রাসেল পার্কে ভ্রমণের কিছু মুহূর্ত ও ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


অপরূপ সুন্দরময় সিরাজগঞ্জের নদীর পারে গড়ে উঠেছে রাসেল পার্ক, আর শিশুদের জন্য এই পার্ক তৈরি করা হয়েছে, রাসেল পার্কে দিন দিন যেন আরো সুন্দরময় করছে এবং শিশুদের খেলাধুলার ব্যবস্থা করে দিচ্ছে। তাই এই রাসেল পার্কে ভ্রমণ করেছি আর রাসেল পাকের সৌন্দর্যময় দৃশ্যগুলো ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আসলে শিশুদের বেড়ে ওঠার জন্য, শিশু পার্ক গুলো অনেক বড় ভূমিকা রাখে। এখানে আসলে শিশুরা খেলাধুলার সাথে সাথে অন্যান্য শিশুদের সাথে পরিচিত হতে পারে। তাই শিশু পার্ক প্রত্যেকটা জেলায় দরকার, আর এই শিশু পার্ক থেকেই শিশুদের বেড়ে ওঠার অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তো বন্ধুরা শিশু পার্কের ভ্রমণের মুহূর্ত ও ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করেছি, আশা করছি আপনাদের ভালো লাগবে।


ফটোগ্রাফি-১👇

IMG_20231027_153031.jpg

এই শিশু পার্কের প্রবেশ করে আমার অনেক বেশি ভালো লেগেছে, কারণ সুন্দর একটি রিক্সার ভাস্কর্য দেখতে পেলাম। এই রিক্সারটি আমার অনেক বেশি ভালো লেগেছে। লোহা দিয়ে তৈরি করা এই রিক্সাটি। সাদা কালার করা হয়েছে। দেখতেই যেন অসাধারণ লাগছে। অনেকেই দেখতে পেলাম এই রিক্সার উপরে উঠে ফটোগ্রাফি করছে। তাই সেই দৃশ্যটি আমার অনেক বেশি ভালো লেগেছে। তাই আপনাদের মাঝে ফটোগ্রাফি শেয়ার করলাম।
ফটোগ্রাফি-২👇

IMG_20231027_153019.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20231027_152852.jpg

শিশুদের জন্য এখানে অনেক সুন্দর সুন্দর ভাস্কর্য তৈরি করা হয়েছে। তার মধ্যে দেখতে পেলাম হনুমান এবং অন্যান্য পশু পাখিরও ভাস্কর্য রয়েছে। আর এই ভাস্কর্য গুলো দেখে শিশুরা সে সম্পর্কে জানতে পারে এবং শিখতে পারে। তাই এই ভাস্কর্যগুলো শিশুদের জন্য শিক্ষা হিসেবে কাজ করছে।
ফটোগ্রাফি-৪👇

IMG_20231027_152840.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20231027_152937.jpg

তারপরে আমি দেখতে পেলাম হরিণের বাচ্চার ভাস্কর্য আর হরিণের বাচ্চার ভাস্কর্য গুলো আরো বেশি ভালো লেগেছে এবং সাদা বকেরও ভাস্কর্য দেখতে পেলাম। এই সাদা বকের ভাস্কর্যগুলো আরো সুন্দর ছিল। আসলে এইসব পশু পাখির ভাস্কর্য গুলো অসাধারণ ছিল।
ফটোগ্রাফি-৬👇

IMG_20231027_152903.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20231027_153101.jpg

এই শিশু পার্কে শিশুদের খেলার জন্য অনেক ব্যবস্থা রয়েছে। আসলে শিশুদের এই খেলাধুলার দৃশ্য গুলো দেখতে পেয়ে ছোটবেলার কথা মনে পড়ে গেল। আসলে এখানে আসলেই যেন ছোটবেলা স্মৃতিগুলো স্মরণ করিয়ে দেয়।ছোটদের খেলার ব্যবস্থা অনেক সুন্দর ছিল। তারপরে দেখতে পেলাম ফুলের বাগান এবং সুন্দর একটি লাভের দৃশ্য রয়েছে।
ফটোগ্রাফি-৮👇

IMG_20231027_152924.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20231027_153138.jpg

