DIY-🍫🍬(এসো নিজে করি)🍬 ||রঙ্গিন কাগজ দিয়ে চকলেট তৈরি🍬 [১০%shy-fox]🍬

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

আমরা প্রত্যেকেই কম-বেশি চকলেট পছন্দ করি। বিশেষ করে আমি চকলেট খেতে খুবই বেশি পছন্দ করি। তাই এখুনো আমি প্রতিদিনই চকলেট কিনে খাই। ছোটবেলা আমার এই চকোলেটের প্রতিবেশী নেশা ছিল। তাই আজও সেই চকলেটের নেশা ছাড়তে পারিনি। এখুনো চকলেটের নেশা রয়ে গেছে। তাই আজকে আমি একটি নতুন চিন্তাভাবনা করলাম। আমার প্রিয় চকলেট আমি রঙিন কাগজ দিয়ে তৈরি করব। অবশেষে আমি রঙিন কাগজ দিয়ে চকলেট তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে আসলাম।

রঙ্গিন কাগজের চকলেট তৈরি🍬👇

  • আশা করছি রঙিন কাগজ দিয়ে আমার তৈরি করা এই চকলেট গুলো আপনাদের ভালো লাগবে।

IMG_20220117_190521.jpg

  • তো চলুন শুরু করা যাক🤩👇

কাগজ দিয়ে চকলেট তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং আমি যেভাবে এটি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ

GridArt_20220117_144731725.jpg

১)লাল রঙ্গিন কাগজ।
২)সবুজ রঙ্গিন কাগজ।
৩)হলুদ রঙ্গিন কাগজ।
৪)গোলাপি রঙ্গিন কাগজ।
৫) কাঁচি।
৬) আঠা।
৭) স্কেল।

  • সকল উপকরণ নিয়ে আমি চকলেট তৈরি করা শুরু করে দিলাম।👇
ধাপ-১🍬👇

IMG_20220117_143406.jpg

  • আমি ছয়টি চকলেট তৈরি করব। তাই চকলেট তৈরি করার জন্য রঙিন কাগজ আমি সুন্দর করে, লম্বা সাইজে সমান ভাবে কেটে নিলাম।
ধাপ-২🍬👇

IMG_20220117_143445.jpg

  • তারপরে একটি কাগজ নিয়ে আমি ছোট করে লম্বা সাইজে ভাজ করে নিলাম।
ধাপ-৩🍬👇

IMG_20220117_143456.jpg

তারপরে ভাঁজ করে নিয়ে আঠা লাগিয়ে নিলাম।

ধাপ-৪🍬👇

IMG_20220117_143516.jpg

  • আঠা লাগানোর পরে আমি দুই সাইট থেকে জোড়া দিয়ে গোল করে নিলাম।
ধাপ-৫🍬👇

IMG_20220117_143524.jpg

  • গোল করে আঠা দিয়ে সুন্দর করে লাগিয়ে দিলাম।
ধাপ-৬🍬👇

IMG_20220117_143539.jpg

  • এভাবে একের পর এক আমি ছয়টি কাগজ নিয়ে আঠা লাগিয়ে গোল করে নিলাম।
ধাপ-৭🍬👇

IMG_20220117_143600.jpg

  • গোল করা হয়ে গেলে আমি এক সাইটে আঠা দিয়ে লাগিয়ে দিলাম।
ধাপ-৮🍬👇

IMG_20220117_143612.jpg

  • সবগুলো কাগজ আমি এক সাইটে গোল করে লাগিয়ে দিলাম এবং অন্য সাইটে ফাঁকা রেখেছি।
ধাপ-৯🍬👇

IMG_20220117_143632.jpg

  • তারপরে মাঝখানে হাত দিয়ে,অন্য সাইটেও আঠা দিয়ে সুন্দর করে লাগিয়ে দিলাম।
ধাপ-১০🍬👇

IMG_20220117_143702.jpg

  • আঠা দিয়ে সুন্দর করে লাগানো পরে মোটামুটি চকলেট হয়েছে বোঝা যাচ্ছে। তারপরে আমি চকলেটের দু'সাইডে কাঁচি দিয়ে সুন্দর করে কাটতে লাগলাম।
ধাপ-১১🍬👇

IMG_20220117_143648.jpg

  • দু'সাইডে সুন্দর করে কাটার পরে চকলেটগুলো তৈরি হচ্ছে।তারপরে আমি আরো যে চকলেট আছে সেগুলো সুন্দর করে কাঁচি দিয়ে কাটতে লাগলাম।
ধাপ-১২🍬👇

