🔭ফোটোগ্রাফি 📸 | মাছের বাজারের সুন্দর ফটোগ্রাফি🎏//By @rayhan111| 📸//[10% Beneficiaries @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

আজকে আমি অনেকদিন পর সকলবেলা মাছের বাজারে আসলাম। মাছের বাজারে এসে সুন্দর সুন্দর মাছ দেখে আমার খুবই ভাল লাগল। তাই আজকে আমি মাছের বাজার এর সকল মাছগুলো ফটোগ্রাফির করলাম।সেই ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করছি।

নদীর গলদা চিংড়ি

আজকে সকালে মাছের বাজারে এসেছি। মাছের বাজারে এসে আমার সকল মাছ দেখে খুবই ভালো লাগলো। তাই আমি ফটোগ্রাফি করলাম। বিশেষ করে গলদা চিংড়ি গুলো আমার খুবই ভালো লেগেছে। এই মাছ গুলো একদম টাটকা ছিল এবং এইগুলো তখন খুবই সুন্দর লাগছিল দেখতে।

IMG_20211128_132835.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro
অবস্থান

গলদা চিংড়ির ও রূপচাঁদা মাছ

আমি আরেকটি দোকানে গলদা চিংড়ি মাছ দেখতে পেলাম। সেখানে গলদা চিংড়ির সাথে রূপচাঁদা মাছ ছিল। সাদা রুপচাঁদা মাছ দেখতে খুবই সুন্দর লাগছিল।

IMG_20211128_132649.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro
অবস্থান

যমুনা নদীর ইলিশ মাছ

আমি বাজারের ভিতরে আমার প্রিয় ইলিশ মাছ খুঁজতেছিলাম। খুঁজতে খুঁজতে আমি একটি দোকানে দেখতে পেলাম। এই ইলিশ মাছটি আমাদের যমুনা নদীর। খুবই সুন্দর এবং বড় সাইজের ইলিশ। দেখে আমার খুবই ভালো লাগলো।

IMG_20211128_132856.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro
অবস্থান

রুই মাছ ও চিতল মাছ

অনেক বড় মাছের বাজারে। নানা রকমের মাছ দেখে আমার খুবই ভালো লাগলো। একটি দোকানে আমি রুই মাছ এবং চিতল মাছ দেখতে পেলাম।চিতল মাছটি অনেক বড় ছিলো।

IMG_20211128_132803.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro
অবস্থান

মাছের বাজারের চিত্র

আমি সকাল সকাল মাছের বাজারে এসেছিলাম। সকাল-সকাল মাছের বাজার এসে দেখি আমার আগে অনেকে এসেছে। মাছের বাজার সাধারণত সকালেই লাগে। মাছের বাজারে এখন অনেক ভিড়।

IMG_20211128_132707.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro
অবস্থান

অনেক বড় দুটি পাঙ্গাস মাছ

মাছের বছরে দুটি পাঙ্গাস মাছ দেখতে পেলাম। এই পাঙ্গাস মাছ দুটি অনেক বড়। একটি পাঙ্গাস মাছ ১০ কেজির বেশি।আমি দেখে আশ্চর্য হয়ে গেছি।

IMG_20211128_132956.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro
অবস্থান

বোয়াল মাছ ও টাকি মাছ

বোয়াল ও টাকি মাছ দেখতে পেলাম,বোয়াল মাছের পাশে টাকি মাছদেখতে পেলাম। টাকি মাছের ভর্তা খেতে খুবই মজা। তাই আমি টাকি মাছ কিনলাম।

IMG_20211128_132818.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro
অবস্থান

যমুনা নদীর বাসপাতারি মাছ

যমুনা নদীর বাশপাতারি মাছ খেতে খুবই মজা। তাই আমি বাশপাতারি মাছ দেখে কিনলাম।

IMG_20211128_132747.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro
অবস্থান

মজাদার নদীর ছোট মাছ

নদীর এই ছোট মাছগুলো খেতে খুবই সুস্বাদু লাগে আমার খুব প্রিয়। তাই এই ছোট মাছগুলো দেখে আমি কিনলাম।

