🥔🥕ফুলকপি ও আলু দিয়ে টেংরা মাছের সুস্বাদু রেসিপি🥦 // @rayhan111🧅 [১০% লাজুক খ্যাঁকের জন্য]🥗

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @rayhan111🇧🇩বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে। আজ আমি আমার প্রিয় ফুলকপি ও আলু দিয়ে টেংরা মাছের সুস্বাদু রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।

টেংরা মাছ দিয়ে সুস্বাদু ফুলকপি এবং আলুর রেসিপি খেতে খুবই মজা লাগে। তাই আজকে আমি টেংরা মাছ দিয়ে ফুলকপি আলু এবং বেগুনের সুস্বাদু রেসিপি তৈরি করেছি।

শীতকালে ফুলকপি দিয়ে সকল রেসিপি খেতে খুবই মজা লাগে। তাই আজকে আমি এই ফুলকপি দিয়ে সুস্বাদু টেংরা মাছের রেসিপি তৈরি করেছি।

ফুলকপি ও আলু দিয়ে টেংরা মাছের সুস্বাদু রেসিপি🥦

1639744568-picsay.jpg

ফুলকপি ও আলু দিয়ে টেংরা মাছের সুস্বাদু রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং কিভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

🥕 প্রয়োজনীয় উপকরণ🥕👇

GridArt_20211217_183112160.jpg

উপাদানপরিমাণ
১)ফুলকপি১ টি
২) টেংরা মাছ৫০০গ্রাম।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) বেগুন২০০ গ্রাম।
৮) মসলা বাটাপরিমানমতো।
৯) লবণপরিমানমতো।
১০)সয়াবিন তেল২০০ গ্রাম।
১২)কাঁচা মরিচ৮টি।
১৩) আলু২০০ গ্রাম।
১৪)পিঁয়াজ১০টি।

ধাপ👇 ১🥦

IMG_20211217_182212.jpg

সুস্বাদু টেংরা মাছের রেসিপি তৈরি করার জন্য আমি প্রথমে টেংরা মাছ হলুদ মরিচের গুঁড়া দিয়ে সুন্দর করে মাখিয়ে নিলাম।

ধাপ👇 ২🥦

IMG_20211217_182307.jpg

তারপরে আমি বেগুন, আলু পিঁয়াজ সুন্দর করে ধুয়ে নিলাম।

ধাপ👇 ৩🥦

IMG_20211217_182252.jpg

তারপরে ফুলকপিগুলো সুন্দর করে কেটে আমি ধুয়ে নিলাম।

ধাপ👇 ৪🥦

IMG_20211217_182348.jpg

তারপরে আমি পিঁয়াজ কুচি গুলো সুন্দর করে ভাজতে লাগলাম।

ধাপ👇 ৫🥦

IMG_20211217_182424.jpg

মরিচের গুঁড়া হলুদের গুঁড়া পরিমাণমতো দিয়ে দিলাম।

ধাপ👇 ৬🥦

IMG_20211217_182408.jpg

ধাপ👇 ৭🥦

IMG_20211217_182438.jpg

পেঁয়াজ কুচি গুলো মরিচের গুঁড়ো হলুদের গুঁড়া দিয়ে সুন্দর করে ভেজে নিলাম।

ধাপ👇 ৮🥦

IMG_20211217_182453.jpg

তারপরে আমি আলু বেগুন গুলো এই পেঁয়াজ ভাজির মধ্যে দিয়ে দিলাম।

ধাপ👇 ৯🥦

IMG_20211217_182507.jpg

তারপরে আমি বেগুন আলু গুলো মরিচের গুঁড়ো দিয়ে সুন্দর করে মাখিয়ে নিলাম।

ধাপ👇 ১০🥦

IMG_20211217_182521.jpg

তারপর আমি ফুলকপিগুলো কড়াইয়ের মধ্যে দিয়ে দিলাম।

ধাপ👇 ১১ 🥦

IMG_20211217_182537.jpg

ফুলকপি গুলো মরিচের গুঁড়া হলুদের মধ্যে সুন্দর করে মাখিয়ে নিলাম।

ধাপ👇 ১২🥦

IMG_20211217_182555.jpg

আলু বেগুন ফুলকপি গুলো আমি চিন্তা করতে লাগলাম।

ধাপ👇 ১৩🥦

IMG_20211217_182605.jpg

সবজিগুলো সিদ্ধ করা হয়ে গেছে।

ধাপ👇 ১৪🥦

IMG_20211217_182634.jpg

ধাপ👇 ১৫🥦

IMG_20211217_182621.jpg

তারপরে সবজির মধ্যে পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে নিলাম।

