"সুস্বাদু পাবদা মাছের রেসিপি 🎏| আমার বাংলা ব্লগ // @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @rayhan.

বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে। আজ আমি আমার প্রিয় "সুস্বাদু পাবদা মাছের রেসিপিটি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আমি খুবই পছন্দ করি।তাই আমি মাঝে মাঝেই আমার পছন্দের পাবদা মাছের রেসিপি আমার আম্মাকে বানাতে বলি।আম্মার কাছে থেকে পাবদা মাছের রেসিপি শিখেছি, আজকে আমি নিজে এই পাবদা মাছের রেসিপি তৈরি করেছি।আশা করি এই রেসিপিটি আপনাদের অনেক ভালো লাগবে।

সুস্বাদু পাবদা মাছের রেসিপ👇

IMG_20211008_105313.jpg

আমি নিজের হাতে এই মজাদার ও সুস্বাদু পাবদা মাছের রেসিপি তৈরি করেছি। আমি আজকে প্রথম পাবদা মাছের রেসিপি তৈরি করেছি। জানিনা কেমন মজা লাগবে।
আমি এই পাবদা মাছের রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং কিভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে আলোচনা করলাম।

প্রয়োজনীয় উপকরণ:

১) পাবদা মাছ।
২) পেঁয়াজ কুচি।
৩) মরিচের গুঁড়া
৪) হলুদের গুঁড়া।
৫) জিরা বাটা।
৬) রসুন বাটা।
৭) আদা বাটা।
৮) মসলা বাটা।
৯) লবণ।
১০)সয়াবিন তেল।
১১)আলু।
১২)বেগুন।

উপকরণ ধাপ সমূহ 👇

পাবদা মাছ রান্না করার জন্য আমি সকল উপকরণ জোগাড় করে নিলাম। আমাকে সহযোগিতা করছে আমার আম্মা। আমি আম্মার কাছে থেকে সাহায্য নিয়ে এই পাবদা মাছ রান্না করা শিখেছি। আজকে আমি নিজে প্রথম রান্না করছি। তাই আমি সকল উপকরণ গুলো নিয়ে একসাথে রাখলাম। এখুন রান্না শুরু করবো।

ধাপ👇১

IMG_20211008_105455.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ👇২

IMG_20211008_105435.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

পাবদা মাছ রান্না করার জন্য পেঁয়াজ কুচি কুচি করে কেটেছি, পেঁয়াজের সাথে লবন মরিচ হলুদ এবং কাঁচা মরিচ গুলো কেটে সুন্দর করে রেখেছি।

ধাপ👇৩

IMG_20211008_105356.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

বেগুন গুলো কুচি কুচি করে কেটে আমি পানিতে রেখেছি। এই বেগুনের কুচিগুলো পানিতে রেখে দিয়েছি,

ধাপ👇৪

IMG_20211008_105336.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ👇৫

IMG_20211008_105250.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

পাবদা মাছ রান্না করার সকল উপকরণ জগাড় করা হয়েছে।আমি এখন সুন্দর করে সাজিয়ে রেখেছি। এখনই রান্না করা শুরু করবো। আমি মাছে হলুদ মরিচ দিয়ে মাখানো শুরু করে দিয়েছি।

রান্না উপকরণ ধাপ👇

এখন আমি রান্না শুরু করে দিয়েছি। প্রথমে আমি পিঁয়াজ কুচি কুচি গুলো তেলে ভাজা শুরু করলাম।

ধাপ👇১

IMG_20211008_105518.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ👇২

IMG_20211008_105532.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

তারপরে পিঁয়াজের ভিতরে আমি মরিচের গুরা হলুদের গুরা দিলাম এবং কাঁচা মরিচ দিয়ে ভাজতে লাগলাম।

ধাপ👇৩

IMG_20211008_105546.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

তারপরে আমি কুচিকুচি বেগুন গুলো কাড়ায়ে এর ভিতর রাখলাম। এগুলোকে হলুদ মরিচের গুঁড়া দিয়ে মাখিয়ে রান্না শুরু করে দিলাম।

ধাপ👇৪

IMG_20211008_105600.jpg
ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ👇৫

IMG_20211008_105633.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ👇৬

IMG_20211008_105650.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

বেগুন এবং আলু তরকারিটা হয়ে গেছে। এখন পাবদা মাছের ঝলসহ পাবদা মাছ বেগুনি এবং আলুর তরকারি মধ্যে দেবো।

ধাপ👇৭

IMG_20211008_105706.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

সুস্বাদু পাবদা মাছের রেসিপি হয়ে গেছে। আমার খুবই ভালো লাগছে, যে আমি শেষ পর্যন্ত রেসিপিটা সুন্দর ভাবে শেষ করতে পেরেছি। এখন পরিবেশন করব আমার খুবই ভালো লাগছে আজকে আমি প্রথম পাবদা মাছের রেসিপি নিজ হাতে তৈরি করতে পেরেছি।

