🌹"আমার বাংলা ব্লগ" 💗কমিউনিটিতে কাজ করার আমার অনুভূতি📣[১০%shy-fox]💗

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভূতি আমাদের প্রত্যেকেরই রয়েছে, আর আমার বাংলা ব্লগ কমিউনিটি শুধু একটি কমিউনিটি নয়, এটি একটি পরিবার। আর পরিবারের সকলেই একসাথে হয়ে কাজ করার অনুভূতি সত্যি অসাধারণ। তাই আমাদের প্রত্যেকের আমরা বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভূতি রয়েছে।তাই প্রথমে ধন্যবাদ জানাই সম্মানিত মডারেটর @alsarzilsiam ভাইকে।যিনি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভূতি নিয়ে সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করেছে। এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা আমাদের অনুভূতি গুলো শেয়ার করতে পারছি। তাই এত সুন্দর একটি প্রতিযোগিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য ভাইকে আবালও অসংখ্য ধন্যবাদ জানাই।


IMG_20220606_235550.jpg

স্টিমিট প্লাটফর্মে আমার যোগদান
আসলে আমি যখন স্টিমিট প্লাটফর্মে যোগদান করিনি। তখন আমি ফেসবুক ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমার মূল্যবান অনেক সময় আমি ব্যয় করেছি। এই সময়গুলো আমি আনন্দ উপভোগ করেছি, কিন্তু আমি কখনো এখান থেকে কোনো অর্থ উপার্জন করতে পারিনি। একদিন আমার এক বন্ধুর সাথে দেখা হল। সে বন্ধু অনলাইনে কাজ করে, সে একজন ফ্রিল্যান্সার এবং সে অনলাইনের কাজ গুলো ভালোই জানে। তার সাথে একদিন আমি গল্প করতে করতে বন্ধু আমাকে বলল, তুই যেহেতু ফেসবুক এবং ইউটিউবয়ে অনেকটা সময় বের করছিস, তাহলে তুই এক কাজ কর,স্টিমিট প্লাটফর্মে একটি একাউন্ট কর, এখানে বিনোদনও পাবি এবং নিজের ক্রিটিভিটি এবং নিজের মতামত গুলো প্রকাশ করতে পারবি। তখন আমার বন্ধু সাহায্য নিয়ে আমি একটি একাউন্ট করি,এভাবেই আমার স্টিমিটর প্লাটফর্মে পথ যাত্রা শুরু হয়।


আমি আমার বন্ধুর সাহায্যে স্টিমিট প্লাটফর্মে প্রথম যাত্রা করলেও। স্টিমিট প্লাটফর্মে আমাকে সর্বোচ্চ সাহায্য করেছে @nevlu123 ভাই। তার কথা না বললেই নয়। তার সাথে আমার অনলাইনে পরিচয় হলেও, সে আমার বড় ভাইয়ের মত আমাকে সব সময় সাহায্য করে গেছে। আমি যে কোন বিপদে তাকে জিজ্ঞেস করলে সে কখনোই আমাকে ফিরিয়ে দেননি। সে আমাকে আরোও সহযোগিতা হাত বাড়িয়ে দেয়।আসলে নিভলু ভাই এর সহযোগিতায় আজ আমি এখানে এসেছি। এটা আমাকে মানতে হবে।তাই মনের গভীর থেকে নিভলু ভাইকে আমি অসংখ্য ধন্যবাদ জানাই। যার কারণেই আজ আমি স্টিমিট প্লাটফর্মে নিজের অবস্থানকে ধরে রাখতে পেরেছি।

emoji-g53172037f_1920.jpg

source

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার পথ চলা🚶‍♂️
আসলে আমি যখন স্টিমিট পাটফর্মে কাজ করতে ছিলাম। তখন অনেক কমিউনিটি সম্পর্কে আমার ধারণা ছিল এবং আমি যখন দেখতে পেলাম আমার বাংলা ব্লগ নামে নতুন একটি কমিউনিটি হয়েছে। আমি তখনই অনেক আনন্দিত হলাম, কারণ মাতৃভাষায় ব্লগ করার মধ্যে রয়েছে অনেক শান্তি। মাতৃভাষায় ব্লগ করতে পারব এটা জানতে পেরে সত্যিই আমার সেদিন খুবই ভাল লেগেছিল। আমি তখনই মাতৃভাষায় ব্লগ করার সিদ্ধান্ত নিলাম। আসলে প্রথমে ধন্যবাদ জানাই @rme দাদাকে,যিনি মাতৃভাষাকে গুরুত্ব দিয়ে এত সুন্দর একটি প্ল্যাটফর্ম আমাদের উপহার দিয়েছেন। আসলে মায়ের মুখের ভাষায় নিজের অনুভূতি প্রকাশ করার মধ্যে রয়েছে আনন্দ এবং শান্তি। আর আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমি মাতৃভাষায় ব্লগ করতে পারব জেনে, আমার খুবি ভালো লেগেছে।তাই আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগ দান করেছিলাম। সেখান থেকে আস্তে আস্তে আমি আজ আমার বাংলা ব্লগ পরিবারের একজন সদস্য হতে পেরেছি।


