📸সাতটি ছবি নিয়ে রেনডম ফটোগ্রাফি📸প্রকৃতির অপরূপ সৌন্দর্য♥️||১০% @shy-fox এর জন্য বরাদ্দ🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


গ্রামের অপরূপ সৌন্দর্যময় পরিবেশ দেখলেই মন ভরে যায়। তাই আজকে অনেকদিন পর আমার গ্রামে আসলাম। আমার গ্রামে সুন্দরময় এই প্রকৃতি পরিবেশ দেখে আমি খুবই খুশি হলাম। কারণ নিজগ্রাম প্রত্যেকটা মানুষেরই কাছে প্রিয়। নিজের মাতৃভূমি এবং জন্মভূমি সকলের কাছে খুবই প্রিয়। মাতৃভূমির মত অন্য কোথাও বসবাস করে মজা পাওয়া যায় না। আসলে নিজের জন্মস্থান কেউ কখনো ভুলতে পারে না। আর নিজের জন্মস্থানে আসলে মন অনেক ভাল হয়ে যায়।যদিও নিজের জন্মস্থান খুব একটা সুন্দর না দেখা গেলেও নিজের কাছে সবচাইতে বেশি সুন্দর মনে হয়। সবার জন্মস্থান সবার সব চাইতে বেশি সুন্দর। কেউ কোনদিন বলে না যে আমার জন্মস্থানের সুন্দর নয়। আসলে জন্মস্থান সুন্দর হয় হৃদয়ের ভালোবাসা থেকে। হৃদয়ের ভালোবাসা সেই জায়গাটা এবং প্রকৃতির উপরে থাকে। তাই সেই জায়গাটা সবচাইতে বেশি সুন্দর মনে হয়। তাই আমার কাছে আমার জন্মস্থান,আমার গ্রাম সবচাইতে সুন্দর গ্রাম বলে আমি মনে করি।

রেনডম ফটোগ্রাফি🏝

GridArt_20220315_200613321.jpg

তো বন্ধুরা চলুন প্রকৃতির সৌন্দর্যময় রেনডম ফটোগ্রাফি দেখা শুরু করা যাক

ফটোগ্রাফি-১👇

IMG_20220315_170735.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

তাই প্রথমে আমি গ্রামে এসে ফসলের মাঠের পাশে আসলাম। ফসলের মাঠ দেখতে খুবই ভালো লাগে। সবুজ শ্যামলে ভরা এই ফসলের মাঠ। দেখে আমার মন ভরে যায়। ফসলের মাঠের পাশে ফুলের বাগান আসলে কৃষকেরা তাদের এই ফসলের জমিতে ফুলের বাগান করেছে। যা দেখে আমার খুবই ভালো লাগলো। একপাশে দেখতে পেলাম সূর্যমুখী ফুলের বাগান এবং অন্য পাশে ঘাসের সৌন্দর্যময় সবুজ প্রকৃতি। দেখে আমার খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি-২👇

IMG_20220315_170859.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

গ্রামে এসে শুনতে পেলাম আমার চাচাতো ভাই রফিক সে একটি ঘোড়া কিনেছে।তার অনেকদিনের শখ ছিল ঘোড়া কিনবে। আমাদের সাথে অনেক গল্প করতো।সে ঘোড়া কিনবে।ঘোড়ায় করে সে যাতায়াত করবে। এটি তার স্বপ। তাই সে কিছু দিন হলো ঘোড়া কিনেছে।আজকে গ্রামে প্রবেশ করে আমি শুনতে পেলাম রফিক ভাই ঘোড়া কিনেছে। তাই আমি তার ঘোড়াটা দেখার জন্য খুবই আগ্রহী হলাম। পরে আমি শুনতে পেলাম তার ঘোড়া আমাদের বাড়ির পাশে গাছের বাগান ঘাস খায়াচ্ছে।তাই আমি সেই বাগানে ঘোড়া দেখতে আসলাম।
ফটোগ্রাফি-৩👇

IMG_20220315_170847.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

বাগানে এসে আমি দেখলাম লাল,কালো একটি ঘোড়ার ঘাস খাচ্ছে। এই ঘোড়াটি রফিক ভাইয়া কিনেছে। সত্যিই ঘোড়াটি দেখতে অনেক সুন্দর। ঘোড়াটি লাল এবং কালো দেখতে। আমার অনেক ভালো লেগেছে।আমাদের গ্রামে এই প্রথম একটি ঘোড়ার কেনা হলো। গ্রামের মানুষ তাই এই ঘোড়াটি দেখার জন্য প্রতিদিনই ভিড় জমিয়েছিল, সেটা শুনে ভালোই লাগলো।
ফটোগ্রাফি-৪👇

IMG_20220315_170833.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

তারপরে সূর্যমুখী ফুল আমি দেখতে পেলাম। এই সূর্যমুখী ফুল দেখে আমার খুবই ভাল লাগল। তাই অপরূপ সৌন্দর্যময় আকাশের প্রকৃতির মাঝে এই সূর্যমুখী ফুলের একটি ফটোগ্রাফিক করলাম। ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে।
ফটোগ্রাফি-৫👇

