DIY-🌹(এসো নিজে করি)🌹||রঙ্গিন কাগজ দিয়ে রূপচাঁদা মাছ তৈরি🐠[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর সুন্দর খেলনা এবং নানা রকম ফুল তৈরি করে আমরা আমাদের সৃজনশীলতা প্রকাশ করি। তাই আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর রূপচাঁদা মাছ তৈরি করলাম। এই রূপচাঁদা মাছ তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে রঙিন কাগজ দিয়ে আমাদের সৃজনশীলতা প্রকাশের সুন্দর এই মাধ্যম দেখে আমার খুবই ভাল লাগল, তাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আজকে আমি আমার তৈরি করা রঙিন কাগজের রূপচাঁদা মাছ আপনাদের মাঝে শেয়ার করছি। আশা করি আপনাদের ভালো লাগবে।

রঙ্গিন কাগজ দিয়ে রূপচাঁদা মাছ তৈরি🐠👇

IMG_20220307_001952.jpg

  • তো চলুন শুরু করা যাক🤩👇

রঙ্গিন কাগজ দিয়ে রূপচাঁদা মাছ তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ

IMG_20220306_224701.jpg

১) গোলাপি রঙ্গিন কাগজ।
২) কাঁচি।
৩) আঠা।
৪) স্কেল।
৫)সবুজ রঙ্গিন কাগজ।
৬)কালো পুঁতি।

সকল উপকরণ নিয়ে আমি রঙ্গিন কাগজ দিয়ে রূপচাঁদা মাছ তৈরি করা শুরু করে দিলাম।👇

ধাপ-১🐠👇

IMG_20220306_224729.jpg

IMG_20220306_225231.jpgIMG_20220306_225210.jpg
  • রঙিন কাগজ দিয়ে রূপচাঁদা মাছ তৈরি করার জন্য প্রথমে আমি কাগজটি সুন্দর করে মেপে চারদিকে সমান করে কেটে নিলাম। তারপরে এই কাটা অংশটি আমি মাঝখানে সমান ভাবে ভাজ করতে লাগলাম।
ধাপ-২🐠👇

IMG_20220306_224837.jpg

IMG_20220306_225312.jpgIMG_20220306_225254.jpg
  • তাই আমি কাগজের অংশটি চারদিকে সমানভাবে ভাজ করে নিলাম আর এই ভাজ যত সমান হবে, তত মাছ তৈরি ভালো হবে। তাই আমি দক্ষতার সাথে কাগজ গুলো সমানভাবে ভাজ করে নিলাম।
ধাপ-৩🐠👇

IMG_20220306_224937.jpg

IMG_20220306_225358.jpgIMG_20220306_225337.jpg
  • তারপরে আমি কাগজটি সমানভাবে ভাজ করে একটি বাটির মতো করে নিলাম। চারদিকে সমান ভাবে ভাজ না হলে মাছ তৈরি ভালো হয় না। তাই আমি চারিদিকে সমানভাবে ভাজ করে নিয়েছি।
ধাপ-৪🐠👇

IMG_20220306_224956.jpg

IMG_20220306_225443.jpgIMG_20220306_225425.jpg
  • তারপরে আমি রঙিন কাগজের নিচের দিকে সুন্দর করে ভাজ করে নিলাম এবং দুই দিক থেকে লম্বা করে নিয়ে নৌকার মতো করে নিলাম।
ধাপ-৫🐠👇

IMG_20220306_225019.jpg

IMG_20220306_225511.jpgIMG_20220306_225459.jpg
  • তারপরে মাছের লেজ তৈরি করার জন্য আমি উপরের দিকে সুন্দর করে লম্বা করে ভাঁজ করে নিলাম। যাতে মাছের লেজ তৈরি করা যায়।
ধাপ-৬🐠👇

IMG_20220306_225037.jpg

IMG_20220306_225539.jpgIMG_20220306_225525.jpg
  • তারপরে দুই দিকে ভাগ করে আমি মাছের লেজ তৈরি করে নিলাম এবং মাছের সামনের অংশ তৈরি করার জন্য আমি দুই দিক থেকে কাগজ লম্বা করে ভাজ করতে লাগলাম।এভাবে নিচের অংশ তৈরি করলাম।
ধাপ-৭🐠👇

IMG_20220306_225129.jpg

IMG_20220306_225558.jpgIMG_20220307_000312.jpg
  • তারপরে আমি নিচের দিকে ভাঁজ করার পরে মাছ তৈরি করা হয়ে গেল। এই মাছটি তৈরি এখন অনেকটাই সুন্দর হয়েছে। দেখে খুবই ভালো লাগলো।এখন মাছের চোখ দেওয়া বাকি আছে।
🐠-শেষের-ধাপ-🐠

