"আমার বাংলা ব্লগ" কবিতা // মনের ঘরে //🖋[10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


pexels-asad-photo-maldives-1024975.jpg

source

বন্ধুরা প্রতি সপ্তাহের মতো এ সপ্তাহের আমি একটি কবিতা নিয়ে হাজির হয়েছি। আসলে পোস্ট এর ভিন্নতা আনার জন্য আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট করি। এ সপ্তাহে একটি কবিতা পোস্ট করলাম। আর আমার এই কবিতার নাম হল মনের ঘরে। প্রিয় মানুষটিকে কেন্দ্র করে আমি এই ভালবাসার কবিতাটি লিখেছি। আসলে আমাদের প্রত্যেকেরই মনের ঘরে একজন প্রিয় মানুষ বসবাস করে। আর সেই প্রিয় মানুষটাকে নিয়ে হাজারো কল্পনা আমাদের মনের ভিতরে আঁকা থাকে। তাই ভালোবাসার হৃদয়ের মাঝে সেই ছোট্ট ঘরে প্রিয় মানুষটিকে আমরা খুব আদরে রেখে দেই। সেই ভালোবাসার প্রিয় মানুষটিকে কেন্দ্র করে আজকের এই কবিতাটি লিখে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার আজকের কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে।


মনের ঘরে
মোঃরায়হান রেজা

আমার এই বুকের মাঝে রেখেছি,
তোমার জন্য ভালোবাসার ঘর তৈরি করে।
সেই ঘরেতে থাকবে তুমি,
ভালোবাসার চাদরে আজীবন ধরে।

ভালোবাসার রঙ্গিন স্বপ্ন,
সাজিয়ে রাখব তোমাকে,আমার এই বুকেতে।
তোমার ভালোবাসার আদরের,
হারিয়ে যাব স্বপ্নের সাগরে।

কবে তুমি আসবে প্রিয়ও,
বধু সেজে আমার এই ছোট্ট ঘরে।
ভালোবাসায় ভরিয়ে দেবে,
আমার হৃদয়টা জুড়ে।

তোমার জন্যই শত বাধা,
পাড়ি দিতে আমি রাজি।
তোমার জন্যই সকল কষ্ট,
সহ্য করতেও আমি রাজি।

আমার হৃদয়ের মাঝে,
তুমি থাকবে আজীবন ধরে।
হারাতে দেবো না তোমাকে আমি।
হাজার কষ্টের মাঝে।

তাইতো তোমার জন্য রেখেছি আমি,
হৃদয়ের মাঝে ঘর সাজিয়ে।
স্বপ্নের রাণী হয়ে থাকবে,
সেই ঘরেতে ভালোবাসার আদরে।

আমার মনের ঘরে রেখেছি,
তোমার জায়গা যত্ন করে।
কবে তুমি আসবে ফিরে ভালোবাসায় ভরিয়ে দেবে,
আমার এই বুকটা ভরে।

fox-ga73d03b37_1920.png

source

মনের ঘরে বসবাস করে প্রিয় মানুষটি। তাই এই প্রিয় মানুষটিকে নিয়ে অনেক স্বপ্ন কল্পনা থেকে আজকের এই কবিতাটি লিখে আপনাদের সাথে শেয়ার করলাম। আসলে ভালোবাসার মনের ঘরে প্রিয় মানুষটিকে নিয়ে অনেক কল্পনা আমাদের আঁকা থাকে। আর এই কল্পনা থেকেই যেন আজকের এই কবিতাটি আপনাদের সাথে প্রকাশ করলাম। আশা করছি আমার আজকের কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে, তো বন্ধুরা ভালোবাসার এই কবিতাটি আপনাদের কেমন লেগেছে কমেন্টে জানাবেন এবং পরবর্তীতে আমি আপনাদের সাথে আরও সুন্দর সুন্দর কবিতা শেয়ার করব ইনশাআল্লাহ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

একেক দিন একেক ধরনের পোস্ট করলে দেখতেও ভালো লাগে।৷ সব সময় এক রকম পোস্ট না করে ভিন্ন ভিন্ন পোস্ট করাই ভালো। আপনার ভিন্ন ভিন্ন পোস্ট গুলো দেখতে ভালো লাগে। কবিতা বেশ ভালো লিখছেন প্রিয় মানুষকে ইঙ্গিত করে।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 
 2 years ago 

