নদীর পাড়ে কিছু মুহূর্ত ও ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


প্রকৃতির সৌন্দর্যময় এই নদীর পারে দৃশ্যগুলো সত্যি অসাধারণ। আর নদীর পাড়ে এই মুহূর্তে উপভোগ করার জন্য ভ্রমণে বের হয়েছিলাম মোটরসাইকেল করে বন্ধুদের সাথে। নদীর পাড়ে ভ্রমণ করলাম, আসলে নদীর পাড় দিয়ে আমরা নতুন বাঁধের রাস্তা দিয়ে যাচ্ছিলাম। নদীর পাড়ে এই সুন্দর দৃশ্যগুলো দেখে যেন খুবই ভালো লাগলো। নদীর পাড়ে নতুন একটি বাঁধ তৈরি করা হয়েছে আর কিছু দিন হলো এই বাঁধে আমরা ভ্রমণ করতে আসলাম। সবুজের ঘাসের পাশের রাস্তা দিয়ে মোটরসাইকেল ভ্রমণের সেই মুহূর্তটা আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে বিকেলবেলা হওয়াতে নদীর পাড়ে এই দৃশ্যগুলো যেন অনেক ভালো লাগলো।শুধু মানুষ আর মানুষ তারাও যেন এই নদীর পারে সৌন্দর্য দেখার জন্য এসেছে। আসলে বিকাল বেলা হলে নদীর পারে হাজার মানুষের আনাগোনা দেখা যায়। এই নদীর পারে সৌন্দর্য দেখার জন্য সেই মুহূর্তগুলোর ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করতে আসলাম।


ফটোগ্রাফি-১👇

IMG_20231117_114659.jpg

নদীর ভাঙ্গন থেকে রক্ষা করার জন্য সুন্দর ভাবে আরও একটি নতুন বাঁধ তৈরি করা হয়েছে। আর এই বাঁদ দিয়ে যেন অপরূপ সৌন্দর্যময় রাস্তা রয়েছে।এখান দিয়ে হেঁটে যেতে অনেক ভালো লাগে। বিকেলবেলা অনেকেই দেখছি ভ্রমণ করছে। আর এই সবুজ প্রকৃতির নতুন বাঁধের নতুন রাস্তা দিয়ে যাওয়ার মুহূর্তটা অসাধারণ ছিল।
ফটোগ্রাফি-২👇

IMG_20231117_114756.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20231117_114041.jpg

নদীর পারে এই বাঁধের পাশে কিছুক্ষণ বসে থাকলাম। নদীর পাড়ে বসে নদীর আবহাওয়া উপভোগ করতে লাগলাম। নদীর আবহাওয়া উপভোগ করতে করতে নৌকা ভ্রমণের দৃশ্যগুলো দেখতে লাগলাম। আসলে আমরা নদীর মাঝে এসেছি এই বাঁধটি নদীর মাঝে যেন অবস্থিত। এখান থেকে নৌকা ভ্রমণের দৃশ্য গুলো খুবই আনন্দের সাথে উপভোগ করা যায়। এরকম সুন্দর পরিবেশের মধ্যে উপভোগের করার মুহূর্তটা আমার দারুন লেগেছে।বিশেষ করে যমুনা নদীর এই পশ্চিম পাশে আসতে পেরে আজকে অনেক ভালো লেগেছে।
ফটোগ্রাফি-৪👇

IMG_20231117_114145.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20231117_114117.jpg

যত বিকাল হয় ততই যেন এই বাঁধে মানুষ বেশি আসে। আগে আমরা চায়না বাঁধে ভ্রমন করেছি। এইটি নতুন বাঁধ হওয়াতে মানুষ এখন এখানে আসছে। কারণ নতুন বাঁধ সবাই দেখতে আগ্রহি বেশি।তাই অনেকেই দূর-দূরান্ত থেকে গাড়ি নিয়ে এসেছে এই নদীর দৃশ্য দেখার জন্য। তাই আমরাও আজকে এখানে ভ্রমণ করতে এসে খুবই ভালো লাগছে। প্রায় চার পাঁচ কিলোমিটার দূরে অবস্থিত এই বাঁধটি। সেখানে হেঁটে যেতে খুবই কষ্টকর। তাই সকলে গাড়ি নিয়ে যেন এসেছে।
ফটোগ্রাফি-৬👇

IMG_20231117_114638.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20231117_113843.jpg

নদীর পাড়ের অন্য দিকে তাকিয়ে দেখতে পেলাম বালুচরের সবুজ প্রকৃতির ফসলের চাষাবাদ করেছে। এই বালুচরে তারা বাদামের চাষাবাদ করেছে। আসলে বালুচরে এই চাষাবাদ দৃশ্য গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এরকম সবুজ প্রকৃতির ফসলের মাঠ নদীর বালুচরে দেখতে পেয়ে যেন অন্যরকম একটা অনুভূতি কাজ করতেছিল। তাই এই সবুজ প্রকৃতির দৃশ্যগুলো ফটোগ্রাফি করলাম।
ফটোগ্রাফি-৮👇

