ফুলকপি, আলু, বেগুন দিয়ে মজাদার রুই মাছের রেসিপি

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


শীতকালে বাজারে হাজার রকমের সবজি পাওয়া যায়। আর এই সবজি দিয়ে মাছের রেসিপি খেতে খুবই মজা লাগে। তাই আমি গতকাল বাজারে গিয়েছিলাম বাজারে গিয়ে আমি ফুলকপি আলু পেঁপে বেগুন কিনে নিয়ে এসেছিলাম। আর আজকে আমি এই মজাদার ফুলকপি আলু বেগুন,ও মুলার শাক দিয়ে মজাদার রুই মাছের রেসিপি তৈরি করেছি।আলু বেগুন ও ফুলকপি দিয়ে মজাদার এই রুই মাছের রেসিপি খেতে খুবই সুস্বাদু লেগেছে। আসলে ফুলকপি ছিল যার কারণে বেশি মজা লেগেছে। আর এই মজাদার রেসিপি তৈরি করে আমি আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার আজকের রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে তো বন্ধুরা চলুন রেসিপিটি দেখা শুরু করা যাক।


GridArt_20231030_121040832.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) রুই মাছ৮০০ গ্রাম ।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল৪০০ গ্রাম।
৭)আলু১০০ গ্রাম।
৯)বেগুন১০০ গ্রাম।
১০)ফুলকপি২০০ গ্রাম।
১১)মুলার শাকপরিমানমতো।
ফুলকপি, আলু, বেগুন দিয়ে মজাদার রুই মাছের রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20231030_115120.jpgIMG_20231030_115057.jpg
  • এই সুস্বাদু রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি রুই মাছ সুন্দর করে কেটে পিস পিস করে ধুয়ে নিয়ে, মরিচা গুঁড়া হলুদের গুঁড়া দিয়ে মাখিয়ে নিলাম।
ধাপ-২🍲
IMG_20231030_115145.jpgIMG_20231030_115134.jpg
  • তারপরে অল্প পরিমাণে পানি দিয়ে ঝোল করে এই রুই মাছ আমি জ্বাল দিয়ে একটি পাত্রে রেখে দিলাম।
ধাপ-৩🍲
IMG_20231030_115256.jpgIMG_20231030_115206.jpg
  • তারপর কড়াইয়ের মধ্যে পেঁয়াজগুলো আমি তেলে ভাজতে লাগলাম।
ধাপ-৪🍲
IMG_20231030_115237.jpgIMG_20231030_115221.jpg
  • সকল মসলা দিয়ে ঝোল করে নিলাম, তার মধ্যে আমি সবজিগুলো ঢেলে দিলাম।
ধাপ-৫🍲
IMG_20231030_115416.jpgIMG_20231030_115309.jpg
  • তারপর আমি পরিমাণ মতো পানি দিয়ে ঝোল করে এই সবজি গুলো ভালো করে সিদ্ধ করতে লাগলাম।
ধাপ-৬🍲
IMG_20231030_115402.jpgIMG_20231030_115345.jpg
  • সবজি গুলো ভালো করে সিদ্ধ করা হয়ে গেলে, জ্বাল দেওয়ার রুই মাছের পিসগুলো আমি এই সবজির উপরে দিয়ে আস্তে আস্তে জ্বাল দিয়ে এই রেসিপি শেষের দিকে এসে পৌঁছালাম।
👇পরিবেশন🍲

GridArt_20231030_121130162.jpg

এভাবে আমি সবজি দিয়ে মজাদার রুই মাছের রেসিপি তৈরি করেছি। আর এই রেসিপির মধ্যে বেগুন ও ফুলকপি ছিল যার কারণে খেতে খুবই মজাদার হয়েছিল। আর রুই মাছের রেসিপি তৈরি করতে পেরে আমার অনেক বেশি ভালো লেগেছে। তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার এই মজাদার রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আরো সুস্বাদু রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

শীতকালের সবজি ফুলকপি। ফুলকপি যে কোনভাবে রান্না করলে আমার কাছে খেতে ভীষণ ভালো লাগে। আজকে আপনি ফুলকপি আলু ও বেগুন ব্যবহার করে মজাদার রুই মাছ রান্না করেছেন। দেখে তো আমার এক্ষুনি খেতে ইচ্ছে করছে। প্রতিটি ধাপ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

