DIY-(এসো নিজে করি)🕊️জাতীয় পাখি দোয়েল এর সুন্দর ডিজিটাল আর্ট-(০২)🕊️[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


দোয়েল আমাদের জাতীয় পাখি। দোয়েল পাখির দেখতেও খুব সুন্দর। গ্রাম থেকে শহর এবং পাহাড় পর্বত ও বন, জঙ্গলেও দোয়েল পাখি দেখতে পাওয়া যায়। আর কালো রঙের এই দোয়েল পাখির সাদা ডোরাকাটা দাগ এর কারণে আরো বেশি সুন্দর দেখায়। তাই আজকে আমি আমাদের জাতীয় পাখি দোয়েল এর একটি ডিজিটাল অংকন করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। এই ডিজিটাল অংকনটি করতে পেরে আমার অনেক ভালো লেগেছে, আসলে অনেকটা সময় লেগেছে। তার পরেও আমি ডিজিটাল অংকনটি সম্পন্ন করতে পেরেছি তো বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে আমাদের জাতীয় পাখি দোয়েল এর ডিজিটাল অংকন শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

জাতীয় পাখি দোয়েল এর সুন্দর ডিজিটাল আর্ট


IMG_20220604_064215.jpg

প্রয়োজনীয় উপকরণসমূহ🎨

১) Smartphone
২)Infinite painting App

ধাপ-১🕊️👇
Untitled_16.pngUntitled_17.png
  • তো প্রথমে আমি দোয়েল পাখি ডিজিটাল অংকন করার জন্য, প্রথমে একটি গাছের ডাল অঙ্কন করে নিলাম।
ধাপ-২🕊️👇
Untitled_18.pngUntitled_19.png
  • গাছের ডাল অংকন করার পরে, আমি দোয়েল পাখির মাথা, ঠোঁট এবং লেজ অঙ্কন করে নিলাম।
৩ 🕊️👇
Untitled_20.pngUntitled_21.png
  • তারপরে দোয়েল পাখির লেজয়ে আমি একটি ডোরাকাটা দাগ অঙ্কন করলাম এবং দোয়েল পাখির চোখ অঙ্কন করে নিলাম।
ধাপ-৪🕊️👇
Untitled_22.pngUntitled_23.png
  • তারপরে দোয়েল পাখিটি অঙ্কন করা সম্পূর্ণ হলো এবং দোয়েল পাখি যে ডালে বসে আছে, সে ডালটি আমি কালার সিলেক্ট করে রং করতে লাগলাম।
--শেষের-ধাপ-🕊️👇
Untitled_24.pngUntitled_28.png
  • অবশেষে আমি দোয়েল পাখির অঙ্কনে শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে আমি কালো কালার সিলেক্ট করে দোয়েল পাখিটি সম্পূর্ণ রং করে নিলাম। এবং সাদা ডোরাকাটা দাগ দিয়ে দিলাম। দোয়েল পাখি দেখতে এখন সুন্দর লাগছে।
👇🕊️ফাইনাল আউটপুট🕊️👇

Untitled_31.png

অবশেষে আমি জাতীয় পাখি দোয়েল এর ডিজিটাল চিত্র অঙ্কন করতে পেরেছি। ডিজিটাল চিত্রটি দেখতে খুবই সুন্দর লাগছে, আমার অনেক ভালো লেগেছে। তাই বন্ধুরা আপনাদের সাথে জাতীয় পাখি দোয়েল এর ডিজিটাল অংকনটি শেয়ার করলাম। আশা করছি আমার ডিজিটাল অংকন আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো সুন্দর সুন্দর ডিজিটাল অংকন নিয়ে আবারও আপনাদের মাঝে হাজির হবো সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন,এই দোয়া রইল।🙏🌹🙏।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 9
ধরণডিজিটাল আর্ট।
ক্যামেরা.মডেলNote 9
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আপনার দোয়েল পাখির ডিজিটাল আর্ট দেখে ভীষণ ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে কালার কম্বিনেশন করেছেন। তাছাড়া পাখিটি দেখতেও সুন্দর লাগছে। দোয়েল পাখির চিত্র দেখে ও ভীষণ ভালো লাগলো। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 
 2 years ago 

আর কালো রঙের এই দোয়েল পাখির সাদা ডোরাকাটা দাগ এর কারণে আরো বেশি সুন্দর দেখায়।

ঠিকই বলেছেন ভাইয়া। এ কারণেই দোয়েল পাখি আমার খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে ডিজিটাল আর্ট করেছেন। দেখে মনে হচ্ছে যেন সত্যি কারের একটি গাছের ডালে একটি দোয়েল পাখি বসে আছে। চমৎকার হয়েছে এটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

একদম পারফেক্ট একটা ছবি হয়েছে দোয়েল পাখির । দোয়েল পাখি সচরাচর আর দেখতেই পাই না। আর সে দিক থেকে আপনার মাধ্যমে এত চমৎকার একটা আর্ট সত্যি মুগ্ধ করেছে আমাকে। অনেক শুভেচ্ছা রইল। এভাবেই এগিয়ে যাবেন ❤️

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমাদের জাতীয় পাখি দোয়েলের চমৎকার একটি ডিজিটাল আর্ট করেছেন ভাইয়া। যা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর ভাবে এবং এত দক্ষতার সাথে আমাদের জাতীয় পাখি দোয়েলের ডিজিটাল আর্ট করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

জাতীয় পাখি দোয়েলের সুন্দর ডিজিটাল আর্ট দেখে মুগ্ধ হলাম। ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে দোয়েলের ডিজিটাল আর্ট করেছেন। আপনার ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। দারুণভাবে ডিজিটাল আর্ট তৈরীর পদ্ধতি উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

একটি ডালের উপর বসে থাকা আমাদের জাতীয় পাখি দোয়েল এর খুবই সুন্দর একটি ডিজিটাল চিত্র প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমিতো প্রথমে দেখে ভেবেছিলাম এটি একটি ফটোগ্রাফি হবে পরে টাইটেল পরে দেখি না এটা ডিজিটাল অংকন

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমাদের জাতীয় পাখি দোয়েল এর খুব সুন্দর এক ডিজিটাল আর্ট করেছেন আপনি। আমার কাছে আপনার দোয়েল পাখির আর্ট টি অনেক ভালো লেগেছে। দারুন ছিলো উপস্থাপনা। শুভেচ্ছা নিয়েন ভাই।

 2 years ago (edited)

আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

বাহ! আপনিও দেখছি ভালোই ডিজিটাল আর্ট করতে পারেন। দোয়েল পাখির ডিজিটাল আর্টটি সুন্দর হয়েছে। কালার গ্রেডিং ভালো ছিল। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

জাতিয় পাখি হিসেবে দোয়েল এর আর্ট অনেক সুন্দর হয়েছে।ঠিক দেখে মনে হচ্ছে অরিজিনাল পাখিটি একটি গাছের ডালে বসে আছে। শুভেচ্ছা

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 69731.54
ETH 3810.82
USDT 1.00
SBD 3.84