🥣বাসায় তৈরি স্বাস্থ্যকর ডিম ও আলুর সুস্বাদু চপ রেসিপি🧆 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

ডিমের চপ আমার খুবই প্রিয়। আমি ডিমের চপ খেতে খুবই পছন্দ করি। তাই আমি মাঝেমধ্যে ডিমের চপ কিনে খাই। আজকে আমার মনে হল ডিমের চপ কিনে খাওয়ার চাইতে, বাসায় যদি তৈরি করি। তাহলে এই চপ অনেক স্বাস্থ্যকর হবে। তাই আজকে আমি ডিমের চপ রেসিপি তৈরি করার সিদ্ধান্ত নিলাম। অবশেষে আমি এই সুস্বাদু স্বাস্থ্যকর ডিমের চপ তৈরি করতে পেয়েছি। এই ডিমের চপ তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই আপনাদের মাঝে আমার তৈরি করা স্বাস্থ্যকর আলু ও ডিমের চপের রেসিপি শেয়ার করলাম। আশা করি আমার এই রেসিপিটি আপনাদের ভালো লাগবে।

👇বাসায় তৈরি স্বাস্থ্যকর ডিম ও আলুর সুস্বাদু চপ রেসিপি🧆👇

IMG_20220302_232518.jpg

প্রয়োজনীয় উপকরণ

প্রয়োজনীয় সকল উপকরণ নিয়ে সুস্বাদু ডিম ও আলুর চপ রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।

GridArt_20220302_214612210.jpg

উপাদানপরিমাণ
১)ডিম২ টি
২) আলু২৫০ গ্রাম।
৩)বেসন২ কাপ।
৫) আটা১কাপ।
৬)মরিচের গুঁড়াপরিমানমতো।
৭)হলুদের গুঁড়াপরিমানমতো
৭)মসলার গুঁড়াপরিমানমতো
৮)সয়াবিন তেল৩০০ গ্রাম।
ধাপ-১🧆
IMG_20220302_211248.jpgIMG_20220302_211232.jpg
  • ডিম ও আলুর চপ তৈরি করার জন্য, প্রথমে আমি ডিম এবং আলু সিদ্ধ করে নিয়ে,এগুলো সুন্দর করে ছিলে নিলাম।
ধাপ-২🧆
IMG_20220302_211316.jpgIMG_20220302_211304.jpg
  • তারপরে সিদ্ধ করা আলুগুলো আমি সুন্দর করে ভেঙে ভর্তার মত বানিয়ে নিলাম এবং বেসন ও আটা আমি সুন্দর করে মশলা দিয়ে গুলে তরল করে নিলাম।
ধাপ-৩🧆
IMG_20220302_211432.jpgIMG_20220302_211356.jpg
  • তারপরে আমি ডিমগুলো সুন্দর করে কেটে আলুর চপ এর মধ্যে দিলাম,তারপর আলুর চপ গুলো বেসন ও আটা গোল মধ্যে মাখিয়ে নিলাম।
ধাপ-৪🧆
IMG_20220302_211529.jpgIMG_20220302_211445.jpg
  • তারপরে আমি বেসন ও আটা গোলার মধ্যে চপগুলো মাখিয়ে নিয়ে কড়াইয়ের মধ্যে দিয়ে ভালো করে তেলে ভাসতে লাগলাম।
ধাপ-৫🧆
IMG_20220302_211518.jpgIMG_20220302_211505.jpg
  • তারপরে চপগুলো আমি কড়াইয়ের মধ্যে দিয়ে ভাল করে তেলে ভেজ লাম। ভাল করে ভেজে চপগুলো মুচমুচে করতে লাগলাম।
🧆শেষের-ধাপ🧆
IMG_20220302_211613.jpgIMG_20220302_211544.jpg

তেলের মধ্যে চপগুলো ভালো করে ভাজা হয়ে গেলে, এই চপগুলো আমি একটি পাত্রে নামিয়ে নিলাম। আলু ও ডিময়ের সুস্বাদু চপ রেসিপি তৈরি করা হয়ে গেছে।সুস্বাদু চপ রেসিপির শেষের ধাপে আসতে পেরে আমার খুবই ভালো লাগছে।

👇পরিবেশন🧆

GridArt_20220302_211905803.jpg

বাসায় তৈরি করা স্বাস্থ্যকর আলু ও ডিমের চপ তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই ডিমের চপের রেসিপি আমার খুবই প্রিয়। তাই আজকে সুস্বাদু চপের রেসিপি আমি নিজে হাতে তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই সুস্বাদু রেসিপি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আমি আরো মজাদার রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভাল, থাকবেন সুস্থ থাকবেন।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণবাসায় তৈরি স্বাস্থ্যকর ডিম ও আলুর সুস্বাদু চপ রেসিপি🧆।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। আমার ডিমের চপ আলুর চপ দুটিই খুব পছন্দ। আজকে আপনার রেসিপিতে দুটি একসাথেই করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে রেসিপিটি। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

আসলেই একদম ঠিক বলেছেন আপনি আলোর সাথে দিন সুস্বাদু তো বটেই এবং সেইসাথে স্বাস্থ্যকর। এবং রেসিপিটি খুবই সুন্দর হয়েছে এবং প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে বর্ণনা করেছেন শুভেচ্ছা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনার চপের ছবি দেখে আমি তো ভেবেছিলাম দোকান থেকে কিনে আনা কিন্তু পরে দেখলাম বাসায় তৈরি। অনেক সুন্দর চপ বানিয়েছেন আপনি
আসলে দোকানের তুলনায় বাসায় তৈরি করা যে কোন খাবারই অনেক বেশি স্বাস্থ্যকর। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 3 years ago 

ভাইয়া আপনি আজকে বাসায় তৈরি স্বাস্থ্যকর ডিম ও আলুর সুস্বাদু চপ রেসিপি তৈরি করেছেন দারুন হয়েছে দেখে তো খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 3 years ago 
আপনার তৈরিকৃত ডিম আলুর চপ খুবই সুস্বাদু হয়েছে দেখেই বুঝা যাচ্ছে। আমি আলুর চপ অনেক পছন্দ করি। বিশেষ করে রমজান মাসে আলুর চপ না হলে ইফতারে অপূর্ণতা থেকে যায়। আপনার রেসিপি সত্যি অনেক আকর্ষনীয় হয়েছে।
 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

বাসায় তৈরি স্বাস্থ্যকর ডিম ও আলুর চপ রেসিপি দারুন ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌹

 3 years ago 

ডিম ও আলুর খুবই লোভনীয় প্রস্তাব করেছেন সত্যি দেখে লোভ সামলাতে পারছিনা খেতে মনে হয় ভারী সুস্বাধু হয়েছিল কালার টা দেখেই বোঝা যাচ্ছে। দারুন উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

ভাইয়া অসাধারন একটি রেসিপি শেয়ার করেছেন। আসলে ডিম আর আলু দিয়ে যে এভাবে চপ তৈরি করা যায় এটি আমি জানতাম না। খুব সহজ এবং সুন্দর ভাবে আপনি তৈরি করেছেন ।চেষ্টা করে দেখতে হবে এটি খেতে কেমন হয় ।অনেক ধন্যবাদ এটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32