যমুনা নদী চায়না বাঁধে কিছু মুহূর্ত ও ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে ছুটির দিনে আমি চায়না বাঁধে গিয়েছিলাম। যমুনা নদীর এই বাঁধে গেলে মন ভালো হয়ে যা।য় আসলে বিকেল বেলা অপরূপ সৌন্দর্যময় মুহূর্ত উপভোগ করার জন্য এই চায়না বাঁধে যাওয়া। শীতের সময় বিকেলবেলা দেখতে পেলাম হাজার মানুষ আনাগোনা। আসলে তারপাশে যেন এই শীতের মুহূর্তগুলো আরো বেশি ফুটে উঠেছে। কারণ কুয়াশা ভাব যেন চলে এসেছিল। তার পরেও কুয়াশার মধ্যে চায়না বাঁদে নদীর পাড়ে আসলে মন ভালো হয়ে যায়। যার কারণে সকলেই নদীর পাড়ে আসে। আমারও আজকে নদীর পাড়ে যাওয়ার খুব ইচ্ছা জেগেছিল। সেজন্য আমি নদীর পাড়ে গিয়ে কিছু মুহূর্ত উপভোগ করেছি। আর সেই মুহূর্তগুলোই আপনাদের সাথে শেয়ার করতে আসলাম।


ফটোগ্রাফি-১👇

IMG_20240105_143829.jpg

বিকেলবেলা অপরূপ সৌন্দর্যময় এই চায়না বাঁধে আসলাম। আসলে অনেক বড় আর এই বাঁধ। বাঁধ দিয়ে হেঁটে যেতে খুবই ভালো লাগতেছিল। দুপাশে অনেক গাছ লাগানো হয়েছে। এর আগে আমি এসে দেখেছিলাম। গাছগুলো অনেক ছোট ছোট ছিলো।তবে এবার এসে দেখতে পেলাম অনেক বড় বড় গাছে রয়েছে। কারণ এ বড় বড় গাছগুলো আগে লাগিয়ে ছিলো। করেছিল তাই এই গাছের দৃশ্য দেখতে পেয়ে ভালো লাগলো
ফটোগ্রাফি-২👇

IMG_20240105_143815.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20240105_143837.jpg

চায়না বাঁধের সৌন্দর্য বৃদ্ধি করতে চারপাশে গাছ লাগিয়েছে। এই গাছগুলো এর আগে আমি লাগানো দেখেছিলাম। তবে আজকে এসে দেখতে পেলাম অনেক বড় হয়েছে। কারণ এই গাছগুলো চায়না বাঁধকে আরো শক্তিশালী করছে এবং এখানকার পরিবেশ আরো ভালো রাখছে। কারণ গাছ আমাদের পরিবেশকে সুন্দর করে।
ফটোগ্রাফি-৪👇

IMG_20240105_143755.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20240105_143805.jpg

দুইপাশে গাছ লাগানো মাঝখান দিয়ে রাস্তায়, এত সুন্দর পরিবেশ সত্যি এখানে যে আসবে সেই যেন এই প্রকৃতির প্রেমে পড়ে যাবে এবং নদীর পারে টার্বাইন রয়েছে। এই টারবাইন যখন ঘোরে তখন আরো বেশি সুন্দর্যময় লাগে। তাই অনেকদিন পর এই চায়না বাঁধের সৌন্দর্য দেখতে পেয়ে অনেক বেশি ভালো লাগলো। আসলে শীতের এই কুয়াশার মধ্যে দিয়ে অনেকদিন ধরে চায়না বাঁধে সময় পার করেছি। আজকে আসতে পেরে তাই বেশি ভালো লেগেছে।
ফটোগ্রাফি-৬👇

IMG_20240105_143733.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20240105_143713.jpg

এই নদীর অন্য পাশে তাকিয়ে দেখতে পেলাম পানি অনেক কমে গেছে। যার কারণে ফসলের জমি বের হয়েছে। আর এখানে অনেকে ফসল ও চাষাবাদ করেছে। তার পর খালি মাঠ দেখতে পেলাম। এই মাঠে অনেক মানুষ খেলাধুলা করছে। আসলে বিকেলবেলা আসলে এই নদীর পাড়ে খেলাধুলার দৃশ্য দেখতে পাওয়া যায়।
ফটোগ্রাফি-৮👇

