কালবাউশ মাছের ডিম দিয়ে মজাদার বড়া রেসিপি

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে আমি আপনাদের মাঝে মজাদার একটি ইউনিক রেসিপি নিয়ে হাজির হলাম। আসলে এই রেসিপিটা আপনাদের হয়তো পরিচিত থাকতে পারে, কিন্তু আমার কাছে একদম নতুন লেগেছে, কারণ এই ধরনের রেসিপি আমি কখনো তৈরি করিনি এবং খাওয়াও হয়নি। আমি যখন ইউটিউব এ ভিডিও দেখতে ছিলাম, হঠাৎ করে আমার এই রেসিপিটা চোখে পড়ে। আর এই রেসিপিটা দেখে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। যার কারণে আমি এই রেসিপিটা তৈরি করতে চেয়ে ছিলাম।আর আমি বাজার থেকে কালবাউশ মাছ কিনে নিয়ে এসেছিলাম। সেই মাছের ভিতরে অনেক ডিম ছিল। আর তখনই আমার মনে হল যে এই ডিম দিয়ে আমি রেসিপি তৈরি করব। আর আপনাদের মাঝে আজকে আমার ইউনিক এই মাছের ডিমের বড়া রেসিপি তৈরি করে শেয়ার করলাম।


IMG_20240521_122746.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


IMG_20240521_122810.jpg

উপাদানপরিমাণ
১) কালবাউশ মাছের ডিম২৫০ গ্রাম ।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল৪০০ গ্রাম।
৭)বেসন১/২ কাপ।
৯)আটা১/২কাপ।
১০) আলু২০০ গ্রাম।
১১)পিঁয়াজ২০০ গ্রাম।
১২)কাঁচা মরিচ১০০ গ্রাম।
১৩)অন্যঅন্য মসলাপরিমানমতো।
কালবাউশ মাছের ডিম দিয়ে মজাদার বড়া রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20240521_122844.jpgIMG_20240521_122826.jpg
  • মজাদার এই ডিমের বড়া রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি মাছের ডিম গুলো একটি পাত্রে নিলাম, তার ভিতরে মরিচের গুঁড়া হলুদের গুঁড়া পিঁয়াজ, তারপর বেসন ও আলু সিদ্ধ করা দিয়ে ভালো করে মাখিয়ে বড়ার গোলা তৈরি করে নিলাম।
ধাপ-২🍲
IMG_20240521_131641.jpgIMG_20240521_131626.jpg
  • তারপরে বড়ার গোলা তৈরি হয়ে গেলে, এই বড়া গোলা আমি কড়াইয়ের মধ্যে তেলে ভেজে বড়ার রেসিপি তৈরি করে একটি পাত্রে রেখে দিলাম।
ধাপ-৩🍲
IMG_20240521_122955.jpgIMG_20240521_122939.jpg
  • তারপরে আমি বড়ার রেসিপি তৈরি করার জন্য, কড়াইয়ের মধ্যে পেঁয়াজ ও কাঁচামরিচ দিলে ভালো করে ভুনা করে নিলাম।
ধাপ-৪🍲
IMG_20240521_123018.jpgIMG_20240521_123008.jpg
  • পিঁয়াজ ও কাঁচামরিচ ভুনা ঝোলের ভিতরে আমি, ভাজি করা আলুর রেসিপি গুলো দিয়ে মাখিয়ে নিলাম।
ধাপ-৫🍲
IMG_20240521_123055.jpgIMG_20240521_123036.jpg
  • তারপরে ভাজি করা বড়া রেসিপি গুলো, এই ভুনা করা ঝোলের ভিতর দিয়ে আমি ভালো করে মাখিয়ে নিলাম।
ধাপ-৬🍲
IMG_20240521_123130.jpgIMG_20240521_123109.jpg
  • তারপরে এই রেসিপির মধ্যে, পরিমাণ মতো পানি দিয়ে ঝোল করে আমি জ্বাল দিতে লাগলাম।
ধাপ-৭🍲
IMG_20240521_122633.jpgIMG_20240521_122613.jpg
  • এভাবে আস্তে আস্তে জ্বাল দিয়ে কাল বাউশ মাছের ডিম দিয়ে বড়া রেসিপি এর শেষের ধাপে এসে পৌঁছালাম। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে খুবই ভালো লাগছে এবং রেসিপি সুগন্ধ ছিল অসাধারণ।
👇পরিবেশন🍲

