🍖 মুরগীর মাংসের ভুনা রেসিপি 🍖আমার বাংলা ব্লগ // @rayhan111🍗 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @rayhan11🇧🇩

বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে। আজ আমি আমার প্রিয় "সুস্বাদু মুরগীর মাংসের রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। মুরগীর মাংস আমি খুবই পছন্দ করি।তাই আজকে আমার প্রিয় মুরগী মাংসের রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।

আমার প্রিয় মুরগির মাংস রেসিপি আজকে আমি রান্না করতে যাচ্ছি ।এই মুরগির মাংস রেসিপি রান্না করার জন্য আমি বাজার থেকে একটি মুরগী কিনে এনেছি। এই দেশি মুরগির রেসিপি আমি রান্না শুরু করতে যাচ্ছি।

মুরগীর মাংসের রেসিপি 🍖👇

IMG_20211103_163108.jpg

মুরগির মাংস আমার খুবই পছন্দের মাংস। মুরগির মাংস খেতে আমার খুবই ভালো লাগে। আমি মাঝেমধ্যে এই মুরগির মাংশের ভুনা রেসিপি তৈরি করে থাকি।

আমি এই মুরগীর মাংসের ভুনা রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং কিভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে আলোচনা করলাম।

প্রয়োজনীয় উপকরণ:🍖👇

IMG_20211103_164107.jpg

IMG_20211103_164052.jpg

উপাদানপরিমাণ
১) মুরগীর মাংস১ কেজি।
২) পেঁয়াজ কুচি১০ টি
৩) মরিচের গুঁড়াপরিমানমতো
৪) হলুদের গুঁড়াপরিমানমতো
৫) জিরা বাটাপরিমানমতো
৬) রসুন বাটাপরিমানমতো
৭) আদা বাটাপরিমানমতো
৮) মসলা বাটাপরিমানমতো
৯) লবণপরিমানমতো
১০)সয়াবিন তেল২৫০ গ্রাম
১১)আলু২০০ গ্রাম
১২)কাঁচা মরিচ১০ টি

ধাপ👇১

IMG_20211103_163138.jpg

আমি এই মুরগির মাংসের ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি মুরগির মাংস সুন্দরভাবে পিস পিস করে কেঁটে নিলাম।

ধাপ👇২

IMG_20211103_163200.jpg

ধাপ👇৩

IMG_20211103_164125.jpg

মুরগির মাংস সুন্দর ভাবে পিস পিস করে কেঁটে নেওয়ার পরে, এই মুরগির মাংস গুলো আমি খুবই ভালভাবে ধুয়ে নিলাম। যাতে এই মুরগির মাংস গুলোতে রক্ত না থাকে,খুবই সুন্দরভাবে পরিষ্কার করে নিলে মুরগির মাংস খেতে অনেক মজা লাগে। তাই আমি খুবই ভালো ভাবে যত্ন সহকারে এগুলো পরিষ্কার করে নিলাম।

ধাপ👇৪

IMG_20211103_163556.jpg

তারপরে আমি এই মুরগির মাংস গুলোতে মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, লবণ এবং কাঁচা মরিচ দিয়ে সুন্দর করে মাখিয়ে কিছুক্ষণ রেখে দিলাম।

ধাপ👇৫

IMG_20211103_164153.jpg

তারপরে আমি কড়াইয়ের মধ্যে পেঁয়াজের কুচি গুলো দিলাম। এগুলো আমি তেলে সুন্দর করে ভাঁজতে লাগলাম।

ধাপ👇৬

IMG_20211103_163459.jpg

এই তেলে ভাজা পিঁয়াজের মধ্যে আমি মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া এবং মসলা দিয়ে ভেজে নিলাম।

ধাপ👇৭

IMG_20211103_163512.jpg

পেঁয়াজ ভাজিটা এখন সম্পূর্ণ ভাজা হয়ে গেছে। তাই এর ভিতরে আমি বেশি করে তেল ঢেলে দিলাম।

ধাপ👇৮

IMG_20211103_163526.jpg

আমি মুরগী মাংসের ভুনা রেসিপি রান্না করতেছিলাম আর একটু লবণ দেখতে ছিলাম, যে লবণ ঠিক আছে কিনা।

ধাপ👇৯

IMG_20211103_163439.jpg

মুরগির মাংসের ভিতরে আমি পরিমাণমতো মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া এবং মসলা দিয়ে দিলাম।

ধাপ👇১০

IMG_20211103_163421.jpg

তারপরে আমি এই পেঁয়াজ ভাজা ভিতরে মাংসর পিস গুলো দিয়ে দিলাম। তার পর আমি এগুলো কিছুক্ষণ তাপ দিতে লাগলাম।

শেষের ধাপ👇🍗🍖

IMG_20211103_163404.jpg

অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছে গিয়েছি। শেষের দিকে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। কারণ মাংসের ভুনা রেসিপি আসামি তৈরি করতে পেরেছি। এই ভুনা রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। তাই আমার অনেক ভালো লেগেছে।

