DIY-🏃‍♂️এসো নিজে করি🚶‍♂️একটি তরুণ ছেলের চিত্র অংকন🏃‍♂️ //@rayhan111//♥[১০% @shy-fox]♥

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমি ও ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে একটি তরুণ ছেলের এর চিত্র অংকন করেছি। আপনাদের মাঝে করছি।

চিত্র অঙ্কন করা আমার খুব একটা ভালো লাগে না। তবু আমি চেষ্টা করি যাতে ভালো চিত্র অঙ্কন করতে পারি।অনেক দিন হলো চিত্র অঙ্কন করি না। অনেক আগেই চিত্র অংকন করেছিলাম। কিন্তু অনেকদিন না করার কারণে আমার চিত্রাংকনটি খুব একটা ভালো হবে না। তারপরেও আমি চেষ্টা করে যাচ্ছি ভালো একটি চিত্র অঙ্কন করতে।

IMG_20211017_004249.jpg

তাই অনেকদিন পরে আজকে আমি একটা তরুণ ছেলের চিত্র অংকন করেছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণ🏃‍♂️👇

SAVE_20211016_210341.jpg

১)সাদা কাগজ
২)কাল মার্কার পেন
৩)পেন্সিল
৪)সবুজ সিগনেচার পেন
৫)নীল কালার ও হলুদ কালার
৬)রাবার
৭)লাল সিগনেচার পেন
৮)জেল পেন

তো চলুন চিত্র অংকন শুরু করা যাক।

ধাপ১👇

IMG_20211016_210503.jpg

ছবি অংকন এর জন্য প্রথমে আমি একটি সাদা কাগজ নিলাম, এই কাগজটিতে পেন্সিল দিয়ে আমি সুন্দর একটি গোল বৃও আঁকালাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ২👇

IMG_20211016_210514.jpg

বৃত্তটি অংকন এর মাধ্যমে আমি চিত্রটির মাথা আঁকিয়েছি।তারপরে আমি হাত আঁকানোর জন্য চেষ্টা করলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ৩👇

IMG_20211016_210606.jpg

তারপরে আমি চিত্রটির দুটি হাত এবং বুক আঁকালাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ৪👇

SAVE_20211016_210329.jpg

অংকনটির বডি আঁকানো হয়ে গেছে, তারপরে আমি পাআঁকানোর জন্য চেষ্টা করতে লাগলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ৫👇

SAVE_20211016_210319.jpg

তারপরে আমি চিত্র অংকনটির দুটি পা সম্পূর্ণভাবে আঁকিয়ে নিলাম

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ৬👇

IMG_20211016_210645.jpg

তারপরে চিত্র অংকনটির আমি মুখ,চোখ নাক, কান এবং চুল সুন্দর করে আঁকালাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

শেষের ধাপ👇

IMG_20211017_002048.jpg

অবশেষে আমি আমার চিত্র অংকনটির শেষ দিকে এসে পৌঁছেছি। চিত্রটি মোটামুটি হয়েছে খুব একটা ভালো আঁকাতে পারিনি। তারপরও চেষ্টা করলাম,এখন আমি এই চিত্র অংকনটিতে করং করতে লাগলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

উপস্থাপন 🏃‍♂️🚶‍♂️

IMG_20211017_004133.jpg

অবশেষে তরুণ-যুবক এর চিত্র অংকনটি শেষ করে, আপনাদের মাঝে উপস্থাপন করতে পারলাম, তাই আমার খুব ভালো লাগছে।

ক্যামেরা: Redmi Not 6 pro

IMG_20211017_004641.jpg

তরুণ ছেলের চিত্র অংকনটিসহ আমার একটি ছবি দিলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

আশা করি আমার তরুণ ছেলের অংকনটি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা করবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।আর আমাকে উৎসাহিত করবেন, আমি যেন আরো ভাল ভাল চিত্র অঙ্কন করতে পারি।

new.gif

ক্যামেরা: Redmi Not 6 pro

💝💝 শুভেচ্ছা@rayhan111🌹🌺🌹

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

আপনি যে ছেলে চিত্র অঙ্কন করেছেন সে দেখছি ভারী মুড নিতে জানে। সেই একটা ভাব নিছে দেখেন।

খুবই চমৎকার আর্টিস্ট আপনি

 3 years ago 

ভাইয়া অনেক সুন্দর হয়েছে। আর একটু বড় করলে আরো ভালো লাগতো। প্রচেষ্টা আপনার জম্পেশ ছিলো। ধন্যবাদ আপনাকে/

 3 years ago 

আপনার মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই

 3 years ago 

ভাই সেই হইছে আরেকটু বড় হলে আরো সেই লাগতো।তাও খারাপ না সেই হইছে এগিয়ে যান সামনে আরো ভালো হবে আশা করি।

 3 years ago 

ভাই সেই হইছে আরেকটু বড় হলে আরো সেই লাগতো।তাও খারাপ না সেই হইছে এগিয়ে যান সামনে আরো ভালো হবে আশা করি।।

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার অংকন। দেখতে সুন্দর দেখাচ্ছে। সেই সাথে সুন্দর আলোচনা করেছে।

 3 years ago 

আপনার মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই

 3 years ago 

ভাই অনেক সুন্দর হয়েছে।বিশেষ করে ধাপ গুলো উপস্থাপন আমার ভালো লাগছে। খুব সহজেই এটা আকতে পারবো এখন।অনেক ধন্যবাদ এবং শুভ কামনা আপনার জন্য।

 3 years ago 

আপনার মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই

 3 years ago 

অনেক সুন্দর একেছেন ভাইয়া। প্রত্যেকটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা।

 3 years ago 

আপনার মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই

 3 years ago 

তরুণ ছেলের চিত্র অংকনটি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

অসাধারণ হয়েছে আপনার অংকন। দেখতে সুন্দর দেখাচ্ছে। সেই সাথে সুন্দর আলোচনা করেছে।শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago (edited)

একটি তরুন ছেলের সুন্দর একটি ছবি অংকন করেছেন। ছেলেটার দাঁড়ানোর স্টাইল-টা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভকামনা রইলো আপনার জন্য

  • চেষ্টা করুন আর একটু ভালো ভাবে অংকন করার জন্য
 3 years ago 

আপনার মতামতের জন্য আপনাকে ধন্যবাদ 🌹

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65800.35
ETH 3464.66
USDT 1.00
SBD 2.68