বন্ধুদের সাথে ফেলে আসা স্মৃতিময় গল্প//পর্ব-২

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


বন্ধুদের সাথে হাজারো স্মৃতি রয়েছে আমাদের প্রত্যেকের জীবনে। আর এই স্মৃতিময় দিনগুলোর কথা যেন মনে করলেও খুবই ভালো লাগে। আসলে বন্ধুদের সাথে অনেক আনন্দময় মুহূর্ত উপভোগ করেছি। সেই দিনগুলো যেন এখন চোখের সামনে ভাসে। আর মনে হয় যদি সেই দিনগুলো ফিরে পেতাম তাহলে কতই না ভালো হতো। বন্ধুদের সাথে কাটানো সেই দিনগুলো অনেক ভালো ছিল, কারণ তখন শুধু আনন্দের সাথে দিনগুলো পার করতাম।এখন বন্ধুরা অনেক দূরে কর্মব্যস্ততার কারণে তারা হয়তো আগের মতো আর মিশতে পারে না। আসলে এমন একটা সময় আসে যখন পরিবারকে নিয়ে সামলাতে হয়। তখন আর বন্ধুদের মাঝে সময় দেওয়া হয় না। তবে বন্ধুদের সাথে কাটানো সেই স্মৃতিগুলোর কথা আমাদের হৃদয়ের মাঝে এখন রয়েছে। তাই আপনাদের সাথে বন্ধুত্বের বন্ধনের এই গল্পটি শেয়ার করতেছিলাম। আজকে সেই গল্পটি ২য় পর্ব নিয়ে নিয়ে আসলাম। আশা করছি গল্পটি পড়ে আপনাদের ভালো লাগবে।


বৃষ্টিময় দিনে আমরা তিন বন্ধু মিলে অনেক আনন্দময় মুহূর্ত উপভোগ করেছি। বিশেষ করে আমাদের কাছ থেকে আম পেড়ে নিয়ে যখন স্কুল মাঠে খাওয়া-দাওয়ার পর আমরা বৃষ্টির মধ্যে ফুটবল খেলতেছিলাম, তখন আমার খুবই ভালো লাগতেছিল এবং বৃষ্টি শেষে আমাদের স্কুল মাঠে সামনে একটি পুকুর রয়েছে। সেই পুকুরের পাড়ে আসলাম এবং পুকুরের পাড়ে ছোট ছোট নৌকা বাধা ছিল। এই নৌকা গুলো আমরা চালানোর জন্য সেই ঘাটে আসলাম এবং ঘাটে এসে একটি ছোট নৌকা নিয়ে আমরা এই পুকুরের মধ্যে দিয়ে নৌকা চালাচ্ছিলাম। সত্যি সেই মুহূর্ত খুবই ভালো লাগতেছিল। তবে ভয় হচ্ছিল যে নৌকা থেকে যদি পড়ে যায় তাহলে কি হবে। তবে বন্ধুরা সুজন অনেক আনন্দের সাথে নৌকা চালাচ্ছিলাম।কারণ এই নৌকাটি ছিল সুজনের চাচার, আর সুজনের আগেও এই নৌকাটি অনেকবার চালিয়েছিল।


children-1822688_1280.jpg

source

পুকুরের পাশ দিয়ে আমরা নৌকা চালাচ্ছিলাম এবং এই নৌকা চালিয়ে আমরা আরো একটু দূরে চলে গেলাম এবং আমার আরেক বন্ধু বলল চল আমরা আস্তে আস্তে চরে যাই। চরে অনেক আখের ক্ষেত রয়েছে। সেখান থেকে আমরা আখ নিয়ে আসব। আর এই আখ খেতে খুবই মজা। আসলে ছোটবেলা আমরা অনেক আখ চুরি করে খেয়েছি, তাই আখ খাওয়ার জন্য তিন বন্ধু মিলে নৌকা নিয়ে চরের দিকে রওনা দিলাম।চুরি করে আখ খাবার মধ্যে যেমন মজা রয়েছে, তেমনি ভয় রয়েছে। আসলে যদি ধরা পড়ে যায়, তাহলে অবস্থা খারাপ হবে,সেটা ভেবে যেন অনেকটাই ভয় হচ্ছিল আমার।


