"আমার বাংলা ব্লগ"// এক গুচ্ছ অনু কবিতা 💖

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


IMG_20240326_111538.jpg

মাহে রমজান মাস আমাদের মধ্যে থেকে বিদায় নিল। আজকে এই রমজান মাসে শেষ দিন। আর এই রমজান মাস এভাবে আমাদের মধ্যে থেকে বিদায় নিয়ে চলে গেল দীর্ঘ একটি বছর পর আবারো আমরা এই রমজান মাস ফিরে পাবো। তবে সেই একটি বছরের মধ্যে আমরা অনেক কিছুই হারিয়ে ফেলবো, আবার অনেক কিছু পেয়ে যাব। জানিনা আগামী রমজান মাস আমরা পাব কিনা, তারপরও সকলের জন্য দোয়া করি আমার যেন আবারও আগামী রমজান মাস পায়, বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে, ঈদকে কেন্দ্র করে কিছু অনু কবিতা লিখেছি। আর ঈদের আনন্দের অনুভূতিগুলো আমি এই কবিতার মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করেছি। তাই আপনাদের মাঝে আমার লেখা পাঁচটি অনু কবিতা ঈদকে কেন্দ্র করে লেখা, এই কবিতাগুলো আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার এই কবিতা গুলো পড়ে আপনাদের ভালো লাগবে।


একগুচ্ছ অনু কবিতা
মোঃরায়হান রেজা

অনু কবিতা-১

রমজানের ঐ রোজার শেষে,
আসলো খুশির ঈদ।
স্বপ্নের টানে বাড়ি ফিরেছি,
সকলে মোরা পালন করবো আনন্দময় ঈদ।

ঈদের খুশিতে বাড়ি বাড়ি,
আনন্দে মেতে উঠে,
সবাই মিলে একসাথে তাই,
পালন করব খুশির ঈদ।

অনু কবিতা-২

ঈদের দিনে সকালবেলা,
বাবা ডাকবে ভোরবেলা।
উঠো উঠো সবাই মিলে,
গোসল দাও তাড়াতাড়ি করে।
যাব মোরা নতুন জামা পরে,
নামাজ পড়বো ঈদগাহে গিয়ে।

অনু কবিতা-৩

চাঁদ উঠেছে সন্ধ্যা আকাশে,
সালাম দিয়েছি সবাই মিলে।
ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে,
সকলেই তাই বাড়ি এসেছে।

সবাই মিলে মেহেদি দেওয়ার,
আনন্দময় মুহূর্ত ফুটে উঠেছে।
বাড়ি বাড়ি সবাই মিলে,
হই হুল্লা সময় কাটাচ্ছে।

অনু কবিতা-৪

বড়দের কাছ থেকে হাত পেতে,
ঈদের সালামি নিতে কি যে ভালো লাগে।
এটাই যেন ঈদের আনন্দ,
সবার মুখে তাই ফুটে উঠে।

দাও সালামি দাও ভাই,
তাড়াতাড়ি দিয়ে দাও,
বড় অংকের সালামি পেলে,
আনন্দে চোখ উঠে যায় কপালে।

অনু কবিতা-৫

মাঠের নামাজ পরে মোরা ফিরব বাড়িতে,
বন্ধুরা এসে টেনে নিয়ে যাবে তাদের বাড়িতে।
দেবে খেতে মিষ্টি খাবার, খাব তাই খুশিতে।
বিকেলবেলা আত্মীয়-স্বজন,
আসবে যে বেড়াতে, তাদের সাথে,
ঈদ কাটাবো খুশির আনন্দে।

