কবুতরের হাটে কিছু মুহূর্ত ও ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


গতকাল আমি কবুতরের হাটে গিয়েছিলাম। আর কবুতরের হাটে গিয়ে হাজার হাজার কবুতর দেখতে পেলাম। আসলে প্রতি শনিবার ও বৃহস্পতিবার কবুতরের হাট বসে। আর এই কবুতরের হাটে অনেক সুন্দরময় মুহূর্ত উপভোগ করা যায়। আর আমি গত বৃহস্পতিবারে এই কবুতরের হাটে গিয়েছিলাম। অর্থাৎ গতকাল আমি কবুতরের হাটে গিয়েছিলাম এবং এই কবুতরের হাটে গিয়ে হাজার হাজার কবুতর দেখতে পেলাম। আর এই কবুতরগুলো বিভিন্ন জাতির ছিল। বিশেষ করে এই বিদেশী জাতির কবুতর ছিল আর এই বিদেশী জাতির কিছু কবুতর দেখতে পেয়ে খুবই ভালো লেগেছে। আর কবুতরের হাটে কবুতরের সাথে কিছু মুহূর্ত উপভোগ করেছি। আর সেই মুহূর্তগুলোই ফটোগ্রাফি করেছি যে ফটোগ্রাফি গুলো আজকে আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আশা করছি কবুতরের হাটে এই কবুতরগুলোর ফটোগ্রাফি দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন ফটোগ্রাফি গুলো দেখা শুরু করা যাক।


ফটোগ্রাফি-১👇

IMG_20231215_152753.jpg

কবুতর হাটে গিয়ে দেখতে পারেন একটি কবুতরের খাঁচার ভিতর অনেকগুলো কবুতর। আর এই কবুতরগুলো বিভিন্ন জাতির ছিল। বিশেষ করে বোম্বাই ও রেসার জাতের কবুতর দেখতে পেলাম। এই কবুতর গুলো দেখে খুবই ভালো লাগলো। এখান থেকে একটি কবুতর কিনতে খুবই ইচ্ছা ছিল। সেটা হলো রেসার কবুতর। আর এই কবুতরের খাঁচার ভিতর এই কবুতরগুলো আমার খুবই ভালো লেগেছে। তাই এই কবুতরের একটি ফটোগ্রাফি করে রেখেছি।
ফটোগ্রাফি-২👇

IMG_20231215_152810.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20231215_152849.jpg

তারপরে এক বৃদ্ধা চাচাকে দেখতে পেলাম। সে কবুতরের ব্যবসা করে। আসলে তাকে কবুতরের ব্যাপারিবলা হয়। আসলে এই কবুতরের ব্যাপারে অনেকদিন হলো এই কবুতরের ব্যবসা করে যাচ্ছে। তার এই কবুতরের ব্যবসা দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। সে যেন এই কবুতরগুলো খুবই ভালোভাবে চিনতে পারে। তাই হাটে যতগুলো কবুতর আসে আগে তার কাছে নিয়ে আসে। যে তার কাছে যদি দামে পড়ে যায়, তাহলে তার কাছে বিক্রি করে দিয়ে চলে যায়। আর সে আবার বেশি দামে অন্যদের কাছে বিক্রি করে। এই ব্যাপারির কাছে এসে দেখতে পেলাম অনেক কবুতর কিনে নিয়েছে।
ফটোগ্রাফি-৪👇

IMG_20231215_152904.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20231215_152921.jpg

তারপরে যারা কবুতর পালন করে, তারা এই কবুতরের হাটে বিক্রি করতে নিয়ে আসে। ছোট ছোট খাঁচায় করে বিক্রি করতে নিয়ে আসে। অনেকে দেখতে পেলাম শাড়ি বেঁধে যেন কবুতর বিক্রি করার জন্য বসে রয়েছে। আমি এই কবুতরগুলো দামাদামি করতে লাগলাম। তাদের এই কবুতরগুলো বিক্রি করা দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আসলে তারা অনেকদিন হলো কবুতর পালন করে থাকে। যার কারণে যে কবুতরগুলো বেশি হয়ে যায় সেগুলো বিক্রি করে দেয়।
ফটোগ্রাফি-৬👇

IMG_20231215_152937.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20231215_153002.jpg

তারপর আরেকটি কবুতরের ব্যাপারীর কাছে আমি গেলাম। সে অনেক কবুতর কিনে নিয়েছে। আসলে এই কবুতরের হাটে অনেক কবুতর বিক্রি করে এবং অনেকেই কেনে। যার কারণে ব্যাপারীরা যেন ভির জমিয়ে থাকে,এই কবুতর কেনার জন্য। তাই এই কবুতরের হাটে কবুতরের চাহিদা অনেক বেশি দাম অনেক বেশি। তারপরে দেখতে পেলাম দেশি অনেক কবুতর কিনে নিয়েছে। সেখানে আমি এই কবুতর গুলো দেখতে লাগলাম।
ফটোগ্রাফি-৮👇

