🍗"সুস্বাদু মুরগীর মাংসের রেসিপি 🍗আমার বাংলা ব্লগ // @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @rayhan11🇧🇩

বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে। আজ আমি আমার প্রিয় "সুস্বাদু মুরগীর মাংসের রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। মুরগীর মাংস আমি খুবই পছন্দ করি।তাই আজকে আমার প্রিয় মুরগী মাংসের রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।

আম্মার কাছে থেকে মুরগীর মাংসের রেসিপি শিখেছি, আজকে আমি নিজে এই মুরগীর মাংসের রেসিপি তৈরি করেছি।আশা করি এই রেসিপিটি আপনাদের অনেক ভালো লাগবে।

মুরগীর মাংসের রেসিপি 👇

IMG_20211014_114347.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

আমি নিজের হাতে এই মজাদার ও সুস্বাদু মুরগীর মাংসের রেসিপি তৈরি করেছি। আমি আজকে প্রথম মুরগীর মাংসের রেসিপি তৈরি করেছি। জানিনা কেমন মজা লাগবে।

আমি এই মুরগীর মাংসের রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং কিভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে আলোচনা করলাম।

প্রয়োজনীয় উপকরণ:👇

১) মুরগীর মাংস ১ কেজি।
২) পেঁয়াজ কুচি
৩) মরিচের গুঁড়া
৪) হলুদের গুঁড়া।
৫) জিরা বাটা।
৬) রসুন বাটা।
৭) আদা বাটা।
৮) মসলা বাটা।
৯) লবণ।
১০)সয়াবিন তেল।
১১)আলু।
১২)কাঁচা মরিচ।

উপকরণ ধাপ সমূহ 👇

মুরগির মাংস রান্না করার জন্য আমি সকল উপকরণ জোগাড় করে নিলাম। আম্মার কাছে থেকে সাহায্য নিয়ে এই মাংস রান্না করা শিখেছি। আজকে আমি আম্মার শেখানো নিয়ম অনুসারেই প্রথম রান্না শুরু করছি। তাই আমি সকল উপকরণ গুলো নিয়ে এক জায়গায় রাখলাম। এখুন রান্না শুরু করলাম।

ধাপ👇১

IMG_20211014_114325.jpg

মুরগির মাংস রান্না করার জন্য আমি প্রথমে মুরগির মাংস সুন্দর করে কেঁটে নিলাম এবং এই মাংস আমি পানিতে সুন্দর ভাবে ধুয়ে নিলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ👇২

IMG_20211014_112215.jpg

তারপরে কিছু আলুর টুকরো এবং কাঁচা মরিচ আমি পানিতে ধুয়ে রাখলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ👇৩

IMG_20211014_114412.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ👇৪

IMG_20211014_114454.jpg

মুরগির মাংস রান্না করার জন্য যে সকল উপকরণ লাগে সকল উপকরণ গুলো আমি সুন্দর করে একটি প্লেটে সাজিয়ে রাখলাম যাতে আমার খুঁজতে সময় লেগে না যায় এবং মাংসটা আমি হলুদ এবং মরিচের গুঁড়া দিয়ে সুন্দরভাবে মেখে কিছুক্ষণ রেখে দিলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ👇৫

IMG_20211014_114508.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ👇৬

IMG_20211014_114535.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ👇৭

IMG_20211014_114554.jpg

তারপরে চুলার উপরে আমি কড়াই তুলে দিলাম এবং কড়াইয়ে আমি তেল ঢেলে দিলাম। তেলয়ের ভেতরে আমি পেঁয়াজের কুচি কুচি গুলো দিলাম এবং কাঁচা মরিচ দিলাম। তারপরে আমি হলুদের গুঁড়া মরিচের গুঁড়া দিয়ে পেঁয়াজগুলো সুন্দর করে জ্বাল দিতে লাগলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ👇৮

IMG_20211014_114611.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ👇৯

IMG_20211014_114656.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ👇১০

IMG_20211014_114638.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ👇১১

IMG_20211014_114736.jpg

তারপরে মুরগির মাংসের টুকরো গুলো আমি এই তেলে ভাজা কড়াই এর ভিতরে ঢেলে দিলাম এবং আমি চুলাতে একটু তাপ বেরিয়ে দিলাম। মাংসের পানি শুকিয়ে গেছে, তারপরে মাংস সিদ্ধ হয়ে গেছে যখন মাংস সিদ্ধ হয়ে গেল তখন আমি আবার এই মাংসের ভিতরে গরম পানি ঢেলে দিলাম যাতে করে এই মাংস ঝোল অনেক সুস্বাদু হয়।

