DIY-(এসো নিজে করি)🖼গ্রামের অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের ডিজিটাল আর্ট-(১৯)🖼️[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


গ্রামের অপরূপ সৌন্দর্যময় সবুজ প্রকৃতির দৃশ্য গুলো আমার খুবই ভালো লাগে, আর গ্রামের এই সৌন্দর্য দৃশ্য আমি উপভোগ করতে মাঝেমধ্যেই গ্রামে ভ্রমণ করি। গ্রামের মেঠো পথ দিয়ে হেঁটে যেতে খুবই ভালো লাগে। এখন মেঠো পথে রাস্তা গুলো আগের মতো আর দেখা যায় না। এই মেঠো পথ দিয়ে হাঁটতে পেরে খুবই ভালো লাগে। তাই কিছুদিন আগে আমি গ্রামের বাড়িতে গিয়েছিলাম। সেখানে মেঠো পথ দিয়ে বন্ধুদের সাথে হাঁটতে ছিলাম বিকেল বেলা খুবই ভালো লাগতেছিল। তাই আজকে আমি গ্রামের সৌন্দর্য দৃশ্য তুলে ধরতে একটি ডিজিটাল অংকন করেছিল। গ্রামের দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।গাছের ছায়া তলে গ্রামের ছোট ছোট ঘর গুলো এবং মেঠোপথের রাস্তা আঁকাবাঁকা। এই রাস্তার সৌন্দর্যময় দৃশ্য আমাকে বারবার মুগ্ধ করে। তাই গ্রামের সৌন্দর্য ফুটিয়ে তুলতে এই ডিজিটাল অংকনটি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

🖼গ্রামের অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের ডিজিটাল আর্ট🖼️


IMG_20220724_173505.jpg

প্রয়োজনীয় উপকরণসমূহ🎨

১) Smartphone
২)Infinite painting App

ডিজিটাল আর্ট করার জন্য, প্রথমে আমি আমার মোবাইল ফোনে ইনফিনিট ডিজিটাল আর্ট অ্যাপটি ওপেন করলাম👇।

ধাপ-১🖼️👇
Untitled_232.pngUntitled_233.png
  • গ্রামের এই সৌন্দর্য দৃশ্যের ডিজিটাল অংকন করার জন্য, প্রথমে আমি গ্রামের ছোট ছোট ঘরের চিত্র অঙ্কন করতে লাগলাম।
ধাপ-২🖼️👇
Untitled_234.pngUntitled_235.png
  • বারান্দাসহ একটি সুন্দর বাড়ির চিত্র অঙ্কন করে নিলাম।
ধাপ-৩🖼️👇
Untitled_236.pngUntitled_237.png
  • বাড়িটির পাশে একটি গাছের চিত্র অঙ্কন করে নিলাম। গ্রামে প্রত্যেকটা বাড়ির পাশেই গাছ রয়েছে। তাই এই গাছটি চিত্র অঙ্কন করলাম।
ধাপ-৪🖼️👇
Untitled_238.pngUntitled_239.png
  • তারপরে গ্রামের মেঠো পথের রাস্তার চিত্র অঙ্কন করে নিলাম এবং রাস্তার পাশে আরেকটি বাড়ির দৃশ্য অংকন করলাম।
ধাপ-৫🖼️👇
Untitled_240.pngUntitled_241.png
  • গ্রাম অঞ্চলের সৌন্দর্যময় দৃশ্য চিত্রাংকনটি সম্পূর্ণ হয়েছে, এখন চিত্রটির সৌন্দর্যময় করতে আমি আমার পছন্দের কালার সিলেক্ট করে রং করতে লাগলাম।
--শেষের-ধাপ-🖼️👇
Untitled_243.pngUntitled_244.png
  • গ্রামের অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের ডিজিটাল অঙ্গনে শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। এখন আমি সুন্দর করে কালার হয়ে নিয়েছি, দেখে ভালো লাগছে।
👇🧩ফাইনাল আউটপুট🖼️👇

Untitled_246.png

গ্রামের সবুজ শ্যামল মেঠোপথের রাস্তা আমার খুবই ভালো লাগে। তাই গ্রামের সৌন্দর্য ফুটিয়ে তুলতে এই ডিজিটাল অঙ্কন করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি গ্রামের সৌন্দর্যময় দৃশ্যের ডিজিটাল অংকনটি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর ডিজিটাল অংকন নিয়ে আপনাদের মাঝে আবারও হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল🙏🖼️🙏।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 9
ধরণডিজিটাল আর্ট।
ক্যামেরা.মডেলNote 9
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

গ্রামের অপরূপ সৌন্দর্যময় দৃশ্য ডিজিটাল আর্ট খুবই সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে সত্যিই একটি গ্রামের চিত্র দূর থেকে দেখা যাচ্ছে। চারিদিকের পরিবেশ খুবই স্বচ্ছ মনে হচ্ছে। অনেক সুন্দর ভাবে আপনি বর্ণনা করে দেখিয়েছেন তাই আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি ডিজিটাল চিত্রাংকন করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন, এবং সেটি ধাপে ধাপে আমাদের সাথে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে গ্রামের অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য আপনি এঁকেছেন। আপনার অংকন সত্যিই অনেক প্রশংসার দাবিদার। কালার কম্বিনেশন টা অনেক সুন্দর ছিল। অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি গ্রামের-প্রাকৃতিক-দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি গ্রামের ডিজিটাল চিত্র অঙ্কন করেছেন। ছোটবেলায় এরকম চিত্র অনেক এঁকেছি। দেখতে বেশ ভালো লাগতেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

আপনার মত আমারও সৌন্দর্যময় সবুজ প্রকৃতি দৃশ্য খুবই ভালো লাগে। এরকম প্রাকৃতিক দৃশ্য দেখলে চোখ জুড়িয়ে যায়। আপনি আজকে খুব সুন্দর করে গ্রামের অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন সত্যি খুবই ভালো লাগছে। আপনার জন্য অনেক দোয়া ও শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আসলে ভাই গ্রামের দৃশ্য গুলো সত্যিই মুগ্ধ করে দেয়। আপনার মন্তব্য পেয়ে অসংখ্য ভালো লাগছে।

 2 years ago 

আপনি গ্রামের অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের ডিজিটাল আর্ট‌ করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। এই ধরনের ডিজিটাল আর্ট আমি খুবই ভালোবাসি। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার ডিজিটাল অংকন অপনার ভালো লেগেছে জেনে সত্যিই আমি আনন্দিত। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 
 2 years ago 

ডিজিটার আর্ট এর মধ্যমে খুব চমৎকার একটি গ্রামীণ পরিবেশ তুলে ধরেছেন, ছবির মধ্যে ছোট ছোট ডিটেইলস থাকার জন্য খুবই ভালো লাগছে যেমন ধরুন পিছনের সেই ঘরবাড়িগুলো বাড়ির চারপাশের সেই বাউন্ডারি । একটা প্রাণবন্ত পরিবেশ তৈরি করতে পেরেছেন ,শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.07
ETH 2731.78
USDT 1.00
SBD 2.45