আমার বাংলা ব্লগ কনটেস্ট-৯|🏆শীতের মজাদার মচমচে ঝাল জিলাপি পিঠা 🍣🥈[10% লাজুক খ্যাঁককে]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

শীতের সময় মজাদার পিঠার রেসিপি তৈরি করা হয়। আর এই শীতকে কেন্দ্র করে প্রতিটা গ্রাম শহরের মানুষ শীতের পিঠা খাওয়ার ধুম পরে যায়। আজকে আমি মজাদার একটি শীতের পিঠা তৈরি করতে যাচ্ছি, এই পিঠাটি নাম সুস্বাদু মজাদার ঝাল জিলাপি পিঠা।

আমার বাংলা ব্লগের শীতের মজাদার পিঠার কনটেস্ট জয়েন হতে যাচ্ছি, এই কনটেস্ট জয়েন হতে পেরে আমার খুবই ভালো লাগছে।

শীতের মজাদার মচমচে ঝাল জিলাপি পিঠা🍯🍥

IMG_20211117_234816.jpg

মচমচে মজাদার ঝালের জেলাপি পিঠা কেন আমার পছন্দ ? 🍣🍥

শীতের দিনে এমনিতেই আমাদের শরীর ঠান্ডা থাকে। আর এই ঠান্ডার দিনে ঝালের মচমচে পিঠা খেলে শরীরে একটু গরম গরম অনুভব হয়। তাই আমার শীতের দিনে মচমচে ঝাল জিলাপি পিঠা খুবই পছন্দ। সেজন্য আমি এই পিঠা তৈরি খেতে পছন্দ করি।

তো চলুন শুরু করা যাক🤩👇

শীতের মজাদার মচমচে ঝাল জিলাপি পিঠা তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং আমি যেভাবে এটি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করা হলো।

প্রয়োজনীয় উপকরণসমূহ

IMG_20211117_235040.jpg

উপাদানপরিমাণ
১)চাউলের গুড়াএক কাপ।
২)গমের আটাএক কাপ।
৩)হলুদের গুড়াপরিমানমতো।
৪) মরিচের গুড়াপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬) ডিমদুইটি ।
৭)সয়াবিন তেল৫০০ গ্রাম।

ধাপ-১👇

IMG_20211118_001223.jpg

ধাপ-২👇

IMG_20211118_001259.jpg

মজাদার এই পিঠা রেসিপি তৈরি করার জন্য আমি প্রথমে আটা এবং চালের গুঁড়া এক জায়গায় করলাম। তারপরে এর ভিতরে আমি ডিম দিয়ে আটা গুলো সুন্দর করে মাখিয়ে নিলাম।

ধাপ-৩👇

IMG_20211118_001237.jpg

চাউলের গুড়া এবং আঠার ভিতরে ডিম দিয়ে আমি এটি সম্পূর্ণ সুন্দর করে গুলিয়ে নিলাম।

ধাপ-৪👇

IMG_20211117_235326.jpg

তারপরে আমি গোলানো আটা গুলো একটি পাত্রে সুন্দর করে ঢেলে নিলাম।

ধাপ-৫👇

IMG_20211117_235258.jpg

পাত্রটির মুখে আমি ছোট ছোট অনেকগুলো ছিদ্র করে নিলাম। এই ছিদ্র দিয়ে জিলাপির মত আটা কড়াইয়ে এর ভিতর পরবে।

ধাপ-৬👇

IMG_20211117_235215.jpg

তারপরে আমি কড়াই এর ভিতর তেল ঢেলে দিয়ে তাপ দিতে থাকলাম। তারপরে আমি গোলানো আট এর ভিতরে দিয়ে দিলাম।

