"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-১৩||শেয়ার করো বসন্তের ফুলের ফটোগ্রাফি||10% for shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

বসন্তের আগমনে প্রকৃতি এক নতুন রূপে সাজে। আর এই নতুন রূপ এর প্রকৃতি দেখতে খুবই ভালো লাগে। অপরূপ সৌন্দর্যময় এই প্রকৃতি দেখে মন ভরে যায়। বসন্ত চারদিকে নানা রকমের ফুলের সুবাসে মনমুগ্ধকর।আহ কি সুন্দর এই প্রকৃতির যা কল্পনার বাইরে।বসন্ত আমাদের পরিবেশটাকে অন্যরকম ভাবে সাজিয়ে তোলে। যা আমরা মুগ্ধভাবে এই প্রকৃতি পরিবেশ উপভোগ করি। বিভিন্ন রকমের ফুলের সমাহার বসন্তকালে ফুটে ওঠে। প্রকৃতির পরিবেশের মধ্যে এই ফুলগুলো যেন পরিবেশকে মুগ্ধ করে তোলে। বিশেষ করে পাখিদের গান মন মাতিয়ে তোলে। তাই বসন্ত এসে গেছে, বসন্ত এসে গেছে,ওগো প্রিয়ও শুনছো বসন্ত এসে গেছে, সেই কথাটি বারবার বলতে ইচ্ছে করছে।তাই আমার বাংলা ব্লগ কমিউনিটির এডমিন মডারেটররা বসন্তের ফটোগ্রাফি নিয়ে সুন্দর প্রতিযোগীতার আয়োজন করেছেন, আজকে আমি প্রতিযোগিতায় অংশগ্রহণ করলাম। আশা করছি এই সুন্দর প্রকৃতি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে

🌻অপরূপ সৌন্দর্যময় বসন্তের ফুলের ফটোগ্রাফি🌺

IMG_20220301_201000.jpg

তো বন্ধুরা চলুন বসন্তের প্রকৃতির নতুন রূপের সৌন্দর্যময় কিছু ফটোগ্রাফি দেখা শুরু করা যাক

ফটোগ্রাফি-১👇

IMG_20220301_153613.jpg

প্রথমেই আমি অপরূপ সৌন্দর্যময় সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি নিয়ে এসেছি, বসন্তের শুরুতে এই সূর্যমুখী ফুল দেখতে পেয়ে আমার খুবই ভাল লাগল। অপরূপ সৌন্দর্যময় সূর্যমুখী ফুল গুলো সৌন্দর্যময় পরিবেশ সৃষ্টি করেছে। এই সূর্যমুখী ফুল গুলো আমার মন কেড়ে নিয়েছে।
ফটোগ্রাফি-২👇

IMG_20220301_153629.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20220301_153543.jpg

অপরূপ সৌন্দর্যময় সূর্যমুখী ফুল স্পর্শ করে আমি এর সৌন্দর্য উপভোগ করলাম। আমার খুবই ভালো লেগেছে। সূর্যমুখী ফুলের বাগানের পাশে একটি গাছ যা অপরূপ সৌন্দর্যময় পরিবেশ সৃষ্টি করেছে।
ফটোগ্রাফি-৪👇

IMG_20220301_153527.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20220301_190735.jpg

লাল গোলাপ ফুল আমার খুবই প্রিয়। আর বসন্তের নতুন প্রকৃতিময় পরিবেশের মধ্যে আমার বাগানের সুন্দর এই লাল গোলাপ ফুল দেখে আমার খুবই ভালো লাগলো। বাগানে নানা রকমের ফুল রয়েছে এই ফুলগুলো যেন আমাকে মুগ্ধ করে তোলে।
ফটোগ্রাফি-৬👇

IMG_20220301_190719.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20220301_190752.jpg

আমার বাগানের লাল গোলাপ ফুলের পাশাপাশি সৌন্দর্যময় একটি ফুল রয়েছে। এই ফুলগুলো আমার খুবই ভালো লাগে। ফুলটি লাল মাঝখান দিয়ে সাদা, যা আমার খুবই ভালো লাগে। এই ফুলগুলো অপরূপ সৌন্দর্যময় দেখতে। আমার মন কেড়ে নিয়েছে। আমি এই ফুলের খুবই যত্ন করি। বসন্তের নতুনরূপে প্রকৃতিময় পরিবেশের মধ্যে এই ফুলগুলো যেন নতুন এক সুন্দর পরিবেশ সৃষ্টি করেছে।
ফটোগ্রাফি-৮👇

