মজাদার চিকেন বিরিয়ানি রেসিপি// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


চিকেন বিরিয়ানি আমার খুবই প্রিয়। তাই আমি মাঝেমধ্যে চিকেন বিরিয়ানি তৈরি করি। আর এই চিকেন বিরানি রেসিপি আমি শিখেছি আমার বড় আপুর কাছে। আমার বড় আপু চিকেন বিরিয়ানি রেসিপি খুবই ভাল ভাবে তৈরি করে। বড় আপুর হাতে তৈরি চিকেন বিরানি খেতে খুব মজা লাগে। তাই আমি আপুর হাতের তৈরি চিকেন বিরানি খুব পছন্দ করি এবং আপুর কাছ থেকে চিকেন বিরানি রেসিপি তৈরি করেছে শিখেছ। এর আগে আমি নিজেই চিকেন বিরানি রেসিপি তৈরি করেছিলাম। আজকে আমি দ্বিতীয়বারের মতো চিকেন বিরিয়ানি রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি আমার তৈরি করা চিকেন বিরানি রেসিপি আপনাদের ভালো লাগবে, তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

মজাদার চিকেন বিরিয়ানি রেসিপি


GridArt_20221030_163159610.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


IMG_20221030_163437.jpg

উপাদানপরিমাণ
১) মুরগী মাংস৮০০ গ্রাম।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ০৮টি।
৮)পিঁয়াজ১০ টি।
৯)টক দুধ২০০ গ্রাম।
১০)আদা বাটাপরিমানমতো
১১)চাউল২০০ গ্রাম।
১২)বিরিয়ানির মসলা১ প্যাকেট।
সকল উপকরণ নিয়ে বুটের ডাল দিয়ে সুস্বাদু মজাদার চিকেন বিরিয়ানি রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20221030_163011.jpgIMG_20221030_162945.jpg
  • চিকেন বিরিয়ানি রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি মুরগির মাংসের পিসগুলো তেলে ভেজে নিয়েছি এবং তারপর টক দুধের ভিতর এই পিসগুলো আমি দিয়ে দিলাম।
ধাপ-২🍲
IMG_20221030_165506.jpgIMG_20221030_162927.jpg
  • তারপরে আমি বিরানির মসলা এবং অন্যান্য মসলা দিয়ে এই টক দুধের চিকেন গুলো ভালো করে মাখাতে লাগলাম।
ধাপ-৩🍲
IMG_20221030_162913.jpgIMG_20221030_162856.jpg
  • তারপরে আমি চিকেন বিরানি রেসিপি ভালো করে মসলা দিয়ে মাখিয়ে অল্প একটু জ্বাল দিয়ে রেখে দিলাম।
ধাপ-৪🍲
IMG_20221030_162841.jpgIMG_20221030_162823.jpg
  • তারপরে বিরানি চাল ভাজার জন্য আমি একটি পাত্রের মধ্যে তিল দিলাম এবং তার মধ্যে মসলাগুলো ভাজতে লাগলাম।
ধাপ-৫🍲
IMG_20221030_162812.jpgIMG_20221030_162754.jpg
  • বিরিয়ানি চাউল গুলো আমি তেলের মসলার মধ্যে খুবই ভালো করে ভেজে নিলাম, কারণ মসলা দিয়ে এই চাউল গুলো যত ভালো ভাবে মাখা হবে ততো খেতে মজা লাগবে।
ধাপ-৬🍲
IMG_20221030_162740.jpgIMG_20221030_162724.jpg
  • চাউল ভাজা হয়ে গেলে তার মধ্যে আমি চিকেন বিরানির সেই ঝোলসহ চিকেন পিসের ঝোল দিয়ে দিলাম এবং জ্বাল দিতে লাগলাম।
শেষের-ধাপ🍲
IMG_20221030_162710.jpgIMG_20221030_162650.jpg
  • তারপরে আস্তে আস্তে আমি জ্বাল দিতে লাগলাম। অবশেষে আমি চিকেন বিরিয়ানি রেসিপি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে।
👇পরিবেশন🍲