IMG_20220306_225801.jpg

IMG_20220306_225720.jpgIMG_20220306_225631.jpg

অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে আমি কালো পুঁতি দিয়ে তার সাথে আঠা লাগিয়ে মাছের চোখ তৈরি করে দিলাম। এখন মাছগুলো তৈরি হয়ে গেছে। দেখে খুবই সুন্দর লাগছে। এই মাছগুলো যেন সারি বেঁধে চলাচল করছে। উপরে মা মাছ এবং নিচ তার বাচ্চা মাছ গুলো দেখে ভালো লাগছে।

👇🐠উপস্থাপন🐠👇

GridArt_20220306_234953759.jpg

অবশেষে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর রূপচাঁদা মাছ তৈরি করলাম।এই রূপচাঁদা মাছ তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। রূপচাঁদা মাছ গুলো যখন তৈরি করা হয়ে গেল। তখন রূপচাঁদা মাছ এবং তার বাচ্চা মাছ সারি বেঁধে চলাচল করছে। এই দৃশ্যটি আমি তৈরি করতে পেরে খুবই ভালো লাগছে। আশা করছি আমার তৈরি কৃত রূপচাঁদা মাছ আপনাদের ভালো লেগেছে। পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর ড্রাই নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরঙ্গিন কাগজ দিয়ে রূপচাঁদা মাছ তৈরি🐠
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে রূপচাঁদা মাছ তৈরি করে আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরীকৃত এই রঙিন কাগজের রূপচাঁদা মাছ গুলো দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে, শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে থাকে তবে আমাদের সকলের মাঝে রূপচাঁদা মাছ শেয়ার করেছেন। এত সুন্দর একটি ইউনিট ধরনের পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার তৈরি করা রঙিন পেপার দিয়ে মাছ গুলো তৈরি করা দেখতে অনেক সুন্দর লাগতেছে । আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর রূপচাঁদা মাছ তৈরি করেছেন। সবগুলো মাল দেখতে অসাধারণ হয়েছে। রঙিন কাগজের তৈরি এরকম জিনিস গুলো দেখতে খুবই ভালো লাগে। আমার মনে হয় আপনি অনেক সময় নিয়ে মাছগুলো তৈরি করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

কি অসাধারণ ভাবে রঙিন কাগজ দিয়ে রূপচাঁদা মাছ তৈরি করলেন। দেখে তো মনে হচ্ছে একেবারে সত্তিকারের রূপচাঁদা মাছের মতোই। এগুলো যদি সত্যি কারের মাছ হতো তাহলে তো বলতাম আমার জন্য কয়েকটা পাঠিয়ে দিতে। রূপচাঁদা মাছ আমার খেতে ভীষণ ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ভাবে তৈরি করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

মাছগুলো খুব চমৎকারভাবে তৈরি করেছেন আপনি। দেখে মনে হচ্ছে সত্যি কারের মাছ। ধাপে ধাপে খুব চমৎকারভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে আপনি রূপচাঁদা মাছ বানিয়েছেন, এবং বড় মাছটি মনে হচ্ছে ছোট মাছ গুলোকে লিড দিচ্ছে, এবং বড় মাছটা যেদিকে যাচ্ছে ছোট মাছগুলো সেদিকে যাচ্ছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা কাজ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে রুপচাঁদা মাছ তৈরি করেছেন। সুন্দর করে, খুব সহজেই তৈরি করেছে।কাগজের প্রত্যেকটা ভাঁজ আপনি সুন্দর করে দেখিয়েছেন। উপস্থাপনা বেশ ভালো ছিল। শুভকামনা রইল ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

ভাইয়া রঙ্গিন কাগজ দিয়ে খুবই চমৎকার রূপচাঁদা মাছ তৈরি করেছেন। দেখে তো মনে হচ্ছে এখনই নিয়ে ফ্রাই করে খেয়ে ফেলি। তাছাড়া রূপচাঁদা মাছ তৈরির প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে রূপচাঁদা মাছ তৈরি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে রূপচাঁদা মাছ তৈরি করেছেন। রূপচাঁদা মাছ গুলো দেখতে অনেক ভালো লাগছে। আপনি আপনার দক্ষতা কাজে লাগিয়ে কি সুন্দর ভাবে রূপচাঁদা মাছ তৈরি করেছেন ভাইয়া। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার ক্রিয়েটিভ আইডিয়া আমাকে মুগ্ধ করেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে রূপচাঁদা মাছ দারুন লাগছে। কাগজ দিয়ে এত সুন্দর ভাবে মাছ বানানো যায় তা আমি জানতাম না। সত্যিই অসাধারণ হয়েছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন প্রতিটি ধাপ। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33