DIY🧨 (এসো নিজে করি) 🎀🦋//🦋 রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর প্রজাপতি ওয়ালমেট 🦋 || @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

প্রজাপতি প্রাণী আমার খুবই ভালো লাগে। তাই আজকে আমি রঙিন কাগজ দিয়ে প্রজাপতি প্রাণী বানিয়েছি।আর আমি এই প্রজাপতি প্রাণী দিয়ে সুন্দর একটি ওয়ালেট তৈরি করেছি।

🦋 রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর প্রজাপতি ওয়ালমেট 🦋👇

IMG_20211123_192523.jpg

কাগজ দিয়ে ওয়ালেট তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং আমি যেভাবে এটি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করা হলো।

তো চলুন শুরু করা যাক🤩👇

প্রয়োজনীয় উপকরণসমূহ

IMG_20211123_191716.jpg

১)লাল রঙ্গিন কাগজ।
২)সবুজ রঙ্গিন কাগজ।
৪)হলুদ রঙ্গিন কাগজ।
৪)সাদা কাগজ।
৫) কাঁচি।
৬) আঠা।
৮) স্কেল।
৯) পেন্সিল।
১০)কম্পাস।

সকল উপকরণ নিয়ে আমি প্রজাপতি ওয়ালেট তৈরি করা শুরু করে দিলাম।👇

ধাপ-১👇

IMG_20211123_191831.jpg

কাগজ দিয়ে প্রজাপতি সুন্দর ওয়ালেট তৈরি করার জন্য প্রথমে আমি কম্পাসের সাহায্যে রঙিন কাগজ গুলো সুন্দর করে গোল দাগ দিয়ে দিলাম।

ধাপ-২👇

IMG_20211123_191857.jpg

তারপরে আমি রঙিন পেপার গুলো সুন্দর করলে গোল করে কেটে নিলাম।

ধাপ-৩👇

IMG_20211123_191923.jpg

তারপর আমি রঙিন পেপার গুলো ভাজ করে প্রজাপতির পাখা বানাতে লাগলাম।

ধাপ-৪👇

IMG_20211123_191951.jpg

প্রজাপতির পাখা গুলো বানানো হয়ে গেছে।

ধাপ-৫👇

IMG_20211123_192013.jpg

এখন আমি প্রজাপতির পাখা গুলো একসাথে লাগানো জন্য সমান ভাবে রেখে দিলাম।

ধাপ-৬👇

IMG_20211123_192039.jpg

ধাপ-৭👇

IMG_20211123_192107.jpg

তারপরে আমি প্রজাপতির ডানা আটা দিয়ে সুন্দর করে লাগিয়ে নিলাম। এখন মোটামুটি প্রজাপতিটা সুন্দর লাগছে।

ধাপ-৮👇

IMG_20211123_192138.jpg

তিনটি প্রজাপতি খুবই সুন্দর ভাবে আমি বানিয়ে রেখে দিলাম।

ধাপ-৯👇

IMG_20211123_192206.jpg

ধাপ-১০👇

IMG_20211123_192233.jpg

তারপরে আমি প্রজাপতির ওয়ালমেট বানানোর জন্য একটি মোটা কাগজ নিলাম। এই কাগজ আমি সুন্দর করে গোল করে কেটে তার উপরে সাদা কাগজ দিয়ে আটা দিয়ে লাগাতে লাগলাম।

ধাপ-১১👇

IMG_20211123_192252.jpg

ধাপ-১২👇

IMG_20211123_192314.jpg

তারপরে এই সাদা ওয়ালেটয়ের উপরে আমি প্রজাপতিগুলো সুন্দর করে আটা দিয়ে লাগিয়ে নিলাম।

ধাপ-১৩👇

IMG_20211123_192337.jpg

ওয়ালেটয়ের উপরে প্রজাপতি তিনটি আমি সুন্দর করে গোল করে লাগিয়ে নিলাম।

ধাপ-১৪👇

IMG_20211123_192404.jpg

ওয়ালেট এর সৌন্দর্য বৃদ্ধি করার জন্য কাগজের সুন্দর একটি ফুল বানিয়ে নিলাম।

শেষের ধাপ👇

IMG_20211123_192440.jpg

কাগজ দিয়ে সুন্দর এই প্রজাপতি ওয়ালেটটি তৈরির শেষের দিকে এসে পৌঁছেছি। শেষের দিকে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে।ওয়ালেট তৈরি করতে পেরে অনেক আনন্দ হচ্ছে।

