🕹️আমার বাংলা ব্লগ 📡ভোটকেন্দ্রে কেন সংঘর্ষ শুরু হল 📹//@rayhan111💎[10% Beneficiaries @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বসবাস করি।

মানুষের মৌলিক অধিকারের মধ্যে ভোট দেওয়া একটি মৌলিক অধিকার। আর এই ভোট তার নিজের খুশিমতো এবং পছন্দের প্রতিনিধিকে ভোট দিতে পারে। এই ভোট দিয়ে সে তার প্রতিনিধি নির্বাচন করবে এবং এই প্রতিনিধি জনগণের সুখ দুঃখে সেবা প্রদান করে থাকবে। তাই প্রতি পাঁচ বছর পর পর আমাদের বাংলাদেশে নির্বাচন অনুষ্ঠান করা হয়। আর এই নির্বাচনে জনগণ তাদের মৌলিক অধিকার ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচন করে থাকে।

আজকে আমি আপনাদের মাঝে আমাদের এলাকার নির্বাচনের ঘটনা গুলো আলোচনা করছি।

তো চলুন শুরু করা যাক

ফটোগ্রাফি ১👇

তারিখঃ১১-১১-২০২১

স্থানঃসিরাজগঞ্জ,বাংলাদেশ

IMG_20211115_143805.jpg

প্রতি পাঁচ বছর পরপর নির্বাচনের আয়োজন করা হয়। আর এই নির্বাচনে আমরা যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করি। আমাদের প্রতিনিধি তৈরি করার জন্য। আজকে আমাদের এলাকায় ইউনিয়ন পরিষদের নির্বাচন 11 তারিখ। তাই আমি শহর থেকে আমার মূল্যবান ভোট দেওয়ার জন্য আমি গ্রামে আসলাম। গ্রামে এসে আমি আমার পরিবারের সকলকে নিয়ে ভোট কেন্দ্রের আসলাম।

ফটোগ্রাফি ২👇

IMG_20211115_143114.jpg

ভোট দেওয়ার জন্য আমি পরিবারের সকলকে নিয়ে ভোট কেন্দ্রের দিকে রওনা দিলাম।

ফটোগ্রাফি ৩👇

IMG_20211115_143019.jpg

আমার চাচাতো ভাই মেম্বার পদপ্রার্থী তার মার্কা ছিল সিলিং ফ্যান, আমি তার জায়গায় আসলাম এবং সেখানে আমি কিছুক্ষণ বসে থেকে কাজ করলাম।

ফটোগ্রাফি ৪👇

IMG_20211115_143001.jpg

অনেকেই মেম্বার পদপ্রার্থী দাঁড়িয়েছে, তবে আমার ভাইয়ের সাথে যার কনটেস্ট হবে সে আমাদের গ্রামের পশ্চিম পাড়ায় বসবাস করে। তার মূল্যবান মার্কা ছিল তালা।

ফটোগ্রাফি ৫👇

IMG_20211115_142801.jpg

গ্রামের সকলেই ভোট কেন্দ্রে এসেছে আমরা সবাই একত্রিত হয়ে শান্তিপূর্ণভাবে ভোট কেন্দ্র অবস্থান করছি।

ফটোগ্রাফি ৬👇

IMG_20211115_142926.jpg

আমি এবার প্রথম ভোট দেবো। তাই আমার অনেক আনন্দ হচ্ছে। তাই আমি সকাল সকাল ভোট কেন্দ্রে এসে পৌঁছেছি। এখন আমি ভোট দিতে ভোট কেন্দ্রের ভিতর আসলাম এবং প্রথমে আমি ভোট দিয়ে ব্যালট বাক্সের ভিতরে আমার ভোটে কাগজগুলো জমা দিয়ে দিলাম।

ফটোগ্রাফি ৭👇

IMG_20211115_144729.jpg

খুবই শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছিল । আমাকে সুন্দর করে একটি কালার পেন্সিল দিয়ে দাগ দিয়ে দিলো। যাতে আমি দ্বিতীয়বার কোন জাল ভোট দিতে না পারি।

ফটোগ্রাফি ৮👇

IMG_20211115_142831.jpg

ভোটকেন্দ্রে সবাই অপেক্ষা করছে কখন ফলাফল আসবে। আমরা সবাই শান্তিপূর্ণভাবে এই অপেক্ষায় ছিলাম।

ভোটের ফলাফলের অপেক্ষা👇😇

ফটোগ্রাফি ৯👇

IMG_20211115_142905.jpg

ক্ষমতাবান ব্যক্তি রাত সবসময় তাদের ক্ষমতা প্রতিষ্ঠা করতে চায়, সেটা অন্যায় ভাবে হলেও।

