"আমার বাংলা ব্লগ"// কবিতা //মনের রাণী //[10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


fairy-ga78b4279b_1920.jpg

source

বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে একটি ভালোবাসার কবিতা নিয়ে হাজির হয়েছি। আসলে ভালোবাসার কবিতা গুলো লিখতে খুবই ভালো লাগে। আজকে আমি আপনাদের মাঝে নিয়ে এসেছি মনের রাণী কবিতাটি। আমার এই কবিতাটি ভালোবাসার প্রিয় মানুষটিকে কেন্দ্র করে লেখা হয়েছে। আসলে আমাদের প্রত্যেকেরই মনে একজন প্রিয় মানুষ থাকে, আর সেই মানুষটি সব সময় মনের রাণী হয়ে থাকে। এই প্রিয় মানুষটিকে কেন্দ্র করেও অনেক কল্পনা আমাদের মনের ভিতর আঁকা থাকে। সেই কল্পনাগুলো যখনই সত্যি হয়, তখনই ভালোবাসার পরিপূর্ণতা পায়। তাই আমার মনের রাণীকে নিয়ে এই কবিতা লিখে আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি এই কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে।


মনের রাণী
মোঃরায়হান রেজা

তুমি আমার মনের রাণী,
তুমি আমার আশা।
তোমায় নিয়ে বাধবো ঘরে,
এটাই যে মোর আশা।


জীবনে মরণে স্বয়নে স্বপনে,
আছো শুধু তুমি।
তোমায় ছাড়া আমার জীবন,
শুধুই যে মরুভূমি।

আমার মনের রাণী হয়ে,
আছো তুমি হৃদয় জুড়ে।
থাকবে তুমি আমার বুকে,
হৃদয়ের রাজমহলে।

স্বপ্নের রাণী সেজে কবে,
আসবে তুমি আমার রাজ্যে।
ভালোবাসায় ফুল বিছিয়ে,
বরণ করবো তোমার হাতটি ধরে।

আমার রাজ্যের রাণী হয়ে,
শাসন করবে ভালোবাসা দিয়ে।
তোমার ভালোবাসার শাসনে,
হারিয়ে যাবো আমি রঙ্গিন রাজ্যে।

আমার মনের রাজমহলের,
রাণী যে শুধু তুমি।
তোমাই ছাড়া তাই আমার রাজ্য,
হবে যে মরুভূমি।

fox-ga73d03b37_1920.png

source

প্রতি সপ্তাহে আমার পোস্ট এর মধ্যে ভিন্নতা আনার জন্য আমি একটি করে কবিতা পোস্ট করি। আর এই কবিতা পোস্ট করার অনুপ্রেরণা আমার বাংলা ব্লগ এর মাধ্যমেই পেয়েছি। আসলে কবিতা লিখতে এখন খুবই ভালো লাগে। তাই আজকে আমি ভালোবাসার প্রিয় মানুষটিকে কেন্দ্র করে মনের রাণী কবিতা লিখে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার আজকের কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে। আসলে ভালোবাসার প্রিয় মানুষটিকে কেন্দ্র করে কবিতা লিখতে অনেক বেশি ভালো লাগে। তাই আজকের এই কবিতাটি লিখে আপনাদের সাথে শেয়ার করলাম। পরবর্তীতে আরো সুন্দর কবিতা নিয়ে হাজির হবো। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন,এই দোয়া রইলো। 💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

বাহ! চমৎকার লিখেন তো! মনের রাণীকে নিয়ে কতো কথা 😁। রানীকে রানীর মতো যেন রাখতে পারেন সেই কামনাই করি

 last year 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

এই সেরেছে মনের রানী😉।তা মনের রানীর রাজা কি আপনি।হা হা।বেশ সুন্দর সুন্দর কবিতা লিখেন আপনি।আপনার ভালোবাসার মানুষ নিয়ে বেশ সুন্দর সুন্দর কবিতা লিখছেন,সত্যিই প্রেমে পরলে মানুষ কবি হয়ে যায়।

আমার রাজ্যের রাণী হয়ে,
শাসন করবে ভালোবাসা দিয়ে।
তোমার ভালোবাসার শাসনে,
হারিয়ে যাবো আমি রঙ্গিন রাজ্যে।

ভালো ছিলো।ধন্যবাদ

 last year 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 last year 

ভালবাসা এমন একটি বিষয় যাকে আমরা কবিতার মাধ্যমে প্রকাশ করতেই বেশ পছন্দ করি। আর কবিতার মাধম্যেই ভালবাসা তার প্রকৃত রং পায়। আপনি আপনার স্বপ্নের রাজ কন্যা কে নিয়ে একটি সুন্দর কবিতা শেয়ার করেছেন। তবে ভাইয়া আমার কাছে কিন্তু নিচের লাইনগুলো বেশ লেগেছে।

জীবনে মরণে স্বয়নে স্বপনে,
আছো শুধু তুমি।
তোমায় ছাড়া আমার জীবন,
শুধুই যে মরুভূমি।

 last year 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60268.51
ETH 3201.96
USDT 1.00
SBD 2.43