ফুলকপি ও আলু দিয়ে মজাদার ডিম ভুনা রেসিপি🍲// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমরা শীতের মধ্যে ফুলকপি দিয়ে নানা রকমের রেসিপি তৈরি করি, আর এই ফুলকপি রেসিপি গুলো খেতে খুবই মজা লাগে। তাই আজকে আমি ফুলকপি ও আলু দিয়ে আমার প্রিয় মজাদার ডিম ভুনা করেছি। আমার ডিম ভুনা খুবই প্রিয়। তাই আজকে আমি ফুলকপি এবং আলু দিয়ে ডিম ভুনা করে আপনাদের সাথে শেয়ার করলাম। আমার এই ডিম ভুনা রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। আশা করছি আজকের এই ডিম ভুনা রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে, তো বন্ধুরা চলুন রেসিপি দেখে শুরু করা যাক,,,।

ফুলকপি ও আলু দিয়ে মজাদার ডিম ভুনা রেসিপি


IMG_20230115_123138.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) ডিম৪ টি।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ০৮টি।
৮)পিঁয়াজ১০ টি।
৯)ফুলকপি১০০ গ্রাম।
১০)আলু১০০ গ্রাম।
ফুলকপি ও আলু দিয়ে মজাদার ডিম ভুনা রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20230115_122611.jpgIMG_20230115_122552.jpg

প্রথমে আমি ডিমগুলো সিদ্ধ করে নিয়েছি এবং এই ডিমগুলো আমি কড়াইয়ের মধ্যে মরিচ গুঁড়া, হলুদের গুঁড়া ও লবণ দিয়ে ভেজে নিলাম এবং ফুলকপিও ভেজে একটি পাত্রে রেখে দিলাম।

ধাপ-২🍲

IMG_20230115_122627.jpg

তারপরে আমি কড়াইয়ের মধ্যে পেঁয়াজ এবং কাঁচা মরিচ তেলে ভাজতে লাগলাম। কারণ পেঁয়াজ যত বেশি দেবো ডিম ভুনা খেতে মজা বেশি হবে।

ধাপ-৩🍲
IMG_20230115_122652.jpgIMG_20230115_122642.jpg

তারপরে কড়ারের মধ্যে আমি আলু দিয়ে সিদ্ধ করার জন্য মাখিয়ে নিলাম।

ধাপ-৪🍲

IMG_20230115_122707.jpg

তারপরে কড়াইয়ের মধ্যে আমি ফুলকপি ভাজি ও আলু এবং পেঁয়াজের ভাজির সাথে মাখিয়ে নিলাম।

ধাপ-৫🍲

IMG_20230115_122721.jpg

তারপর পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে, আমি জ্বাল দিতে লাগলাম। এই ঝোল একটু শুকিয়ে গেলে তার পরে আমি ডিম ভাজি দিয়ে আস্তে আস্তে আবারো জ্বাল দিয়ে নিলাম।

👇পরিবেশন🍲

IMG_20230115_123155.jpg

অবশেষে মজাদার আমার প্রিয় ফুলকপি ও আলু দিয়ে ডিম ভুনা রেসিপি তৈরি হয়ে গেছে। এই ডিম ভুনা রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। আসলে এভাবে ফুলকপি ও আলু দিয়ে ডিম ভুনা খেতে অনেক মজাদার হয়। তাই আজকে এই রেসিপিটি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে, পরবর্তীতে আবারও নতুন মজাদার রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 5 Pro
ধরণফুলকপি ও আলু দিয়ে মজাদার ডিম ভুনা রেসিপি
ক্যামেরা.মডেলNote 5 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ফুলকপি আলু আমার অনেক পছন্দের দুটি সবজি। আর আপনি সবজি দিয়ে লোভনীয় ডিম ভুনার রেসিপি তৈরি করেছেন। রেসিপি কালার দেখে বোঝা যাচ্ছে দুর্দান্ত হয়েছে। প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন যা পরবর্তীতে অন্য কেউ দেখলে খুব সহজে তৈরি করে নিতে পারবেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 
 2 years ago 

ওয়াও আপনি খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন।কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে সুস্বাদু ছিল অনেক।আপনি রান্নার ধাপগুলো গুছিয়ে উপস্থাপন করেছেন,এটা দেখে যে কেউ সহজেই রেসিপিটি প্রস্তুত করতে পারবেন সহজেই।ফুলকপি, আলু দিয়ে মজাদার ডিম ভুনা রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ব্যাচেলরদের প্রধান খাবারই হলো ডিম! এই ডিম দিয়েই কত কিছু! ফুলকপির কম্বিনেশন এ ডিম ভুনা করে খেতেও ভালো। ধাপে ধাপে সুন্দর করে দেখিয়েছেন

 2 years ago 

শীতের সবজির মধ্যে ফুলকপি আমার খুবই, পছন্দের। ফুলকপি আমার কাছে খেতে খুবই ভালো লাগে ‌‌। ফুলকপি মাছ দিয়ে রান্না করে এবং ভাজি করা খেয়েছি। ডিম আলু দিয়ে এভাবে কখনো খাওয়া হয়নি। রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

শীতের সময় ফুলকপি আর আলু দিয়ে ডিম রান্না করলে খেতে বেশ মজারই হয়। আপনি রান্নার ধাপগুলো খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। রান্নার কালার দেখেই বোঝা যাচ্ছে রান্না অনেক মজা হয়েছে। মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিম দিয়ে যে ফুলকপির রেসিপি হয় তাই জানতাম না আমি।ডিম আর ফুলকপি আমার দুইটাই বেশ পছন্দের খাবার। নতুন একটি রেসিপি শিখলাম আপনার কাছ থেকে।কালারটাও বেশ সুন্দর হয়েছে। একদিন বাসায় বানিয়ে খেতে হবে।ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ফুলকপি আর ডিম এর কম্বিনেশনে রেসিপি এখনো খাওয়া হয়নি। আপনার রেসিপির রঙ দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ফুলকপি রেসিপি আমার কাছে অনেক ভালো লাগে। দারুন এক রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই আপনাকে। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

শীতের খুবই জনপ্রিয় একটি সবজি হলো ফুলকপি। ফুলকপি সবার ই খুবই পছন্দের। শীতের সময় ফুলকপি বিভিন্ন পদ্ধতিতে রান্না করা যায় যা খেতে ভীষণ ভালো লাগে। আপনি দেখছি খুবই মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। ফুলকপি ও আলু দিয়ে মজাদার ডিম ভুনা রেসিপি দেখে আমার কিন্তু খুবই লোভ লেগে গেছে। আপনার উপস্থাপনা দেখে যে কেউ খুবই সহজে এটি তৈরি করতে পারবে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 53554.32
ETH 2224.75
USDT 1.00
SBD 2.29