🎺সিরাজগঞ্জের বাণিজ্য মেলায় ভ্রমণ এবং কিছু ফটোগ্রাফি📸||১০% @shy-fox 🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমাদের সিরাজগঞ্জে প্রতিবছর বাণিজ্য মেলার হয়ে থাকে।বাণিজ্য মেলা একমাস চলতে থাকে। এই এক মাসে বাণিজ্য মেলায় শহর এবং গ্রাম থেকে অনেক মানুষ আসে তারা মেলা থেকে কম দামে ভালো মানের জিনিস কেনাকাটা করার জন্য। আসলে বাণিজ্য মেলাতে অনেক রকমের অফার থাকে, আর এই অফারের জিনিসগুলো খুব একটা খারাপ হয় না। ভালোই হয়। তবে বাণিজ্যমেলাতে নানা রকমের খেলাধুলার ব্যবস্থাও থাকে।বাণিজ্য মেলাতে প্রায় সকল কিছুই পাওয়া যায়। তাই এই বাণিজ্য মেলাতে গিয়ে ভালোই মুহূর্ত কাটানো যায়, বিশেষ করে রাতের বেলা বাণিজ্য মেলায় গেলে বেশি ভালো লাগে আমার। আর এই বাণিজ্য মেলাতে আমি অনেক সুন্দর সুন্দর দৃশ্য দেখতে পেয়েছি। বিশেষ করে এবার বাণিজ্য মেলাটা আরো বড় করে সাজানো হয়েছে। সিরাজগঞ্জের সরকারি ইসলামীয়া কলেজ মাঠে এই বাণিজ্য মেলার আয়োজন করা হয়েছে। বাণিজ্যমেলার এই সুন্দর পরিবেশ আমার ভালো লেগেছে। কারণ বাণিজ্যমেলার ভিতরে ছিল পরিষ্কার-পরিচ্ছন্ন, মেলার আয়োজন দেখে ভালো লেগেছে।


বাণিজ্য মেলায় সুন্দর দৃশ্য এবং কাটানো মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আশা করছি আমাদের সিরাজগঞ্জের বাণিজ্য মেলার ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে,

সিরাজগঞ্জের বাণিজ্য মেলায় ভ্রমণ এবং কিছু ফটোগ্রাফি


GridArt_20220411_085439992.jpg

ফটোগ্রাফি-১👇

IMG_20220410_185803.jpg

বাণিজ্য মেলা আমাদের কলেজ মাঠে হওয়াতে মাঝেমধ্যে আমি মেলাতে আসি আমার বন্ধুদের সাথে। তবে আজকে একটু বেশি সময় নিয়ে এসেছি, মেলার সৌন্দর্য উপভোগ করতে এবং ফটোগ্রাফি করতে। তাই সন্ধ্যা সাতটার দিকে মেলার ভিতরে প্রবেশ করলাম এবং সন্ধ্যা বেলায় প্রবেশ করা আরেকটি কারণ আছে, এই সময়টা অনেক নিরিবিলি এবং আবহাওয়া ঠান্ডা থাকে। যার কারণে মেলার ভিতরে সুন্দর পরিবেশ এবং মেলা লাইটিং গুলো দেখতেও ভালো লাগে। মেলা ভিতরে প্রবেশ করার পরে আমি এই সুন্দর গেইট দেখে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর করে তৈরি করা হয়েছে এবং গেটের আলোকিত লাইট গুলোর কারণে আরও সৌন্দর্য্য বৃদ্ধি পেয়েছে।
ফটোগ্রাফি-২👇

IMG_20220410_213720.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20220410_213800.jpg

মেলার প্রধান গেটের পাশেই আরেকটি গেটের মতোই কাউন্টার তৈরি করা হয়েছে। এখান থেকে টিকিট কিনে মেলা ভেতরে প্রবেশ করতে হয়। টিকিটের মূল্য ২০ টাকা করে। ২০ টাকা দিয়ে টিকিট কিনে মেলা ভিতরে প্রবেশ করতে হয়। আমাদের কলেজ মাঠে মেলা হওয়ার কারণে আমাদের টিকিট লাগেনি।
ফটোগ্রাফি-৪👇

IMG_20220410_213737.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20220410_214149.jpg

মেলার ভিতর ছোটদের জন্য খেলাধুলার সুন্দর কিছু খেলনা রয়েছে। এই খেলনা গুলো সত্যিই অসাধারণ। বিশেষ করে এখানে শুধু ছোটরা না বড়রাও এই খেলনায় চরে। অনেক আনন্দময় মুহূর্ত ছিল। বিশেষ করে লাইটিং গুলোর কারণে আরো সুন্দর লাগছে, সময়টা অনেক আনন্দের ছিল।
ফটোগ্রাফি-৬👇

IMG_20220410_213530.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20220410_213701.jpg

মেলার ভিতরে একটি দোকান রয়েছে সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত সকল ঘটনা কথা লিপিবদ্ধ রয়েছে। সত্যি এখানে এসে বঙ্গবন্ধু এবং বাংলাদেশের ইতিহাস সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম। আমার খুবই ভালো লেগেছে।
ফটোগ্রাফি-৮👇