IMG_20231215_153026.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20231215_153109.jpg

এই কবুতরের হাটে দুই জোড়া কবুতর আমার খুবই বেশি ভালো লেগেছে, আর এই কবুতর দুই জোড়া হলো বিদেশী জাতের। এই কবুতর দুই জোড়া দেখে আমার অনেক বেশি ভালো লেগেছে। কারণ এই কবুতর দুটি অনেক বড় ছিল। আর বিদেশী জাতের এই কবুতরের চাহিদা অনেক বেশি। সকলেই দেখতে লাগলো তাই আমিও এই কবুতরের ফটোগ্রাফি করলাম।দাম চেয়েছে ৫ হাজার টাকা জোড়া।
ফটোগ্রাফি-১০👇

IMG_20231215_153149.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20231215_153042.jpg

কবুতরের হাটে সকল কবুতর দেখে আমার খুবই ভালো লেগেছে। তবে এই দুই জোড়া কবুতর দেখে বেশি ভালো লেগেছে। এই জোড়া কবুতর আমার সামনে একজন নিল চার হাজার টাকা দিয়ে। আসলে কবুতর দুটি অনেক বড় ছিল। নেওয়ার খুব ইচ্ছা ছিল আমার। তবে অত টাকা নিয়ে আমি হাটে যায়নি। যার কারণে নেওয়া হলো না। আমি দেশির দুজোড়া কবুতর কিনে নিয়েছি এক হাজার টাকা দিয়ে। আর এই ব্যাপারটি থেকে কিনে নিয়েছি। আসলে ব্যাপারীরা অনেক ভালো ভালো কবুতর আগে কিনে রাখে কম টাকা দিয়ে। আর পরে তারা বেশি টাকায় বিক্রি করে থাকে।
ফটোগ্রাফি-১২👇

IMG_20231215_153205.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

কবুতরের হাটে কবুতর কেনার অনুভূতি এবং কবুতর দেখার অনুভূতি সত্যিই অসাধারণ ছিল। বিশেষ করে এত বড় কবুতরের হাট এর আগে আমি দেখিনি। আর এই কবুতর হাটে এসে খুবই ভালো লাগলো। কবুতরগুলো দেখে এবং কবুতর কেনার মুহূর্তগুলো ফটোগ্রাফি করে রেখেছিলাম। যে ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করলাম। আসলে এখানে সপ্তাহে দুই দিন হাট বসে। আর দুদিনই যেন অনেক মানুষ এই কবুতরে কেনাবেচা করতে এই হাটে আসে। তো বন্ধুরা আশা করছি আজকের এই ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও আপনাদের মাঝে ভিন্ন কোন ফটোগ্রাফি নিয়ে হাজির হবো ইনশাআল্লাহ। 🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

আমার কিন্তু ভাইয়া কবুতর বেশ ভালো লাগে। আপনি তো দেখছি নানান রকমের কবুতরের ফটোগ্রাফি করেছেন, তাও আবার কবুতরগুলোর বর্ণনা সহ। আসলে হাটে গেলে নানান রকমের কবুতর দেখা যায়। তো ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবুতরের পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনি গত বৃহস্পতিবার এ কবুতরের হাটে গিয়ে বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই।বর্তমানে আমাদের দেশে বিদেশি জাতের কবুতরের বেশ কদর রয়েছে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 8 months ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 8 months ago 

আসলেই বাজার গুলোতে গেলে বোঝা যায় কত কিছু বাজারে ওঠে। আমাদেরও চারটা কবুতর আছে। দুটি কবুতরের মাথায় ঝোপ দেওয়া পালক আছে। ওই দুটি কবুতর আমার কাছে বেশ ভালো লাগে। আর আপনিও কবুতরের হাটে গিয়ে বেশ ভালোই সময় কাটিয়েছেন। অনেক জাতের কবুতর আছে। যেই কবুতরগুলোর দাম অনেক বেশি হয়ে থাকে। আপনার হাটে গিয়ে তোলা ছবিগুলো আমার কাছে অনেক ভালো লাগলো।

 8 months ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 8 months ago 

কবুতরের হাটে আপনার কাটানো মুহূর্তের টুকু খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। একই সাথে আপনার তোলা কবুতরের ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। বাহারী রঙের কবুতরগুলো দেখে মন ভরে গেল। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 8 months ago 

খুব সুন্দর কবুতরের হাটের বিবরণ ও কবুতরের ফটোগ্রাফি শেয়ার করেছেন।কবুতরের দেখছি অনেক সুন্দর সুন্দর নামও রয়েছে। কবুতরের ব্যাপারির কাছে অনেক কবুতর রয়েছে দেখছি সুন্দর সুন্দর। দেখে চেখ জুড়িয়ে যাচ্ছে কবুতর গুলো দেখে।ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর কবুতরের হাটের সুন্দর পোস্ট টি শেয়ার করার জন্য।

 8 months ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ 🌻🌹

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57142.47
ETH 2437.81
USDT 1.00
SBD 2.39