"আমার বাংলা ব্লগ"// কবিতা // কল্পনা রাণী

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


balloons-1046658_1280.jpg

source

সারা বাংলাদেশ জুড়ে প্রচণ্ড শীতে কাঁপছে। আর এই শীতের মধ্যে যেন বাইরে বের হতে মন চায় না। কারণ বাইরে যেন বাতাস আর এই বাতাসে আরো বেশি কষ্টকর। বিশেষ করে গ্রাম অঞ্চলে মানুষদের বেশি কষ্ট হয়েছে।তাদেরকে এই কষ্ট শীতের মধ্যেও মাঠে কাজ করতে হচ্ছে। মাঠে আমি গিয়েছিলাম গতকাল দেখতে পেলাম প্রচন্ড বাতাসে যেন ঠেকায় যাচ্ছিল না। তারপরেও কি আর করা এত শীতে পুরো বাংলাদেশের কৃষকদের বেশি সমস্যা হয়েছে। আশা করছি এই শীত খুব তাড়াতাড়ি শেষ হয়ে যাবে। তো বন্ধুরা শীতের এই অনুভূতির মধ্যে প্রিয় মানুষের কথা বারবার মনে পড়ে। যখনই বসে থাকি একা তাকে নিয়ে ভাবি, মনে হয় যেন প্রিয় মানুষটি যদি কাছে থাকতো তাহলে কতই না ভালো হতো। ভাবতে ভাবতে একটি কবিতা লেখা শুরু করে দিলাম। আর এই কবিতাটির নাম কল্পনার রাণী, কল্পনার রাণী যেন আমাদের মনের ভিতর রয়েছে।আমাদের মনের ভিতর একজন কল্পনার রাণী বসবাস করে। আর এই কল্পনার রাণীকে নিয়ে অনেক স্বপ্ন আমরা দেখি। সেই কল্পনার রাণীকে নিয়ে আজকের লেখা আমার এই কবিতাটি। আসলে প্রিয় মানুষটি যেন আমাদের কল্পনার রাজ্যের রাণী, আর তার রাজা হয়ে আমাদের বসবাস করতে ইচ্ছা করে সারা জীবন। তো বন্ধুরা আশা করছি কল্পনার রাণী এই কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে।


কল্পনা রাণী
মোঃরায়হান রেজা

মনের যত কল্পনা আমার শুধু তোমায় নিয়ে,
কল্পনা করতেও ভালো লাগে তোমার কথা ভেবে।
তুমি যে আমার কল্পনার রাজ্যের রাণী,
তোমায় নিয়ে কল্পনার রাজ্য তাই তৈরি করেছি যে আমি।


কল্পনার রাজ্যে থাকবে না কোন অশুভ শক্তি।
তাই তো ভালোবাসায় পূর্ণ হবে কল্পনার রাজ্যখানি।
কল্পনা রাজ্যে তুমি আমি মিলে,
ভালোবাসাই পরিপূর্ণ করে দেবো দুহাত ভরে।

কল্পনার রাজ্যের রাণী হয়ে,
শাসন করবে তুমি ভালোবাসা দিয়ে।
তোমার ভালোবাসা শাসনে,
ধন্য হতে চাই আমার এ জীবন জুড়ে।

জীবনের যত সুখ রয়েছে,
তোমাকে কেন্দ্র করে।
তুমি যে আমার কল্পনার রাণী,
বসবাস করছো মনের এই রাজ্য ঘরে।

আমার কল্পনার রাজ্যের রাণী,
শুধুই হবে তুমি।
তোমার রাজা হয়ে ভালোবাসায় ভরিয়ে,
দেবো মোদের এই রাজ্য খানি।

কল্পনায় এঁকেছি আমি তোমায় নিয়ে হাজারো স্বপ্ন।
এই স্বপ্নগুলো পূরণ করে দাও।
মনের রাজ্যের রাণী হয়ে,ভালোবাসায় ভরিয়ে দাও আমার কল্পনা রাজমহল জুড়ে।

আমার কল্পনার রাজ্যের রাণী শুধুই তুমি।
তোমায় নিয়ে হাজার স্বপ্ন আমি যে দেখি,
তাই তোমার রাজা হয়ে ভালোবাসায় ভরিয়ে দেবো,
আমাদের এই কল্পনার রাজ্যের জীবনখানি।

fox-ga73d03b37_1920.png

source

আমাদের মনের ভেতরের কল্পনার শেষ নেই। এই কল্পনাগুলো যেন তৈরি হতে থাকে প্রিয় মানুষকে নিয়ে। কল্পনা যেন আরো বেশি হয় তাকে নিয়ে অনেক স্বপ্ন আমরা দেখি। এই কল্পনার রাজ্যে মনে হয় তাকে নিয়ে জনম জনম বাঁচে থাকি।সে আমার কল্পনার রাণী তাকে নিয়ে সুন্দর একটি রাজ্যে আমরা বসবাস করি।সেই রাজ্যে শুধু ভালোবাসায় পরিপূর্ণ থাকবে। তাই কল্পনাকে কেন্দ্র করে আজকের এই কবিতাটি লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার এই কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোন কবিতা নিয়ে হাজির হব। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।💗🙏💗।

poetry steemexclusive love amarbanglablog bangladesh shy-fox krsuccess

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আসলে ভালোবাসার মানুষকে নিয়ে প্রত্যেকের কল্পনা করতে এবং মনের মাঝে ছবি একটি বেশ ভালো লাগে। কবিতার প্রতিটা লাইন আমার মনো প্রাণ দেশ ছুঁয়ে দিয়েছে। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রত্যেকটা মানুষ কল্পনা করতে ভালোবাসে। আর কল্পনার মধ্যে মানুষ সুখ দুঃখ একটু অনুভব করে। আপনি আজকে কল্পনা রানী নিয়ে খুব চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60944.89
ETH 2608.11
USDT 1.00
SBD 2.67