IMG_20220301_202520.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20220301_190808.jpg

মাল্টা গাছে বসন্তের ঋতুতে ফুল ফুটে আছে। এই ফুলগুলো দেখে আমার খুবই ভালো লাগলো। আমার যত্নে গড়া এই মালটা কাছে ফুল ফোটা দেখতে পেয়ে আমার খুবই ভাল লাগল। সত্যিই অসাধারন আমার এই সৌন্দর্যময় ফুল এর ফটোগ্রাফি করতে পেরে খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি-১০👇

IMG_20220301_190822.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20220301_190840.jpg

বসন্ত ঋতুতে যেমন নানা রকম ফুলের সৌন্দর্যময় পরিবেশে মাতিয়ে তোলে। তেমনি গাছে গাছে ফলের নতুন ফুলের সৌন্দর্য দৃশ্য মন মুগ্ধ করে তোলে। এই ফলের ফুলগুলো আমার খুবই ভালো লেগেছে। অপরূপ সৌন্দর্যময় এই ফলের ফুল ফুটে আছে প্রতিটি গাছে। বসন্ত যেন এক নতুন রূপ সৃষ্টি করেছে।
ফটোগ্রাফি-১২👇

IMG_20220301_190858.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20220301_153843.jpg

বসন্তের ঋতুতে আম গাছে মুকুল দেখতে পেয়ে আমার খুবই ভাল লাগল। এই আম গাছগুলোতে মুকুলের সৌন্দর্যময় প্রকৃতি দেখতে পেয়ে আমার খুবই ভাল লাগল। গাছের পাতাগুলো যেন এই মুকুলের ফুলে সুন্দর এক দৃশ্য সৃষ্টি করেছে। যা দেখে খুবই ভালো লাগলো। সত্যিই এই আমের মুকুল গুলো দেখে খুবই ভালো লাগেছে।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20220301_190915.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৫👇

IMG_20220301_153504.jpg

কাঁঠাল আমাদের জাতীয় ফল। কাঁঠাল আমরা প্রত্যেকেই কম বেশি খেয়ে থাকি এবং এই কাঁঠাল খেতে খুবই মজা লাগে। বসন্তের ঋতুতে প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় এই কাঁঠাল গাছ গুলোতে ছোট ছোট কাঁঠাল দেখতে পেয়ে মন ভরে যায়। সত্যি বসন্ত যেন এক নতুন রূপে সাজিয়ে তুলেছে আমাদের এই সুন্দর প্রকৃতির পরিবেশে। এই সৌন্দর্যময় কাঁঠাল দেখতে পেয়ে আমার খুবই ভালো লেগেছে।
ফটোগ্রাফি-১৬👇

IMG_20220301_202406.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৭👇

IMG_20220301_153727.jpg

বসন্তর আরেকটি বড় সৌন্দর্য হলো গাছে গাছে সৌন্দর্যময় এই ফুলগুলো যেন মুগ্ধ করে তোলে। আসলেই তুলোর গাছে এই সৌন্দর্যময় ফুলগুলো আমার মন মুগ্ধ করে তোলে। রাস্তার পাশ দিয়ে এই গাছগুলো অনেক রয়েছে।আর এই গাছে এরকম লাল ফুলে ভরে যায়। পাতাবিহীন এই ফুলের গাছ গুলো দেখতে খুবই ভালো লাগে। গাছের পাতা থাকে না শুধু এই সুন্দর লাল ফুল খুবই ভালো লাগে, যেন এক অন্যরকম সৌন্দর্য ফুটিয়ে তোলা প্রকৃতিকে।
ফটোগ্রাফি-১৮👇

IMG_20220301_153757.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৯👇

IMG_20220301_154003.jpg

গাছে গাছে নতুন পাতা আগমন প্রকৃতি নতুন সাজে মাতিয়ে ওঠে। সৌন্দর্যময় নতুন পাতার দৃশ্য গুলো যেন নতুন সুন্দর্য সৃষ্টি করে। আসলে গাছের পাতা ঝরে গিয়ে নতুন পাতা দেখা যায়। আর এই নতুন পাতার সৌন্দর্যময় গাছগুলো দেখতে খুবই ভালো লাগে। আসলেই বসন্ত এক নতুন রূপে পরিবেশকে সাজিয়ে তোলে।
ফটোগ্রাফি-২০👇