IMG_20240521_122711.jpg

কালবাউশ মাছের ডিম দিয়ে এই বড়া রেসিপি তৈরি করতে পেরে আমার অনেক বেশি ভালো লেগেছে। আসলে নতুন কোন কিছু তৈরি করতে পারলে আরো বেশি ভালো লাগে। আর এই কাল বাউশ মাছের ডিমের যে বড়া রেসিপি তৈরি করেছিলাম এই বড়া রেসিপি খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল, মুচমুচে বড়া রেসিপিও খাওয়া যায়। আবার রেসিপি তৈরি করে খাওয়া যায়। যার কারণে এই রেসিপিটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আর আপনাদের মাঝে তাই শেয়ার করলাম। আশা করছি আমার রেসিপিটা দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোনো রেসিপি নিয়ে হাজির হবো ইনশাআল্লাহ।
🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

কালবাউশ মাছের ডিম দিয়ে খুবই মজাদার এবং ইউনিক একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করে নিয়েছেন। এ ধরনের ইউনিক রেসিপি গুলো দেখতে অনেক বেশি ভালো লাগে।আপনার তৈরি রেসিপি টির ধাপ গুলো দেখে খুব সহজেই তৈরি করা শিখে নিলাম। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে এত চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

মাছের ডিমের বড়া খেতে বেশ মজা লাগে। ভাইয়া আপনি তো দেখছি মাছের ডিম গুলো দিয়ে বড়া তৈরি করে সেটা আবার আলু দিয়ে রান্না করেছেন। আপনার রেসিপিটা দেখে তো মনে হচ্ছে ভীষণ সুস্বাদু। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

মাছের ডিম এর রেসিপি আমার খুবই পছন্দ। তবে এভাবে কখনো মাছের ডিম তৈরি করে খাওয়া হয়নি। আপনি প্রথমে মাছের ডিম গুলো মেখে বড়া তৈরি করে নিয়েছেন। তারপর আবার সেগুলো রান্না করেছেন। এভাবে কখনো ট্রাই করা হয়নি। একদিন ট্রাই করে দেখব। রেসিপিটা খুবই লোভনীয় লাগছে দেখতে। ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

মাছের ডিম খেতে আমার কাছে অনেক ভালো লাগে। কিন্তু মাছের ডিম দিয়ে বড়া তৈরি করে এভাবে কখনও রেসিপি খাওয়া হয়নি। আপনার এই রেসিপি খুবই ইউনিক লেগেছে। আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখতে পারলাম। একদিন বাসায় তৈরি করার চেষ্টা করবো। আপনার উপস্থাপনাও খুব সুন্দর হয়েছে। রেসিপি দেখেই বুঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ মজাদার ও ইউনিক রেসিপি শেয়ার করার জন্য।

 2 months ago 

ইউটিউবে ভিডিও দেখে খুবই ভালো একটি রেসিপি শিখেছেন ভাইয়া। ইউটিউবে অনেক রান্নার ভিডিও আছে। আর এগুলো দেখেও ভালো লাগে। কালবাউশ মাছের ডিম দিয়ে একেবারে ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া।

 2 months ago 

আপনার কাছ থেকে বেশ সুন্দর একটা রেসিপি শিখলাম। পুকুরে অনেক সময় বড় মাছ পাওয়া যায়। আর সব মাছের ডিম থাকে প্রায় এক দেড় কেজি। সেগুলো আলু দিয়ে ভাজি করে খেয়ে থাকি। কিন্তু আপনি আজকে যে পদ্ধতিটা দেখালেন এটা বেশ ভালো লেগেছে এবং আমার মনে হয় খেতে অনেক সুস্বাদু। পরবর্তীতে ঠিক এভাবেই রান্না করে খেয়ে দেখবো।

 2 months ago 

কালবাউশ মাছের ডিম দিয়ে মজাদার বড়া রেসিপি এটা বেশ ভালোই লাগতেছে। আপনি বেশ দারুন লাগতেছে।আপনি বেশ দারুনভাবে রেসিপি রান্না করতে পারেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার এই রেসিপিটি বেশ দারুন ছিল। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 months ago 

ইউ টিউবে এই রেসিপিটি দেখে নিজেই করে নিলেন। রেসিপিটি আশাকরি খেতে ভীষণ স্বাদের হয়েছিল। আমি কখনো মাছের ডিম এভাবে করে রেসিপি করিনি।হয় বড়ার মতো মাছের ডিমের চপ করে খেয়েছি।নয়তো ভুনা করেছি ডিম। আপনার এই রেসিপিটি একটু আলাদাই মনে হলো আমার কাছে। আশাকরি খুবই মজা করে খেয়েছিলেন।ধন্যবাদ ভাইয়া দারুন স্বাদের এই রেসিপিটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.029
BTC 56373.71
ETH 2972.37
USDT 1.00
SBD 2.12