🍖উপস্থাপন🍗👇

IMG_20211103_163256.jpg

মুরগির মাংসের ভুনা খেতে আমার খুবই ভালো লাগে। তাই আমি মাঝেমধ্যে এই মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করি। আজকে আমি এই মুরগির মাংসের ভুনা রেসিপি তৈরি করতে পেরে আমার অনেক ভালো লাগছে। আজকে আপনাদের মাঝে আমি শেয়ার করলাম।

IMG_20211103_163237.jpg

মুরগির মাংস রেসিপি তৈরি করে আমার নিজের কাছে অনেক আনন্দ লাগছে। আমি নিজ হাতেই মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করেছি। তাই আমি আপনাদের মাঝে মুরগির মাংসসহ একটি ছবি উঠে আপনাদের সাথে শেয়ার করলাম। আপনারা সবাই আমার এই মুরগির মাংস রেসিপি পোষ্টটি ভিজিট করবেন এবং আমাকে উৎসাহিত করবেন। আমি যেন আরো ভালো ভালো রেসিপি তৈরি করতে পারি।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণ🍖 মুরগীর মাংসের ভুনা রেসিপি 🍖
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

আপনার মুরগির মাংস দেখে তো আমার এখনই ক্ষুধা লেগে গেল। কি সুন্দর কালার হয়েছে তকারিটার ।খুব সুন্দর ভাবে আপনি রান্নার প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন ।মুরগি মাংস আমার অনেক পছন্দের একটি খাবার ।তবে ভাইয়া কিছু মনে না করলে একটি কথা বলি আপনি খাবারের বাটিতে তরকারির যেই ছবিটা সেইটা একবারে প্রথমে একটা দিয়েন দেখতে ভালো লাগবে ।অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ🍗💖

 3 years ago 

সত্যি ভাইয়া মুরগির মাংস খেতে এত ভালো লাগে। বারবার খেতে মন চায়। আজকেই খেলাম। আপনি এত সুন্দর ভাবে রান্না করেছেন ভাইয়া। আবারও লোভ লেগে গেলো। প্রতিটি ধাপ এত সুন্দরভাবে তুলে ধরেছেন। দেখার মত ছিল এবং আপনার রান্না ধরনটি আমার খুবই ভালো লেগেছে ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল। অনেক ভাল ছিল রান্নাটি

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ🍗🍖

 3 years ago 

আপনার রেসিপিটি খুবই সুন্দর হয়েছে মুরগির মাংস ভুনা। মুরগির মাংস কমবেশি আমরা সবাই পছন্দ করি। আপনি অনেক সুন্দর করে মুরগির মাংস ভুনা অনুমানগুলো দিয়েছেন। এবং অনেক সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছে। আর আপনার এত সুন্দর মুরগির মাংসের ভূনা রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা💖

 3 years ago 

ভাইয়া একটা কথা,
পোস্টের একেবারে প্রথম ছবিটা যদি আপনি আপনার পোস্টের ফাইনাল ছবিটি দেন তাহলে পোস্টটি দেখতে অনেক ভালো লাগবে।

আপনার রেসিপি গুলো আমার কাছে ভালোই লাগে আর মুরগির মাংস তো সবসময় ই আমার খুব পছন্দের, অন্যান্য মাংস গুলো তেমন একটা খাইনা বললেই চলে।

 3 years ago 

ঠিক আছে আপু এর পর থেকে ফাইনাল ছবিটি প্রথমে দেবো।আপনারা সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

পেট পুরে খাবার পর আপনার রেসিপি দেখে আবার খেতে ইচ্ছে করছে। আপনি চাইলে আমাকে দাওয়াত দিয়ে খাওয়াতে পারেন কেননা আপনার তৈরি রেসিপি আমার খুব পছন্দ হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।🍖💖

 3 years ago 

মুরগীর মাংসের ভুনা খেতে দারুন স্বাদ আপনার রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে ভাইয়া অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago (edited)

🍗আপনাকে অনেক ধন্যবাদ ভাই

 3 years ago 

ভাইয়া আপনার রেসিপি টি খুব দূর্তান্ত হয়েছে। দেখে লোভ লাগছে খুব। অসংখ্য ধন্যবাদ এতো মজার রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

হি হি হি ভাইয়া আপনি যেই ভাবে মুরগী টা ঝুলিয়ে রেখে ছিলেন আমার দেখে অনেক হাসি পেয়েছে 😃😃

এরপর আপনার রেসিপি দেখেতো জিভে পানি চলে এলো ভাইয়া😋😋
মুরগী মাংসের রেসিপি প্রতিটি ধাপ খুব লোভনীয় ছিলো।
অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62033.06
ETH 3004.78
USDT 1.00
SBD 2.48