entrepreneur-g0acde3e18_1920.jpg

source

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার আমার অনুভূতি
আমার বাংলা ব্লগ কমিউটিতে মাতৃভাষায় ব্লগ করতে পেরে জেনে আমার খুবই ভাল লেগেছিল। তবে এই ভালোলাগা যে এতটা বেশি ভালো লাগবে, সেটা ব্লগ করার আগে বুঝতে পারিনি। আসলে মাতৃভাষায় শুধু ব্লগে করতে পারছি না, এখানে মাতৃভাষায় সকলের সাথে কথা বলতে পারছি। আসলে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার মাধ্যমে আমি আমার সুখ এবং শান্তি খুঁজে পেয়েছি। কারণ মাতৃভাষায় ব্লগ করার মধ্যে যেমন আনন্দ রয়েছে। তেমনি মাতৃভাষায় আনন্দ-উল্লাস করার মধ্যে রয়েছে আরো বেশি মজা।আমরা বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতি বৃহস্পতিবার হ্যাংআউটের আয়োজন করা হয়। আর এই হ্যাংআউট এর প্রতিটা সময় কত আনন্দ কত মজা হয়, সেটা ভাষায় প্রকাশ করতে পারবো না। এই হ্যাংআউটে জন্য অপেক্ষা করি।বৃহস্পতিবার আসলে হ্যাংআউট এর আয়েজন করা হয়।আর এই হ্যাংআউট এর পুরো সময় আনন্দ উল্লাসে মেতে ওঠে আমার বাংলা ব্লগ পরিবার। সত্যিই এই পরিবারের এডমিন, মডারেটরদের অসংখ্য ধন্যবাদ জানাই, যারা কঠোর পরিশ্রমের মাধ্যমে আমাদের প্রতিনিয়ত শিক্ষা দিয়ে যাচ্ছে। আমার বাংলা ব্লগ কমিউনিটির মাধ্যমে আমরা সঠিক শিক্ষা পাচ্ছি।এই শিক্ষা কারণে আমরা সঠিকভাবে কাজ করতে পারছি। আসলে অন্যান্য কমিউনিটির সাথে আমার বাংলা ব্লগ কমিউনিটির কখনোই পরবেনা। কারণ অন্যান্য কমিউনিটি কখনই ইউজারদের কথা চিন্তা করে না। কিন্তু আমার বাংলা ব্লগ প্রতিনিয়ত আমাদের কথা চিন্তা করে যাচ্ছে। তাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভূতি আমি ভাষায় প্রকাশ করতে পারবো না। হৃদয় থেকে শুধু জানাই আমার বাংলা ব্লগ আমার হৃদয়ের স্পন্দন


team-gc579425aa_1920.jpg

source

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে মাতৃভাষায় ব্লগ করতে পেরে সত্যিই আমার খুবই ভালো লাগে, কারণ মাতৃভাষায় নিজের অনুভূতি প্রকাশ করা খুব সহজ এবং নিজের ভাষায় অনুভূতি প্রকাশের মধ্যে রয়েছে অনেক শান্তি। তাই দাদাকে অসংখ্য ধন্যবাদ জানাই।যিনি আমাদের মাতৃভাষায় ব্লগ করার সুযোগ করে দিয়েছেন। আসলে দাদার কথা না বললেই নয়। যে মানুষটি প্রতিনিয়ত কঠোর পরিশ্রমের মাধ্যমে আমাদের জন্য কাজ করে যাচ্ছে। আসলে দাদা আমাদের সকলের কথা চিন্তা করে। যার কারণে তিনি হাজারো কষ্টের মধ্যেও আমাদের জন্য কাজ করে যাচ্ছে। তিনি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগ পরিবারের জন্য কাজ করে যাচ্ছে, সত্যিই এই মানুষটা যদি না থাকতো তাহলে আমার বাংলা ব্লগের আমরা কখন দেখা পেতাম না। আর আমার বাংলা ব্লগের মাধ্যমে আমরা আমাদের সৃজনশীলতা এবং মাতৃভাষায় ব্লগ করার স্বপ্ন দেখতাম না। কারণ আমার বাংলা ব্লগ মাতৃভাষায় ব্লগ করার একটি সুন্দর মাধ্যম তৈরি করে দিয়েছে। যা অন্য কোথাও নেই। সত্যিই হাজারো কষ্টের মধ্যে থেকে দাদা সর্বোদয় আমাদের জন্য সময় এবং কঠোর পরিশ্রম আমাদের জন্য করছে।তাই দাদাকে মনের গভীর থেকে অসংখ্য ধন্যবাদ এবং আন্তরিক ভালোবাসা জানাই।