IMG_20220301_153416.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

বসন্ত ঋতুতে প্রকৃতি এক নতুন রূপে সাজে আর এই নতুন রুপের প্রকৃতি প্রত্যেকটা মানুষের মনকে কেড়ে নেয়। অপরূপ সৌন্দর্যময় এই প্রকৃতিময় পরিবেশে মানুষের মন কেড়ে নিয়েছে। আসলেই বসন্ত তার এই সুন্দর পরিবেশের মধ্যে দিয়ে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে। পাখির কন্ঠে ভরা গান। অপরূপ সৌন্দর্যময় এই দৃশ্যগুলো সত্যিই অসাধারণ। বসন্তের এই সৌন্দর্যময় ফটোগ্রাফি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগেছে।সবাইকে বসন্তের শুভেচ্ছা 🌻🌺🌻ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।

new.gif

ফোন বরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণ🌻 অপরূপ সৌন্দর্যময় বসন্তের ফুলের ফটোগ্রাফি🌹।
মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু বসন্তের ফুলের ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার এই বসন্তের ফুলের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর লেগেছে আমার কাছে। আমি মুগ্ধ আপনার এরকম ফটোগ্রাফির দেখে সেই সাথে প্রতিটা ফটোর নীচে অনেক সুন্দর বর্ণনা করেছেন দেখছি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বসন্তের ফুলের ফটোগ্রাফি করেছেন অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। সাথে অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

আপনার বসন্ত ফুলের ফটোগ্রাফি খুবই অসাধারণ হয়েছে। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার খুব ভালো লেগেছে আপনি খুব সুন্দর করে সময় নিয়ে ছবিগুলো তুলেছেন। আশা করছি আপনি এই প্রতিযোগিতার প্রথম সারিতে অবস্থান করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
আজকে অনেকের প্রতিযোগিতার ফটোগ্রাফি দেখলাম। সবাই খুবই ভালো ফটোগ্রাফি করেছে। আপনার ফটোগ্রাফির মধ্যে সূর্যমুখী ফুলের ছবি ছিলো অসাধারণ। এ ছাড়াও বাকি ফুলগুলো অনেক ভালো লেগেছে। দেখা যাক প্রতিযোগিতায় কে প্রথম স্থান দখল করে। ভালো থাকবেন।
 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি তো বসন্ত ফুলের সুন্দর ফটোগ্রাফি করেছেন দেখছি। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি বেশ সুন্দর ছিল। এত সুন্দর ফটোগ্রাফি করে শেয়ার করার জন্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বসন্তের ফটোগ্রাফি প্রতিযোগিতায় আপনি অংশগ্রহণ করেছেন দেখে, আমার অনেক ভালো লেগেছে। আর আপনার ফুল গুলো অনেক সুন্দর ছিল, আশা করি বিজয়ীদের মধ্যে আপনার স্থান থাকবে এ কামনা করি।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

প্রথমে ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর একটি প্রতিযোগিতার মাধ্যমে বসন্তের সুন্দর সুন্দর ফুল আমাদেরকে উপহার দেওয়ার জন্য। প্রতিটি ফুল খুব সুন্দর ছিল।আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে সূর্যমুখী ফুলটি।প্রতিটি ফুল সম্পর্কে খুব সুন্দর উপস্থাপনা করছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাহ্ চমৎকার বেশকিছু ছবি তুলেছেন 😍
সত্যিই বেশ ভালো ছিল ছবিগুলো।
ভালো ছবি তোলার জন্য ভালো জায়গা ভীষণ প্রয়োজন।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

বসন্তে যে ফুল ফুটেছে তা যেমন প্রকৃতিকে সুন্দর করে তুলেছে।
ঠিক তেমনি এই প্রতিযোগিতার মাধ্যমে আমার বাংলা ব্লগেও বসন্তের ছোয়া লেগেছে। ফুলে ফুলে ভরে উঠেছে আমার বাংলা ব্লগ৷ অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।খুব সুন্দর করে আপনি ফুলের ছবি ক্যামেরায় ধারণ করেছেন। দেখেই ভালো লাগতেছে।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74