কচু মুখী দিয়ে মজাদার ইলিশ মাছের রেসিপি

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


ইলিশ মাছ আমার খুবই প্রিয়, আমি ইলিশ মাছ অনেক পছন্দ করি। তাই বাজার থেকে আমি ইলিশ মাছ কিনে নিয়ে এসেছিলাম। আর কচু মুখি দিয়ে ইলিশ মাছের রেসিপি খেতে সবচাইতে বেশি মজাদার হয়। ইলিশ মাছের যে কোন রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে। তবে কচু মুখে দিয়ে রান্না করলে অন্যরকম একটা মজা পাওয়া যায়। তাই কচুমুখী দিয়ে ইলিশ মাছের এই মজাদার রেসিপি তৈরি করে আপনাদের সাথে আজকে শেয়ার করতে আসলাম। আশা করছি আমার প্রিয় এই ইলিশ মাছের সুস্বাদু রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন কচু মুখী দিয়ে ইলিশ মাছের ভুনা রেসিপি দেখা শুরু করা যাক।


GridArt_20230904_150724534.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) ইলিশ মাছ৮০০ গ্রাম ।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল৪০০ গ্রাম।
৭)কচু মুখী২০০ গ্রাম ।
কচু মুখী দিয়ে মজাদার ইলিশ মাছের রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20230904_150240.jpgIMG_20230904_150228.jpg
  • প্রথমে এই ইলিশ মাছগুলো সুন্দর করে কেটে পিস পিস করে নিলাম এবং কড়াই এর মধ্যে মরিচের গুড়া ও হলুদের গুড়া দিয়ে মাখানোর জন্য প্রস্তুতি নিচ্ছিলাম।
ধাপ-২🍲
IMG_20230904_150330.jpgIMG_20230904_150309.jpg
  • মরিচের গুঁড়া হলুদের গুঁড়া ও লবণ দিয়ে ভালো করে মাখিয়ে অল্প পরিমাণে পানি দিয়ে ঝোল করে এই ইলিশ মাছের পিস গুলো জ্বল দিয়ে একটি পাত্রে নামিয়ে নিলাম।
ধাপ-৩🍲
IMG_20230904_150212.jpgIMG_20230904_150116.jpg
  • তারপরে কড়াই এর মধ্যে পেঁয়াজ ও মরিচের গুড়া, হলুদের গুঁড়া দিয়ে একটু ঝোল বানিয়ে নিলাম।
ধাপ-৪🍲
IMG_20230904_150104.jpgIMG_20230904_150048.jpg
  • তারপরে সেই ঝোলের মধ্যে আমি কচু মুখী গুলো দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম।
ধাপ-৫🍲
IMG_20230904_150432.jpgIMG_20230904_150403.jpg
  • পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে এই কচু মুখি গুলো সিদ্ধ করে নিলাম। তারপর ইলিশ মাছের ঝাল দেওয়া পিস গুলো এই রেসিপির মধ্যে দিয়ে আস্তে আস্তে জ্বাল দিয়ে শেষের ধাপে এসে পৌঁছালাম।
👇পরিবেশন🍲

GridArt_20230904_150742595.jpg

আমার প্রিয় সুস্বাদু ইলিশ মাছের রেসিপি আজকে কচুমুখী দিয়ে তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে কচু মুখী দিয়ে ইলিশ মাছের ভুনা রেসিপি করলে খেতে খুবই মজাদার হয়। আর এই ইলিশ মাছ ছিল যমুনা নদীর। যার কারণে অনেক বেশি সুস্বাদু এই মাছের রেসিপি হয়েছিল। তাই আপনাদের মাঝে আমার প্রিয় এই রেসিপি শেয়ার করতে পেরে আমি আনন্দিত। আশা করছি আমার রেসিপিটি দেখে আপনাদের ভালো লাগবে, পরবর্তীতে আরো সুস্বাদু রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হব। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন,এই দোয়া রইলো। 🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 5 Pro
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলNote 5 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 11 months ago 

কচু মুখী দিয়ে ইলিশ মাছের রেসিপিটি বেশ মজাদার হয়েছে।আমার প্রিয় মাছ হলো ইলিশ মাছ। কচু মুখী দিয়ে ইলিশ মাছ খেতে অনেক সুস্বাদু হয়। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 11 months ago 

কচুর মুখী দিয়ে ইলিশ মাছ খেতে আমি খুব পছন্দ করি। আজকে আপনার শেয়ার করা কোচুর মুখী দিয়ে ইলিশ মাছের রেসিপি দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর ভাবে মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 11 months ago 

কচুর মুখি দিয়ে ইলিশ মাছের চমৎকার একটি রেসিপি আপনার মাধ্যমে দেখতে পেলাম ভাই।যা দেখে জিভে পানি এসে গেল।রেসিপির কালারটিও চমৎকার হয়েছে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুস্বাদু ও মজাদার রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ইলিশ মাছ পছন্দ করে না এরকম মানুষকে কমই আছে ব্যক্তিগতভাবে আমার কাছে ইলিশ মাছ অনেক বেশি পছন্দের। আরে ইলিশ মাছের যদি কচু দিয়ে রান্না করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। আপনার এই রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল। মজাদার এই রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

কিছুদিন আগে কচুরমুখি দিয়ে ইলিশ মাছের রেসিপি দিয়েছিল আরিফ ভাই। আপনার রেসিপি টাও সুন্দর হয়েছে। কচুরমুখি দিয়ে ইলিশ মাছটা তাহলে এবার টেস্ট করে দেখতে হবে। আপনার রেসিপি টাও ভালো ছিল। তবে আরেকটু বিস্তারিতভাবে ধাপগুলো আরেকটু বাড়িয়ে উপস্থাপন করলে আরও ভালো লাগত। ধন্যবাদ আপনাকে।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

কচু মুখী দিয়ে অসাধারণ একটা রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করেছেন। ইলিশ মাছের নাম শুনলেই জিভে জল চলে আসে। কারন ইলিশ মাছের অন্যরকম একটা স্বাদ পাওয়া যায়। আপনার রেসিপি আমার কাছে দারুণ লেগেছে। আপনি রেসিপির ধাপ গুলো দারুণ ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

বাঙালি সবথেকে জনপ্রিয় খাবার আছে ইলিশ মাছ যদি ইলিশ মাছের দাম বেশি তাই অনেকেই খেতে পারে না। আপনি আজকে ইলিশ মাছ কচু মুখী দিয়ে রান্না করেছেন। কুচু মুখী দিয়ে ইলিশ মাছ রান্না করলে ভীষণ স্বাদ লাগে। রান্নার ধাপ গুলো খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ভাইয়া আপনি আজকে আমাদের মাঝে কচু মুখী দিয়ে মজাদার ইলিশ মাছের রেসিপি শেয়ার করেছেন । আপনার এই রেসিপিটি দারুন ছিল। ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

কচুর সমন্বয়ে আজ আপনি আমাদের মাঝে বেশ দারুন একটি রেসিপি তৈরি করে দেখিয়েছেন। আপনার এই অসাধারণ রেসিপি টা আমার কাছে বেশ ভালো লাগলো। কারণ এই জাতীয় রেসিপিগুলো আমি খুবই পছন্দ করে থাকি। এটা আবার রান্না করা হয়ে থাকে যদি ইলিশ মাছের সাথে তাহলে তো অনেক সুস্বাদু খাবার।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48