শীতের সবজি দিয়ে মজাদার মোয়া মাছের রেসিপি

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


দেখতে দেখতে শীত আমাদের কাছ থেকে প্রায় বিদায় নিতে চলেছে।শীতের মধ্যে হাজার রকমের সবজি পাওয়া যায়। আর শীতের এই সবজিগুলো দিয়ে রেসিপি খেতে খুবই মজা লাগে। তাই আজকে আপনাদের মাঝে আমি সবজি দিয়ে মজাদার নদীর মোয়া মাছের রেসিপি তৈরি করেছি। আসলে নদীর মাছ খেতে অনেক মজাদার হয়। ছোট মাছের মধ্যে নদীর মোয়া মাছের রেসিপি খুবই প্রিয় আমার।আর এই মোয়া মাছের রেসিপি আজকে আমি বিভিন্ন রকমের সবজি দিয়ে তৈরি করেছি, বিশেষ করে আলু, টমেটো, গাজর ও শাক দিয়ে এই মোয়া মাছের সুস্বাদু রেসিপি তৈরি করেছি। নদীর সুস্বাদু মোয়া মাছের রেসিপি দেখে আশা করছি আপনাদের ও ভালো লাগবে। তো বন্ধুরা চলুন আমার রেসিপিটি দেখার শুরু করা যাক।


IMG_20240212_154650.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


GridArt_20240212_154828828.jpg

উপাদানপরিমাণ
১) মোয়া মাছ৪০০ গ্রাম ।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)আলু১০০ গ্রাম।
৯)টমেটো২০০ গ্রাম।
১০)গাজর১০০ গ্রাম।
১১) মুলার শাকপরিমানমতো।
শীতের সবজি দিয়ে মজাদার মোয়া মাছের রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20240212_154352.jpgIMG_20240212_154330.jpg
  • নদীর এই সুস্বাদু মোয়া মাছের রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি কড়াইয়ের মধ্যে সবজিগুলো নিলাম এবং এই সবজিগুলো মাখানোর জন্য সকল ধরনের মসলা নিয়ে নিলাম।
ধাপ-২🍲
IMG_20240212_154321.jpgIMG_20240212_154308.jpg
  • সকল ধরনের মসলা নিয়ে আমি এই সবজিগুলো ভালোভাবে মাখিয়ে নিলাম, সবজি যত ভাল মাখানো হবে রেসিপি খেতে খুবই মজাদার হয়। মাখানোর পরে আমি মোয়া মাছগুলো দিয়ে দিলাম।
ধাপ-৩🍲
IMG_20240212_152229.jpgIMG_20240212_152215.jpg
  • তারপর মোয়া মাছ দিয়ে এই সবজি গুলো ভালো করে মাখিয়ে নিলাম এবং মাখিয়ে নেওয়ার পরে তার উপরে মুলার শাকগুলো দিয়ে দিলাম।
ধাপ-৪🍲
IMG_20240212_152202.jpgIMG_20240212_152143.jpg
  • তারপর পরিমাণমতো পানি দিয়ে আমি ঝোল করে, এই সবজির রেসিপি সিদ্ধ করতে লাগলাম।
ধাপ-৫🍲
IMG_20240212_152131.jpgIMG_20240212_152114.jpg
  • তারপর আস্তে আস্তে জ্বাল দিয়ে এই সবজির রেসিপির ঝোল শুকিয়ে নিয়ে সিদ্ধ করে নিলাম।
ধাপ-৬🍲
IMG_20240212_152100.jpgIMG_20240212_152039.jpg
  • এভাবে আস্তে আস্তে জ্বাল দিয়ে ঝোল শুকিয়ে নিয়ে, মজাদার এই মোয়া মাছের রেসিপির শেষের ধাপে এসে পৌঁছালাম।
👇পরিবেশন🍲

GridArt_20240212_154609557.jpg

মোয়া মাছের সুস্বাদু রেসিপি আপনাদের মাঝে আজকে শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আর নদীর এই মোয়া মাছ বিভিন্ন রকমের সবজি দিয়ে রেসিপি তৈরি করেছিলাম যার কারণে খেতে খুবই মজাদার হয়েছিল। আসলে ছোট মাছ যখন সবজি দিয়ে এভাবে ভুনা রেসিপি করা হয়, তখন সেই রেসিপি খেতে খুবই মজাদার হয়। তাই আমি ছোট মাছের এই রেসিপি খেতে খুবই পছন্দ করি। আজকে আপনাদের মাঝে আমার প্রিয় এই নদীর ছোট মাছের রেসিপি শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আশা করছি আমার এই রেসিপিটি দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই, পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোনো রেসিপি নিয়ে হাজির হবো,সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

