আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৫০ || দক্ষ ও সৎ ডাক্তার দেশের জন্য আশীর্বাদ স্বরূপ//ডাক্তার সাজ

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমার বাংলা ব্লগের ৫০ তম প্রতিযোগিতায় আজকে অংশগ্রহণ করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আর এই ৫০ তম প্রতিযোগিতা ছিল ইউনিক প্রতিযোগিতা। এর আগে অনেক প্রতিযোগিতা হয়েছে। তবে কখনো এরকম প্রতিযোগিতার আয়োজন করা হয়নি। আসলে এই প্রতিযোগিতা হলো যেমন খুশি তেমন সাজো। এটা আমাদের প্রত্যেকের জীবনের সাথে গভীরভাবে সম্পর্কিত। কারণ আমরা যখন স্কুলে পড়াশোনা করতাম তখন যেমন খুশি তেমন সাজোর অনুষ্ঠানগুলো হতো। কারণে আমরা স্কুল জীবনে অনেকেই যেমন খুশি তেমন সেজেছি। আর এই যেমন খুশি তেমন সাজার মধ্যে অনেক আনন্দ রয়েছে। আসলে বিনোদন দেওয়ার জন্য এই প্রতিযোগিতাটি করা হতো। আর আজকে যখন আমার বাংলা ব্লগে এই ৫০ তম প্রতিযোগিতায় যেমন খুশি তেমন সাজো দেখতে পেলাম। তখন যেন খুবই ভালো লাগলো। কারণ পুরোনো দিনের কথা মনে পড়ে গেল। আর আমরা অনেক মজা করব। এটা ভেবে আমি অংশগ্রহণ করার জন্য সর্বোচ্চ চেষ্টা করতেছিলাম। তাই আজকে আমি অংশগ্রহণ করলাম। আর অংশগ্রহণ করতে পেরে খুবই ভালো লাগছে। তাই আমার বাংলা ব্লগ এডমিন মডারেটরদের অসংখ্য ধন্যবাদ জানাই। বিশেষ করে rme দাদাকে ধন্যবাদ জানাই।যার কারণে আমরা এত সুন্দর একটি পরিবার পেয়েছি। আর এই পরিবারের সাথে আনন্দময় মুহূর্ত উপভোগ করতে পারছি। তো বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে ডাক্তারের সাজ নিয়ে হাজির হলাম।


IMG_20231227_135057.jpg

আমাদের সমাজে ডাক্তারদের সম্মান এবং মর্যাদা অনেক বেশি। কারণ সমাজের মানুষ ডাক্তারদের অন্যরকম একটা চোখে দেখে। মানুষ অসুস্থ হলেই মনে করে ডাক্তারের কাছে গেলে আমরা সুস্থ হব। যার কারণে ডাক্তারের সম্মান অনেক বেশি। তবে এই ডাক্তাররা যদি সৎ ও সুচিকিৎসক হয় তাহলেই সম্মান পেয়ে থাকে। কারণ আমাদের সমাজে অনেক ডাক্তার রয়েছে তারা ডাক্তার নামে কসাই। তারা মানুষের থেকে টাকা উপার্জন টাই বেশি প্রাধান্য দেয়। সেবার মান দেখে না।আসলে মানুষ অসুস্থ হলে সে সুস্থ হওয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা করে। এমনকি বাড়িঘর বিক্রি করে হলেও সে সুস্থ হতে চায়। আর ডাক্তাররা এই সুযোগে তারা অর্থ উপার্জন করে থাকে কিন্তু অনেক ডাক্তারি রয়েছে যারা অনেক সৎ ব্যক্তি। যাদের কারণে সঠিক সেবা পেয়ে যায়। আর সমাজে এইসব চিকিৎসকের খুবই দরকার। কারণ তাদের জন্যই আজ সুচিকিৎসা পাচ্ছে এবং মানুষ ডাক্তারকে ভগবান পরে মনে করতে শুরু করেছে। কারণ ডাক্তাররা মানুষকে সুস্থ করে তোলে। এই বিশ্বাস যেন প্রতিটা মানুষের হৃদয়ে গেঁথে রয়েছে। তাই আমাদের সমাজে সুচিকিৎসক এবং আদর্শবান ডাক্তারের ভূমিকা অপরিসীম। তাই আজকে আমি আপনাদের মাঝে চিকিৎসক এবং আদর্শবান ডাক্তারের সাজ নিয়ে এসেছি। আর এই ডাক্তারের সাজ করেছি আমার ছোট ভাগ্নাকে।দেখেতে সত্যি ডাক্তারের মতো লাগছে। আশা করছি আমার এই ডাই পোস্টটি দেখে আপনাদের ভালো লাগবে।

