💉করোনা ভ্যাকসিনের তৃতীয় ডোজ (বুস্টার ডোজ) গ্রহণে আমার অনুভূতি এবং ফটোগ্রাফি💉||১০% @shy-fox 🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


করোনাভাইরাস সারা পৃথিবীর মানুষকে এক আতঙ্ক সৃষ্টি করেছে। করোনাভাইরাস এর মহামারী থেকে বাঁচতে হলে আমাদের প্রত্যেককেই সচেতন হতে হবে। মাক্স ব্যবহার করতে হবে এবং সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে।আর খুবি গুরুত্বপূর্ণ করোনার ভ্যাকসিন নেওয়া। প্রত্যেকটা নাগরিকের করোনা ভ্যাকসিন গ্রহণ করা খুবই গুরুত্বপূর্ণ। নাগরিক সচেতনতা দেশে শান্তিময় করে তোলে। তাই আমিও করোনা ভ্যাকসিন নিয়েছি। করোনার ভ্যাকসিন আমি প্রথম ডোজ নিয়েছি ০৯-০৯-২০২১ তারিখে এবং আমি ২য় ডোজ নিয়েছি ০৯-১০-২০২১ তারিখে।করোনা ভ্যাকসিন এর প্রথম এবং দ্বিতীয় ডোজ নিতে আমার কোন সমস্যা হয়নি। আমার কোন ব্যথা পায়নি। আমি বুঝতেই পারিনি যে আমাকে কখুন ভ্যাকসিন নিয়েছে। কিন্তু বুস্টার ডোজ অর্থাৎ তৃতীয় ডোজ এর কথা সবার কাছে শুনি অনেক ব্যথা এবং জ্বর থাকে। তাই তৃতীয় ডোজ নিয়ে অনেক ভয়ে ছিলাম।


তৃতীয় ডোজ (বুস্টার ডোজ) গ্রহণে আমার অনুভূতি এবং ফটোগ্রাফি💉

GridArt_20220408_162731636.jpg

তৃতীয় ডোজের এসএমএস আসার ভয়ে ভয়ে দিন কাটতে লাগলো আমার।অপেক্ষার দিন শেষে তৃতীয় ডোজের দেখা মিলল ২৩-০৩-২০২২ তারিখে। তখন আমার অনার্স ৩য় বর্ষের ফাইনাল পরীক্ষার চলতেছিল। আমি ভাবলাম এখন যদি আমি তৃতীয় ডোজ দেই তাহলে তো আমার জ্বর আসে।তখুন আমার পরীক্ষা দেওয়া নিয়ে সমস্যা হতে পারে। তাই আর তখন আমি ৩য় ডোজ দিলাম না। পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে লাগলাম।করোনা ভ্যাকসিনের তৃতীয় ডোজ দেওয়ার ভয়ে অনেকদিন কেটে গেল কিন্তু বাড়ি থেকে বলতেছিল করনা ভ্যাকসিন এর তৃতীয় ডোজ দিতে। বাবা বলেছে কি আর করাম ভ্যাকসিন দিতেই হবে। তাই ভ্যাকসিন দেওয়ার সিদ্ধান্ত নিলাম ০৭-০৪-২০২২তারিখে।


ফটোগ্রাফি-১👇

IMG_20220408_110828.jpg

আমার করোনার ভ্যাকসিন দেওয়ার কেন্দ্র ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল সিরাজগঞ্জ।এই সদর হসপিটালে আমার করোনা ভ্যাকসিনের কেন্দ্র পড়েছে। প্রথম এবং দ্বিতীয় ডোজ আমি এখানে দিয়েছি। এখানে আমি ইন্টার্নি করেছি যার কারণে যারা ভ্যাকসিন দেয় সকলে আমার খুবই পরিচিত। তাই আজকে আমি সদর হসপিটালে বুস্টার ডোজ দিতে এসেছি।

ফটোগ্রাফি-২👇

IMG_20220408_110944.jpg

  • হসপিটালের পাশেই কম্পিউটারের দোকানে গিয়ে আমি আমার করোনা ভ্যাকসিনের কার্ড বের করে নিলাম।ভ্যাকসিন কবে নিয়েছি, কি ভ্যাকসিন নিয়েছি। সকল তথ্য আমার এই কার্ডে রয়েছে।
ফটোগ্রাফি-৩👇

