DIY (এসো নিজে করি)// রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি স্কুল ব্যাগ তৈরি🎒 || @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

কাগজ দিয়ে নানা রকম জিনিস বানাতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আজকে কাগজ দিয়ে সুন্দর একটি স্কুল ব্যাগ তৈরি করেছি। এই স্কুল ব্যাগটি তৈরি করতে পরে আমার খুব ভালো লাগছে।

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি স্কুল ব্যাগ তৈরি🧸🎒👇

IMG_20211126_150903.jpg

রঙিন কাগজ দিয়ে সুন্দর স্কুল ব্যাগ তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি তা আমি ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপন করছি।

তো চলুন শুরু করা যাক🤩🎒👇

প্রয়োজনীয় উপকরণসমূহ

IMG_20211126_150122.jpg

১)লাল রঙ্গিন কাগজ।
২)হলুদ রঙ্গিন কাগজ।
৩) কাঁচি।
৪) আঠা।
৫) স্কেল।

ধাপ-১👇

IMG_20211126_150145.jpg

রঙিন কাগজ দিয়ে স্কুল ব্যাগ তৈরি করার জন্য প্রথমে আমি কাগজটি চারকোণা করে সুন্দরভাবে কেটে নিলাম।

ধাপ-২👇

IMG_20211126_150207.jpg

তারপরে আমি কাগজটি চারদিকে সুন্দর করে ভাজ করে নিলাম।

ধাপ-৩👇

IMG_20211126_150227.jpg

চারদিকে সমানভাবে ভাগ করে আমি এক জায়গায় করলাম।

ধাপ--৪👇

IMG_20211126_150249.jpg

ধাপ-৫👇

IMG_20211126_150304.jpg

তারপরে আমি কাগজটি সমানভাবে মেপে তিনটি ভাগে ভাজ করে নিলাম।

ধাপ-৬👇

IMG_20211126_150321.jpg

ধাপ--৭👇

IMG_20211126_150337.jpg

তিনটি ভাগে সমান ভাজে ভাগ করে নিয়ে এটি আমি ছড়িয়ে নিলাম।

ধাপ-৮👇

IMG_20211126_150358.jpg

ধাপ-৯👇

IMG_20211126_150421.jpg

তারপরে এই কাগজটি আমি লম্বাভাবে তিনটি ভাগ করে নিলাম।

ধাপ--১০👇

IMG_20211126_150439.jpg

ধাপ-১১👇

IMG_20211126_150455.jpg

তারপরে আমি লম্বা কাগজটি দুটি ভাঁজ করে একটি বক্স এর মত করতে লাগলাম।

ধাপ-১২👇

IMG_20211126_150512.jpg

ধাপ--১৩👇

IMG_20211126_150528.jpg

বক্স হয়ে গেলে এর উপরের মাথাটি আমি সামনের অংশের সাথে লাগিয়ে দিলাম।

ধাপ-১৪👇

IMG_20211126_150550.jpg

মোটামুটি ব্যাগ এর অংশ তৈরি করা হয়েছে।

ধাপ-১৫👇

IMG_20211126_150616.jpg

তারপরে আমি ব্যাগের বেল্ট তৈরি করার জন্য কাগজগুলো সুন্দর করে ভাজ করে নিলাম।

ধাপ-১৬👇

IMG_20211126_150745.jpg

ব্যাগের এই বিল্ট দুইটি আমি ব্যাগ এর পিছনের অংশে লাগিয়ে দিলাম।

ধাপ--১৭👇

IMG_20211126_150638.jpg

ধাপ-১৮👇

IMG_20211126_150656.jpg

ব্যাগের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য সামনের অংশে একটি ফুল তৈরি করতে লাগলাম।

ধাপ-১৯👇

IMG_20211126_150716.jpg

শেষের ধাপ--💧👇

IMG_20211126_150821.jpg

ব্যাগ তৈরি শেষের ধাপে এসে পৌঁছেছি, শেষের ধাপে এসে পৌঁছাতে পরে আমার ভালো লাগছে। ফুলটি তৈরি করে ব্যাগের সামনের অংশের আমি ফুলটি বসিয়ে দিলাম।

উপস্থাপন -৪👇

IMG_20211126_150918.jpg

অবশেষে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি স্কুল ব্যাগ তৈরি করতে পেরেছি। এই স্কুল ব্যাগ তৈরি করতে পেরে আমা খুবই ভালো লাগছে। স্কুল ব্যাগ দেখতে অনেক সুন্দর লাগছে।