উপকরণ


  • ব্লাড প্রেশার মেসিন।
    স্টেথোস্কোপ
    ইনজেকশন
    প্যান্ট -শার্ট
    আইডি কার্ড
    সানগ্লাস
    ঘড়ি
ধাপ-১
IMG_20231227_134530.jpgIMG_20231227_134506.jpg
  • আমার এই ছোট ভাগ্নেকে ডাক্তারের সাজার জন্য, প্রথমে আমি সকল উপকরণগুলো গুছিয়ে নিলাম।
ধাপ-২
IMG_20231227_134611.jpgIMG_20231227_134548.jpg
  • আমার ভাগ্নে যে গেঞ্জি বা প্যান্ট পরেছিল। সেগুলো আমি খোলার আগেই একটা ফটোগ্রাফি করে নিলাম। আগে এই অবস্থায় ছিল।
ধাপ-৩
IMG_20231227_134656.jpgIMG_20231227_134634.jpg
  • তারপরে আমি প্যান্ট ও শার্ট পড়ে দিলাম এবং আমি ইনং করে দিলাম। ডাক্তারদের মত করে।
ধাপ-৪
IMG_20231227_134747.jpgIMG_20231227_134729.jpg
  • তারপরে ডাক্তারদের মত তেথোস্কোপ আমি গলায় ঝুলিয়ে দিলাম। তারপরে আমার আইডি কার্ড ওর সানগ্লাস পরিয়ে দিলাম।
ধাপ-৫
IMG_20231227_134840.jpgIMG_20231227_134809.jpg
  • তারপরে হাতে ঘুরিয়ে পুরিয়ে দিলাম এবং মাথায় ক্যাপ দিয়ে দিলাম। সত্যিই এখন যেন পুরো ডাক্তারদের মতই লাগছে।
ধাপ-৬
IMG_20231227_134937.jpgIMG_20231227_134915.jpg
  • ডাক্তারের সাজে আমার ভাগ্নে সেজেছে। যার কারণে আমার দেখে খুবই ভালো লাগছে এবং আমার এই ছোট মামা অনেক আনন্দিত। সে খুবই খুশি ছিল তার এই হাসি দেখে আমারও খুবই ভালো লেগেছে। যার কারণে আমিও ফটোগ্রাফি করতে লাগলাম।
ধাপ-৭
IMG_20231227_135307.jpgIMG_20231227_135244.jpg
  • তারপরে আমি হয়ে গেলাম রোগী। আর আমার এই নতুন ডাক্তার আমাকে চিকিৎসা করছে। সে আমার প্রেশার মাপছে। আসলেই প্রেশার মাপার দৃশ্যটি দেখে আমার এত ভালো লেগেছে। সত্যিকারে একজন ডাক্তারের মতোই যেন প্রেসার মাপতে ছিল।
ধাপ-৮
IMG_20231227_135222.jpgIMG_20231227_135201.jpg
  • তারপরে ডাক্তার আমাকে ভালোভাবে দেখে নিল এবং আমাকে প্রেসক্রিপশন করে দিতে লাগলো।

IMG_20231227_135127.jpg

  • গভীর মনোযোগ দিয়ে খুবই সুন্দর ভাবে দক্ষ ডাক্তারের মতো। যেন প্রেসক্রিপশন করতে লাগলো।
ধাপ-৯

IMG_20231227_135334.jpg

  • প্রেসক্রিপশন করা শেষে ডাক্তার আমাকে বলল যে একটা ইনজেকশন দিতে হবে। ওরে বাবা ইনফেশনে কথা শুনেই যেন ভয় পেতে লাগলাম,হাহাহা ডাক্তার ইনজেকশন নিয়ে এগিয়ে আসতে ছিল,এক্টিভিটি ছিল সত্যি কারের ডাক্তারের মত।
👇উপস্থাপণ