cheering-g672a21852_1280.png

source

আসলে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভূতি প্রকাশ করে শেষ করা যাবে না। কারণ আমার বাংলা ব্লগ কমিউনিটি শুধু একটি কমিউনিটি নয়, এটি একটি পরিবার। আর পরিবারের সকল সদস্যকে নিয়ে হাসিমুখে জীবন পথ চলা। হাসি মুখে প্রতিটা দিন পার করা সত্যিই অনেক ভাগ্যের ব্যাপার। আমার বাংলা ব্লগ কমিউনিটি আমরা একটি পরিবার হয়ে সারা জীবন থাকতে চাই। আর আমরা আমাদের পরিবারের জন্য সর্বদা এ ভালো কাজ করতে চাই। পরিবারের সকলের সুস্থতা কামনা করি এবং পরিবারের সকলের সাথে আমরা যেন ভালোভাবে জীবনের বাকি পথ চলতে পারি এই দোয়া করি।


new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আপনার অনুভূতি পড়ে বেশ ভাল লাগল ভাই আমার কাছে। খুব সুন্দর করে আপনার স্টিমিট প্ল্যাটফর্মের জার্নি এর ইতিহাস আমাদের সামনে তুলে ধরেছেন। আসলে আমার বাংলা ব্লগের মতো শান্তি আমি মনে করি কথা বলা যায়না। কারন একটা বড় কথা হচ্ছে এখানে আমরা নিজের ভাষায় কথা বলতে পারতেছি। ধন্যবাদ ভাই এরকম সুন্দর একটি অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে মাতৃভাষায় ব্লগ করা যে আনন্দ এটা আর কোথাও খুঁজে পাওয়া যাবে না। আসলে আমার বাংলা ব্লগ পরিবারের সাথে যুক্ত হতে পেরে আমি খুবই আনন্দিত।

 2 years ago 

আসলে স্বজাতি ভাষায় ব্লগিং করে আর্নিং করাটা সত্যিই আমার কাছেও অন্য রকম একটা অনুভূতি। যাইহোক এখন আমরা নিজের মূল্যবান সময় টা কে এদিকে-সেদিকে নষ্ট না করে একটা কাজের দিকে ধাবিত করছি এটাই আমাদের জন্য অনেক বড় পাওয়া।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

আসলেই ঠিক বলেছেন আমরা যখন স্টিমেট সম্পর্কে জানতাম না এমনকি এখানে কাজ করিনি তখন সবাই অন্যান্য জায়গায় সময় কাটিয়ে শুধু শুধু সময় নষ্ট হতো। কিন্তু এখানে এসে আমরা যেমন কাজ করছি তার সাথে আনন্দের সাথে সবার সাথে মত বিনিময় করতে পারছি। আবার আমাদের এখান থেকে অনেক ইনকাম হচ্ছে। আমাদের মাঝে এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জি আপু আমরা যখন ফেসবুক ইনস্টাগ্রাম ইউটিউবে অনেক সময় ব্যয় করতাম কিন্তু কখনো আমরা উপার্জন করতে পারতাম না। স্টিমেট এ আসার পরে আমাদের উপার্জন হচ্ছে এবং আমার বাংলা ব্লগে আসার পরে আরো বেশী মজা হচ্ছে। পরিবারের সকলের সাথে আনন্দময় সময় সত্যিই অসাধারণ মুহূর্ত।

 2 years ago (edited)

