সাইকেল চালানোর স্মৃতিময় গল্প //পর্ব -১//🫣[১০% @shy-fox ]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


বন্ধুদের সাথে হাজারো স্মৃতি জড়িয়ে রয়েছে,সেই স্মৃতিগুলো মনে করতে পেরে খুবই ভালো লাগে।তাই আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে আসলাম বন্ধুদের সাথে স্মৃতিময় একটি গল্প কাহিনী। আসলে এই গল্পটি হল আমি কিভাবে সাইকেল চালানো শিখেছি স্মৃতিময় সেই দিনের গল্প। আসলে আমি সাইকেল চালাতে পারতাম না। তাই আমার বন্ধুরা আমাকে সাইকেল চালানোর শিখিয়ে ছিলো,আর আমি এই সাইকেল চালানো শিখেছে,যখন ক্লাস সিক্সে পড়ি।আমার অনেক বন্ধুরা রয়েছে তারা ক্লাস থ্রি, ফোর থেকেই সাইকেল চালানো পারতো। কিন্তু আমি পারতাম না। যার কারণে সাইকেল চালানো শেখা আমার খুব ইচ্ছা ছিল। তাই আমার বন্ধু হাসান এবং সাজুর সহায়তায় আমি সাইকেল চালানো শিখেছি।আজকে আমি সেই স্মৃতিময় গল্পটি আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে, তো বন্ধুরা চলুন শুরু করা যাক।


ক্লাস ফাইভে আমি হাসান এবং সাজু একসাথেই পড়াশোনা করতাম। তিন বন্ধু মিলে যখন একি হাইস্কুলে ভর্তি হলাম। তখন খুবই ভালো লাগলো। কারণ সেই পুরনো বন্ধুর সাথে আবারও নতুন করে পথচলা।আর আমার বন্ধু সাজু ও হাসান সাইকেল চালিয়ে স্কুলে আসতো। আমি হাসানকে বারবার বলতাম বন্ধু আমিতো সাইকেল চালাতে পারে না। যদি আমি সাইকেল চালাতে পারতাম। তাহলে আমাকে সাইকেল কিনে দিতে।তাই হাসান বললো তাহলে কোন সমস্যা নেই। তুই একটু সাহস রাখবি, তোকে আমি কাল থেকে সাইকেল চালানো শিখিয়ে দেবো।আমি বললাম ঠিক আছে,আর সাজু বললো কাল থেকে তোকে আমরা সাইকেল চালানো শিখাবো।তোর নতুন সাইকেল হলে আমরা বন্ধুরা অনেক জায়গাতে ঘুরতে যেতে পারবো। আমাদের হাই স্কুলের মাঠ অনেক বড় ছিলো।হাসান বললো এই মাঠেই তোকে শিখাবো।


bike-g187869112_1920.jpg

source

হাসান ও সাজের কথা শুনে খুবই ভালো লাগলো। যে আমি কাল থেকে সাইকেল চালানো শিখব এবং আমারও একটি নতুন সাইকেল হবে। বাবা বলেছে তুমি সাইকেল চালানো শিখতে পারলে তোমাকে আমি নতুন সাইকেল কিনে দেবো। সত্যিই এই সাইকেল চালানোর মুহূর্তের কথা শুনতে পেরে আমার খুবই ভালো লেগেছিলো। তাই আমি সাইকেল চালানোর জন্য ব্যস্ত হয়ে পড়েছিলাম। তখন থেকে ভাবতেছিলাম যে ভাবেই হোক আমি সাইকেল চালানো শিখব। হাসানের কে বললাম তোরা কাল স্কুলে আসবি এবং টিফিনের সময় কিন্তু আমি সাইকেল চালানো শিখব। হাসান ও সাজু বললো কোন সমস্যা নেই। আমরা অবশ্যই আসবো। তুই একটু সাহস রাখিস।


পরের দিন টিফিনের সময় আমাদের স্কুল মাঠে আমরা আসলাম।তারপর আমি হাসানের সাইকেলটি নিয়ে চালানোর জন্য সাইকেল এর উপরে উঠলাম।আমি খুব ভয় পাচ্ছিলাম।হাসান বললো সমস্যা নেই, পিছন থেকে আমি সাইকেল ধরে আছি। হাসান এবং সাজু পিছন থেকে ধরে থাকল এবং আমাকে সাইকেলের প্যাট্রেল করতে বলল। আমি তখন ভয়ে ভয়ে বের করতে লাগলাম কিন্তু আমি পারতেছিলাম না। খুবই ভয় হচ্ছিল যে৷ আমি পরে যাবো। তারপরে হাসান বলো কোন সমস্যা নেই, তুই একটু চেষ্টা কর। চেষ্টা করলে পারবি। তাই আমি হাসানের কথা মতো আবারো প্যাটেল করতে লাগলাম। প্যাটেল করতে গিয়ে হাসান মাঝে পথে সাইকেল ছেরে দিলো, তখন আমি সাইকেল অনেকটা দুরে চালিয়ে নিয়ে গেলাম।সাজু বললো তুই পারতাছোস।সাজুর কথা শুনে সাজু দিকে তাকাইছি মননি অল্প ব্যথা পেলাম।হাসান বললো সমস্যা নাই। সাইকেল চালাতে গেলে এরকম একটু ব্যথা পাবি। আমরাও যখন সাইকেল চালানো শিখেছি তখন অনেক ব্যথা পেয়েছি। তারপর ও সাহস রাখতে হবে। তাহলে তুই সাইকেল চালাতে পারবি


