মাছের বাজারে কিছু মুহূর্ত ও ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


নদীর পারে অপরূপ সুন্দরময় মুহূর্তগুলো যত উপভোগ করি ততই ভালো লাগে আজকে আমি নদীর পাড়ে গিয়েছিলাম আর নদীর পাড়ে গিয়ে অপরুপ সৌন্দর্যায় মুহূর্ত উপভোগ করলাম। বিশেষ করে আমি আমার বড় ভাই ও ছোট মামাকে নিয়ে গিয়েছিলাম। একসাথে নদীর পাড়ে তিনজন অনেক আনন্দের সাথে উপভোগ করেছি বিশেষ করে নৌকা ভ্রমণের মুহূর্ত আরো বেশি ভালো লেগেছে। আর নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় এই দৃশ্যগুলো আমি ফটোগ্রাফি করেছি। আসলে নদীর পাড়ের মুহূর্ত গুলো আমার খুবি ভালো লেগেছে। আর সেই আনন্দময় মুহুর্ত গুলো নৌকা ভ্রমণের সাথে উপভোগ করেছি তাই সেই মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আশা করছি আজকের ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন নদীর পাড়ের অপরূপ সৌন্দর্যগুলোর ফটোগ্রাফি দেখা শুরু করা যাক।


ফটোগ্রাফি-১👇

IMG_20231020_171423.jpg

নদীর পারে এসে দেখতে পেলাম নদীর পানি কমে গেছে আর। নদীর পানি কমে যাওয়াতে বালুচর পড়েছে। আর এই বালুচারের মধ্যে দিয়ে হাঁটতেছিলাম। আসলে ভেজা বালুর মধ্যে হাঁটার অনুভূতি সত্যি অসাধারণ ছিল এবং আমি তাকিয়ে দেখতে পেলাম নদীর পাড়ে অনেকেই মাছ ধরছে।এই মাছ ধরার দৃশ্য দেখে খুবই ভালো লেগেছে। এবং নদীর পারে অনেকগুলো নৌকা বাঁধা ছিল। সেই দৃশ্য উপভোগ করতে পেরে আর বেশি ভালো লেগেছে।
ফটোগ্রাফি-২👇

IMG_20231020_171435.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20231020_171408.jpg

নদীর পাড়ে দিয়ে বাঁধ রয়েছে। সেই বাঁধের উপর দিয়ে আমরা হাঁটতেছিলাম এবং হাঁটার পথে আমার বড় ভাই নিচে নেমে নদীর পাড়ের দিকে হাঁটতে লাগলো। কারণ নদীর পাড়ে বালুচরের মধ্যে একটি নৌকা নপানি শূন্য হয়েছে। আর এই নৌকাটি দেখার জন্য ভাই যাচ্ছে। আমিও ভাইয়ের সাথে সাথে নদীর পাড়ে সেই নৌকার কাছে আসলাম।
ফটোগ্রাফি-৪👇

IMG_20231020_171446.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20231020_171459.jpg

বালুচরের অর্থাৎ শুকনার উপরে এই নৌকাটি রয়েছে। আসলে এখানে যখন পানি আসবে তখনই আবার এই নৌকাটি চলা শুরু করবে। এই নৌকার উপরে ভাই এবং ছোট মামা বসে থাকলো। আমি ফটোগ্রাফি করতে লাগলাম। আসলে এরকম পরিবেশের মধ্যে খুবই ভালো লাগে। তাই নৌকার উপরে বসে থাকা সে আনন্দময় মুহূর্ত আমরা উপভোগ করতে লাগলাম।
ফটোগ্রাফি-৬👇

IMG_20231020_171554.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20231020_171606.jpg

নদীর পাড়ে অনেক নৌকা ছিল। এই নৌকা গুলো দেখে খুবই ভালো লাগলো। তারপরে আমি নদীর পাড়ে বালুর মধ্যে দিয়ে হাঁটতে ছিলাম। আর থাকতে হাঁটতে নৌকার পাশে আসলাম। আর এই নৌকার পাশে এসে খুবই ভালো লাগলো। আসলে নদীর পানির অপরূপ সৌন্দর্যময় বাতাসে যেন খুবই ভালো লাগতেছিল। আসলে নদীর পাড়ের এই শীতল বাতাসে গায়ে লাগলে যেন অনেক ভালো লাগে।
ফটোগ্রাফি-৮👇

