DIY-🌹(এসো নিজে করি)🌹||রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি 🎴 [১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

আমরা নিজেদের দক্ষতার মাধ্যমে রঙিন কাগজ দিয়ে অনেক রকমের সুন্দর সুন্দর আসবাপত্র বানিয়ে থাকি এবং নানা রকমের ফুলের ওয়ালমেটসহ অনেক কিছু তৈরি করে থাকি। তাই আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ফুলের ওয়ালমেট তৈরি করলাম। আশা করি এই সুন্দর ফুলের ওয়ালমেট আপনাদের ভালো লাগবে।

রঙ্গিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি 🎴👇

  • আশা করছি রঙিন কাগজ দিয়ে আমার তৈরি করা এই ফুলের ওয়ালমেটটি আপনাদের ভালো লাগবে।

GridArt_20220214_112956192.jpg

  • তো চলুন শুরু করা যাক🤩👇

রঙ্গিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ

IMG_20220214_111714.jpg

১)হলুদ রঙ্গিন কাগজ।
২)সাদা কাগজ।
৩)গোলাপি রঙ্গিন কাগজ।
৪) কাঁচি।
৫) আঠা।
৬) স্কেল।

সকল উপকরণ নিয়ে আমি রঙ্গিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি করা শুরু করে দিলাম।👇

ধাপ-১🎴👇
IMG_20220214_111748.jpgIMG_20220214_111905.jpg
  • রঙিন কাগজ দিয়ে সুন্দর এই ফুলের ওয়ালমেট তৈরি করার জন্য,প্রথমে আমি কাগজগুলোর সুন্দর করে মেপে সমান করে কেটে নিলাম।
ধাপ-২🎴👇
IMG_20220214_112018.jpgIMG_20220214_111935.jpg
  • তারপরে কাগজগুলো সুন্দর করে মেপে কেটে নেওয়ার পরে, কাগজ গুলো আমি আস্তে আস্তে ভাল করে ভাঁজ করে ফুলের পাতা বানিয়ে নিলাম।
ধাপ-৩🎴👇
IMG_20220214_112147.jpgIMG_20220214_112117.jpg
  • তারপরে শক্ত একটি কাগজ আমি গোল করে কেটে নিলাম।তারপরে বড় একটি ফুল তৈরি করতে লাগলাম।
ধাপ-৪🎴👇
IMG_20220214_112225.jpgIMG_20220214_112204.jpg
  • শক্ত গোল কাগজে আমি ফুলের পাতা গুলো সুন্দর করে আঠা দিয়ে গোল করে লাগিয়ে নিলাম।
ধাপ-৫🎴👇
IMG_20220214_112309.jpgIMG_20220214_112254.jpg
  • ফুলের ওয়ালমেট তৈরি করার জন্য কাগজের ফুলের পাতা গুলো সুন্দর করে গোল করে লাগিয়ে নিলাম এবং নিচের দিকে তিনটি পাতাও লাগিয়ে নিয়েছি।
👇🎴শেষের-ধাপ🎴👇
IMG_20220214_112401.jpgIMG_20220214_112328.jpg
  • অবশেষে রঙিন কাগজ দিয়ে সুন্দর এই ফুলের ওয়ালমেট তৈরি করা শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। এখন আমি পাতাগুলো সুন্দর করে লাগিয়ে নিলাম এবং বড় ফুলটিও আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি।
👇🎴উপস্থাপন🎴👇

IMG_20220214_193320.jpg

  • রঙিন কাগজ দিয়ে সুন্দর এই ফুলের ওয়ালমেট তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই আমি এই সুন্দর ফুলের ওয়ালমেটটি আমার রুমের দেয়ালে লাগিয়ে নিলাম। আমার রুমের দেয়ালে লাগানোর পরে রুমটি অনেক সুন্দর লাগছে।

new.gif

রঙিন কাগজ দিয়ে সুন্দর এই ওয়ালমেট তৈরি করে আমার রুমে লাগিয়ে তার সাথে একটি ছবি ওঠে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার এই রঙিন কাগজের ওয়ালমেটটি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো সুন্দর সুন্দর রঙিন কাগজের ওয়ালমেট তৈরি করে আবারও আপনাদের মাঝে হাজির হবো।সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন 🙏🌺🙏

ফোন বরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরঙ্গিন কাগজ দিয়ে সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

2.2.png

এত সুন্দর ওয়ালম্যাট যে কাগজ দিয়ে তৈরী করা যায় জানতাম না। আপনার কাজের প্রশংসা না করে উপায় নেই। রং গুলো বাছাই করেছেন সুন্দর মানে কাগজের রং। দেয়ালে ঝুলিয়ে রাখলে মন্দ হবে না। ঘরের সৌন্দর্য্য বৃদ্ধি তে এটি খুবি সুন্দর ভূমিকা পালন করতে পারবে। আপনাকে ধন্যবাদ । ভাল থাকবেন।

2.2.png

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 
 2 years ago 

ভাই রঙিন কাগজ দিয়ে আপনি অসাধারণ সুন্দর একটা ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। বেশ সুন্দর দেখাচ্ছে আপনার ওয়ালমেটটি এবং ধাপগুলো বেশ সুন্দরভাবে বর্ণনা করেছেন আপনি।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। ওয়ালমেট তৈরির ক্ষেত্রে আপনি খুবই সুন্দর ভাবে রং নির্ধারণ করেছেন। ওয়ালমেট তৈরির পদ্ধতির ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি ওয়ালমেট তৈরির পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

আপনি খুব সুন্দর করে ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেট টি দেখে আমার খুব ভালো লেগেছে। আপনি অত্যন্ত দক্ষতার সাথে ধাপসমূহ আমাদের মাঝে উপস্থাপন করেছেন । আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ ভালো থাকবেন ভাই।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
বাহ্!! কি সুন্দর করে রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি করেছেন।সত্যিই দেখতে অসাধারণ হয়েছে খুবই সুন্দর লাগছে আপনার ওয়ালমেট আমার খুব পছন্দ হয়েছে ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট আমাদেরকে উপহার দেয়ার জন্য♥♥
 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন । যেটা দেখতে অনেক সুন্দর লাগতেছে । তাছাড়া ওয়ালমেট তৈরি করার ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । তাছাড়া আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

এই ধরনের কাজ গুলো আমার খুব বেশি পছন্দের। ঘরে সাজিয়ে রাখলে দেয়ালটা বেশ পূর্ণতা পায়। যদিও এমন ধরনের ওয়ালমেট এর আগেও তৈরি করতে দেখেছি। তবু আপনার কাজটা বেশি সাজানো-গোছানো ছিল দাদা।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাই। আমার কাছে এটা খুবই ভালো লেগেছে। আর দেখতেও অসাধারণ। আপনি এটা তৈরি করার প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য যেন এভাবে আরো সুন্দর সুন্দর কাজ আমাদেরকে উপহার দিতে পারেন।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। আমার অনেক ভালো লাগলো। আমিও বেশ কিছুদিন আগে ওয়ালমেট তৈরি করতে লাগলাম। একটু ব্যস্ততার জন্য সময় হয়ে উঠছে না। আবারও শুরু করব ভাবছি। আপনার কাজটি আমার খুবই পছন্দ হয়েছে। ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61