শীতকালের সময় এই সবজিগুলো ভাইয়া। বেশ ভালো লাগে খেতে। আপনি ফুলকপি, আলু, বেগুন দিয়ে মজাদার রুই মাছের রেসিপিটি সম্পন্ন করেছেন। আমার কাছে ভীষণ ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলোই সঠিক মাত্রায় দিয়েছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল

Posted using SteemPro Mobile

 9 months ago 

শীতকালীন সব্জির মধ্যে আমার সবচেয়ে বেশি পছন্দের হলো ফুলকপি।আর এটি খেতে খুবই মজা লাগে।বিশেষত কোনো মাছ দিয়ে রান্না করলে এটি বেশি সুস্বাদু হয়।আপনি তো দেখছি আলু বেগুন ফুলকপি আবার মুলার শাকও দিয়েছেন।সবমিলিয়ে খেতে নিশ্চয়ই খুব মজার হয়েছে।

 9 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ফুলকপি আলু বেগুন দিয়ে রুই মাছের মজাদার রেসিপি। আপনি অনেকগুলো সবজি একসাথে মাছ দিয়ে বেশ দারুন ভাবে রান্না করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। দেখে মনে হচ্ছে আপনার তৈরি রেসিপি খেতে বেশ সুস্বাদু লাগবে। ধন্যবাদ এত সুন্দর ভাবে রেসিপি তৈরীর পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

শীতের সময় কিন্তু বেশ মজার মজার সবজি পাওয়া যায় বাজারে। আমার কাছে বাজারের সবজি খেতে খুব একটা ভালো লাগে না, তবে দেশি সবজি খেতে অনেক বেশি পছন্দ করি‌। আপনি আজকে ফুলকপি, আলু, বেগুন দিয়ে মজাদার রুই মাছের রেসিপি তৈরি করেছেন দেখি অনেক বেশি লোভ লেগে গিয়েছে। নিশ্চয়ই এটা অনেক বেশি সুস্বাদু হয়েছিল।

 9 months ago 

শীতকালীন সবজির মজাদার রেসিপি দেখে জিভে জল চলে এসেছে। শীতকালে এরকম সবজিগুলো রান্না করলে অনেক বেশি সুস্বাদু হয়ে থাকে। আর এরকম মজাদার রেসিপিতে যদি ধনিয়া পাতা এবং টমেটো দেওয়া হয় তাহলে আর একটু বেশি ভালো লাগে শীতের সময় খেতে। আপনার রান্না করার পদ্ধতি অনেক সুন্দর ছিল।

 9 months ago 

ভাইয়া সবজি দিয়ে রুই মাছের রেসিপিটি দারুন মজার হয়েছে। আপনি ঠিকই বলেছেন,শীতের সময়কার সবজি দিয়ে মাছ রান্না করে খেতে ভীষণ মজার হয়।আপনি ফুলকপি,আলু,বেগুন দিয়ে খুব মজার রেসিপি করলেন।আপনার রেসিপিটি খেতে খুব মজার হয়েছে দেখে বুঝতে পেরেছি। ধন্যবাদ আপনাকে মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 9 months ago 

উপ অনেকদিন পর ফুলকপি দেখলাম। ফুলকপি আমি বেশ পছন্দ করে শীতকালে সবজি খুবই ভালো লাগে আমার। আপনার রেসিপিটি দেখে লোভ লেগে গেল। বড় মাছ দিয়ে রান্না করলে টেস্ট আরো বেশি বৃদ্ধি পায়।

 9 months ago 

শীতের সবজি গুলোর মধ্যে ফুলকপি আমার বেশ পছন্দের। আর এভাবে আলু এবং বেগুন দিয়ে রান্না করলে তো কথাই নেই। শীতের সবজি গুলো আমার কাছে গরম গরম খাওয়ার চেয়ে একটু ঠান্ডা হলে খেতে বেশ ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে খুব লোভনীয় লাগছে। মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 66109.31
ETH 3290.39
USDT 1.00
SBD 2.71