people-5365324_1280.jpg

source

তারপরে আমরা আস্তে আস্তে নৌকা নিয়ে চলে আসলাম, আর এই বিলের চরে এসে নৌকাটা আমরা ঘাটে বেঁধে রাখলাম।আর আখ নেওয়ার জন্য সেই ফসলের জমিতে গেলাম এবং গিয়ে দেখতে পেলাম অনেক আখের জমি রয়েছে সেখান। এই আখ কিভাবে তুলব,তখন আমরা তিন বন্ধু মিলে টেনে টেনে তুলতে ছিলাম। আসলে টেনে আখ তোলা খুবই কষ্ট কর ছিল। তারপরে তুললাম এবং অনেক ভয়ও হচ্ছিল। যদি ফসলের জমি ওয়ালা এসে দেখে যে আমরা এভাবে আখ তুলছি,তাহলে আমাদের অবস্থা কি হবে এবং নৌকাওয়ালা যদি ঘাটে এসে দেখে তার নৌকা নেই,তখনও খোঁজাখুঁজি করবে,এগুলো ভেবে ভয় হচ্ছিল আবার আনন্দও হচ্ছিল, কারণ এভাবে বন্ধুদের সাথে আখ চুরি করার মুহূর্তটা সত্যিই অসাধারণ ছিল।


তারপরে আমরা আখের জমি থেকে অনেকগুলো আখ তুললাম এবং তুলেই যেন আমরা তাড়াতাড়ি করে নৌকাতে আসলাম। নৌকাতে এসে সেগুলো আমরা পানিতে ধুয়ে নৌকাতে রেখে দিলাম এবং নৌকা চালিয়ে ঘাটের দিকে আসতে লাগলাম এবং আমার বন্ধু বলল যে ঘাটে গিয়ে এতগুলো আখ কোথায় থেকে নিয়ে এসেছি, অনেকেই জিজ্ঞেস করবে তাই সুজন বলল যে চল আমরা বিলের অন্য পাশে একটি ছোট ব্রিজ রয়েছে আর এই ব্রিজের পাশে গিয়ে আমরা নৌকা থামিয়ে ওখানে আমরা আখ গুলো খাব। তারপরে যদি কিছু আখ বেঁচে যায় তখন আমরা নিয়ে আসবো। অল্প আঁখ তখন অনেককেই বলা যাবে। যে আমরা ওখান থেকে পেয়েছি। তাই আমরা আখ গুলো নিয়ে নৌকায় করে ব্রিজের দিকে রওনা দিলাম।তো বন্ধুরা বাকি অংশের গল্প আপনাদের মাঝে পরবর্তী পর্বে শেয়ার করব ইনশাল্লাহ। আশা করছি সে পর্বের জন্য অপেক্ষা করবেন। 🙏🤲🙏

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

বন্ধুদের সঙ্গে কাটানো মুহূর্তগুলো সব সময় অনেক বেশি সুন্দর এবং রোমাঞ্চকর হয়ে ওঠ। বন্ধুদের সঙ্গে সময় কাটাতে আমরা সকলেই অনেক বেশি পছন্দ করি, আপনি তো দেখছি বন্ধুদের সঙ্গে খুবই সুন্দর একটি মুহূর্ত বিবাহিত করেছেন নৌকা চালিয়েছেন এবং ওপারে গিয়ে আখ খেয়েছেন। বন্ধুদের সাথে নিয়ে চুরি করে নিয়ে এরকম মানুষ খুব কমই আছে। বন্ধুর সঙ্গে কাটানো মুহূর্তগুলো অন্যান্য মুহূর্ত থেকে অনেক বেশি স্পেশাল হয়। ধন্যবাদ আপনার এই ফেলে আসা স্মৃতিময় গল্প আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48