🌹আমার বাংলা ব্লগ 🥣সুস্বাদু টাকি মাছের ভর্তা রেসিপিNah🐟 // [১০% লাজুক খ্যাঁকের জন্য]🥝

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

আমার মনে হয়,টাকি মাছের ভর্তা পছন্দ করে না এমন মানুষ খুবই কমই রয়েছে। টাকি মাছের ভর্তা আমার খুবই প্রিয়। টাকি মাছের ভর্তা খেতে আমার খুবই ভালো লাগে, কারণ টাকি মাছের ভর্তা খেতে খুবই সুস্বাদু। টাকি মাছের তরকারি আমি খেতে খুব একটা পছন্দ করি না। কিন্তু টাকি মাছের ভর্তা রেসিপি আমার খুবই প্রিয়। টাকি মাছের ভর্তা যখন পেঁয়াজ কাঁচা মরিচ এবং রসুন দিয়ে ঝাল ঝাল করে ভর্তা করা হয়। তখন সেই ভর্তা খেতে খুবই সুস্বাদু হয়। তাই আজকে আমি আমার প্রিয় টাকি মাছের সুস্বাদু ভর্তার রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে আসলাম। আশা করছি আমার এই সুস্বাদু টাকি মাছের ভর্তা রেসিপি আপনাদের ভালো লাগবে।

সুস্বাদু টাকি মাছের ভর্তা রেসিপি👇

GridArt_20220304_195317952.jpg

প্রয়োজনীয় উপকরণ🐟👇

সুস্বাদু টাকি মাছের ভর্তা রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

GridArt_20220304_195441633.jpg

প্রয়োজনীয় সকল উপকরণ নিয়ে সুস্বাদু টাকি মাছের ভর্তা রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।

উপাদানপরিমাণ
১)টাকি মাছ৫০০গ্রাম ।
২) পিঁয়াজ১৬ টি।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) রসুন২ টি।
৬) লবণপরিমানমতো।
৭)সরিষার তেল১০০ গ্রাম।
৮)কাঁচা মরিচ১২ টি।
৯) ভাজা মরিচ৪ টি।

তো চলুন সুস্বাদু টাকি মাছের ভর্তা রেসিপি তৈরি শুরু করা যাক।

🥣ধাপ-১🐟
IMG_20220304_194532.jpgIMG_20220304_194509.jpg
  • টাকি মাছের ভর্তা সুস্বাদু রেসিপি তৈরি করতে হলে পেঁয়াজ বেশি লাগে, আর পেঁয়াজ যত বেশি হবে তত টাকি মাছের ভর্তা রেসিপি খেতে মজাদার হবে। তাই আমি টাকি মাছের ভর্তার সুস্বাদু রেসিপি তৈরি করার জন্য অনেকগুলো পেঁয়াজ কুচি কুচি করে কেটে কাঁচা মরিচ ও পেঁয়াজ তেলে ভাজতে লাগলাম।
🥝ধাপ-২🐟
IMG_20220304_194816.jpgIMG_20220304_194757.jpg
  • তেলের মধ্যে পেঁয়াজ কুচি কুচি এবং কাঁচা মরিচ আমি ভাল করে ভেজে নিলাম। এই কাঁচা মরিচ এবং পেঁয়াজ আমি হলুদ এবং মরিচের গুঁড়া দিয়ে ভাল করে ভেজে একটি পাত্রে নামিয়ে নিলাম।
🥣ধাপ-৩🐟
IMG_20220304_194606.jpgIMG_20220304_194436.jpg
  • তারপরে আমি টাকি মাছগুলো ভালো করে ধুয়ে কড়াইয়ের মধ্যে হলুদের গুঁড়া এবং মরিচের গুঁড়ার সাথে পরিমাণমতো পানি দিয়ে ভাল করে সিদ্ধ করতে লাগলাম।
🥣ধাপ-৪🐟
IMG_20220304_194720.jpgIMG_20220304_194644.jpg
  • টাকি মাছ গুলো সিদ্ধ করা হয়ে গেলে,এই টাকি মাছগুলো আমি ভেঙে দিলাম এবং গুড়ো করে নিয়ে ভালো করে ভেজে নিলাম।
🥣ধাপ-৫🐟
IMG_20220304_194907.jpgIMG_20220304_194844.jpg
  • তারপরে টাকি মাছ গুলো ভালো করে ভাজি করা হয়ে গেলে, এই টাকি মাছের ভাজি আমি একটি পাত্রে নামিয়ে নিলাম।
🥣-শেষের-ধাপ-🐟
IMG_20220304_195000.jpgIMG_20220304_194942.jpg
  • অবশেষে আমি টাকি মাছ ভর্তার রেসিপির শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষে ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে।টাকি মাছ এবং পেঁয়াজ ভাজি গুলো আমি একটি পাত্রে নিয়ে সুন্দর করে মাখিয়ে টাকি মাছ ভর্তা রেসিপি তৈরি করতে লাগলাম।
🥣👇পরিবেমন👇🐟

