DIY-(এসো নিজে করি)🎴একটি হরিণের সুন্দর ডিজিটাল আর্ট-(০১)🧩[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমরা আমাদের সৃজনশীলতা ও দক্ষতা নানাভাবে প্রকাশ করে যাচ্ছি। ডিজিটাল আর্ট এর মাধ্যমে আমরা আমাদের দক্ষতাকে সুন্দর ভাবে প্রকাশ করতে পারি। আসলে মানুষ চাইলে সবকিছু করতে পারে, মানুষের চেষ্টা এবং দক্ষতা দিয়ে সবকিছু জয় করা সম্ভব। আসলে আমি কোন কাজ পারি না, এটা ভেবে কখনোই বসে থাকলে চলবে না। আমি পারিনা কিন্তু আমাকে চেষ্টা করতে হবে। যদি আমি কখনো চেষ্টা না করি তাহলে আমাকে দ্বারা কখনই কোন কিছু সম্ভব নয়।ইচ্ছা শক্তি থাকতে হবে। তাই আমি আজকে প্রথম একটি ডিজিটাল অঙ্কন করলাম। আসলে আমি ডিজিটাল অঙ্কন করতে তেমন পারচ্ছিলাম না। তাই চেষ্টা করে যাচ্ছিলাম। ডিজিটাল অংকন করা আমার খুব ইচ্ছা ছিল,আসলে ডিজিটাল অংকন গুলোতে অনেক সময় লাগে এবং ধৈর্য লাগে। যার জন্য আমি বারবার হতাশাবোধ করতেছিলাম। কিন্তু আমার ইচ্ছা এবং চেষ্টার কারণে আজকে আমি একটি ডিজিটাল অংকন করেছি। আসলে আমার ডিজিটাল অংকনটি ভালো হয়নি। সেটা আমি নিজেও জানি, কিন্তু আমার এই আর্টটি প্রথম অংকন করেছি। আমি প্রথমবার সাকসেসফুল হয়েছি। তাই আমার খুবই আনন্দ হচ্ছে। যানি এই অংকনটি আপনাদের খুব একটা ভাল লাগবে না, কিন্তু আমি প্রথম অংকন করাতে আমার খুবই ভালো লাগছে। তাই আজকে আমি আমার এই ডিজিটাল হরিণের আর্ট আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আপনাদের একটু হলেও ভালো লাগবে,তবে আমি চেষ্টা করে যাচ্ছি, পরবর্তীতে আমি আরো সুন্দর আর্ট করার চেষ্টা করব। কারণ আমার ইচ্ছা শক্তি দ্বারা আমি পরবর্তীতে ভালো কিছু করতে পারবো,এটা আমার নিজের উপর বিশ্বাস আছে। আপনাদের কাছে দোয়া চাচ্ছি।আপনার দোয়া করবেন আমার জন্য 🙏🙏🙏।

একটি হরিণের সুন্দর ডিজিটাল আর্ট🧩


IMG_20220529_175259.jpg

প্রয়োজনীয় উপকরণসমূহ🎨

১) Smartphone
২)Infinite painting App

ধাপ-১🧩👇
IMG_20220529_155627.jpgIMG_20220529_155618.jpg

প্রথমে আমি ইনফিনিট অ্যাপ এ ডুকলাম,তারপর একটি হরিণের ছবি ইমপোর্ট করলাম। তারপর আমি টুলস এ গিয়ে লেজি টুলস সিলেক্ট করলাম। তারপর কালি বল পয়েন্ট সিলেক্ট করে আমি হরিণের পা ও লেজ অংকন করে নিলাম।

ধাপ-২🧩👇
IMG_20220529_155722.jpgIMG_20220529_155654.jpg

তারপর আমি আস্তে আস্তে হরিণের মুখ অংকন করলাম। হরিণের মাথায় সুন্দর শিং থাকে। আসলে হরিণের শিং এর জন্য হরিণকে আরো বেশি সুন্দর লাগে। তাই হরিণের শিং আমি সুন্দর করে আস্তে আস্তে অঙ্কন করে নিলাম।

৩ 🧩👇
IMG_20220529_155814.jpgIMG_20220529_155801.jpg

হরিণের শিং অঙ্কন করা হয়ে গেলে, হরিণের পেটে গোল গোল সুন্দর ডোরাকাটা দাগ থাকে, তাই আমি সুন্দর ডোরাকাটা দাগ অংকন করার জন্য ছোট ছোট বৃত্তের মত দাগ দিয়ে নিলাম।

ধাপ-৪🧩👇
IMG_20220529_164153.jpgIMG_20220529_155847.jpg

তারপরে হরিণটিকে অঙ্কন করা হয়ে গেল। এখন আমি হরিণটিকে সুন্দর কালার করবো। তাই আমি কালার অপশনে এসে, কালার সিলেক্ট করে হরিণের গলা এবং পেটের কালার করে নিলাম।

--শেষের-ধাপ-🧩👇
IMG_20220529_164225.jpgIMG_20220529_164214.jpg

অবশেষে হরিণের সুন্দর এই ডিজিটাল অংকনটি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পারে ভাল লাগছে। এখন হরিণের মাথার শিংটাতে আমি সুন্দর কালার করে নিলাম এবং পায়ের নিচে কালো কালার করে নিলাম। দেখতে খুবই সুন্দর লাগছে।