GridArt_20221030_163252803.jpg

মজাদার চিকেন বিরানি রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আসলে আমি চিকেন বিরানি খেতে খুবই পছন্দ করি।তাই আজকে টক দুধ দিয়ে সুস্বাদু চিকেন বিরানি রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি আমার রেসিপি আপনাদের ভাল লেগেছে।তো বন্ধুরা পরবর্তীতে আরো মজাদার রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো, সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণমজাদার চিকেন বিরিয়ানি রেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আপনার আপুর কাছ থেকে দেখছি খুব সুস্বাদু চিকেন বিরিয়ানি রেসিপি শিখে নিয়েছেন। খুব ভালো করেছেন শিখে নিয়ে। এখন খেতে ইচ্ছা করলে আপনি নিজেই রান্না করে খেতে পারবেন। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর দেখিয়েছেন। দেখেই বোঝা যাচ্ছে যে খুব মজা হয়েছিল। দেখতেও বেশ লোভনীয় লাগছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার বড় আপুর থেকে চিকেন বিরানি তৈরি করা শিখেছেন শুনে অনেক ভালো লাগছে।আসলেই বড় বোনেরা সব সময় মায়ের মত হয়।তাই বড় আপুর রান্না মানে মায়ের হাতের রান্নার মত।আপনার বিরিয়ানি রান্না দেখে বোঝা যাচ্ছে আপনি খুব ভালোভাবে শিখে নিয়েছেন।বিরিয়ানি রান্নার স্টেপ গুলো খুব সুন্দর ছিল।আমিও বিরিয়ানি রান্না অথবা যে কোন মাংস রান্নায় টক দই দিয়ে থাকি।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া।আমি অনেক বার চেষ্টা করছি তৈরি করতে কিন্তু শেষ মেষ ভুনা খিচুড়ি করে ফেলি। আপনার টা বেশ ভালো লাগছে দেখতে।কালারটি সুন্দর হয়েছে রান্নার। আপুর কাছ থেকে মজাদার একটি রেসিপি রান্না করা শিখেছেন ভাইয়া। আপনি সুন্দর ভাবে রান্নার প্রসেস সমূহ প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সহজভাবে দেখিয়েছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া সকাল সকাল চিকেন বিরিয়ানির রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে। আপনার বড় আপুর থেকে শেখা চিকেন বিরিয়ানির রেসিপি শেয়ার করেছেন।আপনার বিরিয়ানির ছবি ও রেসিপি বুঝলাম আপনার আপু সার্থক। বিরিয়ানি বানানো টা আপনাকে খুব ভালো ভাবে শিখাতে পেরেছে।নিশ্চয়ই খেতে ও সুস্বাদু হয়েছিল। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর এই রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 
 2 years ago 

আপনার চিকেন বিরিয়ানি রেসিপিটি দেখে একটা কথা মনে পরল।
আমরা যখন ভাই লালবাগে এই বিরিয়ানি খেতে যেতাম। তখন দোকানদারকে জিজ্ঞাসা করলে দোকানদার বলতো।
মুরগি বিরিয়ানি ২০ টাকা চিকেন বিরিয়ানি ২০ টাকা।

এই বিষয়টা নিয়ে অনেক হাসাহাসি করতাম। আর আপনার তৈরি করে চিকেন বিরিয়ানিটি দেখতে অনেক সুন্দর হয়েছে ভাইয়া।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

পেট পুরে খাবারের কথা বললে প্রথমেই যেটার কথা বলবো তা হলো চিকেন বিরিয়ানি।আহহ দেখেই কেমন লভ পাচ্ছে।অসাধারন ভানে ফুটিয়ে তুলেছেন আমাদের মাঝে ধন্যবাদ ভাই শেয়ার করার জন্য।

 2 years ago 

চিকেন বিরিয়ানি আমারও খুবই প্রিয়। জেনে ভালো লাগলো যে আপনি আপনার আপুর কাছে থেকে চিকেন বিরিয়ানি রান্নার শিখেছে। আপনার যেমন আপনার আপুর হাতের চিকেন বিরিয়ানি অনেক ভালো লাগে। তেমনি আমার ভালো লাগে আমার আম্মুর হাতের চিকেন বিরিয়ানি। আপনি সম্পূর্ণ ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চিকেন বিরানি এতো সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন এবং এত সুন্দরভাবে প্রস্তুত প্রণালী ছবিসহ উপস্থাপন করেছেন যা আমার কাছে অনেক সুন্দর লেগেছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66