পরিবেশন🎏🍛👇

IMG_20211008_112148.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

অবশেষে আমার এই পাবদা মাছের রেসিপি রান্না শেষ হয়েছে। আমার আজকে খুবই ভালো লাগছে। কারণ আজকে আমি প্রথম পাবদা মাছ রান্না করতে পেরেছি। তাই আমার খুবই ভালো লাগছে। জানিনা পাবদা মাছ খেতে কতটা মজা হবে কিন্তু আমি শেষ পর্যন্ত রান্না করতে পেরে আমার খুবই ভালো লাগছে।

IMG_20211008_112120.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

আমি আজকে পাবদা মাছের রেসিপি প্রথম রান্না করলাম। আমাকে আরো উৎসাহিত করবেন। আমি আরো পরবর্তীতে ভালো ভালো রেসিপি জানো রান্না করতে পারি সেজন্য আপনাদের কাছে দোয়া চাচ্ছি।

💝💝 শুভেচ্ছা@rayhan111🌹🌺🌹

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

আপনি নতুন রাধুনী হিসেবে অনেক সুন্দর এবং সুস্বাদু ভাবে রান্না করেছেন পাবদা মাছ।অনেক সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।এমনিতে পাবদা মাছ অনেক সুস্বাদু আপনার রান্না দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে তরকারি। এছাড়াও আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। ধন্যবাদ

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আপনারদের দাওয়াত রইলো আমার হাতের রান্না খাওয়ার।

 3 years ago 

ধাপে ধাপে আপনার রান্না রেসিপি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

 3 years ago 

আপনার মতামতের জন্য আপনার ধন্যবাদ।

 3 years ago 

আমি সত্যিই অবাক হয়ে গেছি ভাইয়া আপনি এত সুন্দর রান্না করেন ।আমি জানতামই না পাবদা মাছের রেসিপি টা এত সুন্দর হয়েছে। অত্যন্ত ধাপে ধাপে সুন্দরভাবে আমাদের মাঝে পরিবেশন করেছেন যা দেখার মত। পাবদা মাছ খেতে ভালো লাগে এবং আপনার বর্ণনা এবং উপস্থাপনের যে ধাপগুলো তা আসলেই আপনার প্রশংসা করতেই হয়। আপনি যে এত সৃজনশীলতার পরিচয় দিয়েছেন। আপনার পোস্ট দেখলেই বোঝা যায়। এত সুন্দর এত উপকৃত হলাম আমরা সহজেই বাড়িতে করতে পারব। আপনার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল এত সুন্দর একটি রান্না আমাদের মাঝে শেয়ার করার জন্য

 3 years ago 

আপনার মতামতের জন্য আপনার ধন্যবাদ ভাইয়া।দাওয়াত রইলো আপনার এক সাথে খাবো।।

 3 years ago 

পাবদা মাছ বরাবরের মতোই আমার অনেক পছন্দের। আর আপনার হাতে রান্না করা মাছটির রেসিপিও সুন্দর হয়েছে ভাই। দেখতে বেশ সুস্বাদু লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার মতামতের জন্য আপনার ধন্যবাদ

 3 years ago 

আজ আপনি নিজ হাতে প্রথম পাবদা মাছ রান্না করেছেন জেনে খুবই ভালো লাগল।আপনি খুব সুন্দর রান্না করেছেন ।দেখে বোঝাই যাচ্ছে না প্রথম রান্না করেছেন।খুবই সুন্দর হয়েছে তরকারির কালারটা।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মতামতের জন্য আপনার ধন্যবাদ 🌹🌹

 3 years ago 

পাবদা মাছের উপকরিতা পুষ্টিগুণ প্রচুর। পাবদা মাছ খেতে অত্যন্ত সুস্বাদ। এই মাছ সাধারনত নদী বিলে ও হাওড় অঞ্চলে পাওয়া যায়।

আপনার রেসিপিটা খুবই সুন্দর হয়েছে।পোস্টের বর্ণনাটাও বেশ ভালো লেগেছে।ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

রান্নাটি সত্যি অনেক সুন্দর হয়েছে, যদিও আপনার আম্মুর সহযোগিতা নিয়ে তৈরী করেছেন। আসলে আমি এই রকমভাবে আমার বউয়ের সহযোগিতা নিয়ে রান্না করি। প্রতিটি ধাপ বেশ সুন্দর উপস্থাপন করেছেন। পাবদা মাছ আমারও অনেক ভালো লাগে। ধন্যবাদ

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

পাবদা মাছ খুবই সুস্বাদু ও পুষ্টিকর খাবার।সুন্দর হয়েছে রেসিপিটি।ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66976.31
ETH 3509.07
USDT 1.00
SBD 2.70