IMG_20220408_110918.jpg

  • করোনার ভ্যাকসিনের কার্ডটি ভেরিফাই করে নিতে হয়। কারণ তারা দেখে যে আসলে ভ্যাকসিনের এসএমএস এসেছে কিনা। তাই তাদেরকে দিয়ে আমি আমার ভ্যাকসিনের কার্ডটি ভেরিফিকেশন করে নিলাম।
ফটোগ্রাফি-৪👇

IMG_20220408_143614.jpg

  • তারপর তারা একটি সিল দিয়ে দিল।সেকানে আমাকে বুস্টার ডোজয়ে যে টিকা দেওয়া হবে তার নাম সিল দিয়ে দিলো। আমাকে রুম নাম্বার ও বলে দিলো, আমার ভ্যাকসিন দেওয়ার রুম নং হলো ২১৩।
ফটোগ্রাফি-৫👇

IMG_20220408_111049.jpg

২১৩ নং রুমে এসে দেখি সাজ্জাদ ভাই ভ্যাকসিন দিচ্ছে। সাজ্জাদ ভাই আমার খুবই পরিচিত। আমি যখন ইন্টার্নি করেছি তখন সাজ্জাদ ভাইয়ের সাথে খুবই ভালো একটা সম্পর্ক ছিল। সাজ্জাদ ভাই বললো রায়হান তুমি ভ্যাকসিন দিবা। আসো আসো তোমাকে ভ্যাকসিন দিয়ে দেই। আমি বললাম ভাই আমি কিন্তু ৩য় ডোজ নিয়ে অনেক ভয়ে আসি।ভাই বললো তুমি এই কথা বললে হবে ডাক্তার সাহেব।আরে ভয় নেই।তখন আমার মধ্যে নির্ভয় কাজ করলো।আরে সত্যিতো ভয় কিসের, ভ্যাকসিন দেওয়ার জন্য চেয়ারে বসে পরলাম। যেহেতু সাজ্জাদ ভাই আমার খুবই পরিচিত। সে সতর্কতার সাথে আমাকে ভ্যাকসিন দিবে।
ফটোগ্রাফি-৬👇

IMG_20220408_111114.jpg

তখন সাজ্জাদ ভাইয়ের সাথে নানা রকম কথা বলতে ছিলাম।সাজ্জাদ ভাই আমাকে বললো এখন কোন হসপিটালে কাজ করতেছো। এরকম কথা বলতে বলতেই সাজ্জাদ ভাই কখন আমাকে ভ্যাকসিন দিয়ে দিলো ভালো করে বুঝতে পারলাম না।ভাই বলল তোমার ভ্যাকসিন দেওয়া হয়ে গেছে। এখন তুমি চলে যেতে পারো। বললাম ভাই কিভাবে কি করলেন বুঝতে পারলাম না, কিন্তু তার তিন মিনিট পরে থেকেই আমার হাত ভার হয়ে আসতে এবং তখুন বুঝলাম ভ্যাকসিন সত্যি দিয়েছে।

new.gif

যাক অবশেষে আমার তৃতীয় ডোজ অর্থাৎ বুস্টার ডোজ সম্পন্ন হলে।তাই আমার খুবই ভালো লাগছে। হয়তো এখন বুঝতে পারছি না তবে দুই একদিন হয়তো জ্বর এবং ব্যথা করবে। তারপরে বুস্টার ডোজ দেওয়া আমাদের প্রত্যেকের উচিত। তাই আমি একজন সুনাগরিক হিসেবে করোনা ভ্যাকসিন কমপ্লিট করলাম।তাই আমার খুবই ভালো লাগছে। আশা করছি আপনারা সবাই করোনা ভ্যাকসিন দিবেন এবং করোনা ভাইরাসের মহামারী থেকে পরিবার এবং নিজেদেরকে বাঁচাতে পরিস্কার-পরিচ্ছন্ন থাকবেন। মাক্স ব্যবহার করবেন এবং অবশ্যই করোনার ভ্যাকসিন দিবেন💉🙏💉

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণতৃতীয় ডোজ (বুস্টার ডোজ) গ্রহণে আমার অনুভূতি এবং ফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

যাক অবশেষে করোনার তৃতীয় ডোজ ও আপনি দিয়ে দিলেন। তবে আমি সদ্য দ্বিতীয় ডোজ টি কেবল দিয়েছি তাই তৃতীয় ডোজ দেওয়া আমার এখনো অনেক দেরি আছে। যাইহোক ভাইয়া সাবধানে থাকবেন আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।আপনার জন্য দোয়া রইলো।

