"আমার বাংলা ব্লগ"// এক গুচ্ছ অনু কবিতা 💖

in আমার বাংলা ব্লগ2 days ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


IMG_20241010_114055.jpg

আজকে আমি আপনাদের মাঝে আমার লেখা কিছু অনু কবিতা শেয়ার করতে এসেছি। আসলে অনু কবিতা লিখতে আমার অনেক বেশি ভালো লাগে। তাই সময় পেলে আমি অনু কবিতা লিখে থাকি। মনের অনুভূতিগুলো আমি কবিতার মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করি। তাই ভালোবাসার কিছু অনু কবিতা লিখেছি আর প্রকৃতির সৌন্দর্যময়ই মুহূর্তগুলোর অনুভূতি নিয়েও একটি অনু কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম সএই ভালোবাসার কবিতা গুলো লিখতে আমার অনেক বেশি ভালো লাগে। আসলে মনের অনুভূতিগুলো প্রকাশ করার চেষ্টা করি।তাই কবিতা লিখতে আমার অনেক বেশি ভালো লাগে।তাই আমার মনের অনুভূতিগুলো অনু কবিতার মাধ্যমে লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার অনু কবিতা পড়ে আপনাদের ভালো লাগবে।


একগুচ্ছ অনু কবিতা
মোঃরায়হান রেজা

অনু কবিতা-১

আমার মনের সকল চাওয়া,
শুধু তোমায় নিয়ে।
ভালোবাসি তোমায় আমি,
মন উজাড় করে।

তোমায় নিয়ে থাকবো আমি,
জনম জনম ধরে।
ভালোবাসায় ভরে উঠুক,
আমাদের এই জীবন সংসার জুড়ে।

অনু কবিতা-২

বৃষ্টি ভেজা এই সুন্দর দিনে,
তোমার কথা খুবই মনে পরে।
বৃষ্টির ফোটায় ভিজতে আমার,
বারবার যে তাই ইচ্ছা করে।

তোমার সাথে ভিজবো আমি,
বৃষ্টি ভেজা দিনে।
ভালোবাসার গান বলবো,
আমরা দুজন মিলে।

অনু কবিতা-৩

প্রকৃতির মায়ায় পড়ে হারিয়ে গিয়েছি,
আমি এই অজানা কোন এক দেশে।
প্রকৃতির মাঝে ফিরে আসতে তাইতো,
আমার বার বার ইচ্ছা করে।

প্রকৃতি ভরা সৌন্দর্য আমার,
দেখতে লাগে ভালো,
তাইতো বারে বারে ফিরে আসবো,
আমি এই প্রকৃতির মাঝে আরো।

অনু কবিতা-৪

তোমায় নিয়ে হারিয়ে যাব,
আমি গ্রাম বাংলার দেশে।
ছোট্ট একটি ঘর সাজাবো,
আমি ভালোবেসে।

থাকবে শুধু ভালোবাসা,
সেই ঘরটি জুড়ে,
ঘরটি হব আলোকিত,
তোমার ভালোবাসা পেয়ে।

fox-ga73d03b37_1920.png

source

মনের অনুভূতিগুলো কবিতার মাধ্যমে প্রকাশ করার মধ্যে অন্যরকম ভালো লাগা কাজ করে। যার কারণে আমি এই অনু কবিতা গুলো লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম। আর ভালোবাসার অনু কবিতা এবং প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্যগুলোর প্রতি মনের ভিতরে অনেক অনুভূতি যেন আমাদের জমা হয়ে থাকে। সেই অনুভূতিগুলোই আমি প্রকাশ করার চেষ্টা করছি। তো বন্ধুরা আশা করছি আমার এই অনু কবিতাগুলো পড়ে আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারো আপনাদের মাঝে ভিন্ন কিছু অনু কবিতা নিয়ে হাজির হব। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 days ago 

বিভিন্ন রকম টপিক নিয়ে অনু কবিতা লেখা হলে খুব ভালো লাগে পড়তে। আর যদি ভালোবাসার কবিতা হয় তাহলে তো আরো বেশি ভালো লাগে। আমি কবিতা লিখতে অসম্ভব পছন্দ করি, আর কবিতা পড়তেও আমার কাছে খুব ভালো লাগে। আপনার সবগুলো অনু কবিতার প্রত্যেকটা লাইন ছন্দের সাথে ছন্দ মিলিয়ে অনেক বেশি সুন্দর করে লিখেছেন। অনু কবিতা গুলো যতই পড়ছিলাম, ততই খুব ভালো লাগছিল। আপনার লেখা আজকের এই অনু কবিতাগুলো পড়ার সময় আমি তো কবিতার মাঝেই হারিয়ে গিয়েছিলাম।

 2 days ago 

আপনি দারুন দারুন কিছু অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা প্রত্যেকটা অনু কবিতা বেশ ভালো লাগলো পড়ে। খুব সুন্দর ভাবে প্রত্যেকটা লাইন সাজিয়েছেন। বিশেষ করে তিন নম্বর অনু কবিতা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এতো চমৎকার কিছু অনু কবিতা শেয়ার করার জন্য।

 2 days ago 

কবিতার ছোট ছোট লাইনগুলোর মাঝেও বেশ সুন্দরভাবে নিজের অনুভূতি ফুটিয়ে তুলেছেন ভাইয়া। আপনার লেখা অনু কবিতা অসাধারণ হয়েছে। কবিতা পড়ে সত্যি মুগ্ধ হয়েছি ভাইয়া। দারুন ছিল কবিতার লাইনগুলো।

 2 days ago 

প্রিয় মানুষকে কেন্দ্র করে খুবই সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন। অনু কবিতাগুলো পড়ে খুবই ভালো লাগলো। কারণ এই কবিতাগুলো সন্দে অনেক মিল রয়েছে।

 yesterday 

আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর কবিতা লিখে শেয়ার করেছেন। ছোট ছোট কবিতার মাঝে অনেক ভাব গম্ভীর অনুভূতি থেকে থাকে। ঠিক তেমনি বেশ ভালো লাগার অনুভূতি খুঁজে পেলাম আপনার এই কবিতাগুলোর মধ্যে। এত সুন্দর কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 19 hours ago 

ভালোবাসার মানুষ ও প্রাকৃতিক নিয়ে খুবই সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন ভাই। আপনার কবিতা গুলো পড়তে আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকের কবিতা টি দারুণ হয়েছে, সব গুলো লাইন সুন্দর ভাবে উপস্থাপন করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62539.28
ETH 2437.94
USDT 1.00
SBD 2.67