উপস্থাপন👇

IMG_20211123_192613.jpg

প্রজাপতির এই সুন্দর ওয়ালেটি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে আমি এই প্রজাপতি ওয়ালেট নিজেদের সৃজনশীলতার মাধ্যমে প্রকাশ করেছি। সকলে প্রজাপতি তৈরি করে। আমি আজকে এই প্রজাপতি তৈরি করে ওয়ালেট বানিয়েছি, তাই আমার খুবই ভালো লাগছে।

IMG_20211123_192822.jpg

কাগজ দিয়ে প্রজাপতি এই সুন্দর ওয়ালেট তৈরি করে আমি আমার রুমের দেয়ালে লাগিয়েছি। আমার রুমের দেয়ালে লাগাতে খুবই সুন্দর লাগছে। তাই আমি এই প্রজাপতির সাথে একটি ছবি উঠে আপনাদের মাঝে শেয়ার করলাম। আপনারা সবাই জানাবেন কেমন হয়েছে এবং আমার জন্য দোয়া করবেন। আমি যেন আরো ভালো ভালো সুন্দর কিছু তৈরি করতে পারি।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরা | Redmi Note 6 Pro
ধরণ | 🦋 রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর প্রজাপতি ওয়ালমেট 🦋
ক্যামেরা.মডেল | Note 6 Pro
ক্যাপচার | @rayhan111
অবস্থান | সিরাজগঞ্জ- বাংলাদেশ🇧🇩।

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

ভাই আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেট টি খুব সুন্দর হয়েছে। প্রজাপতি গুলো সত্যিই খুব অসাধারণ হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন সব মিলিয়ে খুব সুন্দর হয়েছে আপনার ওয়ালমেট। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু। 🌺🌼

 3 years ago 

ভাই আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করা প্রজাপতির ওয়ালমেটটি অনেক সুন্দর হয়েছে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে প্রজাপতি ওয়ালমেট তৈরি করার পদ্ধতি বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 3 years ago 

কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি প্রজাপতির ওয়ালমেট তৈরি করেছেন। যা দেখতে খুবই চমৎকার লাগছে। আপনি প্রজাপতিগুলো তৈরীর প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন যা দেখতে অনেক বেশী আকর্ষনীয় লাগছে। তাছাড়া প্রজাপতির কালার গুলো অনেক ভালো সিলেক্ট করেছেন।

 3 years ago 

ভাইয়া, আপনি অসাধারণ সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে প্রজাপতি ওয়ালমেট। আপনার ওয়ালমেট টি দেখে আমার খুবই ভালো লেগেছে।ওয়ালমেট তৈরি প্রতিটি ধাপ আপনি বর্ণনা সহকরে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া, অসাধারন সুন্দর একটি ওয়ালমেট তৈরি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 3 years ago 

ভাই আপনার কাজটি দারুন হয়েছে। প্রজাপতি গুলো যেমন স্বেচ্ছায় এসে বসে পড়েছে কাগজের উপর। দেওয়ালের উপর রাখার পর তো সৌন্দর্য আরো একশ গুণ বেড়ে গেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে ধাপগুলো বর্ণনা আছে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি অনেক সুন্দর হয়েছে আর বিশেষ করে মাঝখানের ফুলটা অনেক সুন্দর দেখাচ্ছে।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি প্রজাপতির ওয়ালমেট বানিয়েছেন।দেখতে খুবই সুন্দর লাগছে।আর ধাপ গুলো অসাধারন সুন্দর ভাবে উপস্থাপন করেছেন সব মিলিয়ে দারুন।শুভ কামনা রইলো

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

আপনি আসলেই দারুন কিছু নিয়ে আসেন বার বার যার কারনে বেশি ভালো লাগে আপনাকে। আজকের প্রজাপতি ওয়ালমেট টা কিন্ত খুব সুন্দর হয়েছে ভাই। প্রতি টা ধাপ দেখি আর ভাবি এতকিছু মাথায় রাখেন আপনি কিভাবে। এভাবেই আগিয়ে যেতে থাকেন ভাইয়া । অনেক অনেক শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে প্রজাপতির ওয়ালমেট তৈরি অনেক সুন্দর হয়েছে। প্রজাপতি তৈরির পদ্ধতি গুলো আমার খুবই ভালো লেগেছে। আপনি প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন এটা দেখে যে কেউ প্রজাপতি তৈরি শিখতে পারবে। ধন্যবাদ আপনাকে দারুন একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।

 3 years ago (edited)

খুব সুন্দর এবং কিউট হয়েছে প্রজাপতির ওয়ালমেট টি। প্রতিটি ধাপ পরিস্কার ভাবে লিখেছেন এবং নিখুঁত ভাবে কাজ করেছেন। সব মিলিয়ে ভালো লাগলো আমার কাছে। অনেক শুভ কামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59467.52
ETH 2609.98
USDT 1.00
SBD 2.38