ছোটবেলা বন্ধুদের সাথে আম চুরি করার গল্প// পর্ব-২

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


ছোটবেলার দিনগুলো অনেক আনন্দময় ছিল, আর ছোটবেলার এই স্মৃতিময় দিনগুলোর কথা মনে করতে পেরে যেন খুবই ভালো লাগে।আসলে ছোটবেলা বন্ধুদের সাথে এবং বাড়ির সবাইকে সাথে নিয়ে অনেক আনন্দময় মুহুর্ত পার করেছি। আমাদের প্রত্যেকের জীবনে ছোটবেলার অনেক মজার মজার গল্প রয়েছে। আর ছোটবেলা আম চুরির গল্প আমাদের জীবনে প্রায় সবারই ঘটেছে। অনেকের জীবনে সাথে গল্পগুলো মিলে যাবে। আসলে ছোটবেলার দিনগুলো কথা ভাবতেও ভালো লাগে।সেই দিন গুলো অনেক আনন্দমার সাথে উপভোগ করতাম। আর ছোটবেলার গল্প নিয়ে আপনাদের সাথে একটি গল্প শেয়ার করতেছিলাম। এই গল্পের আজকে দ্বিতীয় পর্ব নিয়ে এসেছি। আশা করছি দ্বিতীয় পর্ব করে আপনাদের ভালো লাগবে, তো বন্ধুরা চলুন গল্পটি পড়া শুরু করা যাক।


people-2608145_1280 (1).jpg

source

ছোটবেলায় ঝড়ের দিনে যখন আম কুড়িয়ে নিয়ে বাড়ির দিকে আসতে ছিলাম। তখন স্যারের বউ আমাদের কাছ থেকে আমগুলো জোর করে কেড়ে নেয়। আর এই আম কেড়ে নেওয়াতে অনেক খারাপ লেগেছে।আমি কান্না করতে করতে বাড়িতে এসেছি, মা তো সেই রাগ আর আমাদের ওই গাছতলা যেতে দিবে না। এই কথা আমার চাচাতো ভাই এবং আমার বড় ভাই শুনতে পেয়ে বলল এর প্রতিশোধ নিতেই হবে। কিভাবে ওই স্যারের কাছে আম থাকে আম পাড়া যায় তা বের করতাছি। দ তাই বড় ভাই তার বন্ধুদের সাথে কথা বললো এবং চাচাতো ভাইকে সাথে নিয়ে একদিন রাতে আম গাছের নিচে আসলো। আর সেই আম গাছ থেকে সকল আম রাতের বেলা পারলো লাগলো। আর স্যারের ঘরের দরজা ভাইয়ারা বাইরে থেকে লাগিয়ে দিয়ে ছিলো।


তারপর ভাইয়া ও তার বন্ধুরা মিলে স্যারের গাছ থেকে পাকা এবং কাঁচা সকল আম পারলো। একটি বস্তার ভিতর নিয়ে সেই বস্তাটি নিয়ে অন্য জায়গায় চলে গেল এবং এই বস্তাটি অন্য একজনের বাড়িতে রেখে দিয়েছিলো। আর সকালবেলা যখন আসার সময় স্যারের দরজার তালা খুলে দেওয়া হয়। তারা বুঝতে পারেনি কারণ গভীর রাতে ছিল। আর সকাল বেলা স্যারের বউ যখন আমতলা এসে দেখলো যে গাছে আম নেই তখন অনেক চিৎকার করতে লাগলো।কারা আম চুরি করল এই নিয়ে স্যারের বউ যেন চিৎকারের করতে লাগলো এবং আমাদের টার্গেট করলো কারণ আমাদের কাছ থেকে জোর করে আমগুলো কেড়ে নিয়েছিল কিন্তু কোন প্রমাণ ছিল না। যার কারণে আমাদের ওইভাবে টার্গেট করতে পারেনি, তবে একা একা অনেক চিৎকার করতে লাগছিলো।