IMG_20220315_170749.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

সূর্যমুখী ফুলের অপরূপ সৌন্দর্য দেখে ভাল লাগল। আসলে প্রত্যেকটা গ্রামে এখন সূর্যমুখী ফুলের চাষাবাদ করা হয়। আর এই সূর্যমুখী ফুল গুলো দেখতে খুবই ভালো লাগে। আমাদের গ্রামের সূর্যমুখী ফুলের বাগান দেখে আমার খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি-৬👇

IMG_20220315_170810.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

গ্রামের ফসলের মাঠে সেচের পানি দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। আর এই সেচের পানি চলাচলের জন্য সুন্দর ব্যবস্থা করা হয়েছে।ফসলের মাঠের পাশ দিয়ে সবুজ প্রকৃতি মাঠের পাশ দিয়ে পানি বয়ে চলেছে ফসলের জমি দিকে। তাই আমি বসে থেকে এই সুন্দর ফটোগ্রাফি করলাম।
ফটোগ্রাফি-৭👇

IMG_20220315_170932.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

আমাদের গ্রামের রাস্তার পাশে বড় একটি গাছ রয়েছে। আমরা এই গাছের নিচে বসে আড্ডা দেই। গাছের নিচে বসে বিশ্রাম করে। এই গাছটি আমার খুবই পরিচিত কারণ ছোটবেলায় গাছের নিচে বসে আমরা অনেক খেলাধূলা করতাম। আজকে এই গাছটি দেখতে ভাল লাগল। তাই সবুজ প্রকৃতির নীল আকাশের মাঝে গাছটির ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

new.gif

গ্রামের অপরূপ সৌন্দর্যময় সবুজ প্রকৃতি ফটোগ্রাফি প্রত্যেকটা মানুষেরই ভালো লাগে। আসলেই গ্রামের সৌন্দর্য অপরূপ আর এই গ্রামের প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় পরিবেশ আমার খুবই ভালো লাগে। বিশেষ করে আমার গ্রামের প্রকৃতি আমার কাছে সবচাইতে বেশি সুন্দর মনে হয়। আশা করছি আমার গ্রামের প্রকৃতির ফটোগ্রাফি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে আবার আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। এই দোয়া রইল🙏🌹🙏।

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণ📸রেনডম ফটোগ্রাফি 🌴
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন আজ ।আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি ।প্রত্যেকটি ছবি আপনি সুন্দরভাবে ক্যাপচার করেছেন ।যা এর সৌন্দর্য ফুটে উঠেছে।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

রফিক ভাইয়ের ঘোড়াটি দেখতে বেশ চমৎকার দেখাচ্ছিলো এখন তেমন একটা আর ঘোড়া দেখা যায় না। আপনি আমাদের মাঝে দারুন একটি ফটোগ্রাফিক পোস্ট শেয়ার করেছেন প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে এবং ফটোগ্রাফি গুলো খুবই স্পষ্ট ছিল। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি তো চমৎকার ছবি তোলেন। প্রতিটি ছবিই বেশ ভালো তুলেছেন। বিশেষ করে 6 নম্বর ছবিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। দারুন একটি এঙ্গেল থেকে সামান্য পানি প্রবাহের ছবি আপনি অসমান্য ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাই আপনি অসাধারণ সব ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের মাঝে। প্রতিটি ফটোগ্রাফিই ভীষণ সুন্দর। বিশেষ করে আপনার চাচাতো ভাইয়ের কেনা ঘোড়াটা দেখতে খুবই সুন্দর হয়েছে। প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অসাধারন ছিল। আর এরকম ফটোগ্রাফি গুলো দেখলে আসলেই মন অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো আপনার মুঠোফোনে আবদ্ধ করেছে । সুন্দর ফটোগ্রাফি করার পাশাপাশি বর্ণনা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার ফটোগ্রাফির গুলো দেখে তো আমি একদম মুগ্ধ হয়ে গেলাম। সবগুলো ফটোগ্রাফি ছিল দেখার মতো অসাধারণ। অসাধারণ সব ফটোগ্রাফি নিয়ে আপনি আমাদের মাঝে আজকে হাজির হয়েছে সত্যি ভাইয়া ফটোগ্রাফি গুলো এত ভাল লেগেছে যে কি বলব বুঝতে পারছি না। এত সুন্দর সুন্দর সব ফটোগ্রাফি গুলো নিয়ে আমাদের মাঝে হাজির হওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি দারুন ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগলো। বিশেষ করে শেষের ছবিগুলো আমার কাছে বেশী ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

বরাবরই আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করে থাকেন আজও তার ব্যতিক্রম নয় আপনার ফটোগ্রাফি গুলা দেখে খুবই ভালো লাগলো বিশেষ করে সূর্যমুখী ফুলের কথা না বললেই নয় দারুন উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলা সম্পর্কে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

ওয়াও দারুন দারুন ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল অসাধারণ যা দেখে চোখ জুড়িয়ে গেছে। কোনটা রেখে কোনটা কথা বলব ভালো হয়েছে প্রতিটা ফটোগ্রাফি চোখ জড়িয়ে গেছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56775.06
ETH 2345.64
USDT 1.00
SBD 2.36