IMG_20211126_124401.jpg

স্কুল ব্যাগ তৈরি করতে পেরে আমার সত্যিই অনেক ভালো লাগছে। তাই এই স্কুল ব্যাগের সাথে একটি ছবি উঠে আপনাদের মাঝে শেয়ার করলাম। স্কুল ব্যাগটি কেমন হয়েছে আপনারা জানাবেন এবং আমাকে উৎসাহিত করবেন। আমি যেন আরো ভালো কিছু তৈরি করতে পারি

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরা | Redmi Note 6 Pro
ধরণ | 🦋 রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর প্রজাপতি ওয়ালমেট 🦋
ক্যামেরা.মডেল | Note 6 Pro
ক্যাপচার | @rayhan111
অবস্থান | সিরাজগঞ্জ- বাংলাদেশ🇧🇩।

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

কাগজ কাটার ধাপ,সাজানো, উপস্থাপন সবই আমার চোখে ভাল লাগছে।আপনি পারেন বা পারছেন বলে আমার ধারনা।

 3 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আসলে ভাইয়া আজকে আপনি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি স্কুল ব্যাগ তৈরি করেছেন। স্কুল ব্যাগ টি একটি পরিষ্কার পরিচ্ছন্ন হয়েছে। আমি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার হাতের কাজ খুবই পরিষ্কার। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আমার দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে ব্যাগ এর সামনে ফুল তৈরি করেছেন আসলেই দেখার মত ছিল ভাইয়া। আপনার জন্য শুভ কামনা রইল। অনেক ভালো লাগলো আমার দেখে

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া💖🌹

 3 years ago 

রঙিন পেপার দিয়ে এত সুন্দর স্কুল ব্যাগ বানানো যায় আপনাকে না দেখলে বুঝতেই পারতাম না ভাইয়া। আমার তো স্কুল ব্যাগ টা দেখে ছোটবেলার স্কুলের কথা মনে পড়ে গেছে। ছোটবেলায় এরকম সুন্দর ব্যাগ নিয়ে আমরা স্কুলে যেতাম। স্কুল ব্যাগের সামনে ছোট্ট ফুলটা দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দরভাবে একটা ব্যাগ তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

রঙিন কাগজ দিয়ে তৈরি স্কুল ব্যাগটি দেখতে দারুণ লাগছে ভাইয়া।খুব সুন্দরভাবে ধাপ ক্রমান্বয়ে তৈরি করার পাশাপাশি উপস্থাপনাও অনেক গোছানো হয়েছে।আর ব্যাগের উপর বসানো ফুলটি এর সৌন্দর্যকে আরো বাড়িয়ে দিয়েছে।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনার তৈরি করা স্কুল ব্যাগটি অনেক বেশি সুন্দর বলবো নাকি কিউট বলবো বুঝতে পারছি না। সত্যিই আমার কাছে অন্যরকম কিউট এবং সুন্দর লাগছে। মনে হচ্ছে যে আমি যদি ছোট হয়ে যেতে পারতাম তাহলে সহজে এটি ব্যবহার করতে পারতাম। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের সাথে এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

ভাই আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করা ব্যাগটি আকারে ছোট হলেও, দেখতে অনেক সুন্দর লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ব্যাগের ফুলটিও খুব সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

ছোট আকৃতির সুন্দর একটি ব্যাগ তৈরি করেছেন ভাই। ব্যাগ তৈরীর প্রক্রিয়া গুলো ধাপ আকারে খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। বাগটিতে ফুল ব্যবহার করায় এর সৌন্দর্য আরো বৃদ্ধি পেয়েছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই স সুন্দর একটি স্কুল ব্যাগ তৈরি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। লাল কালারের মাঝে হলুদ কালার ওয়াও।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার স্কুল ব্যাগ টি আমার কাছে খুবই ভালো লেগেছে ।রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি স্কুল ব্যাগ তৈরি করেছেন ।কাগজের কালারটি অসম্ভব সুন্দর হয়েছে। খুবই চমৎকার করে আপনি কাজটি করেছেন। প্রতিটি ধাপ প্রথম থেকে শেষ পর্যন্ত এত সুন্দর করে তুলে ধরেছেন যে কেউ আপনার মতো করে বানিয়ে ফেলতে পারবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 3 years ago 

কাগজের তৈরি স্কুল ব্যাগ টি অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে দক্ষতার সাথে কাজটি সম্পন্ন করেছেন। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68492.14
ETH 2699.27
USDT 1.00
SBD 2.72