IMG_20220410_213645.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20220410_214133.jpg

মেলায় ভিতরে একটা জিনিস লক্ষ্য করলাম কারণ এই মেলার ভিতর মেয়েদের ও ছোট বাচ্চাদের সুন্দর সুন্দর জিনিস দেখতে পেলাম। সত্যিই এই জিনিসগুলো দেখে আমার অনেক পছন্দ হলো। আমার ছোট বোনের জন্য আমি কিছু কিনলাম। তবে এখানে অনেক সুন্দর সুন্দর মেয়েদের কসমেটিকসহ আরো অন্যান্য আসবাবপত্র ছিল। ভালোই লেগেছে।
ফটোগ্রাফি-১০👇

IMG_20220410_213847.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20220410_213904.jpg

তারপরে মেলার ভিতরে আমি আরও একটি বড় দোকানে আসলাম। এই দোকানটি অনেক সুন্দরভাবে সাজানো গোছানো দেখে ভালো লাগলো। এখানে প্রায় সকল জিনিসই রয়েছে। প্রয়োজনীয় আসবাবপত্র সহ সকল কিছুর। এখান থেকে মানুষ তার প্রয়োজনীয় জিনিসগুলো কিনে থাকে। আমরা এখানে আসলাম একটি লাইটিং কেনার জন্য, কিন্তু এখানে এসে দেখি লাইটিং এর দাম অনেক বেশি। তাই আমি কিনলাম না। তবে প্রয়োজনীয় জিনিস গুলো দেখতে ভালই লাগতে ছিল। তাই ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম।
ফটোগ্রাফি-১২👇

IMG_20220410_213625.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20220410_213514.jpg

আগেই বলেছিলাম মেলায় ভিতরে মেয়েদের দোকান গুলোই বেশি। আমি একটি দোকানে এসেছি এই দোকানে শুধু শাড়ি আর শাড়ি। এ দোকানে এমন কোন শাড়ি নেই যা এখানে রাখা হয়নি।এই দোকানের আরো সৌন্দর্য বৃদ্ধির কারণ হলো তারা খুবই সুন্দরভাবে সাজিয়ে রেখেছে। আমার খুবই ভালো লেগেছে। এই দোকানের পরিবেশ এবং দোকানে শাড়ি গুলো অনেক সুন্দর ছিল।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20220410_213455.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৫👇

IMG_20220410_213436.jpg

তারপরে আমি একটি খেলনার দোকানে আসলাম। কারণ মেলাতে অনেক ঘোরা ফেরা হলো। এখন আমার ছোট ভাগ্নের জন্য কিছু কিনতে হবে। তাই আমি একটি দোকান থেকে খেলনা কিনার জন্য আসলাম এবং অন্যটি দোকান থেকে আমার ভাতিজির মালা চুড়ি কেনার জন্য আসলাম।
ফটোগ্রাফি-১৬👇

IMG_20220410_213416.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৭👇

IMG_20220410_213825.jpg

ঘোরাফেরা অনেক হলো তাই একটু হাঁপিয়ে উঠেছি। সেজন্য ফুচকার দোকানে বসবো ফুচকা খাওয়ার জন্য এবং একটু বিশ্রাম নেওয়ার জন্য। কারণ অনেক হাঁটাহাটি করে পা ব্যথা হয়ে গেছে। সেই সাতটা থেকে হাঁটা শুরু এখন প্রায় দশটা বেজে গেলো।
ফটোগ্রাফি-১৮👇

IMG_20220410_213602.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৯👇

IMG_20220410_214231.jpg

রাত অনেক হয়ে গেল। তারপর মেলার ভিতরে মানুষের আনাগোনা বাড়তেই থাকলো। বিশেষ করে ছোট বাচ্চারা এখনো খেলাধুলা নিয়ে ব্যস্ত। আমার এই দৃশ্যগুলো দেখে ভালই লাগল। তাই আমিও আরো কিছু সময় মেলাতে কাঁটাতে লাগলাম।
ফটোগ্রাফি-২০👇

IMG_20220410_214209.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

প্রতিবছর ন্যায় এই বছর বাণিজ্য মেলা একটু বেশিই সাজানো-গোছানো ছিল, কারণ কত বছর করোনাভাইরাস এর কারণে বাণিজ্য মেলা অনুষ্ঠিত হতে পারেনি। তাই এবছর একটু বড় করে সাজানো হয়েছে এবং তাই মানুষের অনেক ভিড় ছিল।


New_Benner_ABB.png

সিরাজগঞ্জের বাণিজ্য মেলা সিরাজগঞ্জ মানুষের জন্য একটি গুরুত্বপূর্ণ মেলা। মেলা থেকে অনেক কিছু কেনাকাটা করতে পারে তাদের প্রয়োজনীয় চাহিদা মেলার মাধ্যমে মিটিয়ে থাকে। শুধু প্রয়োজনের চাহিদাই না সাথে তারা আনন্দ উপভোগ করতে পারে। যাইহোক মেলার সুন্দর পরিবেশের মধ্যে ভ্রমণ এবং ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগছে। তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি আপনাদের ভাল লেগেছে।