IMG_20220117_143951.jpg

চকলেট গুলোর দু'সাইডে কাঁচি দিয়ে সুন্দর করে কাটার ফলে চকলেট গুলো তৈরি করা হয়ে গেল।

🍬শেষের ধাপ-৪🍬👇

IMG_20220117_143754.jpg

  • রঙিন কাগজ দিয়ে চকলেট তৈরির শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। আমার প্রিয় চকলেট রঙিন কাগজ দিয়ে তৈরি করতে পেরে খুবই ভালো লাগছে।

IMG_20220117_143726.jpg

👇🍫উপস্থাপন🍬👇

GridArt_20220117_145001134.jpg

  • রঙিন কাগজ দিয়ে চকলেট তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই এই চকলেটসহ একটি ছবি উঠে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই রঙিন কাগজ দিয়ে চকলেট তৈরি করা আপনাদের খুবই পছন্দ হয়েছে।পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর ড্রাই নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই দোয়া করবেন।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরঙ্গিন কাগজ দিয়ে চকলেট তৈরি🍬।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

প্রথমত বলব,, ছবিটি দেখে মনে হচ্ছে সত্যি কারের চকলেট।

দেখে মনে হচ্ছে সত্যিই চকলেট। আপনার কাজটি বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

আমি মনে করেছিলান অরিজিনাল।।। 🖐️🖐️
ভাই আপনার ধৈর্য আর বুদ্ধির তারিফ করতে হয়।।
রঙিন পেপার দিয়ে চোকলেট তৈরি করা যায় ভাবিনি কখনো।।
ধাপগুলি সুন্দর করে উপস্থাপন করেছেন।।
ধন্যবাদ।।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

এটা কী????
প্রথমে দেখে আমি আসল চকলেট ভাবছিলাম 😂। অসাধারণ ভাই দারুণ তৈরি করেছেন চকলেট টা। বেশ ভালো দক্ষতার প্রয়োজন হয় এইরকম কাজ করতে। যাইহোক সুন্দর ছিল। এবং উপস্থাপনা টাও ভালো ছিল।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

আমি তো প্রথমে ভেবেছিলাম সত্যিকারে চকলেট। অসাধারণ হয়েছে আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করা চকলেট। আপনার ভিন্নধর্মী চিন্তাভাবনায় আমি মুগ্ধ। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ শুভেচ্ছা রইলো

 2 years ago 

এটা কিন্তু দারুণ ছিল। চকলেট তৈরি প্রজেক্ট। মূলত এটি চকলেট এর উপরের খোসা। যাকে আমরা পাউস বলতে পারি। তো চকলেট এবং পাউস দুটোর মধ্যে পার্থক্য বিদ্যমান। যাই হোক সব মিলিয়ে ঠিকঠাক ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

রঙিন কাগজ দিয়ে চকলেট তৈরি এটা এক কথা আমার কাছে অসাধারণ লেগেছে। আপনার সৃজনশীলতার কাছে আমি মুগ্ধ হলাম। আপনার কাজটি দেখে এখন আমারও চকলেট বানাতে ইচ্ছা হচ্ছে। আপনার উপস্থাপনা আমার অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি স্টেপ বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

চকলেট খেতে আমিও খুবই পছন্দ করি। তবে আপনার কাগজের চকলেটটি দেখেই তো খেতে ইচ্ছে করছে। দেখে বোঝাই যাচ্ছে না যে আপনি কাগজ দিয়ে চকলেট তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে যেন সত্যি সত্যি চকলেট ।প্রতিটি ধাপ আপনি খুবই সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া চকলেট এর প্যাকেট গুলো দেখে তো চকলেট খাওয়ার জন্য মন ছুটে যাচ্ছে। তবে এই প্যাকেট গুলোর মধ্যে যদি চকলেট ভরে দিতেন তাহলে একেবারে সত্যি কারের চকলেট হয়ে যেত। তবে চকলেটের প্যাকেট গুলো দেখে মনে হচ্ছে একেবারে বাস্তবের চকলেট আছে ভেতরে। আইডিয়াটা আমার কাছে বেশ ভালো লেগেছে । শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

➡️ প্রথমে দেখে আমি মনে করেছিলাম একটি সত্তিকারের চকলেট। মনে হচ্ছে এখনই একটি নিয়ে মুখে দিয়ে খেয়ে ফেলি। অসম্ভব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ💝🌺

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45