বন্ধুদের সাথে বৃষ্টিময় দিনের একটি গল্প//পর্ব-৩

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমাদের প্রত্যেকেরই স্কুল জীবনের বন্ধুত্বের স্মৃতিময় দিন গুলোর কথা এখনো মনে পড়ে। আর এই দিনগুলো যেন অসাধারণ ছিল। আসলে বন্ধুদের সাথে কাটানো মুহূর্তগুলো কখনোই ভোলা যায় না। স্কুল জীবনে বন্ধুদের সাথে হাজারো স্মৃতি জড়িয়ে রয়েছে। আর এই স্মৃতিময় দিনগুলো ছিল খুবই সুন্দর, কারণ এই স্মৃতিময় দিনে কোন বাধা ছিল না, কোন চিন্তা ভাবনা ছিলনা। ছিলনা কোন টেনশন যার কারণে বন্ধুদের সাথে নিজ চিন্তায় ভ্রমণ এবং আনন্দময় মুহূর্ত উপভোগ করা যেত।স্কুল জীবনে আমাদের পাঁচ বন্ধু সবসময় যেন একে অপরের পরিপূর্ণ হয়ে থাকতাম। কারণ কাউকে ছাড়া কেউ বুঝতাম না, সবসময় একই জায়গায় থাকতাম মিলে মিশে। আমাদের মধ্যে মারামারি খুব কমই হয়েছে। তো এই বন্ধুদের সাথে নিয়ে বৃষ্টির দিনে নদীর পাড়ে ফুটবল খেলার আনন্দময় মুহূর্তের গল্প আপনাদের সাথে শেয়ার করতেছিলাম। আজকে সেই গল্পের তৃতীয় পর্ব নিয়ে এসেছি, আশা করছি তৃতীয় পর্ব করে আপনাদের ভালো লাগবে।


hands-g5fc45117c_1280.jpg

source

তো বন্ধুরা আমরা পাঁচ বন্ধু মিলে যখন বৃষ্টির দিনের ফসলের মাঠে নদীর পাড়ে ফুটবল খেলতেছিলাম। তখন খুবই ভালো লাগতেছিল, তবে ফুটবল খেলার মধ্যে আমার বন্ধু মানিক একটু ব্যথা পেয়েছিল, তবে খুব একটা ব্যথা পায়নি, তারপর আমরা ফুটবল খেলেছি তারপরে আমরা ফুটবল খেলা শেষে নদীর পাড়ে বট গাছের নিচে বসে থাকলাম এবং আমার বন্ধুরে যে বলল এখন আমরা নদীতে সাঁতার কাটবো। তাই নদীতে সাঁতারকাটার জন্য গেলাম,সুজন বন্ধু ছিল সে সাঁতার কাটতে পারতো না এবং নদীতে নামতে খুবই ভয় পেতো। তাই হাসান বলল তুই ফুটবলটি শক্ত করে ধরে রাখ, তাহলে পানিতে ডুববি না।তারপর আমরা ফুটবল নিয়ে নদীতে নামলাম এবং নদীর পারে অনেক আনন্দের সাথে গোসল করতে ছিলাম এবং খেলাধুলা করতেছিলাম। আসলে আমাদের গোসল করা দেখে এলাকার আরো কিছু ছেলে মেয়ে গোসল করতে আসলো। তাদের সাথে যেন আমরা অনেক আনন্দের সাথে গোসল করতে লাগলাম। আর এই গোসল করা মুহূর্ত সত্যি খুবই ভালো লাগতেছিল এবং তাদের মধ্যে একজন বলল যে আমরা নদীতে গোসলের মুহূর্তে কিছু খেলাধুলা করতে পারি। এই খেলাটি হলো পানিতে লুকিয়ে থাকা এবং যে আগে পানি থেকে উঠবে সে চোর হবে, এভাবে খেলাধুলা করতে লাগলাম।


