🥗প্রতিযোগিতা - ১০🍅🥕 || আমার প্রিয় শীতকালীন সকল সুস্বাদু সবজি দিয়ে টেংরামাছের রেসিপি🍲|| [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @rayhan11🇧🇩

বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে। শীতকালের সবজি রেসিপি গুলো খুবই সুস্বাদু লাগে। তাই আজকে আমি আমার প্রিয় সবজি রেসিপি তৈরি করেছি।

এখন শীতকাল আর এই শীতকালে বাজারে নানা রকম সবজি পাওয়া যায়। শীতকালের সবজি খেতে খুবই মজা। বিশেষ করে ফুলকপি বাঁধাকপি নানা রকমের সবজি দিয়ে রেসিপি খাবার মধ্যে অনেক আনন্দ এবং মজা রয়েছে। শীতকাল মানেই সবজি দিয়ে বাজার ভরপুর, তাই শীতকালে আমার প্রিয় সবজির রেসিপি তৈরি করেছি।

🌶️👇আমার প্রিয় শীতকালীন সকল সুস্বাদু সবজি টেংরামাছের মজাদার রেসিপি👇🍅

1638971161-picsay.jpg

আমরা সকলেই কমবেশি সবজি রেসিপি পছন্দ করি। আমি সবজি রেসিপি খুবই পছন্দ করি। বিশেষ করে শীতেকালে সবজি দিয়ে নানা রকম রেসিপি খেতে অনেক মজা লাগে। শীতের সময় অনেক রকম বাজারে সবজি পাওয়া যায়। তাই আজকে আমি সবজির সুন্দর একটি রেসিপি তৈরি করেছি।

প্রয়োজনীয় উপকরণ🐟

GridArt_20211208_190352024.jpg

উপাদানপরিমাণ
১) টেংরামাছ৫০০গ্রাম
২) পেঁয়াজ কুচি১২ টি।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) আদা বাটাপরিমানমতো।
৮) মসলা বাটাপরিমানমতো।
৯) লবণপরিমানমতো।
১০)সয়াবিন তেল৩০০ গ্রাম।
১২)কাঁচা মরিচ১০টি।
১৩)ফুলকপি১টি ।
১৪)আলু২৫০ গ্রাম।
১৫)বেগুন২৫০ গ্রাম।
১৬)সিম১০০ গ্রাম।
১৭)ধনে পাতা৫০ গ্রাম।

আমার প্রিয় শীতকালীন সকল সুস্বাদু সবজি দিয়ে টেংরামাছের মজাদার রেসিপি তৈরি করার জন্য, আমি সকল উপকরণ নিয়ে বোয়াল মাছের রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।

ধাপ🌶️👇১ 🥕

IMG_20211208_184036.jpg

আমার প্রিয় সবজি রেসিপি তৈরি করার জন্য আমি প্রথমে ফুলকপি আলু বেগুন শিম এবং ধনেপাতা সুন্দর করে ধুয়ে নিলাম।

ধাপ🌶️👇২🥕

IMG_20211208_184500.jpg

আমার প্রিয় সবজি রেসিপি আমি ট্যাংরা মাছ দিয়ে তৈরি করব তাই আমি ট্যাংরা মাছ গুলো হলুদ মরিচ দিয়ে মাখিয়ে নিলাম।

ধাপ🌶️👇৩ 🥕

IMG_20211208_184130.jpg

তারপরে আমি কড়াইয়ের মধ্যে পেঁয়াজ কুচি কুচি করে ভাজতে লাগলাম।

ধাপ🌶️👇৪🥕

IMG_20211208_184223.jpg

পেঁয়াজ কুচি কুচি এর মধ্যে আমি মসলার গুঁড়ো দিয়ে সুন্দর করে মাখিয়ে ফুলকপি গুলো দিয়ে দিলাম।

ধাপ🌶️👇৫🥕

IMG_20211208_184245.jpg

তারপরে আমি ফুলকপি আলু বেগুন দিয়ে সুন্দর করে মাখিয়ে নিচ্ছি।

ধাপ🌶️👇৬🥕

IMG_20211208_184305.jpg

তারপরে আমি কড়াইয়ের মধ্যে সুন্দর করে জ্বাল দিতে লাগলাম।

ধাপ🌶️👇৭🥕

IMG_20211208_184355.jpg

আলু পিয়াজ বেগুনগুলো আমি সুন্দর করে মশলা দিয়ে মাখিয়ে জ্বাল দিচ্ছি।

ধাপ🌶️👇৮🥕

IMG_20211208_184337.jpg

এই সবজিগুলো আমি সিদ্ধ করার জন্য ভালোভাবে চালিয়ে নিচ্ছি।

ধাপ🌶️👇৯🥕

IMG_20211208_184519.jpg

সবজি রেসিপি মধ্যে আমি পরিমাণমতো লবণ হলুদ কাঁচা মসলা দিয়ে দিলাম।

ধাপ🌶️👇১০🥕

IMG_20211208_184609.jpg

তারপরে আমি সবজি রেসিপি মত পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে নিলাম।