IMG_20211128_132724.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro
অবস্থান

বাইম মাছ

বাজারের মধ্যে আমি তিনটি বড় বড় বাইম মাছ দেখতে পেলাম এই বাইম মাছ গুলো অনেক বড় ছিল।

IMG_20211128_132618.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro
অবস্থান

আইর মাছ

IMG_20211128_132543.jpg

নদীর বড় বড় দুটি আইর মাছ আমি দেখতে পেলাম। বাজারে এই আইর মাছগুলো চাহিদা অনেক বেশি।

ক্যামেরা: Redmi Not 6 pro
অবস্থান

মাছের বাজারে নানা রকম মাছ দেখতে পেয়ে এবং মাছ গুলোর ফটোগ্রাফি করতে পেরে আমার খুবই ভালো লাগলো।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণমাছের বাজারের সুন্দর ফটোগ্রাফি🎏
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

মাছগুলো দেখতে খুবই ভালো লাগছে বিশেষ করে বড় বড় চিংড়িগুলো। আমিও মাঝে মাঝে আব্বুর সাথে মাছের বাজারে যায় কিন্তু আমাদের এখানে রূপচাঁদা মাছ তেমন একটা দেখা যায়না। অনেকদিন পরে দেখে খুবই ভালো লাগলো রূপচাঁদা মাছটি। ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

বাহ! নদীর মাছগুলো...... খেতে ইচ্ছে করে। আর ফটোগ্রাফি কিন্ত খুব সুন্দর ছিলো,কালার গ্রেডিং ছিলো অনেক ন্যাচেরাল। খুব সুন্দর ছিলো সব মিলিয়ে।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 3 years ago 

চিংড়ি মাছ গুলো পুকুরের হেচারিতে চাষাবাদ করা হয়েছে যেটা কালার দেখেই বুঝতে পারলাম। অনেক দিন হলো মাছের বাজারের এইরকম দৃশ্য দেখা হয়নি। যা আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখলাম।😍

 3 years ago 

ভাইয়া,মাছ আমি যেমন পছন্দ করি খেতে তেমনি মাছ দেখতে আমার খুবই ভালো লাগে। মাছের প্রতি আলাদা আগ্রহ কাজ করে সব সময়।মাছের ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। মাছের ফটোগ্রাফি মধ্যে আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে টাটকা গলদা চিং মাছের ফটোগ্রাফি টা।ভাইয়া,আপনি খুবই সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো তুলেছেন।অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

তাজা ফ্রেশ মাছগুলো দেখে তো মন ভরে গেল ভাইয়া। আমরা তো এখানে বাংলাদেশি ফ্রেশ মাছ পাইনা, আপনার মাছগুলো দেখে খুব লোভ লেগে গেলো। ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে, ধন্যবাদ ভাইয়া সুন্দর এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার পোষ্টের মাধ্যমে অনেকগুলো মাছের নাম সহ ছবি দেখতে পারলাম। আমার কাছে আইর মাছ খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

অসাধারণ হয়েছে ভাইয়া আপনার মাছের বাজারের ফটোগ্রাফি। মাছগুলো দেখতে বেশ ভালো লাগছে ফটোগ্রাফিতে। তবে আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে রূপচাঁদা এবং চিংড়ি মাছের ফটোগ্রাফি। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago (edited)

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ 🌹

 3 years ago 

আপনার ফটোগ্রাফির আইডিয়াটি অনেক ব্যতিক্রম এবং ইউনিক।এতো সুন্দর একটি আইডি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

বাজারের মাছ বলে কথা।ছবি গুলো সুন্দর ছিল।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

রায়হান ভাই আপনার প্রতিটি ফটোগ্রাফি আমি দেখলাম অসাধারণ ফটোগ্রাফি করেন আপনি, চিংড়ি মাছ আইর মাছ, পাঙ্গাস মাছের অসাধারণ ফটোগ্রাফি করেছেন।

শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57400.65
ETH 3108.60
USDT 1.00
SBD 2.42