DIY-🌹(এসো নিজে করি)🖼️||রঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি🖼 [১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আবারো রঙ্গিন কাগজ দিয়ে আমার সৃজনশীলতা প্রকাশ করার জন্য সুন্দর একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছি। এই ফুলের ওয়ালমেট তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে আমরা আমাদের দক্ষতা ও সৃজনশীলতাকে কাজে লাগিয়ে নানা রকমের নতুন নতুন জিনিস বানিয়ে থাকি। বিশেষ করে রঙিন কাগজ দিয়ে আমরা অনেক রকমের খেলনা এবং প্রাণীও তৈরি করতে পারি। তাই আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি করেছি। যা আপনাদের সাথে এখন শেয়ার করছি। আশা করছি আমার তৈরি করা ফুলের ওয়ালমেট আপনাদের ভালো লাগবে।

রঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি 🖼️


IMG_20220419_111014.jpg

  • তো চলুন শুরু করা যাক🖼️👇

রঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ

IMG_20220419_105845.jpg

১) গোলাপি রঙ্গিন কাগজ।
২) কাঁচি।
৩) আঠা।
৪) স্কেল।
৫)নীল কাগজ।
৬)শক্ত কাগজ।

সকল উপকরণ নিয়ে আমি রঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করা শুরু করে দিলাম।👇

ধাপ-১🎴👇
IMG_20220419_105914.jpgIMG_20220419_105901.jpg

রঙিন কাগজ দিয়ে সুন্দর এই ফুলের ওয়ালমেট তৈরি করার জন্য,প্রথমে আমি কাঁচি দিয়ে রঙিন কাগজ গুলো সুন্দর করে মেপে কেটে নিলাম।

ধাপ-২🎴👇
IMG_20220419_105948.jpgIMG_20220419_105932.jpg
  • কাগজগুলো মেপে কেটে নেওয়ার পরে, এই কাগজগুলোর দিয়ে আমি সমান ভাবে ফুল তৈরি করে নিলাম।
ধাপ-৩🎴👇
IMG_20220419_110017.jpgIMG_20220419_110005.jpg

তারপরে আমি গোল করে একটি মোটা কাগজ কেটে নিলাম এবং এই মোটা কাগজের উপরে আমি পাতলা কাজগ দেবো।তাই একটি সাদা কাগজ গোল করে কেটে নিলাম।

ধাপ-৪🎴👇
IMG_20220419_110048.jpgIMG_20220419_110034.jpg
  • তারপরে গোল করা কাগজের উপরে আমি ফুলগুলো আঠা দিয়ে সমান ভাবে লাগাতে লাগলাম।
ধাপ-৫🎴👇
IMG_20220419_110118.jpgIMG_20220419_110106.jpg
  • তারপরে আস্তে আস্তে আমি এই ফুলগুলো আঠা দিয়ে লাগিয়ে, সুন্দর গোল ওয়ালমেট মোটামুটি তৈরি করে নিলাম।
ধাপ-৬🎴👇
IMG_20220419_110204.jpgIMG_20220419_110138.jpg

ওয়ালমেট এর সৌন্দর্য বৃদ্ধি করার জন্য, আমি মাঝখানে সুন্দর একটি ফুল তৈরি করে নিলাম এবং নিচের দিকে ফুল লাগানোর জন্য সাদা আরো তিনটি রোল লাগিয়ে দিলাম।

শেষের-ধাপ🎴👇

IMG_20220419_110251.jpg

অবশেষে আমি ওয়ালমেট তৈরি করা শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। এই ওয়ালমেট এর মাঝখানে সুন্দর একটি ফুল লাগিয়ে দিলাম এবং নিচের দিকে তিনটি ফুল লাগিয়ে দিলাম। এই ওয়ালমেট এখন সুন্দর লাগছে।

IMG_20220419_110314.jpgIMG_20220419_110226.jpg

মাঝখানের ফুল এবং শেষের তিনটি ফুল লাগানোর জন্য ওয়ালমেট অনেকটাই সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে।

🖼️👇উপস্থাপন🎴👇

IMG_20220419_110955.jpg

রঙিন কাগজ দিয়ে সুন্দর এই ওয়ালমেট তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই আমার তৈরি করা ওয়ালমেটয়ের সাথে আমার ছবিসহ আপনাদের সাথে শেয়ার করলাম। এই ওয়ালমেট আমার রুমের দেওয়ালে লাগিয়েছি,সেজন্য আমার রুমের সৌন্দর্য আরো বৃদ্ধি পেয়েছে। আশা করছি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর ওয়ালমেট নিয়ে আবার আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন 🙏🌹🙏।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি🎴।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

কাগজ টুকরো টুকরো করে ওয়ালমেট তৈরির ধারণা টা অনেক সুন্দর ছিল। আরো সুন্দর কিছু দেখাবেন এই কামনায়।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

আপনার ওয়ালমেট তৈরির ডিজাইনটি খুবই চমৎকার। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ওয়ালমেট তৈরির প্রত্যেকটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। রঙিন কাগজের তৈরি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে দারুন একটি ওয়ালমেট তৈরি করেছেন ।আপনার ওয়ালমেট দেখতে চমৎকার লাগছে শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 
 2 years ago 

বাহ বাহ চমৎকার ভাইয়া,খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি আমাদের মাঝে শেয়ার করেছেন।ভাইয়া,রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট সত্যিই অসাধারণ সুন্দর হয়েছে। এত সুন্দর একটি ওয়ালমেট যদি দেয়ালে লাগানো হয় তাহলে কিন্তু ঘরের সৌন্দর্য বৃদ্ধি করবে। ওয়ালমার্টের তৈরির কাগজ গুলোর কালার খুবই সুন্দর। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ! খুবিই সুন্দর ওয়ালমেট তৈরী করছেন।আমিও কিছুদিন আগে তৈরী করছিলাম।বেশ ভালোই মানায় ওয়ালের সাথে লাগিয়ে রাখলে।ধাপ গুলো সুন্দর করে আমাদের মাঝে প্রেজেন্ট করছেন।যার কারনে এখন যে কেউ খুব সহজে তৈরী করতে পারবে।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

আপনার ওয়ালমেট তৈরির ডিজাইনটি অনেক সুন্দর হয়েছে। আপনি খুব চমৎকার করে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ওয়ালমেট তৈরির প্রত্যেকটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। রঙিন কাগজের তৈরি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

দারুন লেগেছে ভাই আপনার ওয়ালমেট তৈরি দেখে। খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বেশ ভালো লেগেছে আপনার উপস্থাপনা। ওয়ালমেট গুলো দেয়ালের মধ্যে লাগিয়ে রাখলে খুবই চমৎকার লাগে। এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা ও ভালোবাসা রইলো প্রিয় ভাই আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার রঙিন কাগজের ওয়ালমেটগুলো সবসময়ই আমার ভীষণ ভালো লাগে ভাই ♥️
আপনি কি চমৎকার সব জিনিস তৈরি করেন রঙিন কাগজ দিয়ে।
দোয়া রইল ভাই।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61182.87
ETH 3360.06
USDT 1.00
SBD 2.49