বন্ধুদের সাথে ফেলে আসা স্মৃতিময় গল্প//পর্ব-৪

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


ছোটবেলা বন্ধুদের সাথে হাজারো গল্প রয়েছে। আর সেই ছোটবেলার স্মৃতিগুলো মনে করতে পেরে খুবই ভালো লাগে। ছোটবেলা বন্ধুদের সাথে কত ঘোরাফেরা করতাম। বিশেষ করে বর্ষাকালে নৌকাতে অনেক ভ্রমণ করতাম। আর আমাদের বাড়ির পাশ দিয়ে ছোট ছোট অনেক নৌকা থাকতো। আর এই নৌকাগুলোতে বন্ধুদের সাথে নিয়ে ভ্রমণ করার মুহূর্তটা সত্যি অনেক আনন্দের ছিল।তো বন্ধুরা আপনাদের সাথে শেয়ার করতেছিলাম বর্ষাকালে বন্ধুদের সাথে নিয়ে মজার একটি স্মৃতিময় গল্প। এই গল্পটির আজকে চতুর্থ পর্ব এ নিয়ে এসেছি। আশা করছি চতুর্থ পর্ব পড়ে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন স্মৃতিময় এই গল্পটি পড়া শুরু করা যাক।


নৌকা নিয়ে যখন বন্ধুরা মিলে বিলের মাঝে ব্রিজের বসে আমরা আখ খাচ্ছিলাম, সেই সময়ে সেখান থেকে আমরা বোয়াল মাছের বড়শিতে দেখে পায়।আর মাছ তুললাম এবং দুটি বোয়াল মাছ আমরা বড়শিতে পেয়েছিলাম।আর বড়শিসহ সুজন নিয়ে চলে আসলো। আসলে নৌকা খুব দ্রুত আমরা চালাচ্ছিলাম এবং মনের ভিতর ভয়ও যেমন ছিল, তেমনি আনন্দ ছিল। কারণ বোয়াল মাছগুলো অনেকদিন পর এভাবে ধরতে পেরেছি। আসলে এই বোয়াল মাছ গুলো অন্যের বড়শি থেকে নিয়েছি তারপরেও আমাদের অনেক আনন্দ হচ্ছিল। আর আমরা তাড়াতাড়ি আসার জন্য নৌকা চালাচ্ছিলাম।


children-1822688_1280.jpg

source

তারপর আমরা তাড়াতাড়ি করে নৌকা নিয়ে আমাদের স্কুল ঘাটে আসলাম। স্কুলঘাটে নৌকা নিয়ে যখন আসবো তখনই দেখি নৌকার মাঝি দাঁড়িয়ে রয়েছে এবং আমাদের অনেক বকাবকি করছে। সত্যি তখন খুব ভয় পাচ্ছিলাম, তখন বলতেছিল যে আয় ঘাটে আই, তোদের আজকে খবর আছে। তুই নৌকা নিয়ে গিয়েছিলি। তখন সুজন বলল যে আমরা বিলের মাঝে বড়শি পেতে ছিলাম। সেখানে বোয়াল মাছ ধরেছে আর এই বোয়াল মাছের কথা শুনে নৌকার মাঝি যেন নরম হয়ে গেল। কত বড় বোয়াল মাছের কথা জিজ্ঞেস করতে লাগলো।


people-5365324_1280.jpg

source

আসলে সুজনের অনেক বুদ্ধিমান বলতেই হবে, কারণ নৌকার মাঝি খুব রেগে ছিল।সাথে অনেকে দাঁড়িয়ে রয়েছে। আমরা গেলে আমাদের আচ্ছা মত বকবে সাথে মার দিতে পারে,এমন অবস্থা কিন্তু হঠাৎ করে যখন বোয়াল মাছের কথা বলল তখন সেই নরম হয়ে গেল। আর বোয়াল মাছ দেখার জন্য কথা জিজ্ঞেস করতে লাগলো। তখন আমরা নৌকা ঘাটে থামালাম এবং নৌকার মাঝি নৌকাতে উঠে দেখল যে সত্যি সত্যি আমারা দুটি বোয়াল ধরেছি এবং সাথে বড়শিসহ রয়েছে।সুজন সেই নৌকাওয়া ভাইকে বলল যে ভাই আজকে আমরা এই বোয়াল মাছ দিয়ে বড় করে পিকনিক খাব।বড় ভাইতো খুব খুশি সে নিজেই বোয়াল মাছ রান্না করার সকল মসলা থেকে শুরু করে সবজিগুলো কিনে নিয়ে আসবে।এই বোয়াল দিয়েই আজকে আমরা বন্ধুরা মিলে পিকনিক করবো।


সুজন তখন আমাদের ডেকে বলল যে বোয়াল মাছের বড়শিসহ কেন নিয়ে এসেছি, এখন কি তোরা বুঝতে পেরেছিস। যদি বড়শি সহ না আনতাম তাহলে এই বোয়াল মাছ কিভাবে পেয়েছি, কোথা থেকে পেয়েছি অনেক ধরনের প্রশ্ন করতো আমাদের। আর এই বড়শির কথা যখন বলেছি তারা বিশ্বাসও করেছে। যে হ্যাঁ বড়শিতে এই বোয়াল মাছ ধরেছে। আসলে সুজনের বুদ্ধির কাছে আমরা সেদিন আশ্চর্য হয়ে গেছিলাম। নৌকার মাঝিকে খুব সহজে ম্যানেজ করে নিয়েছিলো এবং আমরা আরো আনন্দের সাথে পিকনিকের মুহূর্তগুলো পালন করব সেই পরিবেশ সৃষ্টি করেছিলো। তো বন্ধুরা আপনাদের সাথে আগামী পর্বে পিকনিকের সেই চিত্রময় মুহূর্তগুলো শেয়ার করব ইনআশাল্লাহ। আশা করছি সে পর্বের জন্য আপনারা সবাই অপেক্ষা করবেন।🙏🤲🙏

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

জীবনে অনেক মাছ ধরেছি কিন্তু আজ পর্যন্ত বোয়াল মাছ ধরেনি ভাই এটা আমার আফসোস। আপনার খুব সুন্দর একটা ফেলে আসা অতীতের ঘটনা আমাদের মাঝে শেয়ার করেছেন। নৌকায় বসে আক্ষা আর মুহূর্তে বড়শিতে বোয়াল মাছ ধরেছেন। আসলে এই সমস্ত স্মৃতিগুলো যেন মন থেকে কখনোই হারানোর নয়।

 11 months ago 

আসলে জীবনে ফেলে আসা অনেক স্মৃতি মনে পড়লে এখনো হৃদয় শিহরিত হয়ে ওঠে। ছোটবেলায় মাছ ধরতে পারলে কি যে আনন্দিত হতাম তা বলে বুঝাতে পারব না‌। আপনি বোয়াল মাছ ধরেছেন জেনে ভালো লাগলো। অতীত জীবনের অনুভূতিগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59871.00
ETH 2671.84
USDT 1.00
SBD 2.47