people-5365324_1280 (1).jpg

source

তারপরও দুই তিন দিন পরে ভাই আমাদের বলল যে তোরা আম খাবি নাকি। তখন আমি বললাম খাবো ভাইয়া।তখন বন্ধুদের সাথে নিয়ে ভাইয়া সেই বন্ধুর বাড়িতে গেলাম এবং বন্ধুর বাড়িতে গিয়ে আমগুলো দেখতে পেলাম।দেখে আমি অবাক হয়ে গেলাম। ভাইয়া বললো কাউকে বলা যাবে না।সেই আম গুলোর মধ্যে অনেক আম পেঁকে গিয়েছিলো। আমরা আম খেলাম ভাইয়া বলেছে বাড়িতে বলার দরকার নাই। বাড়িতে বললে বাবা-মা আবার বকা দিবে, কারণ আমি আম চুরি করেছি।প্রতিশোধ নেওয়ার জন্য ও স্যারের বউকে শিখা দেওয়া জন্য। আসলে ভাইয়ের প্রতি ভাইয়ের অনেক ভালোবাসা থাকে। ভাইয়ের অপমান অন্য ভাই সইতে পারেনা। সেদিন ভাইয়ার এই কাজটা করাতে আমার খুবই ভালো লেগেছিল। তাই ভাইয়াকে জড়িয়ে ধরেছিলাম এবং ভাইয়া এবং আমার বন্ধুদের সাথে মিলে আনন্দের সাথে আমগুলো খাচ্ছিলাম। খুবই ভালো লাগতেছিল সেই মুহূর্তটা।


তো প্রমাণ না থাকার কারণে স্যারের বউ আর আমাদের ধরতে পারল না। এভাবেই একটা মাস চলে গেল, এক মাস পরে ভাইয়ার যে বন্ধুকে সাথে নিয়ে আম চুরি করে তাদের বাসায় রেখেছিল। সেই বন্ধুর সাথে ভাইয়ার ঝগড়া হয়। আর ভাইয়ার ঝগড়া হওয়াতে সেই বন্ধুটি সারের বউকে বলে দেয় যে ওরা আম চুরি করেছিল এবং আমাদের বাড়িতে রেখেছিল।স্যারের বউ এই কথা শুনে সে যেন আমাদের বাড়িতে বিচার দিল। এ নিয়ে আরো নানান সমস্যা সৃষ্টি হলো। সেই অংশটুকু পরবর্তী পর্বে আপনাদের সাথে শেয়ার করবেন ইনশাআল্লাহ। 🙏🤲🙏

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

যদিও বা এগুলো খারাপ কাজ কিন্তু ছোটবেলায় না বোঝার কারণে এগুলো অল্প হলেও করেছি। জানিনা সেই গাছের মালিক গুলা আমাদেরকে ছোট ভেবে ক্ষমা করে দিয়েছে কিনা। তবে তখন এই বিষয় নিয়ে বেশ ভালোই মজা লাগতো কিন্তু এখন যতই মজার স্মৃতি হোক যেহেতু খারাপ কাজ তাই আর ভালো লাগেনা। যাইহোক আপনার পরবর্তী পর্বের জন্য অপেক্ষায় রইলাম আশা করি বিচারের মাধ্যমে সবকিছু ঠিক হয়ে গিয়েছিল।

 11 months ago 

বন্ধুদের সাথে আম চুরি করার গল্পের দ্বিতীয় পর্ব পড়ে খুব ভালো লাগলো। আসলে ছোটবেলায় বন্ধুদের সাথে অন্য গাছের আম পেড়ে নিয়ে আসতে পারলে খুবই আনন্দিত হতাম। এই সব মুহূর্ত গুলো মনে পড়লে এখনও হৃদয় শিউরিত হয়ে ওঠে। গল্পের পরবর্তী পর্বের জন্য অপেক্ষায় রইলাম ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ছোটবেলায় বন্ধুদের সাথে অনেক কিছুই করা হয় বিশেষ করে আমার জীবনে অনেক ঘটনা রয়েছে তবে চুরি বিষয়ে কোন ঘটনা অবশ্য নেই। কারণ এ বিষয়ে আমি খুব ভীত ছিলাম। কারণ পারিবারিক দিক থেকে খুব বড় শাসনের মধ্যে বড় হয়েছি তো বাবার হাতে মার খাওয়ার ভয়টা বেশি মাথার মধ্যে কাজ করত,যার জন্য এর ভিতরে প্রবেশ করতে পারিনি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59871.00
ETH 2671.84
USDT 1.00
SBD 2.47