fox-ga73d03b37_1920.png

source

ঈদের আনন্দে প্রত্যেকটা পরিবার মেতে উঠুক হাসির সাথে, এই দোয়া করি। হাসিখুশিতে ভরে উঠুক প্রত্যেকটা পরিবারের মুখে। আর এই হাসিখুশি ঈদের দিনের কেন্দ্র করে আমি কিছু অনু কবিতা লিখেছি। আসলে ঈদের দিন আমাদের অনেক পরিকল্পনা অনেক আশা আকাঙ্ক্ষা থাকে। তাই ঈদের দিন আমাদের জন্য অনেক খুশির দিন, এই দিনকে কেন্দ্র করে যেন আমরা অপেক্ষা করে থাকি। তাই ঈদের দিনকে কেন্দ্র করে এবং ঈদের খুশিকে কেন্দ্র করে আমি কিছু অনু কবিতা লিখেছি। এই অনু কবিতার মাধ্যমে আমি আমার অনুভূতিগুলো প্রকাশ করার চেষ্টা করেছি। তাই আপনাদের মাঝে আমার লেখা কবিতাটি শেয়ার করলাম। আশা করছি আমার কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে আজকে এখানে শেষ করছি, সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

আপনি আগে দেখতাম কবিতা লিখতেন।আজকে আপনার প্রথম একগুচ্ছ অণু কবিতা দেখতে পেয়ে ভীষণ ভালো লাগতেছে। আপনি বরাবরের মতোই বেশ সুন্দর কবিতা লেখেন এবং প্রতিটা কবিতা বেশ ঈদ-কেন্দ্র কে নিয়ে ভীষণ ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার প্রতিটি অনু কবিতা আসলে অনেক ভালো লেগেছে আমার। এত সুন্দর সুন্দর অনু কবিতা আপনি লিখেছেন যা না পড়লে আসলে বোঝার উপায় নেই।এত অসম্ভব সুন্দর অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার অনু কবিতাগুলো আমার অনেক বেশি ভালো লাগে। প্রতিটি কবিতায় অনেক ভালো হয়েছে। বিশেষ করে দুই এবং তিন নাম্বার অনু কবিতাটা আমার কাছে বেশি ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলে ঈদ মানে আনন্দ। সবার মধ্যে সেই আনন্দ থাকুক সেটাই কামনা করি । আপনি সেই অনুভূতি থেকে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি খুবই সুন্দর ছিল। ছন্দময় লাইনগুলো পড়ে খুবই ভালো লাগলো। প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে থাকেন। আজকের লেখা কবিতাটি খুবই ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ভাই আজকে আপনার লেখা পাঁচটি অণু কবিতা পড়ে আমার খুবই ভালো লেগেছে। অনু কবিতা গুলোর মধ্যে ঈদের আনন্দের বিষয়টি দারুন ভাবে ফুটে উঠেছে। একই সাথে অণু কবিতার ভাষাগুলো অত্যন্ত সাবলীল হয়েছে। অনেক সুন্দর সুন্দর অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার আজকের অনু কবিতাগুলো পড়ে ভীষণ ভালো লাগলো। সবগুলো কবিতা ঈদের আনন্দকে কেন্দ্র করে লিখেছেন। ভালো ছিল প্রত্যেকটা কবিতা। সুন্দরভাবে ছন্দ সাজিয়ে উপস্থাপন করেছেন কবিতা গুলো। আপনাকে ধন্যবাদ ভাইয়া ঈদের আনন্দের অনুভূতি গুলো ছোট ছোট কবিতার মাধ্যমে প্রকাশ করার জন্য।

 2 months ago 

সময় যেমন চলে যাবে তেমনি সময়ের সাথে সাথে আমরা আমাদের জীবন থেকে অনেক কিছুই হারিয়ে ফেলবো। অনেক মূল্যবান সময় হারিয়ে ফেলবো। যাইহোক ভাইয়া আপনার লেখা কবিতা আমার কাছে সব সময় ভালো লাগে। আজকের পোস্ট পড়ে সত্যিই অনেক ভালো লাগলো।

 2 months ago 

চমৎকার অনু কবিতা লিখেছেন আপনি আপনার লেখা অনু কবিতা গুলো পড়ে বেশ ভালো লাগলো। আমিও চেষ্টা করি প্রায় সময় কবিতা লেখার। প্রতিটি অনু কবিতা অসাধারণ অনুভূতি দিয়ে লিখলেন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 60185.13
ETH 3290.40
USDT 1.00
SBD 2.44