children-g5b0c89a31_1920.jpg

source

হাসানের কথা মত সাহস আরো বাড়িয়ে নিলাম। বললাম কোন সমস্যা নাই। ব্যথা পায় আর যাই হোক না কেন, সাইকেল আমি চালানো শিখবই।তারপর আবারও আমি ঘাসের মধ্যে দিয়ে সাইকেল চালানোর চেষ্টা করতেছিলাম। আসলে স্কুল মাঠের ভিতর দিয়ে এভাবে সাইকেল চালানো প্রথম দিন ছিলো। তাই প্রথম দিনে আমি যখন পরে গিয়েছিলাম তখন অনেকটা ভয় পেয়েছিলাম। তারপরে আবার উঠে আমি সাইকেল চালানো শুরু করলাম। এরপর আবারও হাসান আমাকে ছেড়ে দিলে এবং আমি অনেকখানি সাইকেল চালানোর পরে মাঠে এক পাশে গর্ত ছিলো সেটা ভালো করে দেখতে পাইনি তাই গর্তের মধ্যে সাইকেলর চাকা পড়াতে আমি আবারও পরে গেলাম।তখন সাজু বললো আজতে অনেক শিখেছিস। আজকে আর শিখতে হবে না। একদিনে সবকিছু হবে না। আবারও আমরা কালকে চেষ্টা করবো, আজকে এই পর্যন্তই থাক।


সাজু কথামতো প্রথম দিন আর চালালাম না। বললাম ঠিক আছে পরের দিন আবারও টিফিনের সময় আমরা এই মাঠের ভিতর সাইকেল চালানো শিখব। বন্ধুরা পরের দিন আমরা মাঠের ভিতর আবারও সাইকেল চালানো শিখেছি এবং সেই স্মৃতি গল্পের এবং রহস্যময় গল্পটির দ্বিতীয় পর্ব আপনাদের সাথে শেয়ার করব পরবর্তী পর্বে। আসলে দ্বিতীয় পরবর্তী অনেক ইন্টারেস্টিং হবে, আমি কিভাবে সাইকেল চালিয়ে ছিলাম এবং কি ঘটেছিল সাইকেল চালানো শিখতে গিয়ে, সেই পর্বটি আপনাদের সাথে শেয়ার করব। আশা করছি আপনারা সবাই পরবর্তী পড়ার অপেক্ষায় থাকবেন।🙏🤲🙏

গল্পটি চলমান

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

তাহলে তো দেখছি আপনার ছোটবেলার সাইকেল চালানো শিখার স্মৃতি বিজড়িত গল্পের সাথে আমার সাইকেল চালানো শেখার স্মৃতিগুলো একদমই মিল রয়েছে । আমিও প্রাইমারি স্কুলে পরকালীন সময় সাইকেল চালানো শিখেছিলাম আসলে সেই মুহূর্তটা এমন এক অনুভূতি কাজ করতো শ্রেষ্ঠ অনুভূতি। অনেক ভালো লাগলো ভাই আপনার সাইকেল চালানো শেখার গল্পটি পড়ে।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

অনেকটা মিল খুঁজে পেলাম আমার শৈশবের সাইকেল চালানো শেখার সেই ইতিহাসের সাথে। তবে ব্যতিক্রম একটি কাহিনী কিছুটা জানাতে চাই এখানে। আমি মাত্র একদিন সাইকেল থেকে পড়ে গিয়ে পা কেটে ফেলেছিলাম। সেটা আমাদের মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ থেকে। আর প্রথম যেদিন নিচে সাইকেল চালানো শিখেছিলাম হাইরোডে। আমি কল্পনাও করতে পারছিলাম না যে আমি এভাবে চালাতে পারব। তবে সময়টা ছিল পাকা জামের সময়। রাস্তার পাশে গিয়ে জাম করে খাওয়ার মুহূর্তে আমি প্রথম সাইকেল চালানো শিখতে পেরেছি।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63223.35
ETH 2688.72
USDT 1.00
SBD 2.55