ক্যামেরা: Redmi Not 6 pro

শেষের ধাপ👇

IMG_20211014_114715.jpg

তারপর আমি মাংসের ভিতরে মাংসের ঝোল করার জন্য পানি দিয়ে সুন্দর করে ঢেকে দিলাম এবং কিছুক্ষণ অপেক্ষা করতে লাগলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

IMG_20211014_114811.jpg

তারপরে ঢাকনাটি সরিয়ে আমি দেখতে পেলাম আমার মাংস রান্না হয়ে গেছে। অনেক কষ্ট করে আজকের এই মুরগির মাংস রান্না করেছি। জানিনা কেমন হয়েছে তবে আমি নিজে হাতে রান্না করতে পেরে আমার খুবই ভালো লাগছে।

ক্যামেরা: Redmi Not 6 pro

পরিবেশন🍗🍗🍗👇

IMG_20211014_114833.jpg

আজকে প্রথম আমি নিজে হাতে মুরগির মাংস রান্না করেছি আমার খুবই ভালো লাগছে। নিজে হাতে রান্না করার মধ্যে রয়েছে অনেক আনন্দ। জানিনা কেমন মজা হবে, তারপরেও শেষ পর্যন্ত রান্না করতে পেরে আমার খুবই ভালো লাগছে।

ক্যামেরা: Redmi Not 6 pro

IMG_20211014_114859.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

👉বন্ধুরা আপনাদের সকলকে এই দাওয়াত রইলো আমার নিজ হাতে রান্না করা মুরগির মাংস খাবার জন্য। আপনারা সবাই আমার পোস্টটি ভিজিট করে আমাকে উৎসাহিত করবেন এবং আমি যেন পরবর্তীতে আরো ভালো ভালো রেসিপি রান্না করতে পারি।

new.gif

💝💝 শুভেচ্ছা@rayhan111🌹🌺🌹

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺.

Sort:  
 3 years ago 

সুস্বাদু মুরগীর মাংসের রেসিপি অনেক সুন্দর হয়েছে ভাই দেখে তো খেতে ইচ্ছা করছে, রেসিপির শেষ ধাপের ছবিটি সবার উপরে দিবেন তাহলে ছবিটি সুন্দর দেখাবে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনার মতামতের আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

মুরগির মাংস আমাদের খাদ্যাভ্যাসে আজকাল ডাল ভাতের মতোই সাধারণ। প্রোটিনের একটি আদর্শ উৎস এটি। যার খরচ তুলনামূলক কম, সহজলভ্য এবং নানান পদের রান্না হতে পারে এই মাংস।
আপনার রেসিপিটা খুবই সুন্দর হয়েছে।আপনার ধাপে ধাপে বর্ণনাটাও বেশ ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মতামতের জন্য আপনার ধন্যবাদ ভাই

 3 years ago 

মুরগি রান্না হলে ভাই বাড়িতে বারবার খেতে মন বলে। আর আপনি সুস্বাদু মুরগির মাংস রেসিপি করেছেন যা ছিল অপূর্ব। এত সুন্দর ভাবে পরিবেশন করেছেন ভাই দেখার মত ছিল। আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া

 3 years ago 

আপনার মতামতের জন্য আপনার ধন্যবাদ 🌹🌹🌹🌹

 3 years ago 

আপনি সুন্দর ভাবে রান্না করেছেন। দেখেই খেতে ইচ্ছা করছে😋😋😋এতো সুন্দর ভাবে উপস্থাপন করেছে। খুব ভালো লাগছে ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।আপনার দাওয়াত রইলো।।

 3 years ago 

আপনার রেসিপিটা খুবই সুন্দর হয়েছে।আপনার ধাপে ধাপে বর্ণনাটাও বেশ ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মতামতের জন্য আপনাকে ধন্যবাদ ভাই

 3 years ago 

সুস্বাদু এই মুরগী রান্নার রেসিপি দেখেই মুখে পানি চলে আসে। সত্যিই অসাধারণ ক্রিয়েটিভিটি। যদিও প্রথম এবং নিজের হাতে তৈরি করেছেন দেখে মনে হচ্ছে খুব সাধ হয়েছে। খুব মজার রেসিপি।

কেমন হয়েছে আপনিও জানাবেন

 3 years ago 

হ্যাঁ ভাই অনেক মজা লেগেছে খাইতে। আপনার দাওয়াত রইলো আসবেন।

 3 years ago 

আপনার মুরগীর রেসিপিটা দেখে লোভ লেগে গেলো। আপনার রেসিপিটা খুব ভালো হয়েছে। আপনি ধাপে ধাপে সব বর্ণনা করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই

 3 years ago (edited)

অনেক সুন্দর হয়েছে ভাইয়া। দেখতে অনেক সুস্বাদু লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 64252.58
ETH 3398.15
USDT 1.00
SBD 2.50