IMG_20240105_143702.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20240105_143856.jpg

এই বাঁধের পাশ দিয়ে আমি হেঁটে যাচ্ছিলাম। হেঁটে যাওয়ার পথে দেখতে পেলাম বাঁধের পাশে ফসলের জমি। আসলে এগুলোতে নদীর পানি দিয়ে ভরে ছিল। এখন পানি কমে যাওয়ার কারণে ফসলের চাষাবাদ করেছে। আর সবুজ প্রকৃতির এই ফসলের দৃশ্যগুলো যেন নদীর সৌন্দর্যকে বৃদ্ধি করেছে। দেখতে পেয়ে তাই খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি-১০👇

IMG_20240105_143848.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20240105_143941.jpg

অপরূপ সৌন্দর্যময় এই নদীর পাড়ে দৃশ্যগুলো দেখতে পেয়ে খুবই ভালো লেগেছে। আসলে সবুজ প্রকৃতির দৃশ্যগুলো নদীর পাড়ে উপভোগ করলাম। আর নদীর পারে শীতল প্রকৃতির দৃশ্যগুলোর মাঝে কিছু মুহূর্ত উপভোগ করতে পেরে আমি আনন্দিত এবং বিকেল বেলা সূর্য অস্ত যাওয়ার দৃশ্য দেখতে পেলাম সেই মুহূর্তটা ফটোগ্রাফি করেছি।
ফটোগ্রাফি-১২👇

IMG_20240105_143927.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

অপরূপ সৌন্দর্যময় নদীর পাগের দৃশ্য ছিলো।আসলে যমুনা নদীর পাড়ে এই সৌন্দর্যময় কিছু মুহূর্ত উপভোগ করতে পেরে আমি আনন্দিত। আর এই নদীর পারে মাঝেমধ্যে আমি ভ্রমণ করি। যার কারণে আমার নদী ভ্রমণ করতে খুবই ভালো লাগে। তাই নদীর পারে কিছু মুহূর্ত উপভোগ করেছি এবং সেই মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করার জন্য ফটোগ্রাফি করেছি। আশা করছি আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোন ফটোগ্রাফি নিয়ে হাজির হব। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এই দোয়া রইল।🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

নদীর পাড়ে বসে থাকতে ভীষণ ভালো লাগে। আপনি যমুনা নদী চায়না বাধে কিছু মুহূর্ত ফটোগ্রাফি তুলে ধরেছেন এবং দুর্দান্ত ছিল গ্রাম বাংলার ফটোগ্রাফি গুলো আমি তো দেখে মুগ্ধ হলাম, এরকম জায়গায় যদি যেতে পারতাম মনটা ভালো হয়ে যেত।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 6 months ago 

যমুনা নদীর চায়না বাঁধে গিয়ে বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেকদিন আগে গিয়েছিলেন তাই গাছগুলো ছোট ছিল এখন সময়ের সাথে সাথে গাছগুলো বড় হতে থাকবে। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মুহূর্তের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 6 months ago 

ছুটির দিনে আপনি চায়না বাঁধে গিয়ে বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাই। চায়না বাঁধের সৌন্দর্য বৃদ্ধির জন্য আশেপাশে যে গাছপালা গুলো লাগিয়েছে সেগুলো দেখতেও বেশ ভাল লাগছে। নদীর পাড়ের এমন অপরূপ সুন্দর দৃশ্যের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

অজানা একটি জায়গা সম্পর্কে ধারণা পেলাম আপনার আজকের এই সুন্দর পোস্টের মধ্য দিয়ে। খুব সুন্দর ভাবে আপনি ফটোগ্রাফি করেছেন যমুনার পাশের এই জায়গাটা। মাঝেমধ্যে যখন দেশেই সুন্দর দৃশ্যগুলো দেখতে পারি,তখন খুবই ভালো লাগে কতই না সুন্দর আমাদের এই দেশ।

 6 months ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43