মজাদার চিকেন বিরিয়ানির রেসিপি

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আসলে বাসায় নিজ হাতে রেসিপি তৈরি করার মধ্যে একটা অন্যরকম অনুভূতি কাজ করে। তাই আমি যখন বাসায় রেসিপি তৈরি করি তখন আমার খুবই ভালো লাগে। কারণ বাসার সকলকে সেদিন আমি আমার তৈরি করার রেসিপি খাওয়াতে পারি। আসলে আমি সবসময় রেসিপি তৈরি করতে পারি না। ব্যস্ততার কারণে। তাই ছুটির দিন পেলেই রেসিপি তৈরি করা শুরু করে দেই। আর বেশিরভাগ আমি বিরিয়ানি রেসিপি তৈরি করি। কারণ চিকেন বিরিয়ানি রেসিপি আমার খুবই প্রিয়। তাই আজকে আমি আপনাদের মাঝে আমার প্রিয় চিকেন বিরানি রেসিপি নিয়ে হাজির হয়েছি। এই চিকেন বিরিয়ানি রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। আর রেসিপিটা খেতেও খুবই মজাদার হয়েছিল। তো বন্ধুরা আজকে আমার প্রিয় এই রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার চিকেন বিরিয়ানি রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন রেসিপিটি দেখা শুরু করা যাক।


GridArt_20240104_113926150.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) মুরগি মাংস৮০০ গ্রাম ।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল৩০০ গ্রাম।
৭)বিরিয়ানির মসলা১টি।
মজাদার চিকেন বিরিয়ানির রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20240104_113503.jpgIMG_20240104_113443.jpg
  • চিকেন বিরানি রেসিপি তৈরি করার জন্য আমি চিকেন গুলো খুবই সুন্দরভাবে পিস পিস করে কেটে ধুয়ে নিয়েছি এবং এর ভিতরে কিছু আলু নিয়েছি। আর এই চিকেন বিরানি রেসিপি তৈরি করার জন্য চিকেন গুলো আগে দিলে ভালো করে তেলে ভেজে নেবো।
ধাপ-২🍲
IMG_20240104_113542.jpgIMG_20240104_113515.jpg
  • চিকেনগুলো ভালো করে ভেজে নেওয়ার পরে একটি পাত্র রেখে দিলাম। তারপরে কড়াই এর মধ্যে আমি সকল মসলা নিয়ে নিলাম এবং অল্প পরিমানে পানি দিয়ে এই মসলার ঝল তৈরি করতে লাগলাম।
ধাপ-৩🍲
IMG_20240104_113603.jpgIMG_20240104_113554.jpg
  • মসলার ঝোল তৈরি করা হয়ে গেলে। ভাজি করা চিকেন গুলো এই মসলার ভিতর দিয়ে ভালো করে মাখিয়ে জ্বাল দিয়ে নিলাম।
ধাপ-৪🍲
IMG_20240104_113625.jpgIMG_20240104_113615.jpg
  • তারপরে চিকেন রেসিপি তৈরি করার জন্য, পোলার চাউল গুলো ভালো করে ধুয়ে পাত্রের ভিতরে নিয়ে পরিমানমতো পানি নিয়ে জ্বাল দিতে লাগলাম।
ধাপ-৫🍲
IMG_20240104_113652.jpgIMG_20240104_113640.jpg
  • তারপরে চিকেন জ্বাল দেওয়ার ঝোলসহ মাংস গুলো এই রেসিপির মধ্যে ঢেলে দিয়ে ভালো করে মাখিয়ে জ্বাল দিতে লাগলাম।
ধাপ-৬🍲
IMG_20240104_113726.jpgIMG_20240104_113703.jpg
  • আস্তে আস্তে জ্বাল দিয়ে এই ঝোল শুকিয়ে মজাদার চিকেন রেসিপি তৈরি করে নিলাম। এভাবে আমি চিকেন রেসিপি শেষের ধাপে এসে পৌঁছালাম। সত্যিই এই চিকেন বিরিয়ানি রেসিপি তৈরি করতে পেরে আজকে আমার খুবই ভালো লেগেছে।
👇পরিবেশন🍲

GridArt_20240104_113835758.jpg

আসলে চিকেন বিরানি রেসিপি আমার খুবই প্রিয়। যার কারণে এই প্রিয় রেসিপিটি আমি ছুটির দিনে তৈরি করেছি। আর এই রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল।তাই আপনাদের মাঝে আমার তৈরি করা মজাদার রেসিপি শেয়ার করলাম। আশা করছি আমার রেসিপিটি দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই, পরবর্তীতে আবারও আপনাদের মাঝে ভিন্ন কোন রেসিপি নিয়ে হাজির হবো। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইলো।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

বিরিয়ানি খেতে আমার অনেক বেশি ভালো লাগে। আপনার রেসিপিটা বেশ লোভনীয় লাগছে। দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

আহ্ চিকেন বিরিয়ানি রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে ভাই। এটা আমার সবথেকে ফেভারিট খাবার। অনেক সুন্দর ভাবে চিকেন বিরিয়ানি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

চিকেন বিরিয়ানি আমার খুবই পছন্দের। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু ও মজাদার হয়েছে। আপনার রেসিপিটা দেখে খুব বিরিয়ানি খেতে ইচ্ছে করছে। রেসিপির কালারটাও খুবই দারুণ এসেছে। চিকেন বিরিয়ানির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। পছন্দের রেসেপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

চিকেন বিরিয়ানি রেসিপি ভীষণ স্বাদের একটি লোভনীয় রেসিপি শেয়ার করেছে আপনি।বিরিয়ানি পছন্দ করে না এমন মানুষ পাওয়া মুসকিল।আর আপনি এই লোভনীয় বিরিয়ানি রেসিপিটি ধাপে ধাপে খুব সুন্দর করে তুলে ধরেছেন পোস্টের মাধ্যমে।ধন্যবাদ ভাইয়া সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 6 months ago 

সুস্বাদু একটি রেসিপি আজকে আপনি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই চিকেন বিরিয়ানি প্রস্তুত করা আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রথমে আপনি প্রয়োজনীয় উপাদানগুলো ম্যানেজ করেছেন এরপর সেগুলো সুন্দরভাবে প্রস্তুত করার মধ্য দিয়ে রন্ধন কাজ সম্পন্ন করেছেন ধাপে ধাপ। আর এভাবেই তৈরি করতে সক্ষম হয়েছেন অসাধারণ বিরিয়ানি।

 6 months ago 

যদিও ব্যস্ততার কারণে আপনার রেসিপি পোস্ট করা হয় না তবে এটা জেনে ভালো লাগলো যে ছুটি পেলেই আপনি রেসিপি তৈরি করেন। চিকেন বিরিয়ানি আমারও অনেক বেশি পছন্দের আপনিও দেখছি চিকেন বিরিয়ানি অনেক বেশি পছন্দ করেন। আপনার এই চিকেন বিরিয়ানি রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল, মজাদার এই রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

চিকেন বিরিয়ানি আপনার প্রিয় জেনে খুবই ভালো লাগলো। আর আপনি নিজে তৈরি করেন সময় পেলে সেটাও খুবই ভালো একটা বিষয়। আপনার তৈরি করা চিকেন বিরিয়ানি দেখতে অনেক বেশি সুস্বাদু লাগছে। দেখে মনে হচ্ছে খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল আমার কাছেও চিকেন বিরিয়ানি খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44