IMG_20231227_135017.jpg

যেমন খুশি তেমন সাজো এই প্রতিযোগিতার মাধ্যমে ভেগ্নাকে ডাক্তার রূপে সাজাতে পেরে আমার খুবই ভালো লেগেছে। তাই আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আরো বেশি ভালো লাগছে। রাহাতকে যেন সত্যিকারের একজন ডাক্তারের মতোই লাগছে। তো বন্ধুরা আশা করছি ডাক্তারের সাজে আমার ভেগ্নাকে আপনাকে দেখতে পেয়ে ভালো লাগবে। আপনারা সবাই দোয়া করবেন, রাহাত যেন ভবিষ্যতে সত্যিকারে একজন ডাক্তার হয়ে সমাজের মানুষের সেবা করতে পারে। আর আজকের এই প্রতিযোগিতার আয়োজন করার জন্য আবারো এডমিন মডারেটরদের অসংখ্য ধন্যবাদ জানাই।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণডাই পোস্ট।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

ডাক্তার সাহেবকে দেখতে অনেক সুন্দর হয়েছে ভাইয়া। মনে হচ্ছে যেন সত্যিকারের ডাক্তার। ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে ডাক্তার সাহেবকে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 6 months ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ 🌻🌹

 6 months ago 

আপনাকে প্রতিযোগিতা অংশগ্রহণ জন্য প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি। আপনার ভাগ্নেকে দেখতে একেবারে সত্যি কারের ডাক্তারের মত লাগছে। সব মিলিয়ে প্রতিযোগিতা টি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার ভাগ্নি তো দেখছি আপনাকে খুব ভালোই চিকিৎসা করছে। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 6 months ago (edited)

বাহ্ ডাক্তার সাহেব তো দেখছি দারুন একটি থিম নির্বাচন করেছেন প্রতিযোগিতার জন্য। আসলে কিন্তু সত্য আমাদের দেশে কিন্তু দক্ষ ডাক্তারের বড়ই অভাব। আপনার আজকের প্রতিযোগিতায় অংশগ্রহণের থিমটি আমার কাছে বেশ দারুন লেগেছে। সব মিলিয়ে ভালো ছিল। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি বিষয় নিয়ে প্রতি যোগিতায় অংশগ্রহণ করার জন্য।

 6 months ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 6 months ago 

প্রথমেই কনটেস্ট -৫০ এর জন্য শুভকামনা জানাই আপনাকে।আপনার আইডিয়ার প্রশংসা করতে হয়।যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতায় নিজের প্রতিভা ফুটিয়ে তুলেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক ধন্যবাদ জানাই আপনাকে ভাইয়া।সত্যি ই ভাইয়া আমাদের সমাজে ভালো ডাক্তারের খুব দরকার।আপনি আপনার ভাগ্নেকে ডাক্তার সাজিয়ে দিলেন।সে খুব দক্ষতার সাথে আপনাকে দেখছে।খুব ভালো লেগেছে দেখে।ধন্যবাদ জানাই আপনাকে ডাক্তার সাজিয়ে উপস্থাপন করার জন্য।

 6 months ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 6 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ। আপনার ভাগ্নেকে তো পুরো সত্যি কারের ডাক্তারের মতই লাগছে। সে তো দেখি খুব সুন্দর করে আপনার চিকিৎসা করছে। আবারো ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 6 months ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ। আপনি প্রতিযোগিতার জন্য আপনার ভাগ্নে কে খুব সুন্দর ভাবে ডাক্তার সাজিয়েছেন। তাকে দেখতে কিন্তু সত্যি ছোট ডাক্তার মনে হচ্ছে। ঠিক বলেছেন ভাইয়া এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা যেন ছোটবেলায় ফিরে যাচ্ছি। সবার ভিন্ন ভিন্ন সাজ দেখে খুব ভালো লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

 6 months ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 6 months ago 

প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাই। আসলেই ভাই ফোনে
ফেসবুকে ঢুকলেই দেখা যায় সৎ ডাক্তারের যে কতটা অভাব। আপনার ভাগ্নে ডাক্তার সেজেছে এবং যত্ন সহকারে আপনাকে দেখছে দেখে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা ভাই।

 6 months ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 6 months ago 

সর্বপ্রথম ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের পক্ষ থেকে আয়োজিত প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। খুবই সুন্দর একটি চরিত্র প্রতিযোগিতা জন্য আপনি নির্বাচন করেছেন। যতো জানে আপনিও একজন ডাক্তার সেক্ষেত্রে আপনি ডাক্তারের চরিত্রটা বেছে নেবেন সেটাই স্বাভাবিক। যাই হোক ডাক্তারের চরিত্রে বেশ ভালো লাগছে।

 6 months ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 6 months ago 

সু স্বাগতম ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.027
BTC 64582.42
ETH 3502.70
USDT 1.00
SBD 2.46