IMG_20231020_171705.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20231020_171716.jpg

নদীর এই পাড় দিয়ে অনেক নৌকা ছিল।আসলে এখান থেকে মানুষ নদীর চরে যায়। আর এই নদী পার হয়ে তারা তাদের বসবাসের জায়গায় যায়। এখান থেকে নদীর মধ্যে দিয়ে একটি বিশাল বড় চর রয়েছে। এই চড়ে গেলে কাশফুলের সৌন্দর্য দেখতে পাওয়া যায়। তাই সকলে এখান থেকে কাশফুল দেখার উদ্দেশ্যে বিকেলবেলা রওনা হয় নৌকায় করে।
ফটোগ্রাফি-১০👇

IMG_20231020_171727.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20231020_171635.jpg

নদীর পাড়ে দেখতে পেলাম কচুরি পানে এসে। আর এই কচুরিপানার দৃশ্যগুলো অসাধারণ ছিল কারণ কিছু কিছু কচুরিপানা সাথে দেখতে পেলাম ফুল ফুটে রয়েছে। আর এই নদীর পাড় দিয়ে কচুরিপানাগুলো ভেসে আসার দৃশ্যগুলো দেখতে অনেক সুন্দর ছিলো।
ফটোগ্রাফি-১২👇

IMG_20231020_171644.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

বড় ভাই ও ছোট মামার সাথে নদীর পারে কিছু মুহূর্ত উপভোগ করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। সেই মুহূর্তগুলো আমি আনন্দের সাথে উপভোগ করেছি। বিশেষ করে নৌকা ভ্রমণের দৃশ্য এবং নদীর পাড় দিয়ে হেঁটে যাওয়ার দৃশ্যগুলো অসাধারণ ছিল। বিশেষ করে বালুর উপর দিয়ে খালি পায়ে হাঁটার সেই মুহূর্তটা আরো বেশি ভালো লেগেছে। তাই কিছু ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আজকের ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবার আপনার মাঝে ভিন্ন কোন পোস্ট নিয়ে হাজির হবো।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন,এই দোয়া রইলো। 🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

জ্বী ভাইয়া নদীর পাড়ে অপরুপ সৌন্দর্যময় মুহূর্তগুলো মনটা ভরে যায়। মন যদি খারাপ থাকে নদীর পারে যায় তাহলে মনটা ভালো হয়ে যায় অটোমেটিক। আপনি অসাধারণ ফটোগ্রাফি করেছেন। প্রথম ফটোগ্রাফি টা ছিল দেখার মতো। আসলে ভাই অনেক সুন্দর ছিল দ্বিতীয় ফটোগ্রাফিটা মানুষজন অনেকে পুকুরে আসছে বেশ ভালোই লাগছে। নদীর পাড়ের বাঁধ রয়েছে। ওখান থেকে উঁচু থেকে নিচে নামতে মুহূর্তটি আমার সবথেকে ভালো লাগে।

 9 months ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 9 months ago 

সবাই মিলে নৌকা ভ্রমণের মুহূর্ত বেশ সুন্দর ভাবে উপভোগ করেছেন ভাই। নদীর পাড়ের অপরুপ সৌন্দর্য বেশ অসাধারণ। নদীর পাড়ে এতো চমৎকার প্রকৃতির সৌন্দর্য দেখতে সত্যিই খুব ভালো লাগে নিজের কাছে। নদীর বুকের প্রকৃতির সৌন্দর্য সবাই নজর কাড়ে। সবাই মিলে বেশ চমৎকার আনন্দ উপভোগ করেছেন এবং তার অনুভূতি আমাদের মাঝে সুন্দর করে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 66066.52
ETH 3291.81
USDT 1.00
SBD 2.70