বাহ! চমৎকার হয়েছে তো ভাইয়া। আমাদের যতসব ভাবনা সবতো প্রিয় মানুষকে ঘিরেই! তাকে নিয়েই আপনি চমৎকার একটি কবিতা ছন্দের মাধ্যমে ফুটিয়ে তুললেন।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

এটা কিন্তু ঠিক সবার মনের মাঝে একটা না একটা প্রিয় মানুষ থাকে। সবাই তার মনের সেই ছোট্ট ঘরে ভালোবাসার প্রিয় মানুষটিকে আগলে রাখে সবসময়। আপনি সেই প্রিয় মানুষটিকে নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন পড়ে ভীষণ ভালো লেগেছে। এক কথায় অসাধারণ ছিল আপনার কবিতা। সবার মনের ঘরে বসবাস করে প্রিয় মানুষ টি এটা কিন্তু সত্যি। এই কবিতাটি আবৃত্তি করলে আরও ভীষণ ভালো লাগবে। ধন্যবাদ সবার মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রিয় মানুষটিকে নিয়ে হাজারো স্বপ্ন দেখে মন। হয়তো স্বপ্নেই তার বসবাস। কিংবা হৃদয় জুড়ে আছে তার অস্তিত্ব। প্রিয় মানুষকে ঘিরেই যেন প্রত্যেকটি পথ চলা। আসলে আমাদের জীবনের সেই মানুষটিকে ঘিরে আমাদের সবকিছু। ভাইয়া আপনার লেখা কবিতা পড়ে অনেক ভালো লাগলো। দারুন কবিতা লিখেছেন আপনি।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

বাহ ভাইয়া পড়ে খুব চমৎকার একটি কবিতা আমাদের সাথে শেয়ার করেছেন। কবিতাটি বেশ সুন্দর ছন্দ ছিল। ছবিটাতে পড়ে বেশ ভালো লাগলো। কবিতা প্রত্যেকটা চরণ একটি স্মরণের সাথে আরেকটি চরণের ভালো মিল ছিল।প্রতিটা মানুষ আপন জনকে নিয়েই স্বপ্ন দেখে আর তাকে ঘিরেই সব স্বপ্নগুলো যেন বিরাজমান। প্রিয় মানুষগুলো সবাই মানুষের মনের ভিতরে বেঁচে থাকুক আজীবন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলেই ভাইয়া, আমাদের সবার মনেই একজন প্রিয় মানুষ বসবাস করে। আপনি আপনার প্রিয় মানুষের কথা কল্পনা করে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। বেশ ভালো লেগেছে আপনার কবিতার লাইনগুলো। ধন্যবাদ ভাইয়া এত চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

প্রতি সপ্তাহে একটি করে কবিতা লেখেন পোস্টের ভিন্নতা আনার জন্য কবিতা গুলো পড়তে বেশি ভালো লাগে।কবিতা লিখতে আমারও অনেক ভালো লাগে একটু সময় প্রয়োজন হলেও।কবিতার নাম বেশ সুন্দর দিয়েছেন মনের ঘরে।ঠিক বলছেন মনের মানুষকে তো মনের ঘরে রাখা হয়।প্রত্যেক মানুষের কাছে একজন পছন্দের মানুষ থাকে এবং তাকে তো মনের ঘরে স্থান দেওয়া হয়।কবিতা পড়ে অনেক ভাল লেগেছে খুব সুন্দর কবিতা শেয়ার করেছেন আপনি।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার কবিতা বেশ অসাধারণ হয়েছে। কবিতা পড়ে খুব ভালো লাগলো। প্রিয় জনকে উদ্দেশ্য করে করে খুব সুন্দর কবিতা লিখেছেন। মনের অনুভূতি গুলো আমাদের মাঝে ছন্দের সাহায্যে উপস্থাপন করেছেন।

তাইতো তোমার জন্য রেখেছি আমি,
হৃদয়ের মাঝে ঘর সাজিয়ে।
স্বপ্নের রাণী হয়ে থাকবে,
সেই ঘরেতে ভালোবাসার আদরে।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60268.51
ETH 3201.96
USDT 1.00
SBD 2.43