শীতের সবজি দিয়ে মজাদার মোয়া মাছের দারুণ রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এ ধরনের রেসিপি গুলো গরম ভাতের সাথে খেতে খুবই সুস্বাদু লাগে। আপনার তৈরি রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে খেতে। শুভকামনা রইল আপনার জন্য।

 4 months ago 

সম্পূর্ণ ভিন্ন ধরনের একটা মাছের রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার তৈরি করা এই রেসিপিটা আমার কাছে খুবই ভালো লেগেছে কেননা আপনি এখানে শীতকালীন সবজি ব্যবহার করেছেন। শীতকালীন সবজিগুলো খেতে আসলেই অনেক সুস্বাদু হয়ে থাকে।

 4 months ago 

শীতকাল শেষের দিকে।শীতের নানা রকমের সবজি খেতে সত্যি ই ভীষণ স্বাদের লাগে।আপনি এটাকে মোয়া মাছ বলছেন।আমরা এই মাছটাকে মলা মাছ বলে থাকি।এই মাছের ঝোল,চচ্চড়ি দুটো খেতেই ভীষণ মজার হয়। আপনি নানান সবজি দিয়ে রান্না করলেন।সাথে শাক দিলেন।খুব মজা করে খেয়েছেন আশাকরি। রেসিপিটি প্রথম থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

দারুন রেসিপি করলেন ভাইয়া আপনি। সত্যি শীতের সবজি গুলো নানা রঙের দেখতে যেমন ভালো লাগে। তেমনি এমন কালারিং সবজি গুলো খেতেও অনেক ভালো লাগে। আপনি মোয়া মাছ দিয়ে মজাদার রেসিপি তৈরি করলেন শীতকালীন সবজি দিয়ে। রেসিপির কালার দেখেই ইচ্ছে করতেছে খাওয়ার জন্য।

 4 months ago 

আপনি আজকে বিভিন্ন রকমের সবজি দিয়ে মলা মাছের খুবই দারুন একটি রেসিপি তৈরি করেছেন। ছোট মাছ দিয়ে এভাবে চচ্চড়ি করলে খেতে ভীষণ সুস্বাদু লাগে। আসলে ছোট ছোট মাছের রেসিপি গুলো খেতে আমি ভীষণ পছন্দ করি। আপনার তৈরি রেসিপি দেখে ভীষণ লোভনীয় লাগছে। ধন্যবাদ এতো মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 4 months ago 

নদীর মাছ এমনিতে অনেক বেশি সুস্বাদু হয়। এই মাছের নাম যে মোয়া মাছ জানা ছিল না। মাঝে মাঝে খাওয়া হয়। তাছাড়া যেভাবে সবজি দিয়ে রান্না করেছেন মনে হচ্ছিল খুব মজাদার হয়েছিল। কিন্তু মুলাশাক দেখে কিছুটা হতাশ হলাম। কারণ মুলা আমার একদমই অপছন্দ। যাইহোক দেখতে কিন্তু বেশ লোভনীয় লাগছে।

 4 months ago 

শীতের সবজি দিয়ে মজাদার মোয়া মাছের রেসিপিগুলো খেতে ভীষণ ভালো লাগে। আপনি প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে ভাইয়া এই ছোট মোয়া মাছের তুলনা হয় না। আপনার রেসিপি দেখে লোভ সামলানো মুশকিল। অনেক দিন হলো এই মোয়া মাছ খাওয়া হয়নি। আপনি মুলাশাক দিয়ে করেছেন দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ছোট মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারি । মলা মাছের সাথে সবজি দিয়ে মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। আলু টমেটো দিয়ে মলা মাছের চচ্চড়ি করে খেয়েছি তবে সবজির সাথে এভাবে রান্না করে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপিটা দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে ‌। এভাবে একদিন রান্না করে খেয়ে দেখব। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64951.20
ETH 3557.52
USDT 1.00
SBD 2.35