ধাপ-৭👇

IMG_20211117_235154.jpg

ধাপ-৮👇

IMG_20211117_235136.jpg

তারপরে এগুলো আমি কড়াইয়ের ভিতরে সুন্দর করে ভেজে নিলাম।

ধাপ-৯👇

IMG_20211117_235232.jpg

কড়াইয়ের তেলে ভাজি পিঠা গুলো ঝাকুনি দিয়ে আমি তুলতে লাগলাম।

ধাপ-১০👇

IMG_20211117_235410.jpg

ধাপ-১১👇

IMG_20211117_235117.jpg

পিঠা গুলো আমি কড়াই এর ভিতর থেকে ঝাঁকুনি দিয়ে তুলে, একটি পাত্রে সুন্দর করে রেখে দিলাম।

শেষের ধাপ-১২👇

IMG_20211117_235059.jpg

অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের দিকে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। আজকে আমি মজাদার মচমচে জিলাপি পিঠা রেসিপি তৈরি করতে পেরেছি।

উপস্থাপন 🍠👇

IMG_20211117_234837.jpg

অবশেষে শীতের পিঠা কনটেস্টের পিঠা রেসিপি আমি নিজে হাতে তৈরি করতে পেরেছি। এই মচমচে মজাদার জিলাপি পিঠা রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই আপনাদের মাঝে এটি পরিবেশন করলাম। এই পিঠা খেতে খুবই মজা।শীতের দিনে ঝাল মচমচে জিলাপি পিঠা সস দিয়ে খেতে খুবি সুস্বাদু লাগলো।

আপনারা সবাই আমার এই পোস্টটি ভিজিট করবেন এবং আমার রেসিপিটা কেমন হয়েছে আপনারা সবাই জানাবেন এবং আমার জন্য দোয়া করবেন। আমি যেন আরও ভালোভাবে রেসিপি তৈরি করতে পারি।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণশীতের মজাদার মচমচে ঝাল জিলাপি পিঠা।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

খাবার টির সাথে একদম নতুন পরিচিত হলাম। দেখতে অনেকটা পিয়াজুর মতো লাগছে। আপনি খুব সুন্দর ভাবে করেছেন রেসিপিটি আর ধাপ গুলো দারুন ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। দেখতেই অসাধারণ লাগছে। মনে হচ্ছে এটি খেতে খুব মুচমুচে হবে। অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি নিয়ে আসার জন্য।

 2 years ago 

জি আপু মুচমুচে, আর সাথে ঝাল তাই খেতে অনেক মজা লাগে। আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপনার ঝাল জিলাপি পিঠা। আপনি ১২ টি ধাপে অনেক সুন্দর উপস্থাপন করছেন। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য এবং আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌹

 2 years ago 

🥰🥰

 2 years ago 

কত রকম জিলাপি খেয়েছি তবে জিলাপি মিষ্টি টাইপের গুলা খাওয়া হয়েছে। কখনো এরকম ঝাল টাইপের জেলাপি খাওয়া হয়নি। আপনার এটা দেখে খুব খেতে ইচ্ছে করছে। নিশ্চয়ই অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

ঝাল যে জিলাপি পিঠা হয় তা আমি আগে কখনো শুনিনি। আপনার এই পোস্ট দেখে প্রথম দেখলাম পিঠাটি। দেখে মনে হচ্ছে খুবই মজাদার হবে। সবসময় মিষ্টি পিঠা খেতে ভাললাগেনা। মাঝেমধ্যে এরকম ঝাল পিঠা হলে খারাপ হয় না।

 2 years ago 

এরকমভাবে পিঠা তৈরি করে কখনো খাওয়া হয়নি। এর সাথে আমি আজই নতুন পরিচিত হলাম। কিন্তু এর তৈরি করার ধাপগুলো দেখে এবং শেষে পরিবেশন দেখে বুজা যাচ্ছে এটি খেতে মজাই হবে। ধন্যবাদ ভাইয়া এরকম নুতন একটি পিঠা রেসিপি শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 62349.28
ETH 3026.88
USDT 1.00
SBD 3.67