GridArt_20220304_195546559.jpg

আমার প্রিয় সুস্বাদু টাকি মাছ ভর্তা রেসিপি তৈরি করতে পেরে খুবই ভালো লাগছে। অনেকদিন পর ইচ্ছা হল টাকি মাছ ভর্তা রেসিপি তৈরি করতে। তাই এই সুস্বাদু রেসিপি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার রেসিপিটা আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আমি আরো সুস্বাদু মজার রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভাল থাকবেন,সুস্থ থাকবেন।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণসুস্বাদু টাকি মাছের ভর্তা রেসিপি🐟।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

টাকি মাছের ভর্তা আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুবই সুন্দর ভাবে সুস্বাদু টাকি মাছের ভর্তা রেসিপি তৈরি করেছেন ভাইয়া। আপনার তৈরি করা এই রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছিল বলে মনে হচ্ছে। রেসিপিটি তৈরি প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

ওয়াও আপনি লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার রেসিপিটি দেখে খুব খেতে ইচ্ছে করছে। টাকি মাছ ভর্তা অনেক সুস্বাদু হয়ে থাকে আপনার রেসিপিটি দেখে মন বোঝা যাচ্ছে এটি অনেক সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

সাদা ভাতের সঙ্গে টাকি মাছের ভর্তার কোন জুড়ি নেই । সুন্দর ছিল আপনার উপস্থাপনা ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, সাদা গরম ভাতের সাথে টাকি মাছ ভর্তা দিয়ে খেতে খুবই মজা লাগে। আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমি খুবই আনন্দিত। আপনার জন্য রইল আন্তরিক ভালোবাসা।

 2 years ago (edited)

টাকি মাছ আমি খাইনা। কিন্তু আশেপাশের সবাইকে দেখি টাকি মাছের ভর্তা বলতে পাগল। আপনার ভর্তার চেহারা দেখেই মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। টাকি মাছের ভর্তা বাংলাদেশের জনপ্রিয় রেসিপিগুলোর ভেতর একটি। এই চমৎকার রেসিপিটি পোস্ট করার জন্য আপনাকে ধন্যবাদ। পোস্ট লেখার পরে সাবমিট করার আগে পুরো পোস্টে একবার চোখ বুলিয়ে নেবেন। তাহলে টাইপিং মিসটেক বা বানান ভুলের পরিমাণ কমে আসবে। কয়েকটি বানান ভুল আছে সেগুলো অনুগ্রহপূর্বক সংশোধন করে নিন।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত পেয়ে আমি খুবই আনন্দিত। আমার খুবই ভালো লেগেছে, আর আমার ভুলগুলো আমি ঠিক করে নিয়েছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

টাকি মাছ ভর্তা আমার অনেক পছন্দের খাবার। এবং এটা ঠিকই বলেছেন এটা অপছন্দ করে এমন লোকের সংখ্যা অনেক কম। তবে আমরা টাকি মাছকে ভালো করে ভেজে নেয় এরপর ভর্তা করি। কিন্তু আপনারা দেখছি সিদ্ধ করেন এখানে একটু ভিন্নতা আছে। যাইহোক অনেক সুন্দর ছিল রেসিপি এবং পোস্ট টা।।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত পেয়ে আমি খুবই আনন্দিত। ভাইয়া।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। আসলে আমি টাকি মাছ তেমন একটা খাই না। তবে এরকম ভর্তা আমি অনেক আগে একবার খেয়েছিলাম। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে এটি অনেক সুস্বাদু হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

দারুন রেসিপি আমি এই টাকি মাছের ভর্তা ভীষণ পছন্দ করি। বলতে পারেন শুধুমাত্র এটা দিয়েই এক প্লেট ভাত খেয়ে উঠতে পারে।
এটা যেমন সুস্বাদু তেমনি পুষ্টিকর।
দারুন দারুন 😍
আপনার জন্য অনেক শুভকামনা রইল খুব ভালো থাকুন।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

টাকি মাছ ভর্তা আমিও ব্যক্তিগতভাবে অনেক পছন্দ করি। কিভাবে টাকি মাছ ভর্তা করতে হয় সেটি আপনি পর্যায়ক্রমে আমাদেরকে দেখিয়েছেন এবং পরিশেষে টাকি মাছ ভর্তার লোভনীয় রেসিপিটি উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

টাকি মাছের বর্তা খেতে কিন্তু খুবই দারুণ লাগে। হোটেলে গিয়ে মাঝে মাঝেই খাওয়া দাওয়া করি টাকি মাছের বর্তা পেলেই খাই তবে এখন একটা বেশি পাওয়া যায় না। আর বিশেষ করে আমার কাছে যে কোন বর্তা আমার কাছে খুবই পছন্দ। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় বর্তা শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

আপনি টাকি মাছের ভর্তা রেসিপি অনেক সুন্দরভাবে বানিয়েছেন। আপনার এই ভর্তা বানানো ধরন দেখে মনে হচ্ছে এটি অনেক সুস্বাদু এবং টেস্টি হবে। আপনার এই রেসিপিটি দেখে এতে মন ভীষণ করে ইচ্ছে করতেছে। ধন্যবাদ আপনি অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74