 2 years ago 
 2 years ago 

ভাই আপনি খুবই ভালো কাজ করছেন। বিলম্ব না করে তারাতাড়ি বুস্টার ডোজ সম্পন্ন করে। খুবই ভালো লাগছে আপনি আপনার এই মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন এবং কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন সেই জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আমিও দুইটা ডোজ দিয়েছি কিন্তু এখনো তৃতীয় ডোজ দেওয়া হয় নাই। আসলে আপনি খুব সুন্দর একটি মুহূর্ত তুলে ধরেছেন। টিকা দেওয়ার মুহূর্তের ফটোগ্রাফি গুলো ভালো ছিল। আপনার জন্য শুভকামনা রইলো

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

করোনা ভ্যাকসিনের তৃতীয় ডোজ দিয়েছেন শুনে খুবই ভালো লাগলো। কেননা আপনি তিনটি ডোজ কমপ্লিট করে নিজেকে সুরক্ষিত রাখার ভূমিকায় রেখেছেন। আমার এখনো দ্বিতীয় ডোজ দেওয়া হয়নি তবে খুব শীঘ্রই দ্বিতীয় ডোজ কমপ্লিট করব। তারপর তৃতীয় ডোজ। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আলহামদুলিল্লাহ, আপনার করোনা ভ্যাকসিনের তৃতীয় ডোজ গ্রহণ করার জন্য আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। আর সেই সাথে করোনা ভ্যাকসিনের তৃতীয় ডোজ গ্রহণ করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার ভ্যাকসিন নেওয়ার অনুভূতিটুকু আমাদের মাঝে সুন্দরভাবে বর্ণনা করেছেন। যার কারণে পোস্টটি পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার সুস্বাস্থ্য কামনা করছি। ভালো থাকবেন।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

খুবই ভালো কাজ করেছেন ভাইয়া ভ্যাকসিনের তৃতীয় ডোজ নিয়ে।আমার ও দুটি ডোজ নেওয়া হয়ে গেছে।কিন্তু আমাদের তৃতীয় ডোজ এক বছর পর নিতে হবে, কিন্তু আপনার তারিখ দেখলাম।খুব তাড়াতাড়ি দিচ্ছে।যাইহোক আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আসলে আপু আমার ৩য় ডোজ এর তারিখ খুব তাড়াতাড়ি চলে এসেছে। আমিও ভেবেছিলাম অনেক দেরিতে তৃতীয় ডোজ দেবো।

 2 years ago 

যেহেতু এইধরণের রোগগুলো আমাদের প্রতিরোধের কোন উপায় নাই তাই প্রতিশেধকই একমাত্র বাঁচার উপায়। সে কারণে ভ্যাকসিন যেহেতু আমাদের নিতেই হবে তাই আর বিলম্ব না কোরে আপনি খুব দ্রুত সম্পন্ন করেছেন সেজন্য আপনাকে অভিনন্দন। আপনার করোনা ভ্যাকসিনের বুস্টার ডোজ নেয়ার অভিজ্ঞতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আমি মনে করি অবহেলা না করে এখনো যারা ভ্যাক্সিন গ্রহণ করেন নাই, তাদের অতি দ্রুত ভ্যাক্সিন গ্রহন করা উচিত। করোনার ভয়াবহতা কমে গেলেও শেষ হয়ে যায় নাই। অনেক ধন্যবাদ আপনাকে আপনার অনুভূতি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।আপনি ঠিক বলেন।অবহেলা না করে যা দেয়নি দ্রুত ভ্যাক্সিন দেওয়া উচিত।

 2 years ago 

করোনা ভ্যাকসিনের তৃতীয় ডোজ দিয়েছেন জেনে অনেক ভালো লাগলো। আমিও ইতোমধ্যে করোনা ভ্যাকসিনের তৃতীয় ডোজ দিয়েছি। করোনা মহামারী থেকে নিজেকে সুরক্ষিত রাখার জন্য এই তৃতীয় ডোজ খুবই উপকারী। অনেক ভালো লাগলো আপনি অনেক সুন্দর ভাবে আপনার কাটানো মুহূর্ত এবং অনুভূতি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33