ধাপ👇 ১৬🥦

IMG_20211217_182648.jpg

ঝলের পরিমাণ একটু কমিয়ে আসলে। আমি এর ভিতরে টেংরা মাছ গুলো দিয়ে দিলাম।

🥦👇শেষের ধাপ👇 🥦

IMG_20211217_182700.jpg

অবশেষে টেংরা মাছে সুস্বাদু রেসিপি শেষের দিকে এসে পৌঁছেছি। শেষে ধাপে এসে পৌঁছাতে আমার খুবই ভালো লাগছে।

🥦👇পরিবেশন👇 🥦

1639744858-picsay.jpg

আলু বেগুন ফুলকপি দিয়ে সুস্বাদু টেংরা মাছের রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই সুস্বাদু রেসিপি সাথে একটি ছবি উঠে আপনাদের মাঝে শেয়ার করলাম। আমার রেসিপিটি কেমন হয়েছে জানাবেন।শীতকালের সবজি দিয়ে টেংরা মাছের রেসিপিটি আমার খুবই ভালো লাগে।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণফুলকপি ও আলু দিয়ে টেংরা মাছের সুস্বাদু রেসিপি🥦
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

আমার এই পোস্টটি আমার টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছি তার স্ক্রিনশট👇

Screenshot_2021-12-18-11-27-41-100_com.twitter.android.jpg

https://twitter.com/rayhan111s/status/1472075830905892864?t=QsLf7oG3h-V0ccDo6flXOw&s=19

 3 years ago 

ফুলকপি ও আলু দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে টেংরা মাছ রান্নার রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া ।ফুলকপি এবং আলু এই দুটি সবজি দিয়ে যে কোন মাছ রান্না করলে সত্যিই অনেক সুস্বাদু লাগে ।আর টেংরা মাছ বিশেষ করে আমার কাছে অনেক প্রিয় ।আপনি অনেক চমৎকার ভাবে টেংরা মাছ রান্নার রেসিপি টা আমাদের সকলের মাঝে ধাপে ধাপে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপন করেছেন। আপনার রেসিপি টা আমার কাছে অনেক ইউনিক লেগেছে ,সত্যিই আপনার রেসিপি টা দেখে আমার জিভে জল এসে গেল ।এত মজাদার এবং লোভনীয় কি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। পরবর্তীতে আপনার কাছ থেকে এরকম মজাদার রেসিপি আশা করব ,শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

রেসিপিটি দেখেই খেতে মন চাইছে।
দয়া করে দাওয়াত দিতে ভুলবেন না কিন্তু।

 3 years ago 

টেংরা মাছের অসাধারণ একটি রেসিপি আপনি তৈরি করেছেন। টেংরা মাছ আমার খুব পছন্দের। আপনার রেসিপি দেখতে খুব সুন্দর দেখাচ্ছে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে।
ধাপ গুলো সুন্দর করে উপস্থাপন করেছে।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

রেসিপি টি দেখতে খুবই লোভনীয় হয়েছে দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছিল রেসিপিটি।ধন্যবাদ আপনাকে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

খুবই মজাদার করে আপনি টেংরা মাছ দিয়ে আলু এবং ফুলকপি রান্না করেছেন। দেখেই বোঝা যায় এটা খুব মজার হবে। আমার কাছে এটা খুবই ভালো লাগে। দেশি মাছ দিয়ে কিছু রান্না করলে সেটা খেতে অনেক মজার হয়। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম একটি সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 3 years ago 

ফুলকপি আলু দিয়ে মাছ খেতে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে ফুলকপি আলু দিয়ে মজাদার মাছের রেসিপি তৈরি করেছেন ভাইয়া। দেখে খুবই লোভনীয় লাগছে। দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ফুলকপি আর আলু দিয়ে টেংরা মাছ রান্না করেছেন দেখতে পুরো ছবিটা অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার প্রতিটা পোস্টে আমার অনেক ভালো লাগে। যেমন আজকের রেসিপিটা ও অসাধারণ হয়েছে। আমারতো ফুলকপি খেতে খুবই ভালো লাগে। তাই আজকে আপনার রেসিপির মধ্যে ফুলকপি দেখে আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া

 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 3 years ago 

ভাইয়া আপনি সবসময় সুন্দর সুন্দর রেসিপি নিয়ে আসেন। আপনার রেসিপি গুলো দেখতে খুবই ভালো লাগে। আজকে ফুলকপি দিয়ে টেংরা মাছের রেসিপি অসাধারণ লাগছে। আপনার রেসিপির কালার দেখতে অসাধারণ হয়েছে ইচ্ছে করছে নিয়ে খেয়ে ফেলি। বিশেষ করে ফুলকপি আমার অনেক প্রিয় সবজি। অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

ভাই আপনার রেসিপিটি দেখে আমার খেতে ইচ্ছে করছে ।আর রেসিপিটি অনেক লোভনীয় দেখাচ্ছে।আপনি দারুণ ভাবে রান্না করছেন।রান্নার সাথে সাথে উপস্থাপনা সেই । এতে সুন্দর রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74