👇🧩ফাইনাল আউটপুট🧩👇

IMG_20220529_164247.jpg

আসলে চেষ্টার পরে যদি কোন কিছু তৈরি করতে সফল হওয়া যায়। তাহলে অনেক আনন্দ এবং ভাল লাগে। ঠিক আমারও তাই হচ্ছে। আজকে আমি অনেক চেষ্টার পর একটি ডিজিটাল আর্ট করতে পেরেছি। তাই আমার খুবই আনন্দ হচ্ছে। আমি হরিণের এই ডিজিটাল আর্ট আপনাদের সাথে শেয়ার করলাম। পরবর্তীতে আমি আরো ভালো ডিজিটাল অংকন করার চেষ্টা করব। আসলে প্রথম প্রথম আমার ডিজিটাল অংকনটি খুব একটা ভাল হয়নি। তারপরও আপনাদের সাথে শেয়ার করলাম। আপনারা সবাই দোয়া করবেন আমার জন্য।🎴🙏🎴

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 9
ধরণডিজিটাল আর্ট।
ক্যামেরা.মডেলNote 9
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ভাই হরিণটি দেখতে খুব সুন্দর হয়েছে। ডিজিটাল আর্টের মাধ্যমে চিত্রগুলোকে বেশ দারুন ফুটিয়ে তোলেছেন, রং এর ব্যবহার খুব নিখুঁত ভাবে করেছেন। হরিণের গায় গোল গোল চিহ্ন গুলো দেখে তো একেবারে বাস্তবে হরিণের মতোই লাগছে। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত চমৎকার একটা হরিণের ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার অনেক ভালো লাগছে। আসলে আমার এটাই ডিজিটাল অংকন প্রথম ছিল, যার কারণে আমি নিজেও অনেক আনন্দিত এই অংকনটি করতে পেরে।

 2 years ago 

হরিণ টি দেখতে খুব সুন্দর হয়েছে। ডিজিটাল অংকন এর মাধ্যমে চিত্রগুলো কে দারুন ফুটিয়ে তোলা যায়। রং এর ব্যবহার খুব সুন্দরভাবে করেছেন। হরিণের গায় গোল গোল চিহ্ন গুলো খুব সুন্দর হয়েছে।ধন্যবাদ ভাই ভালো থাকবেন।

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে অনেক ভালো লাগছে ভাইয়া। আসলে ডিজিটাল অংকনটি আমার প্রথম ছিল। আশা করছি আরও ভাল কিছু দেওয়ার চেষ্টা করব।

 2 years ago 
 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি খুব চমৎকারভাবে একটি হরিণের সুন্দর ডিজিটাল আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে ডিজিটাল আর্ট গুলো দেখতে অনেক সুন্দর লাগে। হরিণটি দেখে বোঝাই যাচ্ছে না এটি ডিজিটাল আর মনে হচ্ছে এটি কোন হাতে আঁকা চিত্র। এত সুন্দরভাবে হরিণটি এঁকেছেন। আপনার জন্য রইলো অনেক শুভকামনা।

 2 years ago 

কোন কিছুর পিছনে লেগে থাকায় হচ্ছে আসল। চেষ্টাটাই আসল। আপনি চেষ্টা করেছেন ডিজিটাল আর্ট সম্পন্ন করেছেন আমার খুব ভালো লাগলো। আপনি দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল। এটা দারুন ছিল। দারুণ দক্ষতা সম্পন্ন করেছেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ করার জন্য। আমি চেষ্টা করেছিলাম ডিজিটাল অংকন করার। আপনাদের সহায়তায় অবশেষে একটি অঙ্কন করতে পারলাম, অনেক ভালো লাগছে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া আমি পারিনা বলে বসে থাকা উচিত না। চেষ্টা করে যাওয়া উচিত। চেষ্টা করলে একসময় না একসময় সফল হওয়া সম্ভব। আপনিও সেরকম চেষ্টা করতে করতে খুব সুন্দর একটি হরিণের ডিজিটাল আর্ট করে ফেলেছেন । প্রথম ডিজিটাল আর্ট হিসেবে কিন্তু ভালোই হয়েছে ।

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে অনেক ভালো লাগছে। আসলে এই ডিজিটাল অংকনটি আমার প্রথম ছিল।তাই অংকনটি করতে পেরে খুবি ভালো লাগছে।

 2 years ago 

বাহ ভাইয়া হরিণটিকে দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি অনেক চমৎকার ভাবে হরিণের ডিজিটাল চিত্র অংকন করেছেন। দারুন দক্ষতা ভাইয়া আপনার। এরকম ডিজিটাল আর্ট দেখতে অসম্ভব ভালো লাগে আমার কাছে। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ অনেক সুন্দর ছিল ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ইনফিনিটি অ্যাপসের মাধ্যমে অনেক সুন্দর একটি হরিণের ডিজিটাল আর্ট করেছেন। আমার কাছে হরিণের অর্থ দেখে ভীষণ ভালো লাগলো। এমনকি কালার কম্বিনেশন টা অসাধারন ছিল। নিশ্চয় আপনার কাছ থেকে আরও সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট দেখতে পাবো।

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে অনেক ভালো লাগছে। আসলে এই ডিজিটাল অংকনটি আমার প্রথম ছিল।

 2 years ago 

হরিণের খুবই সুন্দর একটি ডিজিটাল আট প্রস্তুত করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে কালার কম্বিনেশন টা খুব সুন্দর ভাবে ফুটেছে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে চেষ্টা করলে সবই সম্ভব যা আপনি দেখিয়ে দিয়েছেন। আপনি খুব সুন্দর ভাবে একটি হরিণ ডিজিটাল আর্ট করেছে। আমার কাছে আপনার হরিণের দিজিতাল আর্ট অনেক ভালো লেগেছে তার থেকেও ভালো লেগেছে আপনি এত সুন্দর ভাবে নতুন একটি সৃজনশীল দক্ষতা তৈরি করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যটি আমার অনেক ভালো লাগছে আপু। আসলে ডিজিটাল অংকনটি আমার প্রথম ছিল, যার কারণে আমি খুবি খুশি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64024.15
ETH 3515.24
USDT 1.00
SBD 2.55