"আমার বাংলা ব্লগ"// কবিতা // মনের রাজ্যের রাণী💖

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


couple-3581038_1280.jpg

source

গতকাল রাতে আকাশে মেঘলা ছিল, গুড়ি গুড়ি বৃষ্টি নামতে ছিল এবং প্রচন্ড বাতাস বইতে ছিল।এই বাতাসে যেন পরিবেশটা একদম ঠান্ডা হয়ে গেল। তবে বৃষ্টি নামেনি অল্প কিছু গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে। আর বৃষ্টির দেখা পায়নি তবে ঠান্ডা বাতাসে পরিবেশটা যেন একদম শীতল করে দিয়েছিল। আর এই পরিবেশটা পেয়ে আমার খুবই ভালো লেগেছে। তাই রাতের বেলা জানালার পাশে বসে প্রকৃতির এই সৌন্দর্যময় বাতাস উপভোগ করতেছিলাম। আর প্রিয় মানুষের কথা মনে পড়তে ছিল তখনই ভালোবাসার প্রিয় মানুষকে কেন্দ্র করে মনের রাজ্যের রানী এই কবিতাটি লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম।


মনের রাজ্যের রাণী
মোঃরায়হান রেজা

আমার মনের রাণী তুমি,
ভালবেসেছি তাইতো শুধুই তোমাকে আমি।
তোমাকে রাণী করে,
রাখবো আমার মনের এই রাজমহলে।


মনের রাজ্যটি আলোকিত হবে,
তোমার আগমনে।
তাইতো তোমার আগমনে রাজমহলটি,
সাজিয়েছি আমি ভালোবাসার ফুল দিয়ে।

মনের রাজ্য আলোকিতভাবে,
তোমার আগমনে।
ভালোবাসার ফুল ফোটাবো,
আমরা রাজা রাণী দুজন মিলে।

মনের রাজ্যের প্রতিটা কোণে,
তোমার ভালোবাসা থাকবে জড়িয়ে।
তুমি আমার মনের রাজমহলের,
রাণী হয়ে থাকবে জনম জনম ধরে।

তোমায় নিয়ে রাজমহলে,
শাসন করব আমি।
ভালবাসার শাসনে ভরিয়ে দেবো,
মনের এই রাজ্যখানি।

আমার মনের রাজ্যের রাণী শুধুই তুমি,
তাইতো তোমায় রেখেছি হৃদয়ের আমি,
রাণী হয়ে থাকবে তুমি আমার মনের রাজ্যে,
ভালোবাসার শাসন করব তোমার হাতে হাত রেখে আমি।

fox-ga73d03b37_1920.png

source

আমাদের মনের ভিতর একটা রাজ্য রয়েছে।সে রাজ্যটি হল ভালোবাসার রাজ্য। আর এই রাজ্যের রাণী হয়ে প্রিয় মানুষটি থাকে। প্রিয় মানুষের সাথে মনের এই রাজ্যে বসবাস করার কল্পনা যেন আমাদের হৃদয় মাঝে জেগে ওঠে। তাই এই অনুভূতি নিয়েই আজকের এই কবিতাটি দিকে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি ভালোবাসায় জড়ানো এই কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোন কবিতা নিয়ে হাজির হবো, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 3 months ago 

ভাই আপনার কবিতা সব সময়ই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। মনের অনুভূতি যদি সুন্দর হয় তাহলে কবিতাও অনেক বেশি সুন্দর করে লেখা সম্ভব। বৃষ্টির সময়ে জানালার পাশে বসে ভালোবাসার মানুষকে নিয়ে কল্পনা করে কবিতা লিখেছেন পড়ে অনেক ভালো লাগলো। ভালোবাসার মানুষকে সবসময় মনের রাজ্যের রানী করে রাখলে তো দারুণ হয়। অনেক সুন্দর একটি কবিতা আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 months ago 

আমাদের এখানে গত দুইদিন আগে বেশ ভালোই বৃষ্টি হয়েছে। আর আবহাওয়া টা এখন অনেক সুন্দর। আর এমন আবহাওয়ায় এত মিষ্টি একটি কবিতাটা পড়ে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার লেখা সুন্দর এই কবিতাটা আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে থাকেন। প্রেম অনুভূতিমূলক কবিতাগুলো আমার কাছে অনেক ভালো লাগে।

 3 months ago 

প্রথমে আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কবিতা লিখার জন্য। আপনি প্রেম অনুভূতিমূলক কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন আজকে। কবিতাটা পড়তে আমার কাছে বেশ ভালো লাগলো। এত সুন্দর কবিতা কার না ভালো লাগে।

 3 months ago 

অবশেষে আপনারা তাহলে স্বস্তি নিশ্বাস ফেলেছেন ভাই। এখন পর্যন্ত আমাদের সেই সৌভাগ্য হয় নাই। তবে আমরা নিরাশ হই নাই। আপনি আজকে মনের রাজ্যের রানী নিয়ে খুব চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা পড়ে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনাদের দিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর বাতাস ছিল জেনে খুশি হলাম। যাক অবশেষে তাহলে আপনারাও স্বস্থি পেয়েছেন জেনে ভালো লাগলো। যাই হোক আপনি প্রতি সপ্তাহে আপনার মনের মানুষ কে নিয়ে খুব সুন্দর সুন্দর কবিতা লিখেন। আপনার কবিতা পড়তে আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

আমাদের এদিকেও গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে। যদিও এখনো মেঘ আছে তবে বৃষ্টি নেই। গুড়ি গুড়ি বৃষ্টি আর আবহাওয়াটা বেশ ঠান্ডা। যাই হোক ভাইয়া এত সুন্দর একটি কবিতা লিখেছেন পড়ে সত্যিই ভালো লেগেছে। আপনি কিন্তু দারুণ কবিতা লিখেন।

 3 months ago 

আপনি বেশ চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করছেন।এইরকম কবিতা গুলো পড়তে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার কবিতা গুলো দারুণ ছিল। তবে শেষের ছকটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ ভাই কবিতা গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 69345.70
ETH 3342.84
USDT 1.00
SBD 2.74