এখানে আসলে শিশুরা আনন্দের সাথে সময়টা উপভোগ করে। আসলে এই শিশু পার্কে অন্যান্য শিশুরা খেলাধুলা করার জন্য আসে। সকলেই যখন একসাথে খেলাধুলা করে এবং তাদের মধ্যে কথা হয়। তখন শিশুদের বেড়ে ওঠার পেছনে অনেক বড় ভূমিকা রাখে। বাবা-মা শিশুদের সৌন্দর্যময় কিছু মুহূর্ত উপভোগ করার জন্য তারা যেন এই শিশু পার্কে চলে আসে।
ফটোগ্রাফি-১০👇

IMG_20231027_153128.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20231027_153208.jpg

বিকাল হতেই যেন আরো শিশুরা চলে আসে এবং বাবা-মা একসাথে তাদের বাচ্চাদের নিয়ে সময় উপভোগ করে। এখানে অনেক খেলাধুলার ব্যবস্থা রয়েছে। তেমনি বসে থাকার সুন্দর ব্যবস্থা রয়েছে। শিশুরা এখানে এসে নতুন নতুন জিনিসের সাথে পরিচিত হয় এবং খেলাধুলায় মেতে ওঠে। তাই সেই মুহূর্তগুলো শিশুদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
ফটোগ্রাফি-১২👇

IMG_20231027_153149.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

এই শিশু পার্কে ভ্রমণের মুহূর্ত আমি আনন্দের সাথে উপভোগ করেছি। আর সেই মুহূর্তগুলো আমার অনেক বেশি ভালো লেগেছে। যার কারণে ফটোগ্রাফি করে আপনার সাথে শেয়ার করলাম। আসলে শিশুদের বেড়ে ওঠার জন্য এই শিশু পার্ক গুলো অনেক বড় ভূমিকা রাখছে।তাই পার্কে ভ্রমণের মুহূর্তগুলো আমি আনন্দের সাথে উপভোগ করেছি, আর ফটোগ্রাফি করেছি। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোন ফটোগ্রাফি নিয়ে হাজির হবো,সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এই দোয়া রইলো। 🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Posted using SteemPro Mobile

Sort:  

ঘোরাঘুরি করতে আমাদের কমবেশি সকলেরই ভালো লাগে।আমি এমনিতে ঘুরতে অনেক বেশি ভালোবাসি। শেখ রাসেল পার্কে আপনি ঘুরতে গিয়ে বেশ কিছু সুন্দর সময় অতিবাহিত করেছেন। পার্কের ভেতরের সুন্দর সুন্দর কিছু দৃশ্য আমাদের মাঝে তুলে ধরেছেন। সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি ও বর্ণনা দিয়েছেন। আনন্দময় কাটানো কিছু মুহূর্ত আমাদের সঙ্গে ভাগাভাগি করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 10 months ago 

রাসেল পার্কে ভ্রমণ করেছেন জেনে খুব ভালো লাগলো। আসলে পার্কে গেলে অনেক কিছু উপভোগ করা যায়। রাসেল পার্কে বেশ সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন । আপনার ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ হয়েছে। হরিণের বাচ্চার ভাস্কর্য খুবই সুন্দর লাগছে। প্রাকৃতিক সৌন্দর্য নিশ্চয়ই বেশ চমৎকার ভাবে উপভোগ করেছেন । এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 10 months ago 

বাহ! অসাধারণ সুন্দর একটি জায়গা রাসেল পার্ক দেখে বেশ ভালোই লাগলো। পার্কে ঘোরাফেরা করলেন সেই সাথে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিলেন। আসলেই প্রতিটি বাচ্চাদের জন্য খেলাধুলার প্রয়োজন হয়। কিন্তু এত সুন্দর পরিবেশে যদি বাচ্চারা সময় কাটাতে পারে। তাহলে বাচ্চাদের মেধা বিকাশের জন্য অনেক ভালো কাজ করে। তাই বাচ্চাদের মেধা বিকাশের অন্যতম জায়গা পার্কে গিয়ে খেলাধুলা করানো। খুব সুন্দর একটি সময় কাটালেন আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 10 months ago 

সিরাজগঞ্জের রাসেল পার্কে ঘুরতে গিয়ে বেশ সুন্দর সময় অতিবাহিত করেছেন জেনে ভালো লাগলো ভাই। ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর লাগছে ভাই। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 10 months ago 

রাসেল পার্ক ভ্রমণ করে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। রিক্সার ভাস্কর্য, বাচ্চা হরিণের ভাস্কর্য এবং শিশুদের খেলার জায়গার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। সত্যিই চমৎকার একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন আপনি।

 10 months ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59112.75
ETH 2519.48
USDT 1.00
SBD 2.47