ধাপ🌶️👇১১🥕

IMG_20211208_184544.jpg

পরিমাণমতো ঝোল দেওয়ার পর আমি কিছুক্ষণ জ্বাল দিলাম।ঝল কমানোর জন্য।

ধাপ🌶️👇১২🥕

IMG_20211208_184628.jpg

তারপর আমি সবজি রেসিপি সুস্বাদু করার জন্য ধনেপাতা দিয়ে দিলাম।

ধাপ🌶️👇১৩🥕

IMG_20211208_184651.jpg

ধনেপাতাসহ রেসিপি সিদ্ধ করার জন্য আমি সুন্দর করে ঢেকে দিলাম।

ধাপ🌶️👇১৪🥕

IMG_20211208_184733.jpg

তারপরে এই সবজি রেসিপি এর উপরে আমি টেংরা মাছ গুলো সুন্দর করে দিয়ে দিলাম।

🌶️👇🥕শেষের ধাপ🌶️👇🥕

IMG_20211208_184802.jpg

অবশেষে সুস্বাদু সবজির রেসিপি শেষের ধাপে এসে পৌঁছেছি। এই শেষের দিকে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। আমি টেংরামাছ গুলো সবজি রেসিপি মধ্যে দিয়ে সুন্দর করে ঢেকে দিলাম।

🍆👇🍅পরিবেশন 🌶️👇🥕

শীতকালে সুস্বাদু আমার প্রিয় সবজি রেসিপি রান্না করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তার পরেই সবজি রেসিপি আমি টেংরা মাছ দিয়ে রান্না করেছি। টেংরা মাছ ও আমার অনেক পছন্দ। তাই আমার প্রিয় রেসিপি সাথে আমি একটি ছবি ওঠে আপনাদের মাঝে শেয়ার করলাম কেমন হয়েছে জানাবেন এবং আমি যেন আরো ভালো ভালো রেসিপি তৈরি করতে পারি। সে জন্য দোয়া করবেন।

IMG_20211208_195731.jpg

শীতকালের সবজি রেসিপি খেতে খুবই মজা। তাই শীতকালে আমার প্রিয় সবজি রেসিপি রান্না করতে পেরে আমার খুবই ভালো লাগছে।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণআমার প্রিয় শীতকালীন সকল সুস্বাদু সবজি টেংরামাছের মজাদার রেসিপি🌶️🍅
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

বাহ আপনার রেসিপিটি খুবই চমৎকার হয়েছে ।খুবই সুন্দর করে রেসিপিটি তৈরি করেছেন ।আপনার রেসিপির সমস্ত উপস্থাপনাটি আমার কাছে খুবই সুন্দর লেগেছে ।যেটি আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। প্রতিটি ধাপের বর্ণনা ছিল অসাধারণ। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

খুব ভালো ছিল রেসিপি ছিল 😋
শীতকালীন সবজি আমার কাছে এমনিতেই অমৃত লাগে তারপর মাছ দিয়ে এভাবে রান্না করলে দারুন লাগে 😋।
আপনার উপস্থাপনা বেশ সুন্দর ছিল ♥️
শুভ কামনা সবসময়ই রয়েছে ❣️

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

ভাইয়া খুব মজাদার একটা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করলেন। দেখে মুখে জল চলে আসে । দেখেতো মনে হচ্ছে মজা হয়েছে রেসিপিটি। ধন্যবাদ আপনাকে রেসিপিটি ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য এবং আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ভাই খুব মজাদার একটা রেসিপি আপনি শেয়ার করলেন। দেখে মুখেপানি চলে আসে । দেখেতো মনে হচ্ছে মজা হয়েছে । আপনি খুব সুন্দর ভাবে ছবি গুলো উঠিয়েছেন। ধন্যবাদ আপনাকে রেসিপিটি ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য এবং আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক শুভকামনা রইল।

 3 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

শীতকালীন সবজি গুলোর মধ্যে ফুলকপি আমার সবচাইতে বেশি প্রিয় একটি রেসিপি।ফুলকপির সঙ্গে যে কোন মাছ বেশ সুস্বাদু হয়।রেসিপি বানানোর পদ্ধতি ধাপে ধাপে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

টেংরা মাছগুলোকে সুন্দর করে সাজিয়ে উপস্থাপন করা টা আমার বেশ ভালো লেগেছে। আর শীতকালো সবজি দিয়ে টেংরা মাছের রেসিপি আপনি খুব সুন্দর করে রান্না করেছেন,প্রতিটা ধাপ দেখলেই সেইটা বোঝা যাচ্ছে।শুভকামনা রইলো ভাই আপনার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

ওফ ভাইয়া, সুস্বাদু একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। শীতকালীন মোটামুটি সব সবজি দিয়ে টেংরা মাছের সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। এটি খুবই লোভনীয় লাগছে কালারটা অসাধারণ হয়েছে। সবজি দিয়ে টেংরা মাছের সুস্বাদু তরকারি রান্নার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে বর্ণনা করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

সুস্বাদু সবজি দিয়ে টেংরামাছের রেসিপিটি দেখতে দাারুণ লাগছে,মনে হয় খেতে অনেক সুস্বাদু আর মজাদার হয়েছে।আপনি অনেক সুন্দর কর রেসিপিটি রান্নাসহ উপস্থাপনা অনেক চমৎকার ।অনেক ধন্যবাদ ।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 62094.36
ETH 2436.39
USDT 1.00
SBD 2.50