IMG_20231117_113955.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20231117_113816.jpg

নদীর পাড়ী একটি সুন্দর ভাস্কর্য রয়েছে। আর এই ভাস্কর্যটি হলো যারা আমাদের বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারাগার রোজনামচা বইটির ভাস্কর্য। ভাস্কর্যটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এখানে এসেই যেন মানুষ এই ভাস্কর্যটি দেখতে আসে। আসলে নদীর পাড়েই যেন এটি অবস্থিত যার কারণে সবাই এসে দেখে যায়।
ফটোগ্রাফি-১০👇

IMG_20231117_114023.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20231117_114716.jpg

নদীর পারে এই সুন্দর পরিবেশের মধ্যে সুন্দরময় দৃশ্য দেখতে দেখতেই সন্ধ্যা নেমে আসলো। আর সন্ধ্যার সময় সূর্য অস্ত যাচ্ছিল, এই সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটি আমি খুবই ভালোভাবে উপভোগ করলাম। সত্যি নদীর পাড়ে এসে অপরূপ সৌন্দর্যময় এই দৃশ্যটি দেখতে পেয়ে আমি আনন্দিত।
ফটোগ্রাফি-১২👇

IMG_20231117_114735.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

শহরকে রক্ষা করার জন্য নতুন নতুন বাঁধ তৈরি করা হচ্ছে। আর এই বাঁধ গুলো নদীর পাড়ে হওয়াতে এলাকার সকলেই যেন এই সৌন্দর্যময় দৃশ্যগুলো দেখতে ছিলাম।আসলে নদীর পারে ভ্রমণ করার মজাটাই অন্যরকম যার কারণে অনেক দূর দূরান্ত থেকে মানুষ এসে এই নদীর উপর ভ্রমণ করে যায়। নতুন এই বাঁধে ভ্রমনের মুহূর্তগুলো আমার খুবি ভালো লেগেছে। তাই ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করালাম।আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লেগেছে। 🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

নদীর পাড়ের এই প্রকৃতির দৃশ্যগুলো দেখে খুবই ভালো লাগলো। আপনি খুবই দক্ষতার সাথে এই ফটোগ্রাফি গুলো করেছেন। আসলে নদীর পাড়ের ফটোগ্রাফি গুলো দেখলে আমার অনেক ভালো লাগে।

 8 months ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 8 months ago 

বন্ধুরা মিলে নদীর পাড়ের নতুন বাদ হয়েছে সেটার সুন্দর মুহূর্ত উপভোগ করতে গিয়েছেন সেটা দেখে খুবই ভালো লাগলো । আবার খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফিও করেছেন । বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যটি দেখেও ভালো লাগছে । আর নদীর পারে সবাই মিলে ঘুরতে যেতে সত্যিই খুব ভালো লাগে ।

 8 months ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 8 months ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 8 months ago 

নদীর পাড়ের সৌন্দর্য উপভোগ করার মজাই আলাদা। এই রকম প্রাকৃতিক দৃশ্যের মাঝে নদীর পাড়ে সময় পার করতে পারলে আসলে বেশ ভালই লাগে। সাথে খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। এবং খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। বন্ধুদেরকে নিয়ে নদীর পাড়ের মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 8 months ago 

এত সুন্দর ভাবে মতামতের জন্য ধন্যবাদ।

 8 months ago 

বন্ধুদের সাথে নদীর পাড়ে ঘুরতে গিয়ে চমৎকার সময় কাটিয়েছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লেগেছে।এমন প্রাকৃতিক পরিবেশে ঘুরে বেড়াতে সত্যি ই খুব ভালো লাগে।নদীতে নৌকা আর সন্ধ্যার মনোমুগ্ধকর দৃশ্য দেখতে আমার ও খুব ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর বর্ননার মাধ্যমে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 8 months ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

সবুজ মাঠের পাশ দিয়ে সুন্দর রাস্তা দিয়ে বাইকে ভ্রমণ করা। আর নদীর প্রকৃতি পরিবেশ টা তো বেশ দারুণ লাগছে। এইরকম দিনে নদীর পাড়ে বসে থাকলে আসলেই ভালো লাগে। এবং সময় টা বেশ ভালো কাটে। এবং শহর কে বাঁচানোর জন্য নতুন বাঁধ তৈরি করা হয়েছে সেটা জেনে ভালো লাগল। সবমিলিয়ে চমৎকার ছিল আপনার পোস্ট টা। সুন্দর সময় কাটিয়েছেন এবং ভালো ফটোগ্রাফি করেছেন।।

Posted using SteemPro Mobile

 8 months ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 8 months ago 

নদীর পাড়ে বেশ সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন । নদীর পাড়ে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য সত্যি বেশ দুর্দান্ত। সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে নদীর পাড়ে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64153.02
ETH 3205.80
USDT 1.00
SBD 2.63