আসলে আমাদের সবার মাঝে প্রতিভা রয়েছে। কিন্তু আমরা সেই প্রতিভা দেখানোর জায়গা পাই না। এটা আসলে একটি খুবই ভালো প্লাটফর্ম যেখানে নিজের প্রতিভা প্রকাশ করা যায়। আপনার অনুভূতি পড়ে বেশ ভালো লাগলো। আপনি খুবই সুন্দর করে আপনারেই ইস্টিমেট প্ল্যাটফর্মের আসার ইতিহাস আমাদের মাঝে তুলে ধরেছেন অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে ভাই আমরা এখানে আমাদের নিজেদের প্রতিভা প্রকাশ করছি। তেমনি বাংলা ভাষায় আনন্দময় মুহূর্ত পালন করছি। পরিবারের যে একটা আনন্দময় সময় সত্যিই এটা কখনো ভোলার নয়।

 2 years ago 

অনেক অনেক খুশি হলাম ভাই, এতো বড় সম্মান আসলে আশা করিনি। আপনার জন্য সব সময় দোয়া এবং ভালোবাসা থাকবে। যেকোন সময় যেকোন বিপদে স্মরণ করবেন, নির্দ্বিধায় সর্বোচ্চ চেষ্টা করে যাবো সহযোগিতা করার ধন্যবাদ ভাই।

 2 years ago 

আসলে ভাই আপনার উপকারের কথা কখনোই ভুলবো না। আপনি আমার অনেক উপকার করেছেন এবং উপকার করে যাচ্ছেন। আশা করছি ভবিষ্যতেও উপকার করবেন, আপনার সুস্থতা কামনা করছি।

 2 years ago 

অনেক অনেক দোয়া ও অবিরাম ভালোবাসা রইলো।ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

ভাইয়া আপনি আমার বাংলা ব্লগ সম্পর্কে খুব সুন্দর একটা অনুভূতি প্রকাশ করেছেন। সত্যি এমন সুন্দর সুন্দর অনুভূতি করতে আমার কাছে খুব ভালো লাগে। আপনি ঠিকই বলেছেন ভাই আমরা অন্যান্য প্লাটফর্মে যতই কাজ করিনা কেন কোনরকম বেনিফিট পাইনা। কিন্তু এখানে কাজ করে আমরা সবকিছু পেয়েছি ।একটি পরিবারে পেয়েছি ,বন্ধুবান্ধব পেয়েছি ,বিনোদনের জায়গা পেয়েছি ,সব শেষে নিজের উপার্জনের অংশ পাচ্ছি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপু আপনি ঠিকই বলেছেন আমার বাংলা ব্লগ এ কাজ করার মাধ্যমে আমরা একটি পরিবার পেয়েছি সাথে পেয়েছি বন্ধু-বান্ধবী, আনন্দময় মুহূর্ত। সত্যিই অসাধারণ এই মুহূর্তগুলো কখনোই ভোলার নয়।

 2 years ago 

আপনি খুবই সুন্দর ভাবে আমার বাংলা ব্লগ কমিউনিটি অর্থাৎ আমাদের পরিবারে কাজ করার অনুভূতি গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া।এই প্লাটফর্মে পথচলার আপনার অনুভূতি গুলো পড়ে খুব ভালো লাগলো। এত সুন্দর ভাবে আপনার অনুভূতি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

আসলে ভাই মাতৃভাষায় ব্লগ করার যে আনন্দটা সেটা আমার বাংলা ব্লগ এ কাজ করার মাধ্যমে আমরা পেয়েছি। এই আনন্দ এবং আত্মতৃপ্তি আর কোথাও নেই।

 2 years ago 

খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার অনুভূতি শেয়ার করেছেন। সকলের অনুভূতি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এত সুন্দর একটি অনুভূতির গল্প পড়তে পেরে খুবই ভালো লাগলো।

 2 years ago 

আসলে ভাই আমার বাংলা ব্লগ এমন একটি কমিউনটি যেখানে আমরা মাতৃভাষায় আত্মতৃপ্তি সাথে ব্লগ করতে পারছি। এই আনন্দটা সত্যিই অসাধারণ।

 2 years ago 

আমার বাংলা ব্লগ এ কাজ করার অনুভূতি সব সময়ই সেরা হয়ে থাকে। দারুণ লাগে এই কমিউনিটিতে কাজ করতে। ভালো লিখেছেন ভাই।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আসলেই মাতৃভাষায় ব্লগ করার যে অনুভুতি এটা ভাষায় প্রকাশ করা যায় না। অনেক আত্মতৃপ্তি পাওয়া যায়।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63211.44
ETH 2631.43
USDT 1.00
SBD 2.71