🍲সবজি দিয়ে নদীর সুস্বাদু গোলশা মাছের ভুনা রেসিপি🐟 // [১০% লাজুক খ্যাঁকের জন্য]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


গোলশা মাছের সুস্বাদু রেসিপি আমি খেতে খুবই পছন্দ করি। তাই আমি কিছুদিন আগে গ্রামে গিয়েছিলাম। গ্আমাদের গ্রামে একটি নদী রয়েছে, এই নদী থেকেই জেলেরা গোলশা মাছ ধরে ছিল। আর আমি তাদের কাছ থেকে গোলশা মাছ কিনেছিলাম। আসলে নদীর গোলশা মাছের সুস্বাদু অন্যরকম। এখন অনেক গোলশা মাছ চাষ করা হয়। আর এই চাষ করা গোলশা মাছের চাইতে অনেক বেশি সুস্বাদু লাগে নদীর গোলশা মাছ।আসলে টেংরা মাছ এবং গোলশা প্রায় একই ধরনের, তবে টেংরা মাছের চাইতে গোলশা মাছ একটু বড় সাইজ এবং একটু সাদা সাদা হয়ে থাকে, আর টেংরা মাছ লালচে হয়ে থাকে। যাই হোক আমার প্রিয় এই নদীর গেলশা মাছের রেসিপি আপনাদের সাথে শেয়ার করছি, আশা করি আপনাদের সুস্বাদু নদীর গোলশা মাছের রেসিপি ভালো লাগবে।

সবজি দিয়ে সুস্বাদু গোলশা মাছের ভুনা রেসিপি🍲👇


IMG_20220426_114102.jpg

🎏প্রয়োজনীয় উপকরণ🍲👇

GridArt_20220426_113916746.jpg

সবজি দিয়ে গোলশা মাছের সুস্বাদু ভুনা রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় সকল উপকরণ নিয়ে সবজি দিয়ে গোলশা মাছের সুস্বাদু ভুনা রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।

উপাদানপরিমাণ
১)গোলশা মাছ২০০ গ্রাম।
২) টমেটো২০০ গ্রাম।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) মসলা বাটাপরিমানমতো।
৮) লবণপরিমানমতো।
৯)সয়াবিন তেল২৫০ গ্রাম।
১০)কাঁচা মরিচ০৮ টি।
১২)পিঁয়াজ০৬ টি।
১৩)আলু২০০ গ্রাম।
১৪)বেগুন১০০ গ্রাম।
🍲ধাপ-১🎏
IMG_20220426_113239.jpgIMG_20220426_113224.jpg
  • আসলে গোলমা মাছের সুস্বাদু মজাদার রেসিপি তৈরি করার জন্য প্রথমে গোলশা মাছ জ্বাল দিয়ে নিতে হয়। তাই আমি মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া ও লবণ দিয়ে গোলশা মাছ গুলো আগে জ্বাল দিতে লাগলাম।
🍲ধাপ-২🎏
IMG_20220426_113306.jpgIMG_20220426_113255.jpg
  • কিছুক্ষণ জ্বাল দিয়ে এই গোলশা মাছ গুলো ভাল করে সিদ্ধ হয়ে গেলে। এগুলো আমি একটি পাত্রে নামিয়ে নিলাম।
🍲ধাপ-৩🎏
IMG_20220426_113338.jpgIMG_20220426_113325.jpg
  • তারপরে আমি কড়াইয়ের মধ্যে বেগুন, আলু এবং টমেটো সবজি গুলো দিয়ে মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া দিয়ে মাখিয়ে নিলাম।
🍲ধাপ-৪🎏
IMG_20220426_113408.jpgIMG_20220426_113356.jpg
  • তারপরে আমি আদা, জিরা বাটা এবং সকল মসলা দিয়ে এই সবজির মধ্যে পরিমাণমতো পানি দিয়ে জ্বাল দিতে লাগলাম।
🍲ধাপ-৫🎏
IMG_20220426_113438.jpgIMG_20220426_113426.jpg
  • অল্প কিছু পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে এই সবজি গুলো ভালো করে জ্বাল দিয়ে ভালো করে সিদ্ধ করে নিলাম।
🍲ধাপ-৬🎏
IMG_20220426_113505.jpgIMG_20220426_113451.jpg
  • সবজি গুলো ভাল করে সিদ্ধ করা হয়ে গেলে, তার মধ্যে আমি আবারো পরিমাণমতো ঝোল দিয়ে আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম।
🍲ধাপ-৭🎏
IMG_20220426_113528.jpgIMG_20220426_113518.jpg
  • সবজি রেসিপি ঝোল একটু শুকিয়ে আসলে, তারমধ্যে আমি গোলশা মাছের জ্বাল দেওয়া পিস গুলো দিয়ে আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম।
🍲-শেষের-ধাপ-🎏
IMG_20220426_113556.jpgIMG_20220426_113541.jpg