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণসিরাজগঞ্জের বাণিজ্য মেলায় ভ্রমণ এবং কিছু ফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 2 years ago 

প্রতিবছর আমাদের দিনাজপুরেও অনেক বড় বাণিজ্য মেলা হয়, কিন্তু এবার করোনার কারণে সেটা আর হয়ে ওঠেনি। সে যাই হোক আপনাদের মেলাটাউ দেখছি অনেক বড়। আর রাতের বেলায় মেলার ঝলমলে দৃশ্য গুলো দেখতে বেশ ভালই লাগছে। সুন্দর উপস্থাপনার সাথে দারুন ফটোগ্রাফি।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

বাণিজ্যমেলার পরিবেশটা আমার কাছে বেশ ভালো লাগলো। আর স্টলগুলো অনেক সাজানো-গোছানো। আপনি খুব চমৎকার করে বাণিজ্যমেলায় সময় কাটানোর মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। স্টল গুলো দেখে মনে হচ্ছে মেলাটি অনেক জাকজমকপূর্ণ হয়েছে। আর আপনি সেখানে কিছুক্ষণ সময় কাটিয়ে বেশ আনন্দ উপভোগ করেছেন। আপনার আনন্দঘন মুহূর্ত গুলো আমাদের মধ্যে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

সিরাজগঞ্জের বাণিজ্য মেলায় ঘুরতে গিয়ে অসাধারণ কিছু মুহূর্ত কাটিয়েছেন দেখে বোঝা যাচ্ছে। আসলে এ ধরনের বাণিজ্য মেলা গুলো অনেক ভালো লাগে। অনেক ধরনের দোকান বসে এই মেলাগুলোতে। আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে চুড়ির ফটোগ্রাফিতে অসাধারণ লাগতেছে। এছাড়া আপনি খুব সুন্দর করে সবকিছু বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

সিরাজগঞ্জে বাণিজ্য মেলায় খুব সুন্দর মুহূর্ত পার করেছেন‌ মেলা এরকম মুহূর্ত উপভোগ করি নি অনেকদিন হলো ।ভালো লাগলো আপনার দৃশ্য পটভূমি ও ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সিরাজগঞ্জ আমার অচেনা একটি শহর। যেখানে আমি আজ পর্যন্ত যেতে পারি নাই কিন্তু আপনার এই সুন্দর পোস্ট এর মধ্য দিয়ে আমি সিরাজগঞ্জ এর বিশেষ বিশেষ কিছু স্থানে ফটোগ্রাফি দেখতে পারলাম। এর জন্য আমি খুবই আনন্দিত। আর বাণিজ্য মেলার কথা কি বলব, সকল স্থানে এ একিভাবে সাজানো হয়।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

মেলা জিনিসটা সব সময় আমার কাছে দারুণ আকর্ষণীয় লাগে। হরেক রকমের জিনিসপত্র দেখতে এবং কিনতে খুব ভালো লাগে আমার। চমৎকার ছিল আপনাদের বাণিজ্য মেলার আয়োজন টাও। ফটো গ্যালারি টা বেশ ভালো লেগেছে। তার সাথে সাথে মেয়েদের নানান রকমের প্রসাধনী সামগ্রী এবং ঘর সাজানোর জিনিসপত্র গুলো বেশ ভালো লাগলো।

 2 years ago (edited)

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু🌹

 2 years ago 

বাণিজ্য মেলায় ভ্রমণ এবং কিছু ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। বোঝা যাচ্ছে আপনি বাণিজ্য মেলায় অনেক সুন্দর সময় কাটিয়েছেন। সেইসাথে দারুন দারুন ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখা যাচ্ছে অনেক সুন্দর করে আপনি মেলার মুহূর্তগুলো উদযাপন করেছেন। আপনার কাটানো সুন্দর মুহূর্ত ফটোগ্রাফির মাধ্যমে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago (edited)

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ 🌹

 2 years ago 

বানিজ‍্য মেলাগুলো যেন রাতের বেলায় বেশি জমজমাট হয়। একেবারে আলোর মহোরণ।ছবিতে দেখতেই অসাধারণ লাগছে। মেলার ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে ভাই। দারুণ ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার বাণিজ্যমেলার ফটোগ্রাফি গুলো দেখে মেলায় ঘোরাঘুরি করার ভীষণ ইচ্ছে হচ্ছে। মেলায় যেতে আমার খুবই ভালো লাগে। তবে আপনার মেলায় তোলা ফটোগ্রাফি গুলো দেখে নিজের মনকে একটু সান্তনা দিচ্ছি। কেননা আমাদের এখানেও বাণিজ্যমেলার কার্যক্রম শুরু হয়ে গেছে। এইতো কিছুদিন পরেই বাণিজ্য মেলায় আমরাও ঘোরাঘুরি করতে পারব। বাণিজ্য মেলায় ভ্রমণ এবং কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56182.86
ETH 2369.32
USDT 1.00
SBD 2.30