ফটোগ্রাফি ১০👇

IMG_20211115_142651.jpg

তারপরের হঠাৎ করে একদল ক্ষমতাবান লোক আসলো। তারা সবাই জোর করে ভোট কেন্দ্রের ভেতরে ঢুকতে চাইলে এবং অন্যায় ভাবে ভোট দেওয়ার চেষ্টা করতে লাগল।

ফটোগ্রাফি ১১👇

IMG_20211115_142717.jpg

জনগণ সকলে মিলে এই ক্ষমতাবান ব্যক্তি দের অন্যায় কাজের প্রতি বিরোধিতা করল, তখনই তারা সংঘর্ষে লিপ্ত হল।

ফটোগ্রাফি ১২👇

IMG_20211115_143142.jpg

তারপরে দুই পক্ষের মধ্যে খুবই বড় সংঘর্ষ সৃষ্টি হলো। অনেকেই মারামারি শুরু করে দিলো, অনেকে আহত হল। অনেকেই হসপিটালে পাঠানো হলো। আস্তে আস্তে এই সংগঠনটা আরো বড় হতে লাগল। তার পরে অনেক সরকারি সেনাবাহিনী পুলিশ আসলো এটা নিয়ন্ত্রণ করতে অনেক সময় লেগে গেল।

আসলে শান্তিপূর্ণভাবে যদি কোন কাজ সম্পন্ন করা হয়। তাহলে সেই কাজটা খুবই সুষ্ঠুভাবে শেষ হয়ে থাকে, কিন্তু শান্তিপূর্ণ কাজের মধ্যেই যখনই ক্ষমতাবান ব্যক্তিরা তাদের অন্যায় ভাবে ক্ষমতা দেখানোর চেষ্টা করবে, তখনই সেটা সংঘর্ষে লিপ্ত হয়। ঠিক আমাদের ভোটকেন্দ্রেও এভাবে সংঘর্ষে সৃষ্টি হয়েছে।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণভোটকেন্দ্রে কেন সংঘর্ষ শুরু হল।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

ভোট প্রদান আর সেই আগের মত নেই। প্রতিটি ভোটকেন্দ্রে এখন মারামারি চলেই। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর লোকজনরা কিছু একটা হলেই সংঘর্ষে জড়িয়ে পড়ে। অনেকের প্রাণহানি ঘটে। তবে এ ধরনের পরিস্থিতি যত তাড়াতাড়ি সম্ভব দূর করতে হবে।

 3 years ago 

ঠিক বলেছেন ভাই। আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাই আপনি খুবই সুন্দর ভাবে আপনার জেলার ভোট কেন্দ্রের পরিবেশ পরিস্থিতি সম্পর্কে আমাদের মাঝে আলোকপাত করেছেন।

কিন্তু ভাইয়া আমার জানামতে আমার বাংলা ব্লগ কমিউনিটির রুলস রেগুলেশন এ রাজনৈতিক মূলক পোস্ট করা সম্পূর্ণ নিষিদ্ধ।

 3 years ago 

রাজনৈতিক প্রতি হিংসা নয়।ক্ষমতাবানদের অন্যায়ের কথা তুলে ধরেছি।আপনার মতামতের জন্য ধন্যবাদ।

ক্ষমতাবান ব্যাক্তি বা দল আমরা যাই বলি না কেন, ক্ষমতাবানরা সবসময়ই একটু ক্ষমতা দেখানোর চেষ্টা করে তাদের স্বার্থ হাসিল করতে চায়, আমরা সাধারণ সেখানে সাধারণ হয়েই থাকতে হয়, এখানে আমাদের কিছুই করার থাকে না, এটাই আসলে খারাপ লাগার একটা বিষয়। আর আমার মনে হয় রাজনৈতিক কোনো কিছু শেয়ার না করায় বেটার ভাইয়া, এতে মতভেদ এর সৃষ্টি হতে পারে। ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

ভোট দেওয়া একটি দেশের নাগরিকদের অন্যতম কর্তব্য।ভোটকেন্দ্রে আপনি শান্তিপূর্ণ উপায়ে ভোট দিতে পেরেছেন।জেনে ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ভোট প্রদান করার দেশের প্রতিটি নাগরিকের একটি রাজনৈতিক অধিকার। কিন্তু ভোট কেন্দ্রে সংঘর্ষ করা সম্পূর্ণ অবাঞ্চিত। আমরা শান্তিকামী মানুষ তাই শান্তিতে ভোট প্রদান করতে ভালোবাসি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32