people-gcffa7d81d_1280.jpg

source

নদীর পানিতে এভাবে খেলাধুলা করার মুহূর্ত সত্যিই অসাধারণ। আমরা অনেকক্ষণ নদীতে খেলাধুলা করতেছিলাম। যার কারণে খুবই ভালো লাগতেছিল আসলে এভাবে দম দিয়ে থাকাটা বেশিক্ষণ যায় না। তার পরেও যেন নিজে যেন চোর না হয় সর্বোচ্চ চেষ্টা করে পানির নিচে লুকিয়ে থাকা। এই মুহূর্তগুলো সত্যিই অসাধারণ। ছোটবেলা এই খেলা বন্ধুদের সাথে খেলতে পেরে খুবই ভালো লাগছিলো।আসলে সকল বন্ধুরা মিলে এবং নদীতে এভাবে খেলাধুলার মুহূর্ত আমার খুবই ভালো লাগতেছিল। কারণ এলাকার কিছু ছেলে মেয়েও ছিল, যাদের কারণে আমরা এই খেলাটি আরো ভালোভাবে খেলতে পেরেছি। খুবই ভালো লাগতেছিল স্মৃতিময় সেই দিনগুলো ছিল অসাধারণ। বিশেষ করে যে বারবার চোর যে হবে তাকে জরিমানা করা হবে। সে বিকাল বেলা আমাদের ১০০ টাকা দিবে, আমরা এই টাকা দিয়ে পিকনিক করব। তাই সবাই যেন দম দিয়ে বেশিক্ষণ পানির নিচে থাকার চেষ্টা করতেছিল।


এভাবে আমরা বন্ধুরা এবং অন্যরা মিলে খেলাধুলা করতে লাগলাম এবং আমার বন্ধু সুজন সেই ফুটবল নিয়ে নদীর পাড়ে একাই যেন খেলা করতে লাগলো। আমরা মাঝেমধ্যে ওর সাথে খেলাধুলা করতে লাগলাম। তো বন্ধুরা আগামী পর্বে আপনাদের সাথে শেয়ার করবোকে আমাদের মধ্যে সবচেয়ে বেশি দম দিয়ে পানির নিচে থেকে ছিল এবং বিজয়ী হয়েছিল। আশা করছি সে পর্বের জন্য আপনারা সবাই অপেক্ষা করবেন। আজকে এ পর্যন্তই আবারো আপনাদের মাঝে হাজির হব পরবর্তী অংশ নিয়ে।🙏🤲🙏

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

story steemexclusive bangladesh amarbanglablog krsuccess traveling

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

সে দিনগুলো এখন আর নেই ভাই। সেই আনন্দঘন মুহূর্তটা আর উপভোগ করতে পারি না সকল বন্ধুদরা একসাথে হতে পারি না সোনালী দিন যেটা কখনো ভুলবার নয়। নদীতে অনেক গোসল করেছি সেই মুহূর্তগুলো নদীর পানে গেলেই অনুভব করি মনে হয় সেখানেই আমরা জাগ্রত আছি ভালো লাগলো গল্পটি পড়ে।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

নদীর পাড়ে বৃষ্টিতে ভিজে ভিজে অনেকক্ষণ ফুটবল খেলার পর আপনারা বটগাছের নিচে বসে বসে আড্ডা দিয়েছিলাম। এবং তারপর আবার সকলে মিলে নদীতে সাঁতার কাটতে গেলেন।আবার সাঁতার কাটার সময় অনেকক্ষণ খেলাধুলাও করলেন। আসলে বন্ধুদের সাথে এমন সময় কাটাতে খুবই ভালো লাগে।একে থাকুক আপনাদের বন্ধুত্বের বন্ধন।

 last year 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 last year 

ভাই আপনার ছোটবেলায় বন্ধুদের নিয়ে লেখা গল্পটি আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে বৃষ্টির সময় নদীর পাড়ে বন্ধুদের সাথে ফুটবল খেলা খেলতে বেশ ভালো লাগে ভাই। তারপরে আবারও সেখানে বসে বটগাছের নিচে আপনারা আড্ডা দিতেন জেনে বেশ ভালো লাগলো। আসলে এমন বন্ধুদের সাথে স্মৃতি আমারও অনেক রয়েছে ভাই। আর কখনো এসব দিনে ফিরে আসা যাবে না ভাই যত চেষ্টাই করি আমরা। ধন্যবাদ ভাই শৈশব নিয়ে দারুণ একটি পোস্ট লিখে শেয়ার করার জন্য।

 last year 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

বেশ ভালো লাগলো আপনাদের এই খেলাধুলার মুহূর্তটা জানতে পেরে। আসলে আমরা বৃষ্টির দিন যখন বন্ধুরা একত্রে হতাম তখন রাস্তায় ভিজতাম বড় পুকুরে সাঁতার কাটতাম ফুটবল খেলতাম মাঠে। খুব আনন্দঘন মুহূর্ত অতিবাহিত করতাম এভাবেই। যাইহোক বেশ ভালো লাগলো অতীতের সেই স্মৃতিগুলো সুন্দরভাবে স্মরণ করতে পেরে আপনার পোস্টের মধ্য দিয়ে।

 last year 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42