এই সুস্বাদু নদীর গোলশা মাছের রেসিপি শেষে ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। আস্তে আস্তে জ্বাল দিয়ে মজাদার গোলশা মাছের রেসিপি তৈরি করে নিলাম। রেসিপিটা দেখে সুস্বাদু মনে হচ্ছে।

🍲পরিবেশন🎏

GridArt_20220426_114020494.jpg

নদীর সুস্বাদু গোলশা মাছের মজাদার রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছিল। তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার রেসিপিটি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো সুস্বাদু রেসিপি নিয়ে আবারও আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। এই দোয়া রইল।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণসবজি দিয়ে সুস্বাদু নদীর গোলশা মাছের রেসিপি🎏
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

রান্না টা দারুন ছিল। আশা করি রেসিপিটি হয়েছে মজার,তবে আপনি যে মাছটা দিয়ে রান্না সম্পন্ন করেছেন, মাছটা আমার কাছে টেংরা মাছের মতো লেগেছে। যাইহোক এক এক স্থানে এক এক মাসের নাম এক এক রকম হতে পারে। তবে এত সুন্দর ভাবে আপনি রেসিপিটা আমাদের মাঝে তুলে ধরেছেন সত্যি সুন্দর একটি পোষ্ট।

 2 years ago 

টেংরা মাছ আর গোলশা মাছ দেখতে একি রকম।কিন্তুু গোলশক মাছ একটু বড় হয়ে থাকে আর মাছের কালারটা সাদা সাদা।।আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দরভাবে রান্নার প্রতিটি ধাপ তুলে ধরেছেন। আপনার এই রেসিপিটি খেতে মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। আপনার রান্নার কালার দেখে খেতে ইচ্ছে করছে। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 
 2 years ago (edited)

ভাইয়া আমি অনেক রকম মাছ খেয়েছি কিন্তু গোলশা মাছ কখনো খাইনি। তবে আপনার রেসিপিটি খুব লোভনীয় হয়েছে। দেখেই ইচ্ছে করছে খেয়ে ফেলি। আর বেগুনও আমার প্রিয় একটি তরকারি। আশা করি সব সময় এরকম মজার মজার রেসিপি আমাদেরকে উপহার দিবেন । আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

কিবেন বলেন আপু, এখুনো গোলশা মাছের রেসিপি খান নাই।খেয়ে দেখবেন আপু খুবি সুস্বাদু এই মাছের রেসিপি।

 2 years ago 

আমিও মনে করি টেংরা আর গোলশা মাছের পার্থক্য খুঁজে বের করা একটু কঠিন বিষয়। আপনি খুব সুন্দর ভাবে আপনার গোলশা মাছের ভুনা রেসিপি তৈরি করেছেন। সত্যি বলতে টেংরা গোলশা দুটিই আমি অনেক পছন্দ করি। তবে টেংরা স্বাদের দিক থেকে এগিয়ে।

 2 years ago 

আমার ও টেংরা ও গোলশা মাছের রেসিপি খুবি প্রিয়।আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

নদীর যে কোন মাছ একটু বেশিই সুস্বাদু হয়। আর আমার কাছে নদীর মাছ খুবই পছন্দের।
আপনার রান্না করা সবজি দিয়ে গোলশা মাছের ভুনা রেসিপিটি তো দারুন হয়েছে ভাইয়া। 😍
দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে।
আপনার উপস্থাপনা ও বেশ চমৎকার হয়েছে সব মিলিয়ে আমার কাছে খুবই ভালো লাগলো।
ধন্যবাদ। ♥️

 2 years ago 

আসলে ভাই খুবি মজাদার হয়েছিল। আর নদীর মাছ অন্য মাছের তুলনাই বেশি সুস্বাদু হয়।আপনার মতামতের জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার রেসিপির কালার আমার কাছে ভীষণ ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমাদের পরিবারের সবাই এ ধরনের রেসিপি গুলো অনেক পছন্দ করে। আমাদের বাসায় এ ধরনের রেসিপি তৈরি করে থাকে সবসময়। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

জি ভাই খেতে খুবি সুস্বাদু হয়েছিল।আপনার মতামতের জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আসলে গোলসা মাছের নাম কখনো শুনিনাই। আজকে প্রথম দেখলাম আপনার মাধ্যমে। সবজি দিয়ে সুস্বাদুই নদীর গোলসা মাছের রেসিপি বেশ দারুন ছিল। দারুণ দক্ষতায় রান্না টি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বলেন কি ভাই এতো মজাদার মাছের নামই প্রথম শুনলেন। খুবি সুস্বাদু এই মাছ।

 2 years ago 

আসলে বিভিন্ন ধরনের সবজি দিয়ে যে কোন মাছ রান্না করলে খেতে খুবই সুন্দর লাগে। আপনার গোলশা মাছের ভুনা রেসিপি দেখতে দারুণ লাগছে আশা করি খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67879.12
ETH 3787.66
USDT 1.00
SBD 3.46